লেভেল টু হতে আমার অর্জন by-@shayama

in আমার বাংলা ব্লগ9 months ago
লেভেল টু হতে আমার অর্জন by- @shayama

হ্যালো আমার বাংলা ব্লগ। সকলকে জানাই আমার সালাম আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় ভলো আছি।গতকাল আমি লেভেল টু এর ভাইবা পরীক্ষা দিয়েছি। আজ আমি লেভেল টু এর লিখিত পরীক্ষা দিচ্ছি। আমি লেভেল টু থেকে যা অর্জন করেছি তা আমি আপনাদের সামনে উপস্থাপন করছি।

1.Posting Key এর কাজ কী?

= ১.পোস্ট করা
২.কমেন্ট করা
৩.আপভোট ডাউনভোট দেওয়া
৪.কাউকে ফলো আনফলো করা
৫.অনাকাঙ্ক্ষিত কাউকে মিউট করা
৬.পোস্ট ও কমেন্ট এডিট করা
৭.কোন পোস্ট রিস্টিম করা

2.Active Key এর কাজ কী?

= ওয়ালেট সংক্রান্ত সকল কাজ আমরা এক্টিভ কি দিয়ে করতে পারি।

১.ব্যালেন্স ট্রান্সফার করা
২.পাওয়া আপ ও পাওয়া ডাউন করা
৩.SBD Steem কনভার্ট করা
৪.উইটনেস ভোট প্রদান করা
৫.কোন এক্সচেঞ্জ ক্রয় বিক্রয় অর্ডার দেয়া
৬.প্রোফাইলের কিছু তথ্য পরিবর্তন করা
৭.নতুন ব্যবহারকারী তৈরি করা

3.Owner key এর কাজ ?

=Owner শব্দটি দিয়ে সাধারণত মালিককে বোঝায় । Owner key যার কাছে থাকে তাকে মালিক হিসেবে গন্য করা হয়।তাই এই কি সংরক্ষণ করা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

১.একাউন্ট রিকভার করতে পারে
২.ভোটিং অধিকার প্রত্যাখ্যান পারে
৩.উনাট, এক্টিভ ও পোস্টিং কী পরিবর্তন করতে পারেন।

  1. Memo key এর কাজ কী?

=স্টিমিট এখন পর্যন্ত মেমো কি এর কোন ব্যবহার শুরু হয়নি। একজন স্টিমিট ব্যবহারকারী অন্য একজন স্টিমিট ব্যবহারকারীকে যদি গোপনে কোন মেসেজ দিতে চাই তাহলে এই কি ব্যবহার করতে হবে।এর কাজ হলো:

১.এনক্রিপ্ট করা মেসেজ পাঠাতে
২.এনক্রিপ্ট করা মেসেজ দেখতে

5.Master Password এর কাজ কী?

=মাস্টার পাসওয়ার্ড স্টিমেটের সবথেকে গুরুত্বপূর্ণ পাসওয়ার্ড। যদি কোন সময় এই পাসওয়ার্ডটি হারিয়ে যায় তাহলে কোনোভাবেই আর একাউন্ট ফিরে পাওয়া সম্ভব হবে না। তাই এটি সংরক্ষণ করা খুবই গুরুত্বপূর্ণ। এর কাজ হলো:
১.অ্যাকাউন্টটি পুনরুদ্ধার করা যায়
২.অন্যান্য সকল কি পরিবর্তন করা যায়

6.Master Password নিরাপদে সংরক্ষণ করার জন্য আপনার প্ল্যান কী?

=মাস্টার পাসওয়ার্ড একটি খুবই গুরুত্বপূর্ণ পাসওয়ার্ড। তাই এটি কে খুবই ভালোভাবে সংরক্ষণ করে রাখতে হবে। মাস্টার পাসওয়ার্ড সংরক্ষণ করার কয়েকটি উপায় নিচে দেওয়া হলো:

১.পেনড্রাইভে রাখা
২.গুগল ড্রাইভে রাখা
৩.পাসওয়ার্ডটি প্রিন্ট করে রাখা

7.Powerup কেনো জরুরি?
= স্টিমিট এ দীর্ঘ মেয়াদী কাজ করার জন্য পাওয়ার আপ করাটা খুবই গুরুত্বপূর্ণ। পাওয়ার আপ করার মাধ্যমে একাউন্টের সক্রিয়তা বৃদ্ধি পায়। তবে যদি বেশি পরিমাণে পাওয়ার আপ থাকে তাহলে অনায়াসে বেশি পরিমাণে পোস্ট কমেন্ট করা সম্ভব হয় আবার কোন একজন আপনার একাউন্ট পরিদর্শন করতে আসলে আপনার স্টিম পাওয়ার দেখে আপনাকে সম্মান করবে এজন্যই আমাদের সকলের উচিত বেশি বেশি পাওয়া আপ করা।

8.পাওয়ার আপ করার প্রসেস সম্পর্কে আপনি কি জানেন?

