গোলাপ ফুলের ফটোগ্রাফি ❤️

in আমার বাংলা ব্লগ5 months ago

হ্যালো,

আমার বাংলা ব্লগ বন্ধুরা কেমন আছেন সবাই আশা করছি ভালো আছেন। আমিও সৃষ্টি কর্তার কৃপায় ভালো আছি।আমি শাপলা দত্ত, বাংলাদেশ থেকে আজ আপনাদের সাথে শেয়ার করবো আমার গাছের গোলাপ ফুলের ফটোগ্রাফি ।আশা করছি আপনাদের ভালো লাগবে।

PhotoCollage_1707281626405.jpg

গোলাপ আমার নিজের হাতের লাগানো গোলাপ।গোলাপ বিভিন্ন প্রজাতির হয়ে থাকে।লাল,সাদা,হলুদ, গোলাপি, বেশি লক্ষ্যনীয়।গোলাপ ভালোবাসার প্রতিক।আমার ফুলের প্রতি অসম্ভব রকমের টান।শুধু কি টান থাকলেই হবে না গাছ লাগাতে হবে গোলাপ ফুলের গাছে যাতে করে রাশি রাশি গোলাপ ফুটে থাকবে।যেন যখন মন চাইবে তখনই দেখতে পাওয়া যায়।আমি কখনো গোলাপকে গাছ থেকে ছিরে হাতে নিতে পছন্দ করি না।আমি মনে করি ফুল গাছেই সুন্দর। হাতে নয়।কেউ যদি হঠাৎই আমার গাছের গোলাপ ছিড়ে নেয় তবে বড্ড রাগ লাগে। মনটা খারাপ হয়ে যায়। এই গোলাপি গোলাপটি লাল টসটসে গোলাপ দেখে এনেছিলাম। গাছটি বাড়ির আঙ্গিনায় লাগানোর পর ভীষণ সুন্দর তরতাজা হয়ে উঠেছিল। থোকা থোকা গোলাপ ফুটতো কিন্তুু প্রথম ফুলটি লাল বাকি গুলো এখন অবদি পিস কালার হয়ে গেছে। আর গাছটা এতোটাই বেড়ে গেছে যে আকাশ ছুঁয়ে যাওয়ার উপক্রম হয়েছে।

প্রথম ফটোগ্রাফি

IMG_20240207_103918.jpg

IMG_20240207_102339.jpg

দ্বিতীয় ফটোগ্রাফি

ফুলের গাছ কেনার প্রচুর নেশা আমার।তাই ফুল গাছ দেখলেই কিনে ফেলি।লাল,সাদা,হলুদ, গোলাপি বেশ কয়েক প্রকারের গোলাপ গাছ কিনে লাগিয়েছি।মাটিতে লাগালে ভীষণ বড়ো হয়ে যায় তাই কয়েকটি গাছ আবার টবেও লাগিয়েছি।এখানে যে দুটো গোলাপি গোলাপের ফটোগ্রাফি দেখছেন একটা মাটিতে লাগানো তাই দেখুন কত্ত বড়ো হয়ে গেছে। আর টবের টি ছোটই আছে।মাঝে মাঝে ফুল আসা কমে গেলে ছেটে দেই ডালপালা।

InShot_20240208_112126857.jpg

IMG_20240207_181631.jpg

তৃতীয় ফটোগ্রাফি

গোলাপ এমন একটা ফুল যে কোন কালার ফুল হাতে পেলে কিংবা দেখলেই ভালোবাসা কাজ করে।এই ধবধবে সাদা ফুলটি অসম্ভব সুন্দরী। সাদা কালার পবিত্র একটি কালার। সাদা কালার নাকি যে পছন্দ করে তার মনটাও সাদা হয়ে থাকে🙂।আমি কিন্তুু সাদা কালার ভীষণ পছন্দ করি তাই আমার মনটাও সাদা হাহা। এই ফুলটা দেখে যে কারো মনটা জুড়িয়ে যায় আর আমার তো এটা নিজের ফুলের গাছসহ ফুল।সাদা ফুলটি কলি অবস্থায় সুন্দর লাগছে আর সেজন্যই ফটোগ্রাফি করেছি।

InShot_20240208_221445086.jpg

চতুর্থ ফটোগ্রাফি

এটি একটি সুন্দরী গোলাপ হলুদ গোলাপ।অনেক দিন কিনতে চাইতে চাইতে হঠাৎ একদিন কিনেছিলাম। একদমই তরতাজা গাছ ছিলো সাথে ফুলের কলিটিও।ফুটলে বিশাল আকারের ফুল হতো বুঝতেই পাচ্ছিলাম।কিন্তুু গাছটি লাগানোর পর বাড়িতে রাজমিস্ত্রি কাজ করার সময় গাছটি কিভাবে যেন ভেঙ্গে ফেলেছে। খুব খারাপ লেগেছিল গাছটিকে ভাঙ্গা অবস্থায় দেখে।

