সবজি দিয়ে পুঁটি মাছের ভাজা রেসিপি

in আমার বাংলা ব্লগ5 months ago (edited)

হ্যালো

আমার বাংলা ব্লগবাসী, নমস্কার আদাব, কেমন আছেন সবাই।আশা করছি ভালো আছেন। আমিও মহান সৃষ্টি কর্তার কৃপায় ভালো আছি।আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো টমেটো, দেশি পুঁঠি মাছ,ধনে পাতা,আলু,বেগুন দিয়ে মজাদার ভাজা রেসিপি।আশা করছি আপনাদের ভালো লাগবে।

InShot_20231222_140251602.jpg

আমরা জানি দেশি পুঁঠি মাছ একটি সুস্বাদু ও মজার মাছ।পুষ্টি গুনে ও ভরপুর এই মাছ গুলো।পুঁঠি মাছ দাঁত ও হার গঠনে সাহায্য করে।এছারাও রয়েছে অনেক পুষ্টি গুণ।এই পুষ্টিকর মাছ দিয়ে আমি মজাদার একটি রেসিপি করেছি। আমরা বেশিরভাগ সময় এমনিতেই কোন সবজি ছারা এই মাছ ভাজা খেয়ে থাকি।কিংবা সবজি দিয়ে চচ্চড়ি খেয়ে থাকি কিন্তুু আজ আমি সবজি দিয়ে এই সুস্বাদু মাছ গুলো ভেজছি।

তো চলুন দেখা যাক রেসিপিটি

IMG_20231220_195833.png

পুঁঠি মাছ
সবজি
পেঁয়াজ
কাঁচা মরিচ
লবন
হলুদ
ধনে পাতা
ভোজ্য তেল

PhotoCollage_1703223777183.jpg

প্রথম ধাপ

প্রথমে আমি পুঁঠি মাছ কেটে ধুয়ে পরিস্কার করে নিয়েছি। সবজি বেগুন,আলু,টমেটো গুলোও কেটে পরিস্কার করে ধুয়ে নিয়েছি।
PhotoCollage_1703224798565.jpg

দ্বিতীয় ধাপ

এবার আমি পুঁঠি মাছ গুলোতে লবনও হলুদ মেখে নিয়েছি এবং
চুলায় একটা কড়াই বসিয়ে তেল দিয়ে গরম করে নিয়েছি তেল গরম হয়ে গেলে পুঁঠি মাছ গুলো ভালো করে ভেজে তুলে নিয়েছি।

PhotoCollage_1703230916253.jpg

তৃতীয় ধাপ

পেঁয়াজ কুঁচি ও কাঁচামরিচ দিয়ে নেরে চেরে একটু ভেজে নিয়েছি। এবং সবজি গুলো দিয়েছি ও তাতে লবন,হলুদ দিয়ে নারাচারা করেছি। ধনে পাতা গুলো দিয়েছি।
PhotoCollage_1703231092103.jpg

চতুর্থ ধাপ

এখন আমি খুব সবজি গুলো তে আগে থেকে ভেজে রাখা পুঁঠি মাছ গুলো দিয়ে আবার নারাচারা করেছি ও খুব ভালো ভাবে ভাজা হয়ে গেলে নামিয়ে নিয়েছি।

PhotoCollage_1703231677145.jpg

পঞ্চ ধাপ

মজাদার সবজি দিয়ে সুস্বাদু দেশি পুঁঠি মাছ ভাজা হয়ে গেছে তাই নামিয়ে নিয়েছি।

IMG_20231222_135943.jpg

পরিবেশন

InShot_20231222_140108054.jpg

InShot_20231222_140251602.jpg

InShot_20231222_140412631.jpg
তো এই ছিলো আমার আজকের মজাদার রেসিপি দেশি পুঁঠি মাছ ওসবজি দিয়ে মজাদার ভাজা রেসিপি।আজ এখানেই শেষ করছি আবার ও দেখা হবে অন্যকোন পোস্টের মাধ্যমে সে পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন।

টাটা

পোস্টবিবরণ
পোস্ট তৈরি@shapladatta
শ্রেণীরেসিপি
ডিভাইসOppoA95
লোকেশনগাইবান্ধা, বাংলাদেশ

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230826_182241.jpg

আমি হৈমন্তী দত্ত। আমার স্টিমিট আইডিরঃshapladatta. জাতীয়তাঃ বাংলাদেশী। শখঃবাগান করাও নিরবে গান শোনা,শপিং করা। ভালো লাগে নীল দিগন্তে কিংবা জোস্না স্নাত খোলা আকাশের নিচে বসে থাকতে।কেউ কটূক্তি করলে হাসি মুখে উড়িয়ে দেই গায়ে মাখি না।পিছু লোকে কিছু বলে এই কথাটি বিশ্বাস করি ও সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করি।বিপদকে ও অসুস্থতার সাথে মোকাবেলা করার সাহস রাখি সহজে ভেঙ্গে পরি না। সবাইকে নিয়ে ভালো থাকার চেষ্টা করি আর মনে প্রাণে বিশ্বাস করি পর হিংসা আপন ক্ষয়। ধন্যবাদ ।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



