নিজ হাতে আঁকা ছবি

in আমার বাংলা ব্লগ6 months ago
** আসসালামু আলাইকুম **

হ্যালো আমার বাংলা ব্লগ। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় ভলো আছি। আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো আমার নিজের হাতে আঁকা আরও একটি ছবি🖼️। আমি ছবি আঁকতে অনেক ভালোবাসি💞।তাই বার বার আামার নিজের আঁকা ছবি আপনাদের সাথে শেয়ার করি🥰।আজও তার ব্যতিক্রম নয়।আশা করি ভালো লাগবে আপনাদের।

আমি অসুস্থতা নিয়ে আর্টি করেছি।গত এক সপ্তাহ ধরে জ্বর, সর্দি, কাশি।তরপরেও আর্ট করেছি আর্ট ভালো লাগে তাই।

আজ আমি আপনাদের সামনে আরও একটি পেইন্টিং শেয়ার করবো। তবে মজার ব্যাপার হলো আমি আর্ট টি জুতার বক্স থেকে নেয়া কার্ট এর উপরে। আমি কিভাবে পেইন্টিংটি করেছি তা আপনাদের সামনে উপস্থাপন করবো। তো কথা না বাড়িয়ে চলুন শুরু করে দেই।

পেইন্টিং টি করতে যা যা ব্যবহার করেছি তা নিচে দেওয়া হলো।

ছবি আঁকার মূল উপকরণ :
১.একটি জুতার বক্স এর কার্ট
২.জল রং
৩.রং করার জন্য তুলি

** প্রথম ধাপ **

প্রথমে আমি একটি জুতার বক্স নিয়েছি।এরপর বক্স টি খুলে ফেলেছি। সেখান থেকে একটি পার্ট আমি কার্ট বোর্ড হিসেবে ব্যবহার করেছি।

** দ্বিতীয় ধাপ **

এরপর আমি কার্ট বোর্ডটির উপরে যা আঁকবো তা এঁকে নিয়েছি। এবং সাদা রং করছি।

আমি আর্ট করেছি সারি পরা একটি মেয়ের পায়ে নূপুর এবং সে হেটে যাচ্ছে।

** তৃতীয় ধাপ **

এরপর সারিতে লাল রং করেছি।সারির পাসে হলুদ রং করেছি।এরপর হলুদ রং এর উপরে কালো রং করেছি।কালো রং এর উপরে সবুজ ও কলাপাতা রং করেছি যেন ঘাস এর মতো দেখায়।এরপর লাল রং দিয়ে ফুল বোঝানোর জন্য ফোটা ফোটা দিয়েছি।

** চতুর্থ ধাপ **

এরপর আমি খয়েরি রং দিয়ে রাস্তার রং করেছি।আমি মূলত মাটির রাস্তা বোঝানোর জন্য খয়েরী রং করেছি। পায়ের রং করেছি গেরুয়া হলুদ রং দিয়ে। এরপর কালো রং দিয়ে পায়ে নূপুর এবং ডিটেইলস এড করেছি। এর মাধ্যমে আমি আমার আর্টটি সম্পূর্ণ করেছি।

আর্টটি আমি রাতে করেছি তাই সব স্টেপের ছবি নিতে পারিনি। যার জন্য আমি আন্তরিক ভাবে দুঃখিত। e

তো বন্ধুরা আজ এখানেই শেষ করছি। আমার আর্ট টি আপনাদের কেমন লেগেছে তা অবশ্যই কমেন্টে জানাবেন। আমার জন্য দোয়া করবেন। সকলের জন্য শুভকামনা রইল।

Banner_Annivr2.png

Banner_New.png

hr>

photo_2021-06-30_13-14-56.jpg

9875a14b-ad7e-4398-835f-e363c1c0e168 (1).jpeg

আমি তাইয়্যেবা সরকার শ্যামা। আমি বাঙ্গালী। বাঙ্গালী হিসেবে আমি গর্ব বোধ করি। আমি অনার্স প্রথম বর্ষে পড়ি। আমি ঘুরতে ভালোবাসি। সময় পেলে পরিবার ও বন্ধুদের সাথে ঘুরি। আমি ছবি আঁকতে এবং নতুন কিছু তৈরি করতে ভালোবাসি। বই পড়তেও ভালো লাগে। এছাড়াও আমি অন্যের মতামতকে সম্মান করি। নতুন মানুষের সাথে পরিচিত হতে এবং অভিজ্ঞতা অর্জন করতে পছন্দ করি। সবসময় নতুন কিছু জানার চেষ্টা করি এবং নিজের জীবনে তা প্রয়োগ করার চেষ্টা করি।সাংস্কৃতিক বিষয় গুলো আমার ভালো লাগে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়:নিজ হাতে আঁকা ছবি

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ....

