লাল শাক ভাজা রেসিপি❤️

in আমার বাংলা ব্লগ5 days ago

হ্যালো

আমার বাংলা ব্লকবাসি বন্ধুরা কেমন আছেন সবাই আশা করছি ভাল আছেন আমিও আপনাদের আশীর্বাদ ও সৃষ্টিকর্তার কৃপায় ভালো আছি।
আমি @ shapladatta বাংলাদেশের গাইবান্ধা জেলা থেকে যুক্ত আছি।আমি বাংলা ব্লগের একজন নিয়ে নিয়মিত ভেরিফাই মেম্বার।

IMG_20240710_172748.jpg

আজ আমি আপনাদের সঙ্গে ভাগ করে নেব মজাদার ও পুষ্টিগুণে ভরপুর লাল শাক ভাজা রেসিপি। আশা করছি আপনাদের ভালো লাগবে।
যেকোনো শাক আমার খুব পছন্দের। শাক খেতে আমার খুব ভালো লাগে। টি দিন খাবারের তালিকায় আমি শাক রাখি।প্রচুর পুষ্টিগুণ।কোষ্ঠকাঠিন্য দূর করতে সাহায্য করে শাক।
লালশাক ভিটামিন এ সমৃদ্ধ।
ভিটামিন সির অভাবজনিত রোগ স্কার্ভি প্রতিরোধ করে।
লালশাকের আঁশজাতীয় অংশ খাবার পরিপাকে সহায়তা করে এবং কোষ্ঠ্যকাঠিন্য দূর করে।
লালশাকে রয়েছে প্রচুর আয়রন।
নিয়মিত লালশাক খাওয়া হলে কিডনির কার্যক্ষমতা বাড়ে এবং রক্তে উপস্থিত ক্ষতিকর উপাদান শরীর থেকে বের হয়ে যায়।
ডাল আর ভাত খেতে খুব ভালো লাগে লাল শাক পাতে তুলে দাও তার আগে।মা এই কথা বলতেন শাক হলেই।লাল শাক দিয়ে ভাত মাখলে লাল হয়ে যেতো আর আমরা মজা করে খেতাম।

তো চলুন দেখা যাক রেসিপিটি কেমন

IMG_20240710_170251.png

লাল শাক
কাঁচা মরিচ
রসুন থেতানো
লবন
হলুদ
ভোজ্য তেল

PhotoCollage_1720609874939.jpg

IMG_20240710_170304.png

প্রথম ধাপ

প্রথমে লাল শাক গুলো বেছে কেটে ধুয়ে নিয়েছি।

PhotoCollage_1720610028635.jpg

দ্বিতীয় ধাপ

চুলায় কড়াই বসিয়েছি ও তাতে তেল দিয়ে গরম করে নিয়ে আগে থেকে ধুয়ে রাখা শাক গুলে দিয়েছি।সিদ্ধ করে নিয়েছি ও একটি ঝাড়নায় ঢেলে সিদ্ধ শাক গুলো জল ঝড়িয়ে নিয়েছি।

PhotoCollage_1720610416107.jpg

তৃতীয় ধাপ

চুলায় কড়াই বসিয়েছি ও তাতে তেল দিয়ে গরম করে নিয়েছি। গরম তেলে থেঁতা করে রাখা রসুন ও চেরা কাঁচা মরিচ দিয়েছি।ও ভেজে নিয়েছি।

PhotoCollage_1720610182543.jpg

চতুর্থ ধাপ

এখন ভাজা রসুন ও মরিচে আগে থেকে সিদ্ধ করে জল ঝড়িয়ে রাখা শাক গুলো দিয়েছি ও নারাচারা করে ভেজে নিয়েছি।

PhotoCollage_1720610642680.jpg

পঞ্চম ধাপ

ভাজা হয়ে গেছে তাই একটি পাত্রে নামিয়ে নিয়েছি পরিবেশের জন্য।

PhotoCollage_1720610789416.jpg

পরিবেশন

IMG_20240710_172748.jpg

IMG_20240710_172733.jpg

IMG_20240710_172748.jpg
এই ছিল আমার আজকের মজার তার পুষ্টিগুনে ভরপুর লাল শাক ভাজা রেসিপি আশা করি আপনাদের ভালো লাগবে। আজকের মত এখানেই শেষ করছি আবারো দেখা হবে অন্য কোন পোষ্টের মাধ্যমে সে পর্যন্ত সবাই ভাল থাকেন সুস্থ থাকুন নিরাপদে থাকুন।