Sort:  
 5 months ago 

আজকে আপনি সবজি দিয়ে পুঁটি মাছের ভাজা রেসিপি করেছেন এবং পুঁটি মাছ খেতে আমার ভীষণ ভালো লাগে। এই মাছ অনেক পুষ্টি। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনারা রান্নার ধরণটি ভীষণ ভালো লাগলো। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া আমার রান্নার ধরন ভালো লাগার জন্য।

 5 months ago 

রেসিপি পোস্টটি সুন্দর হয়েছে । তবে পোস্টের প্রথমে সবসময় রেসিপির ফাইনাল লুকের ছবিটি দেবেন কভার ফটো হিসেবে।তাহলে দেখতে ভালো লাগবে।

 5 months ago 

ধন্যবাদ আপু ভুল ধরিয়ে দেয়ার জন্য। ঠিক করেছি ইডিট করে।

 5 months ago 

পুটি মাছ কড়া করে ভেজে খেয়েছি তবে সবজি দিয়ে এভাবে রান্না করে কখনো খাওয়া হয়নি। সবজি দিয়ে রান্না করলে আমার কাছে কাটা একটু বেশি মনে হয় মাছে। তবে আপনার রেসিপিটা দেখে বোঝা যাচ্ছে খেতে সুস্বাদু হয়েছে এভাবে একদিন ট্রাই করে দেখবো। মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 5 months ago 

আমরাও কড়া করে ভেজে খাই তবে পঁঠি মাছে গুলো কড়া করে ভেজে সবজি দিয়ে আবারও ভেজেছি তাই কাঁটা কাঁটা হয়নি।

 5 months ago 

রেসিপিটা আমার কাছে একদম নতুন। খুবই সুস্বাদু মনে হচ্ছে। সময় পেলে আমিও ট্রাই করবো। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

করবেন অবশ্যই খুব ভালো লাগবে।

 5 months ago 

সবজি দিয়ে পুঁটি মাছ ভাজির রেসিপিটি অসাধারণ লাগলো। আমার কাছে এমনিতেও ভাজি মাছ খেতে বেশ ভালো লাগে। বিশেষ করে বড় বড় পুঁটি মাছ গুলো খেতে অনেক ভালো লাগে। শীতকালের সময় এরকম রেসিপি গুলো তৈরি করলে গরম ভাতের সাথে বেশি মজা লাগে। আর আপনি পুরো রেসিপিটি সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন তার জন্য ধন্যবাদ।

 5 months ago 

আমারও ভালো লাগে এমনিতেই ভেজে খেতে।

 5 months ago 

দেশি প্রজাতির এই ধরনের পুটি মাছ গুলো খেতে খুবই ভালো লাগে। আর এই ধরনের পুটি মাছ গুলো যদি ভাজি করে খাওয়া যায় তাহলে তো কোন কথাই থাকে না। আপনি যেভাবে সবজির সাথে পুটি মাছ ভাজি করেছেন সেভাবে আমি কোন সময় খাইনি। আমি সবসময়ই আলাদা আলাদা ভাবে পুটি মাছ ভাজি করে খাই।

 5 months ago 

আলাদা ভাবে আমিও ভাজা করে খাই তবে একক ভাবে কোন খাবার খেতে ভালো লাগে না তাই চেষ্টা করি ভিন্নতা আনতে।

 5 months ago 

আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আসলে এভাবে তাজা পুটি মাছ ভাজলে অনেক মজা লাগে গরম গরম খেতে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপু সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

হ্যাঁ আপু অনেক সুস্বাদু হয়েছে।

 5 months ago 

সবজি দিয়ে পুঁটি মাছের ভাজা রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। আপনার রেসিপি পরিবেশে অসাধারণ হয়েছে। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 5 months ago 

ধন্যবাদ

 5 months ago 

মজাদার একটু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার পাশাপাশি দারুন কিছু কথা আমাদের মাঝে তুলে ধরেছেন যেগুলো আমাদের সকলেরই জানা উচিত। পুটি মাছ যে আমাদের শরীরের জন্য এত দিক দিয়ে উপকারী সেটা জানা ছিল না। পুটি মাছ আমি অনেক রকম ভাবেই খেয়েছি তবে সবজি দিয়ে আপনার মত করে এরকম ভাবে খুব কমই খাওয়া হয়েছে। দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু ছিল, শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

পুঁঠি মাছের চচ্চড়ি করলে কাটাকাটা হয় কিন্তুু এভাবে সবজি দিয়ে ভাজলে কাটা কাটা হয় না।ধন্যবাদ সুন্দর কমেন্ট করার জন্য।

 5 months ago (edited)

আজকের রেসিপি পোস্টটি কিন্তু আমার কাছে একদম ইউনিক এবং আনকমন মনে হয়েছে। পুঁটি মাছ খেতে কিন্তু বেশ ভালোই লাগে। আর তা যদি রান্না করা যায় ভেজে এমন করে সবজি দিয়ে, তাহলে মনে হয় এর স্বাদ আরও অনেক গুন বেড়ে যায়। ধন্যবাদ দিদি ‍সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

হ্যাঁ এভাবে ভেজে রান্না করলে খুব ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69183.52
ETH 3807.87
USDT 1.00
SBD 3.71