আমার বাংলা ব্লগে প্রথম পোস্ট “আগমন”। 10% Benificiary @shy-fox, 5% Benificiary @abb-school

in আমার বাংলা ব্লগ9 months ago (edited)

আমার বাংলা ব্লগের সকল ব্লগার এবং সকল পরিচালনা সদস্যদের কে জানায় শুভেচ্ছা ও সালাম। সকলকে সালাম ও আদাব। কেমন আছেন আপনারা? নিশ্চয় ভালো, আমিও ভালো আছি সেই মহান, এক, অদ্বিতীয়, অনুপম, চিরন্তন ও অবিভাজ্য স্বত্তা আল্লাহ পাকের অশেষ রহমতে। আজ আমি আমার বাংলা ব্লগে আমার প্রথম যাত্রা শুরু করছি। আজ আমার আগমন ঘটছে এই প্লাটফর্মে।

প্রভাতের শেষে উদয়াস্ত সোনালী সূর্য তার সরব উপস্থিতির জানান দেয়, জানান দেয় তরঙ্গ বিক্ষুব্ধ ফেনীল সমুদ্রের প্রবল ঢেউ তার উপস্থিতি। অগ্নিগিরির তপ্ত লাভা, প্রবল সাইক্লোন, নিশীথ রাতের জ্যোসনা শোভিত চন্দ্রালোক সহ সকলেই তার নিজ নিজ অবস্থান থেকে তাদের উপস্থিতির জানান দিচ্ছে। কিন্তু, আমি আজও আমার উপস্থিতির জানান দিতে পারিনা। কারণ, আমি অতি ক্ষুদ্র, অতি নগণ্য। তারপরও যাত্রা মোর শুরু হোক তব নাট্যশালায়---

1695278724963.jpg

আগমন

লেখক মোঃ শরিফুল ইসলাম

তোমাদের এই নাট্য শালায়
আমি নতুন যাত্রী,
মমতার ডোরে বাধিব সবার
চাইলে জগদ্ধাত্রী।

হাতে হাত রেখে চলতে জানি
বুকে বাধিয়া বুক,
অনাদর যদি করে কেউ কভু
ভেবে নেবো সেটা সুখ।

বিভেদের বেড়া ভাঙ্গিতে জানি
সমস্বরে গেয়ে গান,
গরল পিয়ালা নিজে মুখে তুলে
সুধা করে যাব দান।

বন্ধু বিহনে ঠিক পথ জানি
হতে জানি প্রিয় সাথী,
ভাঙ্গা বন্ধন টুটে দিয়ে আমি
মিলনের মালা গাথি।

দৃষ্টিহীনে আলো দিতে জানি
অনাহারে মুখে ভাত,
সকলেই আমার বন্ধু স্বজন
খুঁজিনাতো কারো জাত।

সুখের মহলে হতে জানিনা
সন্ধ্যার সহচর,
আমি দুখীর দুঃখী আমার
এটাই বিধির বর।

মনোরঞ্জন করিতে জানিনা
জানিনাতো মোসাহেবী,
প্রিয় অপ্রিয় ভাবিনাতো আমি
সদা সত্য সেবী।

আগমন আমার এই জলসায়
মিলনের গানে গানে,
ভাঙ্গাকুলা ভেবে ফেলে রেখোনা
চাপা কোনো অভিমানে।

কবিতাটি ভালো লাগলে সবাই কমেন্টে মতামত জানাবেন।

Sort:  
 9 months ago 

আপনি কমিউনিটি রুলস ভঙ্গ করেছেন। আপনি নিজের ফটো অথবা কঁপিরাইট ফ্রী ফটো ছাড়া আপনার পোষ্টের মধ্যে ব্যবহার করতে পারবেন না।

কমিউনিটির নিয়মাবলী :
https://steemit.com/hive-129948/@rme/last-updated-rules-of-amar-bangla-blog-community-16-aug-22

যে কোন বিষয়ে জানার প্রয়োজন হলে আমাদের সাথে Discord এ যোগাযোগ করুন।

Discord server link: https://discord.gg/ettSreN493

Source: https://www.wallpaperflare.com/

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 65845.60
ETH 3304.70
USDT 1.00
SBD 2.69