সজনেডাঁটা দিয়ে মুরগীর মাংস

in আমার বাংলা ব্লগ6 months ago
** আসসালামু আলাইকুম **

হ্যালো আমার বাংলা ব্লগ। আশা করি আপনারা সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আলহামদুলিল্লা ভলো আছি। আমি ছবি আঁকতে অনেক ভালোবাসি💞।তাই বার বার আামার নিজের আঁকা ছবি আপনাদের সাথে শেয়ার করি🥰।আজ তার ব্যতিক্রম।আজ আমি আপনাদের সাথে আরও একটি রেসিপি শেয়ার করবো। আশা করি ভালো লাগবে আপনাদের।

আজ আমি একটি মুরগীর মাংসের রেসিপি আপনাদের সাথে শেয়ার করবো।মুরগী অনেকেই অনেক রকম ভাবে রান্না করে।তবে আমি আজ একটু ইউনিক করার চেষ্টা করেছি।

তো চলুন কথা না বাড়িয়ে শুরু করে দেই আমার রেসিপিটি।

🥗 উপকরন🥗

রেসিপিটি তৈরি করতে আমার যা যা উপকরণ লেগেছে তা হল :

১মুরগীর মাংস .
২.আলু
৩.সজনে ডাঁটা
৪বেরেস্তা বাটা
৫.কাঁচা মরিচ
৬.পেঁয়াজ
৭.আদা বাটা
৮.রসুন বাটা
৯.জিরা বাটা
১০.জিরা পাউডার
১১.শুকনা মরিচ গুঁড়ো
১২.সাদা তেল
১৩.লবন
১৪.হলুদ
১৫.তেজপাতা
১৬.সরিষাবাটা

🫕 রান্নার প্রসেস 🫕

এবার আমি আপনাদের সাথে শেয়ার করব আমি কিভাবে এই রেসিপিটি তৈরি করেছি উপকরণগুলো ব্যবহার করে:

** প্রথম ধাপ **

প্রথমে আমি মুরগীর মাংস গুলো ভালোভাবে ধুয়ে নিয়েছি এবং রেগুলার আপনারা যেভাবে মুরগির মাংস রান্না করেন সেরকম সব ধরনের মসলা দিয়ে আমিও মুরগির মাংসটি ভুনা করে নিয়েছি নিয়েছি।

** দ্বিতীয় ধাপ **

এরপর আমি কিছু ছোট আলু নিয়েছি, কিছু সজনে ডাঁটা নিয়েছি। এবং ছোট করে কেঁটে নিয়েছি।

শীত এখনো শেষ হয়নি তার আগেই আমার বাবা সজনেডাঁটা বাজারে দেখে কিনে এনেছে।তো আমি সজনেডাঁটা দিয়ে ইউনিক কিছু রান্না করতে চেয়েছিলাম।তো সেই অনুযায়ী করেও ফেললাম। আমি মূলত এই রেসিপিতে সজনে ডাঁটাকে হাইলাইট করার চেষ্টা করেছি। এবং সরিষার একটি কম্বিনেশন দেখানোর চেষ্টা করছি।

** তৃতীয় ধাপ **

এরপর একটি কড়াইয়ে কেটে রাখা সজনে ডাটা আলু এবং বেটে রাখা সরিষা বাটা পেঁয়াজ বাটা আদা বাটা, রসুন বাটা, জিরা বাটা, কাশ্মীরি মরিচ গুড়া, হলুদ গুড়া, পরিমাণ মতো লবণ, জিরা গুড়া,পেঁয়াজ, মরিচ সবগুলো দিয়ে হাতে ভালোভাবে মাখিয়ে সিদ্ধ হওয়ার জন্য পানি দিয়ে রান্না বসিয়ে দিয়েছি।প্রায় ২৫ মিনিটের মতো রান্না করে নিয়েছি।

** চতুর্থ ধাপ **

এরপর পানি কমিয়ে আসলে তুলে রাখা মুরগির মাংস দিয়ে দিয়েছি। জিরা,তেজপাতা, পেঁয়াজ তেলে ভেজে বেরেস্তা বানিয়ে নিয়েছি এবং শিল্পাটাই বেটে পানি দিয়ে একটু গুলিয়ে তরকারিতে দিয়েছি। ঝোল এর জন্য কিছু পরিমাণ পানি দিয়েছি।

** পঞ্চম ধাপ **

পানির পরিমাণ কমিয়ে আসলে গরম গরম নামিয়ে নিয়েছি হটপটে এবং সৌন্দর্য বাড়ানোর জন্য কিছু পরিমাণে বেরেস্তা উপরে ছিটিয়ে দিয়েছি এতে দেখতে আমার রেসিপিটি আরো সুন্দর হয়েছে।

রেসিপিটিতে আমি ভিন্নতা আনার চেষ্টা করেছি সজনেডাঁটা এবং সরিষাবাটা দিয়ে।আপনারা অনেকেই হয়তো মুরগীর মাংস দিয়ে সজনেডাঁটা খেয়েছেন আবার অনেকেই খান নি । আমি এই রেসিপিটি আপনাদের সামনে পরিবেশন করলাম আমার মতো করে রান্না করে। আপনারা বাড়িতে বানিয়ে খেয়ে দেখবেন।আশাকরি ভালো লাগবে।আমারও ভালো লেগেছে।

