আলু দিয়ে ইলিশ মাছের ডিম ভুনার রেসিপি।

আসসালামু আলাইকুম।আমার বাংলা ব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন । আশা করি সবাই ভাল আছেন।করোনার এই সময় সবাই সুস্থ এবং সুরক্ষিত আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি আলহামদুলিল্লাহ।

আজ আমি আপনাদের সঙ্গে আলু দিয়ে ইলিশ মাছের ডিমের রান্না শেয়ার করতে যাচ্ছি। বাজারে এখন ইলিশ মাছ প্রচুর পরিমাণে পাওয়া যাচ্ছে ।এখন ইলিশ মাছের সিজন চলছে। । ইলিশ মাছ এবং মাছের ডিম একসাথে রান্না না করে আমি আলাদাভাবে ইলিশ মাছের ডিম আলু দিয়ে রান্না করেছি। আজ আমি সেই রান্নার রেসিপি আপনাদের সঙ্গে শেয়ার করতে চাচ্ছি । আমার ব্যক্তিগতভাবে অনেক পছন্দের একটি খাবার । আশা করি আপনাদেরও ভালো লাগবে । তাহলে চলুন শুরু করা যাক রান্নার পুরো প্রক্রিয়াটি।

WhatsApp Image 2021-11-11 at 7.56.47 PM.jpeg

প্রথমে প্রয়োজনীয় উপকরণ গুলো জানিয়ে দিচ্ছি।

প্রস্তুত প্রণালীঃ

প্রয়োজনীয় উপকরণ:পরিমাণ
ইলিশ মাছের ডিমআড়াইশো গ্রাম
মাঝারি সাইজের আলুদুইটা
পেঁয়াজ কুচি৪ টি
কাঁচা মরিচ৬/৭ টি
লবন১চা চামচ
কাঁচা মরিচ৬/৭ টি
হলুদগুঁড়াআধা চা চামচ
জিরার গুঁড়াআধা চা চামচ
তেলপ্রয়োজনমতো

WhatsApp Image 2021-11-11 at 7.56.59 PM (1).jpeg

প্রথমেই আমি মাছের ডিম ভালো করে পরিষ্কার করে ধুয়ে নিয়েছি ।

WhatsApp Image 2021-11-11 at 7.56.53 PM (1).jpeg

তারপর একে একে ছোট ছোট টুকরো করে নিয়েছি ।

WhatsApp Image 2021-11-11 at 7.56.58 PM.jpeg

একটি প্যানে পরিমাণমতো তেল দিয়ে তাতে ছোট ছোট করে কেটে রাখা পেঁয়াজ কুচি দিয়ে দিয়েছি। পেঁয়াজ কুচি হালকা বাদামি করে ভেজে নিয়েছি ।

WhatsApp Image 2021-11-11 at 7.56.55 PM.jpeg

তারপরে এর ভিতরে ছোট ছোট করে কেটে রাখা আলু দিয়ে দিয়েছি ।

WhatsApp Image 2021-11-11 at 7.56.52 PM.jpeg

আলু ভাজা হলে এর ভেতরে আমি মাছের ডিম গুলো দিয়েছি ।

steemit bord.png

একইসঙ্গে হলুদ গুঁড়া , জিরার গুঁড়া এবং সামান্য পরিমাণ রসুন পেস্ট দিয়ে দিয়েছি। তারপর একটু ভাল করে নেড়ে চেড়ে নিয়েছি।

WhatsApp Image 2021-11-11 at 7.56.51 PM (1).jpeg

ভাজা হয়ে গেলে তার মধ্যে আমি কিছু পরিমাণ পানি দিয়ে দিয়েছি।

WhatsApp Image 2021-11-11 at 7.56.51 PM.jpeg

তারপর ভালো করে কষানোর পরে আরেকটি পানি দিয়ে দিয়েছি । আরেকটু পরিমাণ পানি দিয়ে ভালো করে নাড়াচাড়া করে ডিম ভাজা ভাজা করে নিয়েছে ।

WhatsApp Image 2021-11-11 at 7.56.49 PM.jpeg

এভাবেই তৈরি হয়ে গেল মজাদার আলু দিয়ে ইলিশ মাছের ডিম রান্না।

WhatsApp Image 2021-11-11 at 7.56.48 PM (1).jpeg

পরিবেশনের করার পর।

আশাকরি আপনারা বাসায় অবশ্যই ট্রাই করবেন। কেমন হলো মন্তব্য করে আমাকে জানাবেন। ধন্যবাদ সময় নিয়ে আমার পোস্ট টি দেখার জন্য।

Sort:  
 3 years ago 

আপনি কি আমার বাংলা ব্লগ কমিউনিটির @abb-school এর ক্লাশ গুলো করছেন?

জি আপু করেছি। ৯ তারিখের @abb-school লেভেল ওয়ান যে ক্লাসটা হয়েছে সেটা আমি করেছি।

 3 years ago 

রেসিপিটি অনেক সুন্দর হয়েছে। আমি ব্যক্তিগতভাবে ইলিশমাছ অনেক পছন্দ করি তাছাড়াও কথায় আছে মাছে ভাতে বাঙালি। পোস্টটি পড়ে বুঝলাম অনেক সুন্দর এবং গুছিয়ে লিখেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

অনেক ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62416.00
ETH 2447.19
USDT 1.00
SBD 2.62