জবা ফুলের পেন্সিল আর্ট❤️

in আমার বাংলা ব্লগ10 days ago

হ্যালো,

আমার বাংলা ব্লগ বন্ধুরা কেমন আছেন সবাই আশা করি ভালো আছেন। আমিও ভালো আছি।আজ আপনাদের সাথে ভাগ করে নেব সুন্দর পেন্সিল আর্ট জবা ফুলের।
আসলে আর্ট চর্চার বিষয়। যতো বেশি আর্ট করা যায় তত বেশি সুন্দর হয় আর্ট। আমি প্রতিদিন আর আর্ট করি যাতে করে আর্ট গুলো সুন্দর হয়। এখন অনেকটাই সুন্দর হয়েছে আমার আর্ট।আমি অবশ্য ইউটিউবের আর্ট ভিডিও দেখে দেখে আর্ট করার চেষ্টা করি এবং আর্ট করি।সহজ পদ্ধতি তে সুন্দর সুন্দর সব আর্ট করা সম্ভব ইউটিউব থেকে।আজ আমি পেন্সিল আর্ট করেছি একটি জবা ফুলের। আমার কাছে বেশ ভালো লেগেছে আর্ট করতে এবং আর্ট করার পর ফাইনা লুকে জবা ফুলটি দেখতে।আশা করছি আপনাদের ও ভালো লাগবে।

IMG_20240609_225554.jpg

তো চলুন দেখা যাক কেমন পদ্ধতিতে আমি জবা ফুল আর্ট করলাম।

IMG_20240607_203123.png

পেন্সিল
রাবার
চুড়ি

PhotoCollage_1717994025836.jpg

প্রথম ধাপ

প্রথমে আমি একটি খাতায় চুড়ির সাহায্যে বৃত্ত এঁকে নিয়েছি।

PhotoCollage_1717950250931.jpg

দ্বিতীয় ধাপ

এখন বৃত্তের মাঝে পেন্সিলের সাহায্যে পাঁপড়ি বানানোর জন্য এঁকে নিয়েছি।

PhotoCollage_1717950376819.jpg

তৃতীয় ধাপ

ফুলের পাঁপড়ি বানিয়ে নেয়ার পর রাবারের সাহায্যে বৃত্ত টি মিশিয়ে নিয়েছি।

PhotoCollage_1717950497207.jpg

চতুর্থ ধাপ

বৃত্ত টি মেশানো হয়েছে এখন ফুলের পাপড়ি আকার এঁকেছি।

PhotoCollage_1717950643224.jpg

পঞ্চম ধাপ

সব গুলো ফুলের পাপড়ি মাথায় পাঁপড়ির আকার দেয়ার পর জবা ফুলের শীর্ষ বানিয়ে নিয়েছি।

PhotoCollage_1717950773222.jpg

ষষ্ঠ ধাপ

এখন ফুলের নিচের অংশে ফুলের বোটা বানিয়েছি ও পাতা বানানোর জন্য প্রথমে পাতার মাঝের শির বানিয়ে নিয়েছি।পাতার মাঝের শিরটি হয়ে গেলে পাতা বানিয়েছি এভাবে দুটো পাতা বানিয়ে নিয়েছি।

PhotoCollage_1717951830778.jpg

সপ্তম ধাপ

ফুলের মাঝে পেন্সিলের সাহায্যে কালো দাগ কেটে নিয়েছি খুব সূক্ষ্মভাবে।

IMG_20240609_223817.jpg

অষ্টম ধাপ

এখন পেন্সিল দিয়ে সুন্দর করে জবা ফুলের পাঁপড়ির মাথা গুলোও বোটা,পাতা এবং সমস্ত ফুল সুন্দর করে হালকা কালার করে নিয়েছি পেন্সিল দিয়ে। পেন্সিল কালার।

PhotoCollage_1717951971866.jpg

নবম ধাপ

এভাবেই আমার জবা ফুল টি আর্ট করা হয়ে গেছে।
অনেক সুন্দর লাগছে জবাটি।

IMG_20240609_225705.jpg

ফাইনাল লুক

IMG_20240609_225554.jpg

IMG_20240609_225651.jpg

IMG_20240609_225705.jpg

এই ছিলো আমার আজকের জবা ফুলের পেন্সিল আর্ট। আশা করছি আপনাদের ভালো লাগবে আজকের মতো এখানেই শেষ করছি।আবারও দেখা হবে অন্যকোন পোস্টের মাধ্যমে।সে পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ ও নিরাপদ থাকুন।

টাটা

পোস্টবিবরণ
পোস্ট তৈরি@shapladatta
শ্রেণীপেন্সিল আর্ট
ডিভাইসOppoA95
লোকেশনবাংলাদেশ

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230826_182241.jpg

আমি হৈমন্তী দত্ত। আমার স্টিমিট আইডিরঃshapladatta. জাতীয়তাঃ বাংলাদেশী। শখঃবাগান করাও নিরবে গান শোনা,শপিং করা। ভালো লাগে নীল দিগন্তে কিংবা জোস্না স্নাত খোলা আকাশের নিচে বসে থাকতে।কেউ কটূক্তি করলে হাসি মুখে উড়িয়ে দেই গায়ে মাখি না।পিছু লোকে কিছু বলে এই কথাটি বিশ্বাস করি ও সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করি।বিপদকে ও অসুস্থতার সাথে মোকাবেলা করার সাহস রাখি সহজে ভেঙ্গে পরি না। সবাইকে নিয়ে ভালো থাকার চেষ্টা করি আর মনে প্রাণে বিশ্বাস করি পর হিংসা আপন ক্ষয়। ধন্যবাদ ।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



