খেসারি ডালের বড়া রেসিপি❤️

in আমার বাংলা ব্লগ9 days ago (edited)

হ্যালো

আমার বাংলা ব্লগ বন্ধুরা কেমন আছেন সবাই আশা করছি ভালো আছেন। আমিও সৃষ্টি কর্তার কৃপায় ভালো আছি।আমি শাপলা দত্ত, বাংলাদেশ থেকে আজ আপনাদের মাঝে শেয়ার করবো খেঁসারি ডালের বড়া রেসিপি।

IMG_20240611_161827.jpg

আশা করছি আপনাদের ভালো লাগবে।
বড়া ভাজা আমার ভীষণ পছন্দের। আমি মাঝে মাঝেই চেষ্টা করি বড়া ভাজা খেতে। বাড়িতে না হলেও বাজার থেকে কিনে আনি।কিছুদিন আগে আমি বৃষ্টির দিনে হাত মাখা খিচুড়ি করেছিলাম আর সেই খিচুড়ি দিয়ে খাওয়ার জন্যই খেসারি ডালের বড়া ভেজেছিলাম। অনেক সুস্বাদু হয়েছিলো খেতে বড়া গুলো।খিচুড়ি দিয়ে খুব ভালো লেগেছিল খেতে।

তো চলুন দেখা যাক রেসিপি টি কেমন

IMG_20240607_203123.png

১.খেসারি ডাল
২.পেঁয়াজ
৩.কাঁচা মরিচ
৪.জিরা বাটা
রসুন বাটা
৫.ধনিয়া গুড়া
৬.লবন
৭.হলুদ
৮.ভোজ্য তেল

PhotoCollage_1718096809601.jpg

প্রথম ধাপ

প্রথমে আমি খেসারি ডাল ভিজিয়ে রেখেছি এক ঘন্টার জন্য। এক ঘন্টা পর জল থেকে তুলে রেখেছি।

PhotoCollage_1718097179869.jpg

দ্বিতীয় ধাপ

এখন ডাল গুলো শীল পাটায় ডাল গুলো ভিজিয়ে রাখার কারনে ডাল গুলো নরম হয়ে গিয়েছে এবং খুব সহজেই বাটা হয়ে গেছে।

PhotoCollage_1718099836881.jpg

তৃতীয় ধাপ

এখন পেঁয়াজ মরিচ কুচি সহ ডাল বাটার সাথে সব উপকরণ গুলো মেখে নিয়েছি।

PhotoCollage_1718099978862.jpg

চতুর্থ ধাপ

এখন চুলায় একটি কড়াই বসিয়েছি ও তাতে পরিমাণ মতো তেল দিয়ে গরম করে নিয়েছি এবং মেখে রাখা ডাল মাখা গুলো হাতের সাহায্যে বড়ার আঁকার বানিয়েছি ও গরম তেলে দিয়েছি।

PhotoCollage_1718100170455.jpg

পঞ্চম ধাপ

এখন বড়াগুলো এপিঠ ওপিঠ উল্টেপাল্টে সুন্দর করে ভেজে নিয়েছি লাল লাল করে।

PhotoCollage_1718100773700.jpg

ষষ্ঠ ধাপ

পুরাপুরি ভাবে আমার খেসারি ডালের বড়া হয়েছে গেছে তাই পরিবেশের জন্য একটি পাত্রে নামিয়ে নিয়েছিও পরিবেশন করে দিয়েছি।আমি এই মজাদার বড়া গুলো খিচুড়ি দিয়ে পরিবেশন করেছি ও খেয়েছি।

IMG_20240611_161827.jpg

পরিবেশন

IMG_20240611_161849.jpg

IMG_20240611_161930.jpg

এই ছিল আমার আজকের মজাদার ও মুখরোচক রেসিপি খেসারি ডালের বড়া। অনেক সুস্বাদু এই বড়াটি খেতে দারুণ হয়েছিল। আপনাদের কাছে কেমন লেগেছে রেসিপিটি ও কার কার এই বড়া প্রিয় তা অবশ্যই কমেন্টে জানাবেন।
আজকের মতো এখানেই শেষ করছি আবারও দেখা হবে অন্য কোন পোষ্টের মাধ্যমে সে পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন নিরাপদে থাকুন।

