মেয়ের জন্য মাছও ফল কিনতে যাওয়া 🥰

in আমার বাংলা ব্লগ3 days ago

হ্যালো,

আমার বাংলা ব্লগ বন্ধুরা কেমন আছেন সবাই।আশা করছি ভালো আছেন। আমিও সৃষ্টি কর্তার কৃপায় ও আপনাদের আশীর্বাদে ভালো আছি।

PhotoCollage_1720464020498.jpg

আমি @shapladatta বাংলাদেশ থেকে আজ আপনাদের সাথে ভাগ করে নেবো মেয়ের জন্য মাছ ও ফল কেনাকাটার কিছু মুহুর্তের অনুভূতি।
আমার ছানাটার খাবারে অনেক অনিহা। কোন কিছু আজ পর্যন্ত তৃপ্তি নিয়ে খেতে দেখলাম না।যদি কিছু খুব ভালোবাসে তবে তা চোখের। আমরা কোন খাবার ভালোবাসলে একটু বেশি খেয়ে থাকি কিংবা কোন বাচ্চা যদি কোন খাবার ভালোবাসে তাহলে পরিমাণে একটু বেশি খায় কিন্তুু আমার মেয়ের ভালোবাসা চোখে মুখে নয়।

মেয়েকে তিনবেলায় খাইয়ে দেই কারণ তাতে হাত দিয়ে বসিয়ে দিলে দু ঘন্টা পরেও সব ভাত নিয়ে বসে থাকবে।ভাত শেষ করতে পারবে না।কখনো চিবিয়ে খায় না সে জল দিয়ে গিলে গিলে ভাত খায়।এই বদ অভ্যাসের জন্য আমি দায়ী কারণ আমি ছোটবেলায় খেতে চাইতো না বলে জলের পটে জল নিয়ে একবার করে খাবার দিতাম আর জল দিতাম এখন অভ্যাসে পরিনত হয়েছে। চাইলেও আর এই অভ্যাস বাদ দেওয়াতে দিতে পারছি না।

আমার মেয়ের খাবারেও অনেক বাছ বিচার। সে পাবদা,টেংরা,তেলা পিয়া মাছ ছারা কোন মাছ খায় না।মাঝে মাঝে তো কই মাছ কিংবা অন্য মাছ তেলাপিয়া বলে খাওয়াই।আমি যেহেতু গ্রামে থাকি তাই সব সময় পাবদাও টেংরা মাছ পাওয়া যায় না।মেয়ে অসুস্থ ছিলো তাই মাছ কিনতে যাওয়া হয়নি। কয়দিন থেকে ভাবছিলাম মাছ কিনতে যাবো তো আজকে সকালে উঠে মেয়েকে খাইয়ে দিয়ে স্নান করে আমি খেয়ে রেডি হয়ে চলে গেলাম সাদুল্যাপুরের উদ্দেশ্যে।

উদ্দেশ্য মেয়ের মাছ কেনা।মাছ বাজারে গিয়ে দেখলাম বেশ সুন্দর সব মাছ। আমার কাঙ্খিত মাছ পাবদাও টেংরাও পেয়ে গেলাম বেশ।কিনে ফেল্লাম পাবদা,তেলা পিয়া।মাছ গুলো সুন্দর ও টাটকা ছিলো। অন্যন্য দিন টেংরা মাছ চাষের কিংবা নদীর হয় আজকের টেংরা মাছ গুলো বিলের দেশি টেংরা।টেংরা মাছ গুলোর পেট ভর্তি ডিম।ডিম ওয়ালা মাছ আমার অনেক পছন্দের।

PhotoCollage_1720459919572.jpg
শুধু মেয়ের মাছ কিনতে হয় আমাদের জন্য মাছ খুব কম কিনে থাকি কারণ পুকুরের মাছ আমরা খাই।একবারে বেশ কিছু মাছ মেরে ফ্রিজে রেখে খেয়ে থাকি।তাই নিজেদের জন্য মাছ কিনতে হয় না তেমন তবে আজ তেলাপিয়া মাছ কিনেছি নিজেদের জন্য।