IMG_20240530_225943.jpg

Sort:  
 10 days ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে বেশ চমৎকারভাবে একটি জবা ফুলের পেন্সিল আর্ট তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি পোস্ট দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। যদি জবা ফুলে আপনি কালারিং করতেন তাহলে দেখতে মনে হতো সত্যি কারের জবা ফুল। এত সুন্দর ভাবে প্রত্যেকটি স্টেপ আমাদের মাঝে পর্যায়ক্রমে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 9 days ago 

হ্যাঁ ভাইয়া কালার করলে সত্যিকারের ফুল হয়ে যেতো।ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 10 days ago 

চুড়ি দিয়ে যে এত সুন্দর ভাবে জবা ফুল আর্ট করা যায় এটা আমি জানতাম না। আপু আপনি অনেক সুন্দর ভাবে পাতা সহ একটি জবা ফুলের আর্ট করেছেন। প্রতিটি ধাপ অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু।

 10 days ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে খুব সুন্দর মন্তব্য করার জন্য।

 10 days ago 

পেন্সিল আর্ট আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আমিও মাঝে মাঝে পেন্সিল আর্ট আপনাদের সাথে শেয়ার করে থাকি। আপনি আজ জবা ফুলের পেন্সিল আর্ট খুব দারুণভাবে তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রত্যেকটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 10 days ago 

হ্যাঁ আপু আপনার পেন্সিল আর্ট গুলো চমৎকার হয়।ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 10 days ago 

সুন্দর একটি পেন্সিল আর্ট করলেন দেখে মুগ্ধ হয়ে গেছি আপু। সত্যি ইউটিউব অনেক কিছু সহজ করে দিয়েছে আমাদের জন্য। কোন কিছু যদি আমরা পারিনা ইউটিউবের সহায়তা নিতে পারি। তাছাড়া ইউনিক কিছু সার্চ করলেও চলে আসে। বেশ ভালো লাগলো জবা ফুলের পেন্সিল আর্টি দেখে।

 10 days ago 

ঠিক বলেছেন আপু কোন কিছু না পারলে ইউটিউবের সহয়তা নিলে সহজেই তা করতে পারি।ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 10 days ago 

জবা ফুলের খুবই সুন্দর একটি পেন্সিল স্কেচ প্রস্তুত করেছেন।
দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে এরকম চিত্রগুলো আমার কাছে অনেক ভালো লাগে।
চিত্রটি যদি কালার করছেন তাহলে দেখতে আরো বেশি সৌন্দর্য সরিয়ে দিল।

 10 days ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 10 days ago 

পেন্সিল স্কেচ আমার কাছে বরাবরই অনেক ভালো লাগে। আপনি অসাধারণভাবে জবা ফুলের পেন্সিল স্কেচ করেছেন। যা দেখে মুগ্ধ হয়ে গেছি। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 10 days ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 10 days ago 

আপনি জবা ফুলের খুব সুন্দর একটি পেন্সিল আর্ট করেছেন আপু। একদম সহজ পদ্ধতিতে জবা ফুলের আর্ট দেখিয়েছেন আমাদের মাঝে। খুবই ভালো লাগলো আপনার আজকের পেন্সিল আর্ট দেখে। তবে ফুলটা কালার করলে আরো বেশি ভালো লাগতো দেখতে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 days ago 

পেন্সিল আর্ট তাই কালার করিনি।ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 10 days ago 

দারুন একটি জবা ফুলের পেন্সিল আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার অঙ্কন করা জবা ফুলটি আমার কাছে দারুন লেগেছে। আপনি বেশ সুন্দর করে জবা ফুল অঙ্কনের প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ এমন সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 10 days ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 10 days ago 

পেন্সিল আর্ট গুলো আমার কাছে একটু বেশি ভালো লাগে। আপনি দেখছি আজকে জবা ফুলের পেন্সিল আর্ট করেছেন। আপনার আর্ট করা জবা ফুলের পেন্সিল আর্ট টি দেখে মনে হচ্ছে এটি বাস্তবের একটি জবা ফুল।আর আপনি ধারাবাহিকভাবে প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন, এটা দেখে বেশ ভালো লাগলো আমার কাছে।

 9 days ago 

পেন্সিল আর্ট আমারও অনেক ভালো লাগে ভাইয়া।ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 10 days ago 

জবা ফুলের পেন্সিল আর্ট খুব সুন্দর হয়েছে আপু। তবে লাল রং করলে দেখতে আরো বেশি আকর্ষণীয় লাগতো। আপনি তো বেশ সুন্দর আর্ট করেন। আপনার আর্ট পোস্ট গুলো মাঝে মধ্যে দেখা হয় ভালো লাগে। এভাবে আর্ট করার চেষ্টা করুন সামনের দিকে আরো ভালো কিছু উপহার দিবেন ইনশাআল্লাহ।

 9 days ago 

হ্যাঁ ভাইয়া মাঝে মাঝে আর্ট পোস্ট করার চেষ্টা করবো।ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 65045.20
ETH 3523.22
USDT 1.00
SBD 2.37