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

আপু আর্টটি অনেক সুন্দর হয়েছে। আপনি অনেক সুন্দর করে এঁকেছেন। ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনি যে এত সুন্দর করে চিত্র অঙ্কন করতে পারেন সেটা আমার জানা ছিল না আপু। প্রথমে আমি চিন্তা করেছিলাম যে এটা হয়তোবা কোন মেয়ের হাটার মুহূর্তের ফটোগ্রাফি পড়ে আপনার পোস্ট ভালোভাবে দেখে জানতে পারলাম যে এটা অঙ্কুর করা চিত্র।

 6 months ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

প্রথমে আপনার সুস্থতা কামনা করছি। আপনি খুব সুন্দর একটি আর্ট শেয়ার করেছেন। আপু রাতে করেন আর যখনই করেন চেষ্টা করবেন সব ধাপ তুলে ধরার জন্য। তাছাড়া নিজের হাতের ছবি তুলতেও চেষ্টা করবেন। আমি প্রায় সময়ই রাতে আর্ট করি। আপনার এই আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 6 months ago 

ধন্যবাদ আপু। আমি নেক্সট টাইম থেকে চেষ্টা করবো।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার করা আর্টটি অসম্ভব সুন্দর হয়েছে৷ আপনি বেশ চমৎকারভাবে কয়েকটি ধাপের মাধ্যমে আর্টটি করেছেন ও আমাদের মাঝে শেয়ার করেছেন। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ধন্যবাদ আপনাকে আমার পোস্ট দেখে এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

দারুন একটি অংকন করেছেন এ ধরনের অংকন গুলো আমরা বইতে দেখতে পাই।অসাধারণ একটি অংকন করেছেন আপনার ক্রিয়েটিভিটির মাধ্যমে দারুন একটি পোস্ট উপহার দেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার ছবিটা দেখে মনে হচ্ছে আপনি ট্রেসিং করেছেন। তাছাড়া এই ধরনের আর্ট পোস্টের ধাপগুলো বিস্তারিতভাবে দেখাতে হয়। এরপর থেকে আর্ট পোস্ট করার আগে আর্ট পোস্টের নিয়ম গুলো ভালোভাবে পড়ে নেবেন। ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

ধন্যবাদ আপনাকে আমার ভুল টি ধরিয়ে দেয়ার জন্য।

 6 months ago 

আপু আপনার করা আজকের পায়ে হেঁটে যাওয়া একটি মেয়ের ছবি দেখতে অসাধারণ হয়েছে। আপনি তো খুবই সুন্দর আর্ট করতে পারেন। আটটি দেখে মনে হচ্ছে কোন মেয়ে পায়ে হেটে যাচ্ছে। সেই সাথে আপনি আর্টের প্রক্রিয়াগুলি যেভাবে স্টেপ বাই স্টেপ তুলে ধরেছেন আমাদের মাঝে একটা দেখে যে কেউ আউট করতে পারবে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটি আর্ট উপস্থাপন করার জন্য।

 6 months ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ড্রয়িংটি দারুন হয়েছে তবে এখানে মনে হচ্ছে ড্রয়িংটি ট্রেসিং করা, এছাড়াও এতো অল্প ধাপে পোস্ট শেষ করেছেন যা কোন ভাবেই কাম্য নয়।

 6 months ago 

ধন্যবাদ আপনাকে আমার ভূলটি ধরিয়ে দেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

অনেক দিন পরে আপনার আর্ট পোস্ট দেখলাম। অনেক সুন্দর এবং ভিন্ন রকম একটি আর্ট করে দেখিয়েছেন। রাস্তা দিয়ে দিয়ে একটি মেয়ে হেঁটে যাওয়ার আর্ট সব মিলিয়ে সুন্দর হয়েছে। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.031
BTC 60334.00
ETH 2571.82
USDT 1.00
SBD 2.56