স্বরচিত কবিতা "আহত হৃদয়" । 10 % Beneficiary @shy-fox, 5 % Beneficiary @abb-school

in আমার বাংলা ব্লগ7 months ago (edited)

হ্যালো বন্ধুরা,

আমার বাংলা ব্লগ পরিবারের সকলেই ভালো, সুন্দর এবং সুস্থ আছেন আশা করি। আমিও আপনাদের দোয়া, ভালোবাসা এবং মহান প্রতিপালক আল্লাহ পাকের রহমতে কুশলে আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সাথে আমি যুক্ত হয়েছি প্রায় তিন মাস হয়ে গেলো। কিন্তু নানা জটিলতার কারণে আমি এখানে তেমন স্বাক্ষর রাখতে পারিনি। গত দুইদিন থেকে আমি একটিভ হয়েছি এবং নিয়মিত পোস্ট করার চেষ্টা করছি।

sunset-3156176_1280.jpg
Source

আমার হৃদয় আহত। আমার মন ক্ষত-বিক্ষত মানুষের ছলনার আঘাতে। তাছাড়া মহান স্রষ্টা আমার স্বপ্ন গুলো এমন ভাবে ধূসর পাণ্ডুলিপিতে পরিণত করে বারবার যে আমি ধৈয্যের শেষ সীমায় পৌছে গেছি। তারপরও বেঁচে আছি, তারপরও স্বপ্ন দেখি। এটা আমার পাগলের পাগলামী, বাতুলতা বা প্রগলভতা নয়। এটা আমার আবেগ দ্বারা অনুভূত, বাস্তবতা দ্বারা প্রলুব্ধ। আজ আমি আপনাদের সাথে আমার আহত হৃদয়ের কিছু কথা শেয়ার করবো।

আহত হৃদয়

মোঃ শরিফুল ইসলাম

যত সাধ আশা হয় নিরাশা
বারে বারে ভাঙ্গে মন,
হৃদয়ের মাঝে অনুক্ষণ বাজে
বেদনারই গুঞ্জন।

দল বেধে ফোটে মনঃ গঙ্গায়
দুঃখেরই শতদল,
দিবানিশি সেথা হতাশার কীট
করে শুধু কোলাহল।

যেথা বাধি ঘর হয় বালুচর
ঘুনে ধরে তার খুটি
অবলিলাতে ভেঙ্গে পড়ে সেটা
দিশা পাই নাতো ছুটি।

দেব বলে তারে রংধনু হারে
মালা গাথি সারাক্ষণ,
পাজরে তাহার পাপড়ি গুলো
কাঁদে শুধু অকারণ।

সব প্রিয় জন বন্ধু স্বজন
নেই কেহ আজ পাশে,
ধরি যেই হাত সে হানে আঘাত
মিথ্যা অবিশ্বাসে।

আহত হৃদয় তবু বেঁচে রয়
মরিতে পারি না তাই,
স্রষ্টারে ডাকি নিয়ে যাও আসি
চরণে দাও গো ঠাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 65845.60
ETH 3304.70
USDT 1.00
SBD 2.69