আলু দিয়ে দেশি মুরগির মাংস রান্নার  রেসিপি ।( ১০% প্রিয় শাই ফক্স এর জন্য।)

আসসালামু আলাইকুম ।আমার বাংলা ব্লগের বন্ধুরা।সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন।করোনার এই সময় সবাই সুস্থ এবং সুরক্ষিত আছেন। আমিও ভাল আছি ।আলহামদুলিল্লাহ।

আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করবো আলু দিয়ে দেশি মুরগির মাংস রান্নার রেসিপি । দেশী মুরগির মাংস হার্টের খুব স্বাস্থ্য ভালো।দেশী মুরগির মাংসে চর্বির পরিমাণ কম থাকে। দেশী মুরগির মাংসে প্রচুর পরিমাণে প্রোটিন রয়েছে।দেশি মুরগির মাংস পুষ্টিকর এবং খেতেও বেশ সুস্বাদু।তো আর কথা না বাড়িয়ে চলুন শুরু করি আমার আলু দিয়ে দেশি মুরগির মাংস রান্নার রেসিপি।

1644116326116.jpg


প্রথমেই উপকরণগুলো জানিয়ে দিচ্ছি।

উপকরণ

  • মুরগির মাংস ৫০০ গ্রাম।
  • মাঝারি সাইজের আলু ২ টি।
  • পিয়াজ ৫ টি
  • মরিচ ১টি
  • পিয়াজ বাটা ৩চা চামচ
  • রসুন বাটা ২চা চামচ
  • আদা বাটা২চা চামচ
  • হলুদ গুড়া ১চা চামচ
  • মরিচগুড়া১চা চামচ
  • জিরাগুড়া১চা চামচ
  • তেল পরিমান মত
  • লবণ পরিমান মত

1644115589187.jpg

প্রস্তুত প্রণালীঃ

ধাপ ১ঃ

1644115729816.jpg

প্রথমে আমি একটি প্যানে পরিমান মত তেল দিয়ে দিয়েছি। তেল গরম হয়ে গেলে এর ভেতরে আমি পেঁয়াজকুচি গুলো দিয়ে দিয়েছি।

ধাপ ২ঃ

1644115795751.jpg

এরপর পেঁয়াজকুচি বাদামী রঙের হয়ে গেলে এর ভেতরে আমি পেঁয়াজ বাটা ,আদা বাটা এবং রসুন বাটা দিয়ে দিয়েছি ।এরপর একটু ভাজা ভাজা করে নিয়ে ভেতরে আমি হলুদ গুঁড়া, মরিচ গুঁড়া, জিরা গুঁড়া ও লবণ দিয়ে দিয়েছি।

ধাপ ৩ঃ

1644115861893.jpg

এরপর অল্প একটু পানি দিয়ে মসলাগুলো ভালো করে কষিয়ে নিয়েছি। মসলা ভালো করে কষানো হয়ে গেলে আমি এর ভেতর আগে থেকে ধুয়ে রাখা মাংসগুলো দিয়ে দিয়েছি।

ধাপ ৪ঃ

1644116036851.jpg

মাংসগুলো নেড়েচেড়ে ভাল করে মশলা সঙ্গে মিশিয়ে দিয়েছে এবং আরো ১০মিনিট মতো ভালো করে কষিয়ে নিয়েছি ।

ধাপ ৫ঃ

1644116117411.jpg

মাংস ভালো করে কষানো হয়ে গেলে আমি এর ভিতরে আগে থেকে কেটে রাখা আলু টুকরোগুলো দিয়ে দিয়েছি ।আলুর টুকরোগুলো দিয়ে আরও কিছু সময় নাড়াচাড়া করে নিয়েছি। তারপরে আমি একটু পানি যোগ করে দিয়েছি।

ধাপ ৬ঃ

1644116200290.jpg
পানি দিয়ে দিয়ে আমি আরো ১০মিনিট মতো ভালো করে মসলাগুলো কষিয়ে পানি শুকিয়ে ফেলেছি। মাংস গুলো ভালো করে কষানো হয়ে গেলে আমি এখন ঝোলের জন্য পরিমাণমতো পানি দিয়ে দিচ্ছি।

ধাপ ৭ঃ

1644116230256.jpg

এভাবে চুলার জ্বাল বাড়ি আরও দশ মিনিট রান্না করে নিয়েছে ।তারপরে ব্যাস তৈরি হয়ে গেল আমার মজাদার আলু দিয়ে দেশি মুরগির মাংসের ঝোল ।

