ক্যানভাস পেপার পেইন্টিং উইথ ভার্নিস

in আমার বাংলা ব্লগ5 months ago
** আসসালামু আলাইকুম **

হ্যালো আমার বাংলা ব্লগ। আশা করি আপনারা সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আলহামদুল্লিলাহ ভলো আছি। আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো আমার নিজের হাতে আঁকা আরও একটি ছবি🖼️। আমি ছবি আঁকতে অনেক ভালোবাসি💞।তাই বার বার আামার নিজের আঁকা ছবি আপনাদের সাথে শেয়ার করি🥰।আজও তার ব্যতিক্রম নয়।আশা করি ভালো লাগবে আপনাদের।

আমার আর্ট উপস্থাপন করার আগে আমি কিছু বলতে চাই আপনাদের।

আমি বেশ কিছুদিন ধরে ইনএকটিভ ছিলাম। ইন একটিভ থাকার বেশ কিছু কারন ছিলো। এর মধ্যে অন্যতম কারন টি হলো আমার ফোন নষ্ট হয়ে গিয়েছিলো। যার জন্য আমি একটিভলি কাজ করতে পারিনি। এর জন্য আমি ভিষণ ভাবে দুঃখিত। আমি একজন স্টুডেন্ট যার জন্য নতুন ফোন কেনাটা একটু কষ্টকর ছিল।সো ফাইনালি আমি ফোন পেয়েছি।এখন থেকে রেগুলার কাজ করবো ইন শা আল্লাহ।

আজ আমি আপনাদের সামনে আরও একটি পেইন্টিং শেয়ার করবো। তবে মজার ব্যাপার হলো আমি আজ একটি এক্সপেরিমেন্ট আর্ট আপনাদের সামনে উপস্থাপন করবো।আমি আজ প্রথম ক্যানভাস পেপার এ আর্ট করেছি এবং ভার্নিস ইউজ করেছি।আমি ক্যানভাসে এঁকেছি কিন্তু ক্যানভাস পেপারে আকিনি।ভার্নিস আাজ প্রথম ব্যবহার করেছি।ভার্নিস মূলোতো আর্ট এর স্থায়িত্ব বারায় এবং আর্ট কে উজ্জ্বল করে।

তো চলুন কথা না বাড়িয়ে শুরু করে দেই।

পেইন্টিং টি করতে যা যা ব্যবহার করেছি তা নিচে দেওয়া হলো।

ছবি আঁকার মূল উপকরণ :
১.একটি ক্যানভাস পেপার
২.জল রং
৩.রং করার জন্য তুলি
৪.ভার্নিস

** প্রথম ধাপ **

প্রথমে আমি ক্যানভাস পেপারটি আমার আর্ট বোর্ড এ লাগিয়ে নিয়েছি টেপ এর সাহায্যে। যেহেতু আমি সেকশন করে আর্ট করবো তাই টেপ এর সাহায্যে আলাদা করে নিয়েছি।

** দ্বিতীয় ধাপ **

এরপর আমি জল রং এর সাহায্যে আর্ট করেছি।আমি কোনো ধরনের পেন্সিল ব্যবহার করিনি।

সেকশন করে নেয়া বক্স এর ভিতরে বিভিন্ন ধরনের আর্ট করেছি।

** তৃতীয় ধাপ **

প্রথম বক্সের ভিতরে আমি কিছু ফুল এঁকেছি।

দ্বিতীয় বক্সের ভিতরে আমি আকাশি কালার করেছি এরপর গাছের ডালে কিছু ফুল ও পাতা এঁকেছি। গাছের ডাল একেছি কালো কালার দিয়ে ফুল এঁকেছি লাল ও মিষ্টি কালার দিয়ে। পাতা সবুজ কালার দিয়েছি।আর্ট শেষে সাদা কালার দিয়ে কিছু ডট দিয়েছি।

তৃতীয় বক্সের ভিতরে আমি লালা ও হলুদ কালার ব্যবহার করে গধুলি বিকেলের দৃশ্য এঁকেছি।

চতুর্থ বক্সে আমি সাগর এর দৃশ্য এঁকেছি। যেখানে একটি সাগর ও বালুময় চর, পাহাড় ও কিছু পাখি এঁকেছি।

** চতুর্থ ধাপ **

এ পযার্য়ে আমি আমার ক্যানভাসে আকা ছবিটি ভালো ভাবে শুকিয়ে নিয়েছি। ভার্নিস এর জন্য ছবিটি ভালোভাবে শুকিয়ে নেওয়া জরুরি। যার ফলে রং এলোমেলো হওয়ার সুযোগ থাকে না।

