শীতের দিনের মজার গল্প❤️

in আমার বাংলা ব্লগ7 months ago (edited)

হ্যালো,

আমার বাংলা ব্লগ বন্ধুরা কেমন আছেন সবাই আশা করছি ভালো আছেন। আমিও সৃষ্টি কর্তার কৃপায় ভালো আছি।আমি শাপলা দত্ত, বাংলাদেশ থেকে আজ আপনাদের মাঝে শেয়ার করবো শৈশবের একটা মজার ঘটনা।আশা করছি আপনাদের ভালো লাগবে।

IMG-20240112-WA0000.jpg
ইমেজ সোর্স

তো চলুন দেখা যাক ঘটনাটি কেমন ছিলো।

মানুষের জীবনের অনেক প্রকারের শৈশবে স্মৃতি থাকে কোনটা বা কষ্টের। কোনটা মজার কোনটা হাসির। আজকে আমি যে স্মৃতিচারণটি করব এটি আমার যতবার মনে পড়ে ততবার এই হাসি পায়। বরাবরই গ্রামে অনেক ঠান্ডা পড়ে। চারিদিক কুয়াশায় আচ্ছন্ন থাকে। শির শির করে বাতাস বয়। রোদের দেখা মেলে না কখনো কখনো এক সপ্তাহ ধরে। এ রকমই এক শীতের সময়ের একটি মজার ঘটনা আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি।
আমি তখন ক্লাস ফোরে কিংবা ফাইভে পড়ি খুব ভালো করে মনে পড়ছে না কোন ক্লাসে আমি তবে বেশ ছোট। আমি ছোট থেকেই শীতকাতুরে। প্রচন্ড শীত অনুভব হয় আমার সব সময়।তাইতো শীত নিবারণের জন্য সোয়েটার জুতা মোজা টুপি সব পড়ে থাকি সব সময়। গ্রামের আমার এক জ্যাঠাতো দাদা ছিল অনার্সে পড়তো তখন। ডিসেম্বর মাসের ছুটিতে বাড়িতে এসেছিল। তো দুপুর বেলায় আমাকে জুতা মোজা টুপি পরা দেখে মজা করে বলেছিল। আখ খেতে তিন চারটি শেয়াল শীতে মরে পরে আছে দেখে আয়। বাড়ির সামনে অনেকগুলো আখ ক্ষেত ছিল। তো এই কথাটা আমার মাথায় ঘুরপাক খাচ্ছে। যে ঠান্ডার জন্য অনেকগুলো শিয়াল মারা গেছে এবং আখ ক্ষেতের পাশে সব পড়ে আছে । যখন আমি আমার সঙ্গপঙ্গ গুলোকে পেলাম তখন ওদেরকে বললাম এই চল বল্টু দাদা বলেছে আখ খেতে অনেকগুলো শেয়াল মরে পড়ে আছে দেখবো গিয়ে।সবাই মিলে খুব কৌতুহল নিয়ে গেলাম শেয়াল দেখতে। কারণ বাস্তবে তখন আমি কখনো শেয়াল দেখিনি। ছবিতে কিংবা ফটোতেই দেখেছিলাম মাত্র। এরপর আমরা পুরা আখ ক্ষেতের চারপাশ ঘুরেয়ে ফিরে দেখলাম কিন্তু কোথাও তো শেয়াল নেই। তো মনে চলে আসলাম সবাই কি আর করা ভারাক্রান্ত মনে চলে আসলাম সবাই শেয়ার দেখতে না পেয়ে। পরদিন আবার জ্যাঠাতো ভাইয়ের দেখা পেয়ে বললাম দাদা আমরা তো কালকে গিয়ে শেয়াল খুঁজে আসলাম আখ ক্ষেতে তো একটা শেয়ালও মরে পড়ে ছিলো না। তুমি কি দেখলা আর ওর তো হাসি সে পুরা এলাকা সবাইকে বলছিলো।
কথাটি যে আমরা শেয়াল মরে গেছে কিনা দেখতে গেছি। এই কথা সবার মুখে মুখে রটানোর পর আমি তো সে কি লজ্জা। আসলে ও বলেছিল আমি দুপুরবেলা জুতা মোজা সোয়েটার পড়ে ছিলাম জন্যই যে শীতে শেয়াল মরে পড়ে আছে। আর আমি ভেবে নিয়েছিলাম সত্যি সত্যি শেয়ার মরে আছে শীতের জন্য। এই কথাটি কোনদিনও ভুলবোনা এবং যতবার আমার মনে পড়ে ততবার হাসি পায়।তবে বেশি মনে পড়ে শীতের দিনে এবং আখ ক্ষেত দেখলেই আর মনে পড়ে শেয়ালের হুক্কা হুয়া ডাক শুনলে। একা একা কথাগুলো মনে করি আর হাসি কতইনা বোকা ছিলাম আসলে ছোটবেলা এমনই হয়।এই ছিল আমার আজকের শৈশবের স্মৃতিচারণ মূলক পোস্ট শীতের দিনের মজার গল্প আশা করছি আপনাদের ভালো লেগেছে। আমারও এই কথাগুলো মনে পড়লে খুব হাসি পায় এবং ভালই লাগে। ও আজ এ পর্যন্তই আবারো দেখা হবে অন্য কোন নতুন পোস্ট নিয়ে সে পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