তো বন্ধুরা আজ এখানেই শেষ করছি। আমার রেসিপি টি আপনাদের কেমন লেগেছে তা অবশ্যই কমেন্টে জানাবেন। আমার জন্য দোয়া করবেন। সকলের জন্য শুভকামনা রইল।

**🌸 ধন্যবাদ 🌸 **

Banner_Annivr2.png

Banner_New.png

hr>

photo_2021-06-30_13-14-56.jpg

9875a14b-ad7e-4398-835f-e363c1c0e168 (1).jpeg

আমি তাইয়্যেবা সরকার শ্যামা। আমি বাঙ্গালী। বাঙ্গালী হিসেবে আমি গর্ব বোধ করি। আমি অনার্স প্রথম বর্ষে পড়ি। আমি ঘুরতে ভালোবাসি। সময় পেলে পরিবার ও বন্ধুদের সাথে ঘুরি। আমি ছবি আঁকতে এবং নতুন কিছু তৈরি করতে ভালোবাসি। বই পড়তেও ভালো লাগে। এছাড়াও আমি অন্যের মতামতকে সম্মান করি। নতুন মানুষের সাথে পরিচিত হতে এবং অভিজ্ঞতা অর্জন করতে পছন্দ করি। সবসময় নতুন কিছু জানার চেষ্টা করি এবং নিজের জীবনে তা প্রয়োগ করার চেষ্টা করি।সাংস্কৃতিক বিষয় গুলো আমার ভালো লাগে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: সজনে দিয়ে মুরগীর মাংসের রেসিপি

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ....

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

আপু ।আপনার সজনে ডাঁটা দিয়ে মুরগির মাংস রান্না রেসিপিটা একটা অসাধারণ রেসিপি। এই ধরনের রান্না আমার পরিবারের সকলের খুব পছন্দ। সজনে ডাঁটা কষানোর সময় আপনি যে সরিষা বাটা ব্যবহার করেছেন ।সেটা আমার কাছে অনেক ভালো লেগেছে। এত সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 6 months ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

সজনে ডাটা খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। সজনে ডাটা আমাদের এলাকাতে বিভিন্ন ধরনের মাছ দিয়ে রান্না করা হয়। কিন্তু কখনো এভাবে মাংস দিয়ে রান্না করতে দেখিনি। আপু আপনি আজকে সজনে ডাটা দিয়ে মাংসের চমৎকার একটি রেসিপি তৈরি করেছেন। রেসিপিটা দেখতে বেশ ভালোই লাগছে খেতে হয়তোবা অনেক সুস্বাদু হয়েছিল।

 6 months ago 

খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনারা বাসায় বানিয়ে খেয়ে দেখবেন।

Posted using SteemPro Mobile

 6 months ago 

সজনে ডাঁটা দিয়ে যে মুরগির মাংস রান্না করা যায় সেটা আমার জানাই ছিল না। আমাদের এলাকাতে এভাবে রান্না করা হয় না। নতুন ধরনের একটা রেসিপি দেখতে পেরে খুবই ভালো লাগলো।

 6 months ago 

ধন্যবাদ আপনাকে। খেয়ে দেখবেন। আশাকরি ভালো লাগবে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

সজনে ডাঁটা আমার খুব পছন্দের। বিশেষ করে ডাল দিয়ে রান্না করলে খেতে বেশ ভালো লাগে। সজনে ডাঁটা দিয়ে মুরগীর মাংস রান্না দেখে খুব ভালো লাগলো। আপনার রন্ধন প্রক্রিয়া খুবই দুর্দান্ত হয়েছে। আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। দেখে মনে হচ্ছে খুবই মজাদার এবং সুস্বাদু হয়েছে। এতো চমৎকার পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 6 months ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

অনেক সুন্দর একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু আপনার পরিচিত এই রেসিপি দেখে বেশ ভালো লাগলো আমার। এমনিতেই আমার এই জাতীয় শাকসবজি রেসিপি বেশি প্রিয়, সেই জায়গায় সজনা ডাটা তো আরো ভালো লাগে।

 6 months ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago (edited)

সত্যি বলেছেন আপু মুরগির মাংস অনেক রকম ভাবে রান্না করা যায়। আপনি আজকে ইউনিক ভাবে সজনের ডাটা দিয়ে মুরগির মাংস রান্না করেছেন দেখতে ভীষণ লোভনীয় লাগছে। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 6 months ago 

ধন্যবাদ আপনাকে আমার পোস্ট দেখে এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

সজনেডাঁটা দিয়ে মুরগীর মাংস রেসিপিটি অসম্ভব সুন্দর হয়েছে। খুবই চমৎকারভাবে রেসিপিটির উপস্থাপনা করেছেন। সসজনেডাঁটা দিয়ে মুরগীর মাংস খেতে খুবই সুস্বাদু হয়।অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 6 months ago 

ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 61092.62
ETH 2666.59
USDT 1.00
SBD 2.62