আমার বাংলা ব্লগে নতুন ব্লগার হিসাবে আজ আমার দ্বিতীয় পোস্ট “পরিচয়”। 10% Benificiary @shy-fox, 5% Benificiary @abb-school

in আমার বাংলা ব্লগ9 months ago

হ্যালো বন্ধুরা,

সকলকে আসসালামুওয়ালাইকুম এবং নমস্কার। আশা করি আপনারা সকলেই ভালো এবং কুশলে আছেন। আমিও ভালো আছি মহান রব্বুল আলামীনের অশেষ কৃপায়। গত দুদিন হলো আমার এই প্লাটফর্মে যাত্রা শুরু হয়েছে। অর্থাৎ আমার আগমন ঘটেছে আপনাদের এই মঞ্চে। আজ আবার হাজির হলাম আমার সামান্য পরিচয় দিতে। কারণ আগমনের পরেই আসে পরিচয় পর্ব।

বহমান স্রোতসিনি, সুউচ্চ বট বৃক্ষ, মেঘ মালা, চন্দ্র কিরণ, পাহাড়, পর্বত সহ এই মহাবিশ্বের সকল কিছুই তার নিজের অবস্থানে নিজ নিজ পরিচয়ে আসীন। প্রস্ফুটিত কুসুম রাজি, সুললীত কণ্ঠের অধিকারী কোকিল আষাঢ় মধ্যাহ্ণের তপ্ত দিবাকর সবাই তো তার নিজের পরিচয় দিতে উদগ্রীব। কিন্তু, আমি বড় মুখচোরা। নিজের পরিচয় দিতে আমি একটুও আগ্রহী নই। কারণ, পরিচয় দেওয়ার মতো একটা কিছু তো থাকতে হবে। তারপরই তো তার পরিচয় হবে যথার্থ ও সার্থক। আজ আর একটা লেখা তুলে ধরছি আপনাদের মাঝে। ভালো লাগলে কথা হবে মতামতে। ভালো থাকা হয় যেনো---

school-enrollment-1001489_1280.jpg

[https://pixabay.com/photos/school-enrollment-school-cone-1001489]

পরিচয়

মোঃ শরিফুল ইসলাম

আমি কুসুম নাম না জানা
আঁধার রাতে ফুটি,
রাত পোহাবার আগেই আবার
ধরার ধূলায় লুটি।

রাতের কালোয় জন্ম আমার
বিনাশ কালো রাতে,
তাইতো কভু মধুর মিলন
হয়না অলির সাথে।

পূজার তরে কারো ডালায়
হয়না আমার ঠাঁই,
তাপস সাধু পীরের ছোঁয়া
তাই লাগেনা গায়।

জংলী শাখে কীটের মাঝে
আমার জীবন কাটে,
জোঁনাক পোঁকাও পথ ভুলিয়া
আমার পাশে হাঁটে।

রাতের কালো তবুও আমার
বড্ড ভালো লাগে,
যদিও আমার ঠাঁই না জুটুক
তোমার কুসুম বাগে।

গন্ধে আমার নাইবা ভ্রমর
করলো মধু পান,
তবুও ঝিঁঝিঁ নিত্য শোনায়
মহান প্রভুর গান।

কিসের লাগি জনম আমার
কোন কাজেরই তরে,
সুবাস হীনের আপন করে
কেউ নিলোনা ঘরে।

সৃষ্টি সুখে খেলেন যে জন
এমন মধুর খেলা,
সেই খেলাতেই সুখী আমি
চাইনা ভোগের মেলা।

জনম আমার নয়গো বৃথা
তোমরা যতই ভাবো,
দিন ফুরালেই সন্ধ্যায় আবার
তাহার দেখা পাবো।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66244.62
ETH 3320.00
USDT 1.00
SBD 2.70