এরপর মাছের দোকানেই মাছ রেখে চলে গেলাম জিলিপির দোকানে। আমি যখন যাই তখন মেয়ে বলেছে জিলিপি আনতে আনবো ঠিকই খাবে এক পিস। জিলিপির দোকানে গিয়ে দেখি জিলিপি গুলো একদম গরম মচমচে। আমরা আবার গুজের জিলাপি বেশি পছন্দ করে থাকি মেয়েও জিলাপি পছন্দ করে। তাই ঘুরিয়ে জিলাপি কিনে নিলাম। জিলিপি কিনতে কিনতে ভাবলাম মেয়ের যেহেতু পক্স হয়েছিল তাই ওর জন্য কমলা কিনে নেই। এসময়ে লেবু,মাল্টা, কমলা এগুলো বেশি বেশি খাওয়া দরকার। ফলের দোকানে গিয়ে কমলা নিলাম এবং চোখ পড়লো একটু দূরে লটকন। লটকন আমার মেয়ের অনেক পছন্দের তবে ঘরে এখনো শুখনো লটকন অনেক গুলো ঐযে বল্লাম পছন্দ তবে খাবে দু একটা।তবে খাওয়ানোর একটা বুদ্ধি আছে তা হলো ওর সামনে যদি আমি খাই তখন সেও খায়।ভাবলাম সে বুদ্ধির মাধ্যমেই খাওয়াতে হবে।লটকন গুলো ভীষণ সুন্দর ও টসটসে পাকা।তবে দামটা একটু বেশিই মনে হলো দাম বেশি মনে হলে হবে কি অনেক সুন্দর ছিল লটকন গুলো। সুন্দর জিনিসের দাম তো একটু বেশি হবেই। লটকন আমার অনেক পছন্দের আমি আমার মেয়ের মতো না আমার যা পছন্দ তা অনেকটা খেয়ে ফেলি।

PhotoCollage_1720462508321.jpg

লটকন কিনে হাটতে হাটতে গেলাম পাইকারি কাঁচাবারে গিয়ে কিছু কেনাকাটা করি বেশ ভালো লাগে আমার কাঁচাবাজার করতে।আজকে খুব লোভনীয় কিছু পেলাম না শুধু বড়ো সাইজের কচুর মুখী ও একটি মিষ্টি কুমড়া নিলাম।আজ যেন হাটে মিষ্টি কুমড়ার মেলা বসেছে।মিষ্টি কুমড়া কিন্তু অনেক পুষ্টিগুণে ভরপুর একটি সবজি। মিষ্টি কুমড়া আমার বেশ ভালই লাগে খেতে। একটি কুমড়া নিয়ে রওনা দিলাম মুড়ির বাজারে। মুড়ি আমার নিত্যদিনের সঙ্গি।প্রতিদিনের সকালের নাস্তা আমার মুড়ি।শ্বশুড়ি বেঁচে থাকাকালীন তিনি ভাজতেন কিংবা কারো কাছে ভেজে নিতেন তিনি নেই তাই কিনতে হয়।

মুড়ি কিনে মাছের দোকান থেকে মাছ নিয়ে রওনা দিলাম বাড়ির উদ্দেশ্যে।একটি অটোতে চেপে চলে আসলাম নিজ গন্তব্যে।

আজকের মতো এখানেই শেষ করছি। আবারও দেখা হবে অন্যকোন পোস্টের মাধ্যমে।সে পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন নিরাপদে থাকুন।

টাটা

পোস্টবিবরণ
পোস্ট তৈরি@shapladatta
শ্রেণীলাইফ স্টাইল
ডিভাইসOppoA95
লোকেশনবাংলাদেশ

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230826_182241.jpg

আমি হৈমন্তী দত্ত। আমার স্টিমিট আইডিরঃshapladatta. জাতীয়তাঃ বাংলাদেশী। শখঃবাগান করাও নিরবে গান শোনা,শপিং করা। ভালো লাগে নীল দিগন্তে কিংবা জোস্না স্নাত খোলা আকাশের নিচে বসে থাকতে।কেউ কটূক্তি করলে হাসি মুখে উড়িয়ে দেই গায়ে মাখি না।পিছু লোকে কিছু বলে এই কথাটি বিশ্বাস করি ও সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করি।বিপদকে ও অসুস্থতার সাথে মোকাবেলা করার সাহস রাখি সহজে ভেঙ্গে পরি না। সবাইকে নিয়ে ভালো থাকার চেষ্টা করি আর মনে প্রাণে বিশ্বাস করি পর হিংসা আপন ক্ষয়। ধন্যবাদ ।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



IMG_20240707_004824.png

Sort:  
 3 days ago 

মেয়ের জন্য মাছ ও ফল কিনতে যাওয়ার অনুভূতি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে আমার অনেক ভালো লাগলো আপু। আপনার মেয়েকে তিনবারই হাতে করে খাইয়ে দেয়া লাগে, না হলে খেতে চায়না। একবার ভাত আর একবার জল এভাবে খেয়ে বদ অভ্যাস তৈরি হওয়াটা আসলেই সত্যি খারাপ আমার এক ভাইয়ের মেয়ে আছে ঠিক এমনই বদভ্যাস হয়ে গেছে। আর বাচ্চাদের হাতে করে খাইয়ে দিলে হয় কি? তাহলে একটু ভালো করে খেতে পারে। আমার ছেলেকেও এমন হাতে করে খাইয়ে দি না হলে সে কিছুই খায় না।

