প্রিয় ফল নটকন

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,
কেমন আছেন আপনারা,আশা করছি ভালো আছেন সুস্থ আছেন।
কম বেশি সব ফলেই আমাদের খুব প্রিয় কিন্তুু প্রতিটা মানুষের যে কোন একটি ফলের প্রতি খুব বেশি আকর্ষণ থাকে আমারও সেরকম একটি ফলের প্রতি আলাদা একটা আকর্ষণ আছে আর তা হলো নটকন ফল।আমি এই ফল খুব ভালোবাসি যেহেতু এইটা মৌসুমি ফল তাই সারাবছর পাওয়া যায় না তাই অনেক বেশি করেই খাই ফলটি।প্রতি বছর কিনে খাওয়া হয় ফলটি কিন্তুু এবার কিনতে হয়নি। কয়েক দিন আগে বাপের বাড়ি গেছিলাম, মা বল্লো গাছে নটকল ধরেছে দেখ গিয়ে মাও খুব খুশি কারন এইবার প্রথম ফল হয়েছে গাছটিতে।
IMG20230609154937.jpg
আমিও নতুন গাছের প্রিয় ফল ধরেছে শুনে তারাতারি চলে গেলাম দেখতে, গিয়ে তো আমি অবাক এতো সুন্দর প্রিয় ফল গাছে দেখে খুব খুশি।আগে কখনো গাছে ধরে থাকা নটকল এতো কাছ থেকে দেখিনি।আরো অবাক ও খুব হাসি পাচ্ছিল,নটকন গুলোকে সাতরাজার ধনের মতো করে জাল দিয়ে বেঁধে রেখেছে খুব সযত্নে আমি তো হাসতে হাসতে শেষ। বুঝতে বাকি রইলো না সহজে যাতে করে ছিরতে না পারে সে জন্য এই ব্যাবস্থা।ফলগুলো অনেক বড়ো এবং লোভনীয় ছিলো যে কেউ দেখলেই লোভ লেগে যাবে।প্রথম গাছের ফল তাই সাইজেও অনেক বড়ো।
PhotoCollage_1690177656376.jpg
আমরা জানি নটকনের অনেক পুষ্টি গুনও আছে।যেমন নটকন মুখের রুচি বাড়াতে সাহায্য করে।বমি বমি ভাব ও গা গোলানো দূর করে।মানসিক অবসাদ থেকে মুক্তি দেয় ইত্যাদি অনেক পুষ্টি গুন আছে নটকনে। গাছের নটকন গুলো দেখে যেন চোখ জুড়িয়ে গেলো। অনেক পছন্দের ফল নিজ হাতে পেরে খাওয়ার অভিজ্ঞতা হলো নতুন করে তাই তো আপনাদের সাথে শেয়ার করলাম অভিজ্ঞতা টি।ভালো থাকবেন সবাই এই কামনায় আজকের মতো এখানেই শেষ করছি।
টাটা।

Sort:  
 last year 

অনেক লটকন ধরেছে দেখে মনে হচ্ছে।লটকন আমার কাছেও খুব ভালো লাগে।একটু টক হলে লবণ মরিচ দিয়ে খেতে বেশি ভালো লাগে।ভালই করেছে জাল দিয়ে বেঁধে দিয়েছে।এখন কেউ চাইলেই ছিঁড়তে পারবেনা।ভালো লাগলো,পাকলে আমাদেরকেও শেয়ার করে খাবেন।

 last year 

প্রথমবার হিসেবে বেশ ভালো ফলন হয়েছে লটকন গাছে দেখছি। একা একা খাবেন না বৌদি আমাদের জন্য কিছু রেখে দিয়েন। নতুন গাছের ফল একা একা খেতে হয় না। সবাইকে দিয়ে খাবেন পরবর্তীতে আরো বেশি বেশি ধরবে। 🤭যাইহোক অসংখ্য ধন্যবাদ আপনাদের গাছে প্রথম লটকন ফল ধরেছে সেই অনুভূতি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

হ্যাঁ প্রথম গাছে একদম থোকা থোকা নটকন ধরেছে।দেখতেও অসাধারণ লাগে। চলে আসুন খেতে গাছ থেকে পড়ে খেতে পারবেন।ঠিকই বলেছেন প্রথম গাছের ফল একা খেতে নেই,অবশ্যই সবাইকে দিয়েই খাবো।

 last year 

আপু আপনি আমারও অনেক প্রিয় ফল আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন নটকন । আমি প্রায় প্রত্যেকদিন বিকেলে আমাদের শহর থেকে কিনে খায় এই লটকন ফল। আসলে লটকন এর ভিতরে যে তিনটা শ্বাস থাকে খেতে কিছুটা লিচুর মত লাগে আমার কাছে বেশ ভালই লাগে। প্রত্যেকদিন আড়াইশো গ্রাম করে কিনে আনি ৫০ টাকা করে নেয়। ধন্যবাদ আপু আমার প্রিয় ফল সম্পর্কে আজকে শেয়ার করার জন্য।

 last year 

লটকন আমার খুবই পছন্দের একটি ফল। লটকন খেতে আমার কাছে খুব ভালো লাগে। তবে লটকন গাছ আমি সরাসরি কখনো দেখিনি। আপনার নোটপন গাছে এবার প্রথম লটকন ফল ধরেছে দেখে ভালো লাগলো। নটকন ফল গুলো দেখে লোভনীয় লাগছে। জাল দিয়ে বেঁধে ভালোই হয়েছে কেউ চাইলেও তা সহজে ছিঁড়তে পারবে না। আপনার পছন্দের ফল এবং নিজেদের গাছ থেকে পেড়ে খাওয়ার অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

আমারও খুব পছন্দের ফল নটকন,আমি ও আগে কখনো এতো কাছ থেকে দেখিনি কিন্তু বাবার বাড়ির গাছে হয়েছে নটকল তাই দেখার সৌভাগ্য হয়েছে। সামনাসামনি অসাধারণ লাগে দেখতে,আর নিজ হাতে পেরে খাওয়ার অনুভূতি তো বলে বোঝানো অসম্ভব।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62427.05
ETH 2464.11
USDT 1.00
SBD 2.65