DIY- এসো নিজে করি : আমার অরিজিনাল অঙ্কন: !!গোলাপ ফুল এবং প্রজাপতির ছবি অংকন//10% Beneficiary To @shy-fox

সুপ্রিয় ভাই ও বোনেরা,

"আসসালামু আলাইকুম /নমস্কার" আপনারা সবাই কেমন আছেন? পরমকরুনাময় আল্লাহর অশেষ মেহেরবানিতে আপনারা সবাই ভালোই আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমি "আমার বাংলা ব্লগ " কমিউনিটিতে আমার পরিচিতি পর্বের পর আজ প্রথম আমার আর্ট করা একটি ছবি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি।

আর্ট করতে যা যা লাগবে:

  • আর্ট পেপার
  • পেন্সিল
  • রাবার
  • পেন্সিল কাটার
  • স্কেল

IMG_20211028_141648.jpg

প্রথম ধাপ

প্রথমে একটি সাদা কাগজে হালকা করে ফুলের কলি একে নিলাম।

IMG_20211027_200253.jpg

দ্বিতীয় ধাপ

কলির চারপাশে ফুলের পাপড়ি দিলাম৷ এভাবে ফুলের পাপড়ি একে নিলাম।

IMG_20211027_200443.jpg

তৃতীয় ধাপ

সৌন্দর্য বাড়ানোর জন্য গোলাপের উপরে আমার পছন্দের একটি ফুল যুক্ত করে দিলাম।

IMG_20211028_104735.jpg

চতুর্থ ধাপ

পাপড়ির চারপাশে পাতা আঁকলাম।

IMG_20211027_203012.jpg

পঞ্চম ধাপ

ফুলের পাশে একটি প্রজাপতির ছবি আঁকলাম।

IMG_20211028_104828.jpg

ষষ্ঠ ধাপ

এরপর আঁকা ফুল ও প্রজাপতিকে বর্ডার করে স্কেস করে নিলাম।

IMG_20211028_104513.jpg

IMG_20211028_104436.jpg



গোলাপ সম্পর্কে কিছু কথাঃ

গোলাপ হল ভালোবাসার প্রতীক। প্রত্যেক ব্যক্তি গোলাপ ফুল পছন্দ করে। আমিও তাদের মধ্যে একজন৷ তাই আজ আমি আমার পছন্দের ফুলটির ছবি আঁকলাম।

IMG_20211028_104419.jpg

ধন্যবাদ

Sort:  
 3 years ago 

আপনার ছবিটা খুবই সুন্দর হয়েছে। আপনারা আকার হাত বেশ ভালো। আপনার জন্য একটা পরামর্শ থাকবে অতি দ্রুত আপনি আমাদের ডিসকর্ড চ্যানেল এ যোগদান করুন। আর যত শীঘ্র সম্ভব মার্কডাউনের ব্যবহার শিখে নিন।

আমার বাংলা কমিউনিটির ডিসকর্ড লিংক-
https://discord.gg/5aYe6e6nMW

ভাইয়া আমি ক্লাস নবমে পড়ি। আমার সমানে মাস থেকে পরীক্ষা সেজন্য পড়াশোনার চাপে ডিসকর্ডে জয়েন করতে পারছি না। তারপরও চেষ্টা করব ডিসকর্ডে জয়েন করার। আর মার্কডাউন সম্পর্কে আমার হালকা ধারণা আছে যদি আপনি আমাকে সাহায্য করতেন তাহলে শিখে নিতে পারব।

 3 years ago 

কাজ শেখার জন্য ডিসকর্ডে করে জয়েন করা প্রয়োজন। আমার বাংলা ব্লগের ডিসকর্ডে টিউটরিয়াল আর্কাইভে একটি পোষ্ট দেয়া আছে। সেখানে সমস্ত প্রয়োজনীয় বিষয় আপনি পাবেন। ধন্যবাদ।

আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।আমাকে সঠিকভাবে দিকনির্দেশনা দেওয়ার জন্য। আমি চেষ্ঠা করব ডিসকর্ডে জয়েন করে সব তথ্য জানার জন্য।

খুব সুন্দর হয়েছে আপু আপনার গোলাপ ফুল এবং প্রজাতির অঙ্কনটি।পেন্সিল দিয়ে কালার করার জন্য অঙ্কনটি আরো সুন্দরভাবে ফুটে উঠেছে।উপস্থাপনাও চমৎকার ছিল।শুভকামনা রইলো আপনার জন্য

ধন্যবাদ ভাইয়া। আমাকে উৎসাহিত করে কাজে আগ্রহ বাড়ানোর জন্য।

আপনার তৈরীকৃত ড্রাই গোলাপ ফুল ও প্রজাপতির ছবিটি অনেক সুন্দর হয়েছে। আপনার উপস্থাপনা টি অনেক সুন্দর হয়েছে, ধন্যবাদ এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য, শুভকামনা রইলো আপনার প্রতি।

ধন্যবাদ ভাইয়া। আমার ফুল ও প্রজাপতি অংকন ভালো লাগার জন্য।

 3 years ago 

আপু আপনার গোলাপ ফুলের চিত্র অংকনটি দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি খুবই সুন্দর ভাবে গোলাপ ফুল চিত্র অঙ্কন করেছেন। গোলাপ ফুল আমার অনেক প্রিয়। আপনি খুবই সুন্দর করে উপস্থাপন করেছেন, যা দেখে আমরা এটা শিখতে পেরেছি।

আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ জানাই ভাইয়া।

ধন্যবাদ ভাইয়া। আমার চিএ অংকন ভালো লাগার জন্য। এতে আমার ভালো কিছু করার আগ্রহ বাড়লো।

 3 years ago 

আপু আপনার গোলাপ ফুলের চিত্র টি দেখে আমি মুগ্ধ। আপনার চিত্রটি খুবই সুন্দর হয়েছে।

আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু। আমাকে অনুপ্রেরণা দেওয়ার জন্য।

 3 years ago 

আপনারা চিত্রকর্মটি খুব অসাধারণ হয়েছে। আপনি খুব সুন্দর করে ধাপগুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার চিত্রটি দেখে আমি মুগ্ধ। আপনার সফলতা কামনা করছি।

ধন্যবাদ ভাইয়া। আমার সফলতা কামনা করার জন্য আর কাজে উৎসাহ বাড়াতে।

ছবি আর্ট করার জন্য ক্রিয়েটিভিটি লাগে, আমার কেন জানি মনে হচ্ছে আপনি এই ব্যাপারে আসলেই অনেক ক্রিয়েটিভ, একটু ভিন্নভাবে আর্ট শুরু করেছেন। আর সব মিলিয়ে ফাইনালি খুব সুন্দর ছিলো। শুভকামনা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 61168.42
ETH 2363.94
USDT 1.00
SBD 2.58