স্রষ্টার কিঞ্চিৎ গুণগানে আমার কবিতা "গুণগান"। 10% Benificiary @shy-fox, 5% Benificiary @abb-school |

in আমার বাংলা ব্লগ7 months ago (edited)

বন্ধুরা,

আসসালামুওয়ালাইকুম। কেমন আছেন আপনারা? প্রচণ্ড শীতের মধ্যেও আশাকরি আপনারা ভালো আছেন। আমি মোঃ শরিফুল ইসলাম শরিফ। আমি বাংলাদেশের যশোর জেলা থেকে। আমার স্টিমিট আইডি @sharifku04। আমি কবিতা লিখতে খুবই ভালোবাসি। আমার মোহ, আমার আকাঙ্খা, আমার অনুভূতি এবং আমার ভালোবাসা সব আমার কবিতাই মিশে থাকে। সত্যি কথা বলতে কি আমার ব্যক্তিস্বত্তার স্বতন্ত্র প্রকাশই হচ্ছে আমার কবিতা।

praying-25596_1280.png
Source

এই পৃথিবী স্রষ্টার সৃষ্টি আর মানুষ হচ্ছে সৃষ্টির সেরা জীব এবং স্রষ্টার সর্বশ্রেষ্ঠ সৃষ্টি। স্রষ্টা আমাদের পৃথিবীতে পাঠানোর সাথে সাথে আমাদেরকে দিয়েছেন সহস্র নিয়ামত। আর এই নিয়ামত সতত আমরা ব্যবহার করছি বিনা আয়াসে। কোনো রকম প্রতিদান ছাড়াই আমরা স্রষ্টার অজস্র নিয়ামত ব্যবহার করছি সর্বদা। তাই সর্বশ্রেষ্ঠ সৃষ্ট জীব হিসেবে আমাদের উচিৎ সেই মহান স্রষ্টার গুণকীর্তন করা। কিন্তু আমরা কতটুকুই বা করি বা করতে পারি। আজ আমার কবিতা স্রষ্টার কিঞ্চিৎ গুণগান। কবিতাটি ভালো লাগলে আমাকে উৎসাহ ও অনুপ্রেরণা দেবেন যেন ভবিষ্যতে আপনাদের আরো অনেক কবিতা উপহার দিতে পারি। তাহলে শুরু করা যাক। ভালো থাকা হয় যেন---

গুণগান

লেখা শরিফুল ইসলাম শরিফ

তোমার কি অপরূপ সৃষ্টি বিভো
কি যে তাহার শোভা,
তুমি দিবসে দিয়েছ তপনের জ্যোতি
নিশীথে শশীর প্রভা।

তোমার সহস্র গ্রহের গড়া গ্রহপথ
চলছে আপন পথে,
তোমার দিনরাত্রিতে হয়না ব্যাঘাত
রাত মিশে যায় প্রাতে।

তোমার কুসুম কাননে কুসুমের মেলা
আঁধার গগণে তারা,
তোমার সবুজ শ্যামলে শোভিত ধরণী
পাহাড়ে জলের ধারা।

তোমার মাঠ ভরা ধান করে নিবারণ
উদরের ক্ষুধা জ্বালা,
তোমার পাখির কূজন নজরানা দেয়
গাথিয়া সুধার মালা।

তোমার তটিনীর জল করে সুশীতল
পিপাসিত কত প্রাণ,
তোমার গাছে মিঠা ফল কত মনোহর
ঢালিতেছে সদা ঘ্রাণ।

তুমি অমানিশা ভরা দুখীর জীবনে
যোগাও প্রিয়ার পরশ,
তুমি রাজার সাম্রাজ্য কর বিভাজ্য
বলহীনে কর সরস।

মোরা শত জনমের সবটুকু যদি
গাই তোমারই গান,
তবু তব গুণগান নাহি অবসান
মিছে ভাবা অকারণ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66244.62
ETH 3320.00
USDT 1.00
SBD 2.70