টাটা

পোস্টবিবরণ
পোস্ট তৈরি@shapladatta
শ্রেণীরেসিপি
ডিভাইসOppoA95
লোকেশনবাংলাদেশ

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230826_182241.jpg

আমি হৈমন্তী দত্ত। আমার স্টিমিট আইডিরঃshapladatta. জাতীয়তাঃ বাংলাদেশী। শখঃবাগান করাও নিরবে গান শোনা,শপিং করা। ভালো লাগে নীল দিগন্তে কিংবা জোস্না স্নাত খোলা আকাশের নিচে বসে থাকতে।কেউ কটূক্তি করলে হাসি মুখে উড়িয়ে দেই গায়ে মাখি না।পিছু লোকে কিছু বলে এই কথাটি বিশ্বাস করি ও সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করি।বিপদকে ও অসুস্থতার সাথে মোকাবেলা করার সাহস রাখি সহজে ভেঙ্গে পরি না। সবাইকে নিয়ে ভালো থাকার চেষ্টা করি আর মনে প্রাণে বিশ্বাস করি পর হিংসা আপন ক্ষয়। ধন্যবাদ ।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



IMG_20240709_202211.png

Sort:  

লালশাক ভাজি রেসিপি দেখে তো খেতে ইচ্ছে করছে খুব। কতদিন যে এ ধরনের সবজি খাওয়া হয়নি মনে পড়ছে না। লাল শাক ভাজির কালার টি দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু লোভনীয় হয়েছে।আপনার লাল শাক ভাজি রেসিপি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন বেশ ভালো লাগলো দেখে ধন্যবাদ।

 5 days ago 

একদিন লাল শাক কিনে এনে ভেজে খেয়ে নিন ভাইয়া ভালো লাগবে।ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 5 days ago 

লাল শাক আমার খুব পছন্দের। আর এটা খুবই পুষ্টিগুণ সম্পন্ন। খুবই ভালো লাগলো আপনার রেসিপিটা দেখে। অনেকদিন হলো লাল শাক খাওয়া হয় না। আপনি সুন্দরভাবে পুরো রেসিপিটা গুছিয়ে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু সুস্বাদু একটা রেসিপি শেয়ার করার জন্য।

 4 days ago 

ঠিক বলেছেন আপু খুবই পুষ্টিগুণ সম্পন্ন লাল শাক। ধন্যবাদ আপনাকে চমৎকার সুন্দর মন্তব্য করার জন্য।

 5 days ago 

কোষ্ঠকাঠিন্য দূর করতে কিংবা গ্যাস্ট্রিকের সমস্যা দূর করতে এই শাকগুলো ভীষণ কাজে লাগে। আর গরম ভাতের সাথে লাল শাক ভাজা খেতে খুবই ভালো লাগে। আপনি আপনার রেসিপি তৈরির পদ্ধতি ধাপে ধাপে উপস্থাপন করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 4 days ago 

ঠিক বলেছেন ভাইয়া কোষ্ঠকাঠিন্য দূর করে এবং গ্যাস্ট্রিকের সমস্যা দূর করতে ভীষণ কার্যকারী শাক।ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 4 days ago 

আজ আপনি অনেক সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। লাল শাকের ভাজি খেতে অনেক ভালো লাগে। লাল শাক ভাজি আমিও খেতে অনেক পছন্দ করি। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আমাদের মাঝে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 4 days ago 

আপনি লাল শাক খেতে পছন্দ করেন জেনে ভালো লাগলো আমিও লাল শাক খেতে অনেক পছন্দ করি ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 4 days ago 

আপনাকে স্বাদুবাদ জানায় আপু।

 4 days ago 

লাল শাক আমার ভীষণ পছন্দ।লাল শাকে রয়েছে ভিটামিন সি।পুষ্টি গুণে ভরপুর একটি রেসিপি তুলে ধরেছেন আপু।আপনার তৈরি করা রেসিপি টি দেখে বেশ ভালো লাগলো।ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 3 days ago 

ধন্যবাদ আপু

 4 days ago 

আপু লাল শাক আমার খুব খুব পছন্দের। তবে আমার বাসায় কেউ লালশাক খায় না। তাই অনেকদিন খাওয়া হয়না।আপনার শেয়ার করা লাল শাকের রেসিপিটা দেখে খুবই খেতে ইচ্ছে করছে। অসংখ্য ধন্যবাদ আপু আমার পছন্দের লাল শাক ভাজি রেসিপি শেয়ার করার জন্য।

 3 days ago 

বাসায় কেউ খায় না তাতে কি আপনার তো পছন্দের আপনি ভেজে খাবেন মাঝে মাঝে।ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 64785.95
ETH 3471.44
USDT 1.00
SBD 2.51