টাটা

পোস্টবিবরণ
পোস্ট তৈরি@shapladatta
শ্রেণীরেসিপি
ডিভাইসOppoA95
লোকেশনবাংলাদেশ

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230826_182241.jpg

আমি হৈমন্তী দত্ত। আমার স্টিমিট আইডিরঃshapladatta. জাতীয়তাঃ বাংলাদেশী। শখঃবাগান করাও নিরবে গান শোনা,শপিং করা। ভালো লাগে নীল দিগন্তে কিংবা জোস্না স্নাত খোলা আকাশের নিচে বসে থাকতে।কেউ কটূক্তি করলে হাসি মুখে উড়িয়ে দেই গায়ে মাখি না।পিছু লোকে কিছু বলে এই কথাটি বিশ্বাস করি ও সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করি।বিপদকে ও অসুস্থতার সাথে মোকাবেলা করার সাহস রাখি সহজে ভেঙ্গে পরি না। সবাইকে নিয়ে ভালো থাকার চেষ্টা করি আর মনে প্রাণে বিশ্বাস করি পর হিংসা আপন ক্ষয়। ধন্যবাদ ।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



IMG_20240526_180422.jpg

Sort:  
 9 days ago 

আপনি তো দেখছি আমার অনেক বেশি পছন্দের একটা খাবার তৈরি করেছেন আজকে। খেসারি ডালের বড়া খেতে আমি অনেক বেশি ভালোবাসি। গরম গরম বড়া যদি মুচমুচে হয়, তাহলে তো আরো বেশি মজা করে খাওয়া যায় এটা। বৃষ্টির সময় কিন্তু এরকম জাতীয় খাবার গুলো খেতে একটু বেশি ভালো লাগে। আপনার এই বড়া গুলো দেখে তো ইচ্ছে করছে আমি এখন তুলে নিয়ে খেয়ে ফেলি। মুচমুচে এবং গরম গরম এই বড়াগুলো নিশ্চয়ই আপনি খুব মজা করে খেয়েছিলেন।

 8 days ago 

হ্যাঁ ভাইয়া গরম গরম এই বড়া গুলো মুচমুচেই হয়ে থাকে ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 9 days ago 

ডাউল এর বড়া আমারও খুব প্রিয়।
খেসারির ডালের লোভনীয় বরা রেসিপি প্রস্তুত করেছেন।
ভাজি করা বড়া গুলো দেখেই লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব সুস্বাদু হবে।
সুন্দর উপস্থাপনা করেছেন । শুভেচ্ছা রইল আপনার জন্য।

 9 days ago 

হ্যাঁ ভাইয়া খেতে অনেক সুস্বাদু হয়েছিল ধন্যবাদ আপনাকে সুন্দর কমেন্ট করার জন্য।

 9 days ago 

বিকেলবেলা এরকম মচমচে ডালের বড়া খাওয়ার মজাটাই আলাদা। আমার খুব পছন্দের একটা রেসিপি শেয়ার করেছেন আপু। খুবই ভালো লাগলো আপনার রেসিপিটা দেখে। শেষের পরিবেশন টা দেখে তো জিভে জল চলে এসেছে। অনেক ধন্যবাদ আপু লোভনীয় একটা রেসিপি শেয়ার করার জন্য।

 9 days ago 

একদম ঠিক বলেছেন আপু বিকেলে এরকম মচমচে ডালের বড়া খাওয়ার মজাই আলাদা।ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 9 days ago 

খেসারি ডালের বড়া আমাদের বাসায় খুব একটা তৈরি করেনা।ডাবলি ডাল এর বড়া খাওয়া হয়।আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে দারুন ছিল আপু।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 9 days ago 