1644116326116.jpg

পরিবেশনের পর।

আজকের মতো এখানেই শেষ করছি। সবাইকে অসংখ্য ধন্যবাদ এতক্ষণ সময় নিয়ে আমার পোস্ট দেখার জন্য।সবাই ভাল থাকবেন। আল্লাহাফেজ।

ছবি তোলার জন্য ব্যবহৃত ক্যামেরাহুয়াই y9
ফটোগ্রাফার।sharmin86
Sort:  
 2 years ago 

আলু দিয়ে দেশি মুরগির মাংসের রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। আপনি খুবই সুস্বাদু রেসিপি আমাদের মাঝে উপস্থিত করলেন।আপনার উপস্থাপন দেখে আমার খুবই ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

মুরগির মাংস আমার খুবই পছন্দ আর সেটা যদি হয় দেশি মুরগির মাংস তাহলে তো কথাই নেই। সেটা খেতে আরও বেশি মজার হয়। আজকে আপনার দেশি মুরগি দিয়ে আলু রান্না রেসিপি টা আমার কাছে খুবই ভালো লেগেছে। আর অনেক সুস্বাদু মনে হচ্ছে। অনেক অনেক ধন্যবাদ এত মজার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

দেশি মুরগির মাংসে যদি হালকা একটু ঝাল বেশি দেওয়া হয় সেই মাংস ভুনা খেতে আমার কাছে খুবই টেস্টি লাগে। আলু দিয়ে দেশি মুরগির মাংস রেসিপি খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। দেখতে খুবই লোভনীয় লাগছে। আপনার রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

ধন্যবাদ ভাইয়া।

আলু দিয়ে দেশি মুরগির মাংস রান্নার রেসিপিটি সুন্দর হয়েছে কালার টা দেখে খুব খেতে ইচ্ছে করছে খুবই লোভনীয় লাগছে দেখতে নতুন আলুর সাহায্যে দেশি মুরগির মাংস রান্না করলে এবং ঝাল একটু বেশিই খেতে খুব মজা লাগে ধন্যবাদ শেয়ার করার জন্য

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

মাংস আমার অনেক প্রিয়। আমি মনে করি দেশি মুরগী মাংস খাওয়ার মজাটাই আলাদা। আপু আপনি অনেক সুন্দর করে আলু দিয়ে দেশি মুরগির মাংস রান্না করেছেন। আমার কাছে অনেক ভালো লেগেছে আপনার রেসিপিটি। আপনার জন্য অনেক ভালোবাসা ও শুভেচ্ছা রইল।

ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আলু আর মাংসের রেসিপি একসাথে দেখেই জিহ্বায় জল চলে আসছে। অন্য সব মাংসের চেয়ে মুরগির মাংস আমার বেশি পছন্দ। লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু 💚

ধন্যবাদ ভাইয়া।

আলু দিয়ে দেশি মুরগির রেসিপি খেতে খুবই সুস্বাদু লাগে। এটা আমার কাছে খুবই পছন্দের একটা রেসিপি। আপনার রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে মনে হয় খুবই মজা হয়েছে।বিশেষ করে দেশি মুরগির মাংস খেতে অন্য রকম একটা মজা লাগে অন্যনা মুরগির থেকে। যাইহোক আজকের দেশি মুরগির রেসিপিট চমৎকার হয়েছে আপু। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে এতো সুন্দর একটা লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইলো আপু আপনার জন্য ভালো থাকবেন।

ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আলু দিয়ে মুরগির খুব লোভনীয় মাংস রান্নার রেসিপি করেছেন আপনি।দারুন হয়েছে এবং গুছিয়ে ধাপ গুলো উপস্থাপন করেছেন শুভ কামনা রইল।

ধন্যবাদ ভাইয়া ।

 2 years ago 

দেশি মুরগি তো আমার খুবই পছন্দের একটা খাবার। আর দেশি মুরগির যদি আলু দিয়ে রান্না করা হয় তাহলে তো আরো সুস্বাদু লাগে। আজকে তো অনেক লোভনীয় একটা রেসিপি তৈরি করলেন। এরকম সুস্বাদু রেসিপি গুলো দেখলে লোভ সামলানো যায় না 😛😛 আপনাদের রেসিপিটা জাস্ট অসাধারণ লাগলো আমার কাছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

ধন্যবাদ আপু।

 2 years ago 

খুব মজাদার একটি রেসিপি প্রস্তুত করেছেন দেশি মুরগির সাথে আলু দিয়ে খুবই লোভনীয় দেখাচ্ছে পিছ গুলা মনে হচ্ছে একটা তুলে এনে খেতে মনে হচ্ছে ভারে সুস্বাদু হবে।

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67443.33
ETH 3253.95
USDT 1.00
SBD 2.66