IMG_20240208_220956.jpg

পঞ্চম ফটোগ্রাফি

এই গোলাপটি একদম টসটসে লাল গোলাপ।লাল গোলাপ ভালোবাসার প্রতিক।

InShot_20240209_135608587.jpg

এই ছিলো আমার আজকের ফটোগ্রাফি নিজের হাতের লাগানো গোলাপ গাছে ফটোগ্রাফি। নিজের গাছের গোলাপ ফুটে থাকতে দেখলে যে কি ভালো লাগে তা বলে বোঝানো সম্ভব নয়।মাঝে মধ্যে একটি সুন্দর গোলাপ ছিরে একটু সাজুগুজু করে ফটোগ্রাফি করে থাকি।তবে ফুল ছিরতে একদম ভালো লাগে না আমার তাই খুব একটা ছিড়ি না ফুল ছোট্টো একটি গোলাপ তুলে মাথায় দিয়ে নিজের কয়েকটি ফটোগ্রাফি করেছি।
InShot_20240208_230038667.jpg

আজ এ পর্যন্তই আবারও দেখা হবে অন্যকোন পোস্টের মাধ্যমে। সে পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন নিরাপদে থাকুন।

টাটা

পোস্টবিবরণ
পোস্ট তৈরি@shapladatta
শ্রেণীফটোগ্রাফি
ডিভাইসOppoA95
লোকেশনগাইবান্ধা, বাংলাদেশ

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230826_182241.jpg

আমি হৈমন্তী দত্ত। আমার স্টিমিট আইডিরঃshapladatta. জাতীয়তাঃ বাংলাদেশী। শখঃবাগান করাও নিরবে গান শোনা,শপিং করা। ভালো লাগে নীল দিগন্তে কিংবা জোস্না স্নাত খোলা আকাশের নিচে বসে থাকতে।কেউ কটূক্তি করলে হাসি মুখে উড়িয়ে দেই গায়ে মাখি না।পিছু লোকে কিছু বলে এই কথাটি বিশ্বাস করি ও সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করি।বিপদকে ও অসুস্থতার সাথে মোকাবেলা করার সাহস রাখি সহজে ভেঙ্গে পরি না। সবাইকে নিয়ে ভালো থাকার চেষ্টা করি আর মনে প্রাণে বিশ্বাস করি পর হিংসা আপন ক্ষয়। ধন্যবাদ ।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



Sort:  
 5 months ago 

আপু বেশ সুন্দর কিছু গোলাপ ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। সবগুলো গোলাপ ফুলের ফটোগ্রাফি সাথে খুব সুন্দর ভাবে বর্ণনা দিয়েছেন। আমার কাছে গোলাপি রঙের গোলাপ ফুলটি খুবই ভালো লেগেছে। সুন্দর কিছু গোলাপ ফুলের ফটোগ্রাফি আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

হ্যাঁ আপু বেশ কয়েক প্রকারের গোলাপ হয়েছে আমার বাড়িতে।গোলাপ গাছ দেখলেই কিনে এনে লাগাই।খুব ভালো লাগে ফুল গাছ লাগাতে।ধন্যবাদ আপনাকে সুন্দর কমেন্ট করার জন্য।

 5 months ago 

একদম ঠিক বলেছেন আপু গোলাপ ফুলগুলো হাতের থেকে গেছে মানায় এজন্য গাছে ফুল ফুটলে সেটা বেশি ভালো দেখা যায় । আর গোলাপ ফুল গাছ মাটিতে পুঁতলে সেই গাছে অনেক বেশি পরিমাণে ফুল ফোটে । টবের ভিতর লাগালে ফুল তেমন একটা ফোটে না গাছও খুব একটা বাড়ে না । আপনার গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো কিন্তু অনেক সুন্দর লাগলো আপু । খুব ভালো লেগেছে আমার কাছে প্রত্যেকটা কালার ।

 5 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর কমেন্ট করার জন্য।

 5 months ago (edited)

নিজের লাগানে গাছের টকটকে লাল গোলাপ যদি কেউ ছিড়ে নেয় আপনার রাগ হবে এটাই তো স্বাভাবিক ব্যাপার দিদি। আসলে ফুল গাছে অনেক সুন্দর দেখায় মানুষের হাতে নয়। গোলাপ ফুলের অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম দিদি। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

সব আমার বাড়ির গোলাপ গাছের ফটোগ্রাফি। আমি লাগিয়েছি এই গাছ। সত্যি মুগ্ধ হওয়ার মতোই ফুল গুলো।ধন্যবাদ আপনাকে সুন্দর কমেন্ট করার জন্য।