টাটা

পোস্টবিবরণ
পোস্ট তৈরি@shapladatta
শ্রেণীজেনারেল রাইটিং
ডিভাইসOppoA95
লোকেশনগাইবান্ধা, বাংলাদেশ

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230826_182241.jpg

আমি হৈমন্তী দত্ত। আমার স্টিমিট আইডিরঃshapladatta. জাতীয়তাঃ বাংলাদেশী। শখঃবাগান করাও নিরবে গান শোনা,শপিং করা। ভালো লাগে নীল দিগন্তে কিংবা জোস্না স্নাত খোলা আকাশের নিচে বসে থাকতে।কেউ কটূক্তি করলে হাসি মুখে উড়িয়ে দেই গায়ে মাখি না।পিছু লোকে কিছু বলে এই কথাটি বিশ্বাস করি ও সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করি।বিপদকে ও অসুস্থতার সাথে মোকাবেলা করার সাহস রাখি সহজে ভেঙ্গে পরি না। সবাইকে নিয়ে ভালো থাকার চেষ্টা করি আর মনে প্রাণে বিশ্বাস করি পর হিংসা আপন ক্ষয়। ধন্যবাদ ।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



Sort:  
 7 months ago 

আপনার শেয়ার করা পোস্টে পরে আমার সেই ছোটবেলার স্মৃতি মনে পড়ে গেল। আগেকার দিনে আমাদের দাদা নানারা বলতো এই শীতে মাঠে অনেক শিয়াল মারা যায়। যখন অতিরিক্ত শীত পড়তো তখন খুব শিয়াল ডাকতো৷ আমি ভাবলাত যদি শেয়ালকে লেপ বা কম্বল দিতে পারতাম।

 7 months ago 

আসলে ভাইয়া আমাদের লেপ কম্বলেও শীত নিবারণ হয় না তাহলে পশুদের কি অবস্থা হয় ভাবতেই কষ্ট হয়।

 7 months ago 

ছোট্ট বেলায় আমরা সবাই এই রকমই ছিলাম। তবে আমার এধরনের স্মৃতি তেমন মনে পরে না। আপনার শেয়াল নিয়ে ঘটে যাওয়া ঘটনাটা শুনে বেশ হাসি পেল, ছোট্ট বেলায় সত্যিই আমরা কতটা বোকা ছিলাম। যাইহোক আপনার ঘটনাটা পড়ে ভীষণ ভালো লাগলো আপু।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ঠিক বলেছেন ভাইয়া ছোটবেলায় কতোই না বোকা ছিলাম আমরা।

 7 months ago 

এমন বোকা বানালো আপনাকে আপনার দাদা। দুপুরবেলায় শীতে আপনি অনেক কাপড় পড়েছিলেন জন্য বলেছে আমিও পরে বুঝতে পারলাম। আমি প্রথমে ভাবছিলাম যে শুধু শুধু এমন মজা কেন করলো। শেয়াল দেখতে গিয়ে হতাশ হয়ে ফিরে আসলেন। বেশ মজার ছিলো গল্পটি।

 7 months ago 

হ্যাঁ সত্যি অনেক মজার ছিলো ঘটনাটি মনে পড়লেই হাসি পায়।

আপনার পোস্টটি পরে ছেলেবেলার কথা মনে পড়ে যায় ধন্যবাদ সুন্দর পোস্টটি করার জন্য

Posted using SteemPro Mobile

 7 months ago 

ধন্যবাদ।

 7 months ago 

শীতের সময়ের ছোট বেলার বেশ মজার একটি শেয়াল কান্ড শেয়ার করেছেন দিদি। পাড়ার জ্যাঠাতো দাদা বেশ মজা করেছেন আপনাকে নিয়ে। এরকম মজার ঘটনা গুলো ভুলা যায়না! মজার ঘটনাটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকেও ধন্যবাদ।

 7 months ago 

গল্পটা বেশ মজার ছিল দিদি। আপনি পুরোপুরি শীতের কাপড় পড়েছিলেন আর এই জন্যই সবাই মজার ছলে বলেছিল শীতে শেয়াল মরে গিয়েছে আর আপনি সেটা দেখতেও গিয়েছিলেন হা হা হা

Posted using SteemPro Mobile

 7 months ago 

হ্যাঁ ভাইয়া মজার ছলে বলেছিল আর আমি তা সত্যি ভেবেছিলাম।

 7 months ago 

ঠিক বলেছেন এই মজার ঘটনা গুলো আমার সঙ্গেও শৈশবে করেছে আমার মা চাচীরা। বলতো শীতে পূর্ব পাড়ার ওমুক মারা গিয়েছে তমুক মারা গিয়েছে। প্রথমে মনে করতাম সত্য সত্যই কিন্তু পরে তারা হেসে উড়িয়ে দিত। ধন্যবাদ আপু শৈশবের একটি ঘটনা আমাদের সাথে শেয়ার করার জন্য। আমিও যেনো শৈশবে চলে গিয়েছিলাম।

 7 months ago 

হাহাহাহা সত্যি এসব কথা মনে পড়লে হাসি পায় এখন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61098.19
ETH 2625.94
USDT 1.00
SBD 2.63