তো আমি আর্টটি ২৪ ঘন্টা শুকনোর জন্য রেখেছিলাম।

এরপর সম্পূর্ণ শুকিয়ে যাওয়ার পর আমি ভার্নিস ব্যবহার করেছি।আমি মন্ট মার্ট এর লিকুইড ভার্নিস টি ব্যবহার করেছি।

ভার্নিস টি আর্ট এর ওপরে ঢেলে মোটা তুলি দিয়ে সম্পূর্ণটিতে ভালোভাবে লাগিয়েছি।এর পর আমি ভার্নিস শুকনোর জন্য আরও একদিন রেখেছি।

** পঞ্চজন ধাপ **

এ পযার্য়ে ভার্নিস শুকানোর পরে আর্ট বোর্ড থেকে তুলে নিয়েছি।

আমি প্রথমে ভেবেছিলাম যে কেমন হবে না হবে একটু সংকোচ বোধ করছিলাম যেহেতু আমি প্রথম বয়বহার করছি, আর্ট শুকানোর পরে দেখতে বেশ ভালোই লেগেছে।

রোদে আমি কিছু ছবি তোলার চেষ্টা করেছি যা আপনাদের সাথে শেয়ার করছি।

তো বন্ধুরা আজ এখানেই শেষ করছি। আমার আর্ট টি আপনাদের কেমন লেগেছে তা অবশ্যই কমেন্টে জানাবেন। আমার জন্য দোয়া করবেন। সকলের জন্য শুভকামনা রইল।

Banner_Annivr2.png

Banner_New.png

hr>

photo_2021-06-30_13-14-56.jpg

9875a14b-ad7e-4398-835f-e363c1c0e168 (1).jpeg

আমি তাইয়্যেবা সরকার শ্যামা। আমি বাঙ্গালী। বাঙ্গালী হিসেবে আমি গর্ব বোধ করি। আমি অনার্স প্রথম বর্ষে পড়ি। আমি ঘুরতে ভালোবাসি। সময় পেলে পরিবার ও বন্ধুদের সাথে ঘুরি। আমি ছবি আঁকতে এবং নতুন কিছু তৈরি করতে ভালোবাসি। বই পড়তেও ভালো লাগে। এছাড়াও আমি অন্যের মতামতকে সম্মান করি। নতুন মানুষের সাথে পরিচিত হতে এবং অভিজ্ঞতা অর্জন করতে পছন্দ করি। সবসময় নতুন কিছু জানার চেষ্টা করি এবং নিজের জীবনে তা প্রয়োগ করার চেষ্টা করি।সাংস্কৃতিক বিষয় গুলো আমার ভালো লাগে।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়:নিজ হাতে আঁকা ছবি

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ....

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

অনেক সুন্দর একটি পেইন্টিং এর পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই পেইন্টিং করার প্রক্রিয়াটি সত্যিই খুবই চমৎকার হয়েছে। বিশেষ করে চমৎকার ফুল এর চিত্র অঙ্কন করে দেওয়াটা আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে। দারুন একটি পেইন্টিং এর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 5 months ago 

ওয়াও‌ আপু এই আর্টের উপকরণ বিষয়ে বেশ ধারণা লাভ করতে পারলাম। প্রাকৃতিক দৃশ্যের আর্ট সবসময়ই অনেক বেশি ভালো লাগে আমার কাছে। আপনার দক্ষতার সাথে সাথে ধৈর্য সাহস দুটোই আছে। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 5 months ago 

ধন্যবাদ আপনাকে। দোয়া করবেন আমার জন্য।

 5 months ago 

আপু আপনার ফোন নষ্ট হয়ে গিয়েছিল জেনে খারাপ লাগলো। ফোন নষ্ট হয়ে গেলে সত্যি অনেক খারাপ লাগে। যাইহোক আপনি আবারো আমাদের সাথে যুক্ত হয়েছেন দেখে ভালো লাগলো। আপনি খুব সুন্দর ভাবে পেইন্টিং করেছেন। পেইন্টিং গুলো খুবই সুন্দর হয়েছে। একই ফ্রেমে বিভিন্ন রকমের দৃশ্য দেখে ভালো লেগেছে।

 5 months ago 

ধন্যবাদ আপনাকে। দোয়া করবেন আমার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 61986.20
ETH 2421.27
USDT 1.00
SBD 2.63