Bতে বিড়াল আর্ট পদ্ধতি ❤️

in আমার বাংলা ব্লগlast month

হ্যালো,

আমার বাংলা ব্লগ বন্ধুরা কেমন আছেন সবাই। আশা করছি ভালো আছেন। আমিও ভালো আছি আপনাদের আশীর্বাদ ও সৃষ্টিকর্তার কৃপায়।
আমি @shapladatta বাংলাদেশ থেকে। আমার বাংলা ব্লগের একজন ভেরিফাই নিয়মিত ইউজার। আমি গাইবান্ধা জেলা থেকে আপনাদের সঙ্গে যুক্ত আছি।
ইংরেজি অক্ষর দিয়ে চমৎকার সুন্দর আর্ট করা যায়।আমার তো অক্ষর দিয়ে আর্ট করতে ভীষণ ভালো লাগে।
আজকে ইংরেজির B অক্ষর দিয়ে চমৎকার সুন্দর একটি বিড়াল আর্ট পদ্ধতি আপনাদের সাথে ভাগ করবো।
বিড়াল গৃহপালিত সুন্দর একটি পোষমানা প্রাণী। কম বেশি সবার বাড়িতেই বিড়াল পুষে থাকি আমরা।গ্রামের বাড়িতে যদি কেউ বিড়াল নাও পোষে তবুও দু একটা বিড়াল সব সময় থাকেই।শহরে দেশি বিড়ালের চাইতে বিদেশি বিড়ালের চাহিদা বেশি এবং বিদেশি বিড়াল পোষেন অনেকেই। ছোট বেলায় বিড়ালের সাথে খেলা করার অনেক মধুর স্মৃতি আছে।বিড়ালের বাচ্চাদের সাথে খেলতে খুব ভালো লাগতো।বিড়ালের ছানাও মানুষের সাথে খেলা করতে খুব ভালোবাসে।গ্রামে বিড়াল কৃষকের অনেক উপকার করে থাকেন কেন জানেন ইদুর ধরতে বিড়াল ভীষণ পারদর্শী ও ভালোবাসে।একজন্য বিড়াল কে উপকারী প্রাণী বলা হয়। কৃষকের বন্ধু বলা হয়।

প্রচন্ড গরমের কারণে কিচ্ছু ভালো লাগছে না আর গরমের কারণে রেসিপি করা হচ্ছে না।এতোটাই অস্তি গরমে লাগছে আমাকে যে কি করবো ভেবে পাচ্ছি না।কি পোস্ট করবো ভাবছিলাম এবং ফেসবুকে এই "বি"অক্ষর দিয়ে চমৎকার সুন্দর বিড়াল আর্ট টি দেখে ভালো লেগেছিল এবং স্কিনসর্ট দিয়ে রেখেছিলাম যাতে করে আমি আর্ট করতে পারি আর সেই স্কিনসর্ট দেখেই আজ ইংরেজির বি অক্ষর দিয়ে বিড়াল আর্ট করলামও আর্ট পদ্ধতি আপনাদের সাথে ভাগ করে নিলাম।
কেমন লাগবে আপনাদের জানি না তবে আমার তো ভীষণ ভালো লেগেছিল আর্ট টি করতে।
তো চলুন দেখা যাক বি অক্ষর দিয়ে কিভাবে বিড়াল আর্ট করলাম।

PhotoCollage_1725033844609.jpg

IMG_20240830_200459.png

খাতা
পেন্সিল
সাইনপেন

IMG_20240830_200855.jpg

প্রথম ধাপ

প্রথমে আমি একটি খাতায় বি লিখেছি।

IMG_20240830_201112.jpg

দ্বিতীয় ধাপ

এখন কান ও চোখ আর্ট করে নিয়েছি।

IMG_20240830_201302.jpg

তৃতীয় ধাপ

নাক ও মুখ আর্ট করেছি

IMG_20240830_201401.jpg

চতুর্থ ধাপ

এখন বিড়ালের শরীরে ও মাথায় কালো দাগ কেটে নিয়েছি।

IMG_20240830_215434.jpg

পঞ্চম ধাপ

এখ বিড়ালের লেজ আর্ট করে তাতে কালো দাগ কেটে নিয়েছি এবং এখন পুরাপুরি ভাবে আমার ইংরেজির বি অক্ষর দিয়ে বিড়াল আর্ট সম্পূর্ণ হয়ে গেছে। পেন্সিল আর্টের উপর দিয়ে সাইনপেন দিয়ে আর্ট করেছি। তবে আমার কাছে পেন্সিল আর্ট টি সুন্দর লেগেছে।

PhotoCollage_1725033655867.jpg

IMG_20240830_220556.jpg

ফাইনাল লুক

IMG_20240830_220004.jpg

IMG_20240830_220556.jpg

IMG_20240830_220004.jpg
এই ছিলো আমার আজকের "বি"দিয়ে বিড়াল আর্ট পদ্ধতি। আশা করছি আপনাদের ভালো লাগবে। আজকের মতো এখানেই শেষ করছি। আবারও দেখা হবে অন্য কোন পোস্টের মাধ্যমে।
সে পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন নিরাপদে থাকুন।