 5 months ago 

গোলাপ ফুল আমারও খুব প্রিয় আমারও ফুল বাগানের বেশ কয়েক প্রজাতির গোলাপ ফুল রয়েছে।
আপনার পোষ্টের মাধ্যমে দারুন সৌন্দর্য উপভোগ করলাম গোলাপ ফুলের।
বিশেষ করে লাল গোলাপ এবং মিষ্টি কালারের গোলাপ সব থেকে বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার বাগানেও বেশ কয়েক প্রকারের গোলাপ রয়েছে জেনে খুব ভালো লাগলো।

 5 months ago 

গোলাপ ফুল আমার কাছেও খুবই ভালো লাগে। আমিও বাসায় গাছ লাগালে গোলাপ গাছই বেশি কিনি। বিশেষ করে এই ফুলগুলো ফুটলে খুব সুন্দর দেখা যায়। তাছাড়া কত রকমের যে গোলাপ ফুল হয় তার কোন শেষ নেই। আপনার কাছে বেশ কয়েক রকমের গোলাপ ফুলের কালেকশন দেখলাম। সবগুলো ফুল খুব ভালো লাগছে দেখত।

Posted using SteemPro Mobile

 5 months ago 

অনেক রকমের গোলাপ বাড়িতে থাকলে বাড়ির সুন্দর্য়ই পাল্টে যায়।আর এই শীতকালে খুব গোলাপ ফোটে।

 5 months ago 

আপনার নিজের হাতে লাগানো গোলাপ গাছে খুবই সুন্দর ফুল ফুটেছে। প্রতিটা ফুলের ফটোগ্রাফি দেখতে দারুন হয়েছে। ঠিকই বলেছেন আপু, ফুল গাছেই সুন্দর, হাতে নয়। গাছ থেকে ফুল ছিঁড়তে আমারও ভালো লাগে না।লাল রঙের গোলাপ ফুলটি আমার কাছে বেশি ভালো লেগেছে।ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

আমাকেও গোলাপ ছিরতে একদমই ভালো লাগে না গাছে গোলাপের সুন্দর্য় উপভোগ করতেই ভালো লাগে বেশি।

 5 months ago 

একদম ঠিক বলছেন আপু গোলাপ ফুল গাছে থাকলেই সুন্দর লাগে। গোলাপ কেন যে কোন ফুল গাছে থাকলেই সৌন্দর্য বিরাজ করে। ফুল হাতে ছিঁড়ে নিলে খুব তাড়াতাড়ি নষ্ট হয়ে যায়। আপনার গাছে ফোটা গোলাপ ফুল গুলো খুবই সুন্দর হয়েছে দেখতে। অনেক ভালো লেগেছে গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য। তাছাড়া গোলাপ গাছটি দেখতে সাইজে অনেক বড় হয়েছে।

 5 months ago 

হ্যাঁ আপু অনেক বড়ো হয়ে গেছে গাছ।ধন্যবাদ আপনাকে সুন্দর কমেন্ট করার জন্য।

 5 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো বেশ দারুন লেগেছে। বিশেষ করে এত রকমের গোলাপ ফুল একসাথে দেখতে পাওয়াটা খুবই ভালো লাগলো। আমার কাছে প্রত্যেকটা গোলাপ ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লাগে। গোলাপ ফুল কার না ভালো লাগে তবে এত রংবেরঙের গোলাপ ফুল দেখতে খুবই সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর কিছু গোলাপ ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

হ্যাঁ আপু কয়েক প্রকারের গোলাপ হয়েছে আমার বাড়িতে।

 5 months ago 

গোলাপ ফুল আমার ভীষণ পছন্দের একটি ফুল। আপনি আজকে বিভিন্ন কালারের গোলাপ ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। বিভিন্ন ধরনের গোলাপ দেখতে বেশ চমৎকার লাগছে। এই গোলাপ ফুলের গাছ গুলো বাড়ির আঙিনায় লাগালে বাড়ির সৌন্দর্য অনেক টাই বৃদ্ধি পায়। ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 5 months ago 

ঠিক বলেছেন ভাইয়া আঙ্গিনায় লাগিয়েছি গোলাপ গাছ গুলো।

 5 months ago 

বাহ আপনি তো বেশ চমৎকার কিছু গোলাপ ফুলের ফটোগ্রাফি করেছেন। গোলাপ ফুল হচ্ছে ভালবাসার প্রতীক তাই গোলাপ ফুল সবাই অনেক পছন্দ করে। সত্যি বলতে আপনার এক একটা গোলাপ ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। নিজ হাতে ফুল গাছ লাগালে সেই গাছের মধ্যে ফুল ফুটলে অন্যরকম ভালো লাগে। এবং নিজ হাতে লাগানো গাছের চমৎকার গোলাপ ফুলের ফটোগ্রাফি
করে আমাদের মাঝে শেয়ার করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

ঠিক বলেছেন আপু নিজ হাতে লাগানো ফুলের গাছের ফুল ধরলে ভীষণ ভালো লাগা কাজ করে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57062.81
ETH 3068.42
USDT 1.00
SBD 2.43