বেগুন আলু দিয়ে মলা মাছের চচ্চড়ি। ১০%আমার প্রিয় শাই ফক্স এর জন্য।

আসসালামু আলাইকুম ।আমার বাংলা ব্লগের বন্ধুরা।সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন।করোনার এই সময় সবাই সুস্থ এবং সুরক্ষিত আছেন। আমিও ভাল আছি ।আলহামদুলিল্লাহ।

আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করতে যাচ্ছি বেগুন আলু দিয়ে মলা মাছের চচ্চড়ি।বেগুন আলু দিয়ে মাছের চচ্চড়ি টা কিন্তু খেতে ভীষণ মজাদার। এছাড়ামলা মাছের পুষ্টিগুণ ও প্রচুর ।রাতকানা রোগ প্রতিরোধে মলা মাছ খুবই উপকারী।তো আর কথা না বাড়িয়ে চলুন শুরু করি।


1647263477378.jpg



প্রথমেই উপকরণগুলো জানিয়ে দিচ্ছি।

উপকরণ

  • বেগুন-দুইটি
  • কাঁচামরিচ - ৬/৭ টি
  • মলা মাছ - পরিমাণমতো।
  • মাঝারি সাইজের আলু - ২ টি।
  • পিয়াজ কুচি -৫ টি
  • হলুদ গুড়া - ১চা চামচ
  • তেল - পরিমান মত
  • লবণ - পরিমান মত

1647263424345.jpg

প্রস্তুত প্রণালীঃ

IMG_20211203_132515.jpg

প্রথমে একটি প্যানে পরিমাণমতো তেল দিয়ে তাতে কেটে রাখা পেঁয়াজ কুচি দিয়ে দিয়েছি।

IMG_20220314_132045.jpg

পেঁয়াজ কুচি হালকা বাদামী রঙের করে ভাজা হয়ে গেলে এতে বেগুন ,আলু ,কাঁচামরিচ দিয়ে দিয়েছি ।

IMG_20220314_132116.jpg

এরপর এতে আমি হলুদ, লবণ এবং কাঁচা মরিচ দিয়ে দিয়েছি।

IMG_20220314_132211.jpg

এরপরে সবকিছু একসঙ্গে ভালো করে মিশিয়ে নিয়ে দুই তিন মিনিটের মত নাড়াচাড়া করে নিয়েছি।

IMG_20220314_132336.jpg

দুই তিন মিনিট পরে আমি এর ভিতরে মাছ গুলো দিয়ে দিয়েছি।

IMG_20220314_132414_1.jpg

মাছ গুলো দিয়ে আমি ভাল করে নেড়ে চেড়ে মিশিয়ে দিয়েছি।

IMG_20220314_132448.jpg

এরপরে প্রয়োজনমতো পানি দিয়ে দিয়েছি।

IMG_20220314_133959.jpg

এরপরে মিডিয়াম জালে পানিতে শুকিয়ে নিয়েছি। পানি শুকিয়ে গেলে তৈরি হয়ে গেল আমার মজাদার বেগুন আলু দিয়ে মলা মাছের চচ্চড়ি।

IMG_20220314_140929.jpg

পরিবেশনের পর।

আজকের মতো এখানেই শেষ করছি ।সবাইকে অসংখ্য ধন্যবাদ এতক্ষণ সময় নিয়ে আমার পোস্ট টি দেখার জন্য ।পরবর্তীতে আবার দেখা হবে নতুন কোন পোস্ট নিয়ে। সবাই ভাল থাকবেন। আল্লাহ হাফেজ।

ছবিতোলার জন্য ব্যবহৃত ক্যামেরাহুয়াই y9
ফটোগ্রাফার।@sharmin86
Sort:  

ছোট মাছের ভাজি গুলো খেতে সত্যিই অনেক মজা লাগে। আলু কচি কচি করে লাল লাল করে খেতে অনেক বেশি মজা লাগে। আপনি অনেক সুন্দর ভাবে মলা মাছের রেসিপি তৈরি করেছেন আপু। আপনাকে অনেক ধন্যবাদ জানাই আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি অনেক মজাদার এবং লোভনীয় একটি চচ্চড়ি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। ছোট মাছের চচ্চড়ি খেতে খুবই সুস্বাদু লাগে আর এই চচ্চড়ি রান্নার মধ্যে যদি আলু এবং বেগুন দেওয়া হয় তাহলে তো আর কোন কথাই নেই। আপনার এই চচ্চড়ি রেসিপি দেখে আমার জিভে জল এসে গেল শুরু থেকে শেষ পর্যন্ত ধাপে ধাপে আমাদের সকলের মাঝে রেসিপিটি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এই ধরনের ছোট মাছ খেতে আমার কাছে খুবই ভালো লাগে। বেগুন আলু দিয়ে মলা মাছের চচ্চড়ি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। দেখেই আমার অনেক লোভ লাগছে। ধাপগুলো আপনি অনেক সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বেগুন ও আলু দিয়ে মলা মাছের চচ্চড়ি রেসিপি দেখতে অনেক সুন্দর লাগতেছে । অনেক সুন্দর হবে রেসিপি তৈরি করার পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি বেগুন আলু দিয়ে মলা মাছের চচ্চড়ি রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আলু আর বেগুন দিয়ে যেকোনো ছোট মাছের রেসিপি তৈরি করলে খেতে অনেক মজা লাগে। আলু বেগুন দিয়ে মলা মাছের চচ্চড়ি রেসিপি আমার কাছেও অনেক ভালো লাগে আর আপনি এই রেসিপি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আর দেখতেও বেশ লোভনীয় লাগছে আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মলা মাছ মানে অন্যরকম একটি স্বাদ মলা মাছ খেতে আমি খুবই ভালোবাসি আপনার রেসিপিটি দেখে লোভ সামলানো মুশকিল ইচ্ছে করছে খেতে শুরু করি ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বেগুন আলু দিয়ে মলা মাছের চচ্চড়ি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই খেতে ইচ্ছা করছে। আসলে মলা মাছের চচ্চড়ি রেসিপি খেতে খুবই মজা লাগে। আমার খুবই প্রিয়। আপনার জন্য রইল শুভকামনা। সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বেগুন আর আলু দিয়ে খুব চমৎকারভাবে রেসিপিটি করেছেন। রেসিপিটি দেখে আমার খুবই ভালো লেগেছে। ধাপে খুব চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বেগুন আলু দিয়ে অনেক সুন্দর একটি রেসিপি করেছেন। বেগুন আলু দিয়ে এরকমভাবে কখনো মলা মাছের চচ্চড়ি খাওয়া হয়নি। কিন্তু মনে হচ্ছে আপনি অনেক সুন্দর ভাবে তৈরি করেছেন। রেসিপি কালার টা দেখে খুব ভালো লাগলো। আমাদের মাঝে এত অসাধারণ রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 58976.49
ETH 2502.14
USDT 1.00
SBD 2.48