আমরা মসুর ডালের বড়া বেশি খাই তবে খেসারি ডালের বড়াই বেশি লা ভালো লাগে খেতে। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 9 days ago 

দিদি আপনি আজকে আমাদের মাঝে খুবই লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন। আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন । খেসারি ডালের বেশ মজাদার একটি বড়ার রেসিপি। এই বড়া গুলো খেতে খুবই স্বাদ হয়ে থাকে তা আমি জানি। রেসিপিটি দেখেই মনে হচ্ছে এটা খেতে অনেক স্বাদ হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ মজাদার এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 9 days ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য।

 9 days ago 

বড়া আমার খুবই পছন্দের একটি খাবার। বাজারে গেলেই আগে বড়া আর পিঁয়াজের দোকানে প্রবেশ করে কিছু পরিমাণ বড়া খেয়ে নেই। আপনি আজকে খুবই সুন্দর করে খেসাঁরি ডালের বড়া রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি করা বড়া রেসিপি গুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনার তৈরি করা বড়া গুলো দেখে আমার খেতে ইচ্ছে করছে আপু।

 9 days ago 

আমিও ভাইয়া বাইরে গেলেই বড়া কিনে খাই। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 9 days ago 

বেশ লোভনীয় একটি রেসিপি আজ আপনি আমাদের মাঝে শেয়ার করলেন। আমিও আপনার মতই খেসারির ডালের বরা খেতে অনেক পছন্দ করি আপু। এই খাবারটি ভীষণ ভালো লাগে আমার। তবে বাইরেরটা খেতে ঘরের মতো স্বাদ ও মচমচে হয় না আপু। আপনার খেসারির ডালের বড়াটি দেখে কিন্তু বোঝা যাচ্ছে অনেক স্বাদ হয়েছে।ধন্যবাদ আপু এত স্বাদের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 9 days ago 

আপনারও আমার পছন্দ মিলে গেল আপু ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 9 days ago 

আজ আপনি আমাদের মাঝে খেসারি ডালের বড়া রেসিপি শেয়ার করেছেন। খেসারী ডালের বড়া গরম ভাতের সাথে খেতে যেমন মজা ঠিক তেমনি সন্ধ্যা সময় চায়ের সঙ্গে খেতেও বেশ মজা লাগে। আপনার বড়া গুলো দেখে আমার খেতে ইচ্ছে করছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু খেসারি ডালের বড়া তৈরির রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 8 days ago 

একদম ঠিক বলেছেন আপু চায়ের সাথে বিকেলে এই রেসিপিটি খেতে অসাধারণ লাগে।

 9 days ago 

বৃষ্টির দিনে এবং বিকেলের নাস্তায় এ ধরনের খাবারগুলো খেতে অনেক ভালো লাগে। খিচুড়ির সাথে খেসাঁরি ডালের বড়া খেতে নিশ্চয়ই দারুন ছিল। আমার তো বড়াগুলো দেখেই খেতে ইচ্ছে করছে। লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু এজন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 8 days ago 

ঠিক বলেছেন ভাইয়া বিকেলে বৃষ্টির দিনে এরকম বড়া ভাজা খেতে ভীষণ ভালো লাগে। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 9 days ago 

যে কোন বড়া খেতে আমার কাছে খুব ভালো লাগে। আজকে আপনি খেসাঁরি ডালের বড়া রেসিপি করেছেন। তবে বাড়িতে বড়া বানিয়ে খেলে স্বাস্থ্যের জন্য খুব ভালো হয়। আবার এই বড়া গুলো রান্না করা যায়। রান্না করে খেলে খুব মজাই লাগে। খুব সুন্দর করে খেসাঁরি ডালের বড়া রেসিপি করে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 8 days ago 

একদমই ঠিক বলেছেন ভাইয়া বাড়িতে বানানো যেকোনো খাবারেই স্বাস্থ্যের জন্য খুব ভালো। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 65045.20
ETH 3523.22
USDT 1.00
SBD 2.37