ডাই প্রজেক্ট :কাগজ দিয়ে স্টার তৈরি

in আমার বাংলা ব্লগlast year
** আসসালামু আলাইকুম **

হ্যালো, আমার বাংলা ব্লগ। আশাকরি আপনারা সবাই ভালো আছেন।আমিও আপনাদের সকলের দোয়ায় আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো কাগজ দিয়ে তারা বা স্টার তৈরি করা। আশা করি আপনাদের ভালো লাগবে।কাগজ দিয়ে অনেক কিছুই তৈরি করা যায়। তাই আমি ভাবলাম কাগজের তারা বা স্টার তৈরি করে আপনাদের সামনে উপস্থাপন করি । তো চলুন কথা না বাড়িয়ে শুরু করে দেই আমার এই তারা বা স্টার তৈরি করার প্রসেস টি।

প্রথমে আমি প্যাড থেকে সাদা কাগজ ছিঁড়ে নিয়েছি।

এরপর আমি কাগজটিকে মাঝখানে ভাজ দিয়েছি।

ভাজ দেওয়া স্থানে কেঁটে দুই ভাগে ভাগ করে নিয়েছি কাগজটি।

এরপর আমি একটি অংশ নিয়েছি এবং মাঝখান দিয়ে ভাঁজ দিয়ে নিয়েছি।এরপর মাথার দিকে দুই সাইডে তিন কোনা করে ভাঁজ দিয়ে নিয়েছি। এবং এটি দেখতে কিছুটা তীরের মাথার মতো হয়েছে।

এরপর ভাঁজ দেয়া অংশটি কে মুড়িয়ে নিয়েছি। যেন পূর্বের ভাজ দেয়া অংশটি দেখা না যায়।

এরপর ভাঁজ দেয়া অংশের অপরপাশে বা উল্টোপাশে পুনরায় মাঝখান দিয়ে ভাঁজ দিয়ে নিয়েছি যেন দুই সাইডে সমানভাবে বিভক্ত হয়।

এরপর দুই সাইডে পুনরায় পূর্বের মতো তিন কোনা করে ভাঁজ দিয়ে নিয়েছি ।

ভাঁজ দেয়া অংশে আবারো ভাঁজ দিয়ে নিয়েছে এবং দেখতে একদমই মাথাটা চিকন তীরের মত হয়েছে।

এরপর নিচের দিকে লম্বা অংশটি চিকন করে মুড়িয়ে নিয়েছি। এবং এভাবে তৈরি করে নিয়েছি তারার বা স্টারের একটি অংশ।

স্টার তৈরি করতে পাঁচটি অংশের প্রয়োজন এরকম তাই আমি কাগজ দিয়ে পাঁচটি অংশ তৈরি করে নিয়েছি আলাদাভাবে তৈরি করে নিয়েছি।

এরপর একটি মাথায় আরেকটি ঢুকিয়ে দিয়ে তৈরি করে ফেলেছি স্টারটি। এভাবে আমার স্টার তৈরি করা সম্পূর্ণ হয়।

আমি পূর্বে আরো দুটি স্টার তৈরি করেছিলাম যা আমি লাল রং করেছি এবং কিছু গ্লটারস এড করেছি তা আমি আপনাদের সামনে উপস্থাপন করছি।

আজ এখানেই শেষ করছি। আগামীতে আমার আর্টের পাশাপাশি আরও নতুন কিছু উপস্থাপন করব আপনাদের সামনে। আমার জন্য সকলেই দোয়া করবেন। সকলের জন্য শুভকামনা রইল।

Banner_Annivr2.png

Banner_New.png

hr>

photo_2021-06-30_13-14-56.jpg

9875a14b-ad7e-4398-835f-e363c1c0e168 (1).jpeg

আমি তাইয়্যেবা সরকার শ্যামা। আমি বাঙ্গালী। বাঙ্গালী হিসেবে আমি গর্ব বোধ করি। আমি অনার্স প্রথম বর্ষে পড়ি। আমি ঘুরতে ভালোবাসি। সময় পেলে পরিবার ও বন্ধুদের সাথে ঘুরি। আমি ছবি আঁকতে এবং নতুন কিছু তৈরি করতে ভালোবাসি। বই পড়তেও ভালো লাগে। এছাড়াও আমি অন্যের মতামতকে সম্মান করি। নতুন মানুষের সাথে পরিচিত হতে এবং অভিজ্ঞতা অর্জন করতে পছন্দ করি। সবসময় নতুন কিছু জানার চেষ্টা করি এবং নিজের জীবনে তা প্রয়োগ করার চেষ্টা করি।সাংস্কৃতিক বিষয় গুলো আমার ভালো লাগে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: কাগজ দিয়ে স্টার তৈরি

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

বাহ্ দারুণ একটা পোস্ট শেয়ার করেছেন।কাগজের তৈরি স্টার গুলো দেখতে খুবই ভালো লাগতেছে। আপনি তো চমৎকার ভাবে স্টার তৈরি করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

.ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আমি দুই টাকার নোট দিয়ে স্টার্ট তৈরি করতে পারতাম কিন্তু কাগজ দিয়ে কখনো তৈরি করা হয়নি, কাগজ দিয়ে তৈরি করার প্রচেষ্টা দেখে খুব ভালো লাগলো।

 last year 

ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 last year 

বাহ খুব সহজেই কাগজ দিয়ে কিভাবে স্টার তৈরি করতে হয় সেটা আজকে আমাদেরকে দেখালেন। তবে স্টারগুলো তৈরি করার পরে যখন কালার করেছিলেন তখন আরো বেশি সুন্দর লাগছিল। আপনার কাজের দক্ষতা তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য। দোয়া করবেন, আগামীতে যেন আরো সুন্দর কিছু উপস্থাপন করতে পারি।

Posted using SteemPro Mobile

 last year 

কাগজ দিয়ে স্টার তৈরি অসাধারণ হয়েছে। দেখে খুবি ভালো লেগেছে আমার। ধাপে ধাপে শেয়ার মাঝে শিখতে পারলাম।

Posted using SteemPro Mobile

 last year 

ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 last year 

কাগজ দিয়ে খুব সুন্দর স্টার তৈরি করেছেন। স্টার গুলো দেখতে খুব সুন্দর লাগছে। তৈরি করার ধাপগুলো খুব সহজ ও সুন্দরভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। চাইলে যে কেউ খুব সহজে তৈরি করে নিতে পারবে। ধন্যবাদ এত সুন্দর একটি ডাই আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 last year 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টটি দেখে সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68559.31
ETH 2695.07
USDT 1.00
SBD 2.73