=প্রথমে স্টিমিট ওয়ালেট ওয়েবসাইটে গিয়ে একটিভ কি দিয়ে লগইন করতে হবে। তারপর স্টিম ব্যালেন্সের পাশে ড্রপ ডাউন ক্লিক করতে হবে। তারপর পাওয়ার আপ বাটনে ক্লিক করতে হবে এরপর পছন্দমতো এমাউন্ট দিতে হবে। এমাউন্ট দেওয়ার পর পাওয়ার আপ বাটনে ক্লিক করলে পাওয়ার আপ হয়ে যাবে।

9.সেভিংস এ থাকা STEEM অথবা SBD উইথ ড্র দেওয়ার কতদিন পর ট্রান্সফারেবল ব্যালেন্স যোগ হয়?

=৩ দিন পর

10.মেমো ফিল্ড এর কাজ কি?

=।এনক্রিপ্ট করা মেসেজ পাঠাতে এটি ব্যবহার করা হয়। এছাড়াও এক্সচেঞ্জ সাইট কর্তৃক নেওয়া মেমো উল্লেখ করতে মেমোফিল্ড এর প্রয়োজন হয়।

11.ডেলিগেশন ক্যানসেল করার পর কতদিন পর উক্ত এসপি নিজের একাউন্টে ফেরত আসে?

=৫ দিন পর ফেরত আসে।

12.ধরুন, আপনি প্রজেক্ট @Heroism এ ২০০ SP ডেলিগেশন করেছেন পর ১০০ SP ডেলিগেশন করতে চান টেলিগেশন এর পরিমাণ লেখার সময় আপনাকে কত SP লিখতে হবে?

= ২০০ + ১০০ = ৩০০

আমার বাংলা ব্লক কমিউনিটিতে লেভেল টু থেকে আমি উক্ত বিষয়গুলো অর্জন করেছি। আমার লেখা বা উত্তরে যদি কোন ভূল ভ্রান্তি থাকে তাহলে তা ক্ষমা সুলভ দৃষ্টিতে দেখবেন। আজ এখানেই শেষ করছি। আমার জন্য সকলেই দোয়া করবেন। সকলের জন্য শুভকামনা রইল।

Banner_Annivr2.png

Banner_New.png

hr>

photo_2021-06-30_13-14-56.jpg

9875a14b-ad7e-4398-835f-e363c1c0e168 (1).jpeg

আমি তাইয়্যেবা সরকার শ্যামা। আমি বাঙ্গালী। বাঙ্গালী হিসেবে আমি গর্ব বোধ করি। আমি অনার্স প্রথম বর্ষে পড়ি। আমি ঘুরতে ভালোবাসি। সময় পেলে পরিবার ও বন্ধুদের সাথে ঘুরি। আমি ছবি আঁকতে এবং নতুন কিছু তৈরি করতে ভালোবাসি। বই পড়তেও ভালো লাগে। এছাড়াও আমি অন্যের মতামতকে সম্মান করি। নতুন মানুষের সাথে পরিচিত হতে এবং অভিজ্ঞতা অর্জন করতে পছন্দ করি। সবসময় নতুন কিছু জানার চেষ্টা করি এবং নিজের জীবনে তা প্রয়োগ করার চেষ্টা করি।সাংস্কৃতিক বিষয় গুলো আমার ভালো লাগে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়:লেভেল টু এর লিখিত পরীক্ষা।

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ....

Posted using SteemPro Mobile

Sort:  
 9 months ago 

লেভেল দুই এর বিষয়গুলো বেশ ভালভাবে বুঝতে পেরেছেন দেখতে পাচ্ছি।তবে আপনি মেমোফিল্ড এর জায়গায় একটু ভুল করেছেন হয়ত। এনক্রিপ্ট মেসেজ পাঠানো ওটা মেমো কি এর কাজ। শুভ কামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

ধন্যবাদ আপনাকে,আমার ভূলটি ধরিয়ে দেয়ার জন্য। আমি এটি সংশোধন করার চেষ্টা করবো।

Posted using SteemPro Mobile

 9 months ago 

লেভেল ২ এ শেখা বিষয় গুলো লিখিত পরীক্ষার মাধ্যমে প্রকাশ করেছেন। তবে " স্টিমিট এখন পর্যন্ত মেমো কি এর কোন ব্যবহার শুরু হয়নি।"- এখানে একটু কারেকশন করতে হবে বোধ হয়। আমাদের সাধারণ মেম্বারদের সাধারণত মেমো কি প্রয়োজনীয় নয়, তার মানে এই না যে এটির ব্যবহার শুরু হয় নি।
বাকি বিষয়গুলো মোটামুটি সুন্দর ভাবে গুছিয়ে লিখেছেন। আপনার জন্য শুভকামনা রইলো আপু।

Posted using SteemPro Mobile

 9 months ago 

ধন্যবাদ আপনাকে আমার ভূলটি ধরিয়ে দেয়ার জন্য। আমি এটি মাথায় রাখবো।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67167.83
ETH 3499.47
USDT 1.00
SBD 2.81