টাটা

পোস্টবিবরণ
পোস্ট তৈরি@shapladatta
শ্রেণীআর্ট
ডিভাইসOppoA95
লোকেশনবাংলাদেশ

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230826_182241.jpg

আমি হৈমন্তী দত্ত। আমার স্টিমিট আইডিরঃshapladatta. জাতীয়তাঃ বাংলাদেশী। শখঃবাগান করাও নিরবে গান শোনা,শপিং করা। ভালো লাগে নীল দিগন্তে কিংবা জোস্না স্নাত খোলা আকাশের নিচে বসে থাকতে।কেউ কটূক্তি করলে হাসি মুখে উড়িয়ে দেই গায়ে মাখি না।পিছু লোকে কিছু বলে এই কথাটি বিশ্বাস করি ও সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করি।বিপদকে ও অসুস্থতার সাথে মোকাবেলা করার সাহস রাখি সহজে ভেঙ্গে পরি না। সবাইকে নিয়ে ভালো থাকার চেষ্টা করি আর মনে প্রাণে বিশ্বাস করি পর হিংসা আপন ক্ষয়। ধন্যবাদ ।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



IMG_20240828_155927.jpg

Sort:  
 last month 

Bতে বিড়াল আর্ট। আপনার বিড়াল আর্ট করার পদ্ধতি দেখে আমরা মুগ্ধ। এত বুদ্ধি আপনার। আসলে চিন্তা ভাবনা করলে অনেক কিছু করা যায় গভীর চিন্তা ফলাফল দেখলাম। ধন্যবাদ।

 last month 

ইংরেজি লেটার বি দিয়ে আপনি অনেক সুন্দর বিড়াল আট করেছেন। আপনার সুন্দর এই দক্ষতা থেকে সত্যি আমি মুগ্ধ। অসাধারণ দক্ষতা অর্জন করেছেন আপনি। আমি প্রায় লক্ষ্য করে থাকি অনেকেই লেটার দিয়ে বেশ কিছু আর্ট করে দেখায়। খুবই ভালো লাগে।

 last month 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 last month 

ইংরেজি B দিয়ে বিড়াল আর্ট, আসলেই দারুন একটি আইডিয়া, B অক্ষর দিয়ে আপনি সুন্দর একটি বিড়াল করেছেন যা দেখতে আসলেই সত্যিকারে বিড়ালের মত ই। বিড়াল আর্ট করার প্রতিটি ধাপ ই সুন্দর করে উপস্থাপন করেছেন, যা দেখে অন্য কেউ খুব সহজেই এটি অংকন করতে পারবে। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 last month 

বাহ বেশ মজার হয়েছে তো দেখতে। বি দিয়ে বিড়াল অথচ সি দিয়ে ক্যাট হয়। আপনার বিড়ালের সাথে সাথে বাংলা ইংরেজির একটা সুন্দর মেলবন্ধন হয়েছে। সেই জিনিসটা আরো ভালো লাগছে। বাড়িতে ছোট বাচ্চা থাকলেই আমরা মায়েরা এরকম ধরনের অনেক আর্ট করে থাকি তাই না? খুব ভালো লাগছে দেখে। আপনি আপনার মাদারহুডটা এভাবেই উপভোগ করুন ।

 last month 

হ্যাঁ ঠিক বলেছেন আমরা মা রা বাচ্চাদের এধরনের অনেক আর্ট করে থাকি।ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 last month 

আপু দু-তিন ধরে প্রচন্ড গরম পড়েছে আর এমন আবহাওয়া পরিবর্তনের জন্য বাচ্চাসহ সবাই অসুস্থ হয়ে পড়েছে। সত্যিই গরমের জন্য কোনো কাজ একদমই করতে ভালো লাগে না। যাই হোক আপনি ফেসবুক থেকে B দিয়ে বিড়াল আর্ট করা শিখে খুব সুন্দর একটি বিড়াল আর্ট করে ফেলেছেন। আপনার এই বিড়াল দেখতে খুব ভালো লাগলো। বিড়ালটি দেখতে বেশ কিউট দেখা যাচ্ছে। ধন্যবাদ আপু এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

হ্যাঁ আপু আবহাওয়া পরিবর্তনের ফলে সবাই অসুস্থ হয়ে পড়ছে।ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

that looks cute

 last month 

আরে বাহ্ আপু। আপনিতো দেখি অনেক বুদ্ধিমতি। বি দিয়ে কিউট একটি বিড়াল এঁকে নিলেন। আপনার বুদ্ধির আর বিড়ালের আর্টটির সত্যি প্রশংসা করতে হয়। খুব সুন্দর করে ইংরেজী B থেকে সুন্দর একটি বিড়াল এঁকে নিলেন। আমিও শিখে নিলাম আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 63476.24
ETH 2487.86
USDT 1.00
SBD 2.68