 3 days ago 

হ্যাঁ আপু একদম বদ অভ্যাস হয়ে গেছে। ঠিক বলেছেন হাতে করে খাইয়ে দিলে খায় নইলে খায় না। চমৎকার মন্তব্য করার জন্য।

 3 days ago 

ছোট বাচ্চাদের এই এক সমস্যা খাইয়ে না দিলে ঠিকমতো খেতে চায় না। আপনি মেয়েকে নিজের হাতে খাইয়ে দেন জেনে ভালো লাগলো। মেয়ের জন্য প্রয়োজনীয় জিনিসপত্র কিনেছেন দেখে ভালো লাগলো আপু।

 3 days ago 

ধন্যবাদ ভাইয়া চমৎকার সুন্দর মন্তব্য করার জন্য।

 3 days ago 

মেয়ের জন্য মাছ এবং ফল কিনতে গিয়েছেন দেখে ভালো লাগলো। মাছের ফটোগ্রাফি গুলো দেখে মনে হচ্ছে মাছগুলো বেশ তাজা ছিল। লটকন ফল আমার ভীষণ পছন্দ। তবে সব জায়গাতেই এই লটকন ফলের দাম বেশি থাকে। বাজার করার মুহূর্তগুলো শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 3 days ago 

লটকন আমার প্রিয় ফল। ঠিক বলেছেন সব জায়গায় প্রায় অনেক দাম লটকনের। ধন্যবাদ আমার পোস্টটি ভিজিট করে মন্তব্য করার জন্য।

 3 days ago 

এমন সমস্যা আপু আমার মেয়েরাও করে। তারা মাছ খাওয়ার সময় মাংস খাওয়ার সময় অনেক কিছু যাচাই বাছাই করে থাকেন। বিশেষ করে মাংস খাওয়ার সময় হাড্ডি মাংস খাবে না। মাংসের সাথে চর্বি থাকলে খাবে না এমন অবস্থা। আপনার মেয়েও তো আমার মেয়েদের মতো একই অবস্থা। যাক অবশেষে আপনার মেয়ের পছন্দের মাছ পেয়ে গেলেন পাবদা মাছ দেখে ভালো লাগলো। কেনাকাটা করতে গেলেন মুহূর্তটি খুব সুন্দর করে আমাদের সাথে সাজিয়ে উপস্থাপন করলেন। অনেক ধন্যবাদ।

 3 days ago 

হ্যাঁ আপু আপনার মেয়ের মত আমার মেয়ে এ খাবে না ও খাবে না। বাচ্চাদের জন্য মাংসের চর্বি উপকারী কিন্তু তারা খেতে চায় না। ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 3 days ago 

আপু আপনি তো দেখতেছি আপনার মেয়ের পছন্দের বাজার করেছেন। তবে ছোট বাচ্চাদেরকে তাদের পছন্দের খাবারগুলো খাওয়ালে তারা খুশি হয়। তবে আপনার মেয়ে মনে হয় অনেক ধরনের খাবার খেতে পছন্দ করেনা। তবে এটি ভালো লাগলো আপনার মেয়ের পছন্দের মাছ এবং জিলাপি ও কমলা কিনেছেন শুনে। তবে মিষ্টি কুমড়ার মধ্যে প্রচুর পরিমাণ ভিটামিন আছে। আর মিষ্টি কুমড়ো খেলে সবার জন্য ভালো হয়। খুব সুন্দর করে পোস্টটি আমাদের মাঝে শেয়ার করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 3 days ago 

আমি বরাবরই চেষ্টা করি আমার মেয়ে যা পছন্দ করে সেগুলোই খাওয়াতে। ঠিক বলেছেন মিষ্টি কুমড়া প্রচুর পরিমাণে ভিটামিন আছে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 days ago 

একটা বাচ্চার অভ্যাস তৈরি হয় ছোটবেলা থেকেই।আর সেটাই হলো আপনার মেয়ের ক্ষেত্রে।ও যেহেতু খাবার কম চিবিয়ে খায় সে হিসেবে তার শরীরে পুষ্টিগুণ কম যায়,আর হজমের সমস্যা হতে পারে। তবে এভাবে খাওয়ার মাঝে বারবার পানি খাওয়াও ঠিক নয়। আপনার মেয়ের এত গুণাগুণ আগে তো জানতাম না।সবক্ষেত্রে তার অনীহা হলে কি করে হবে।মেয়ের বয়স কত আপু,ভালো একজন ডাক্তার দেখিয়ে মেয়ের অবস্থার উন্নতি করুন।কারণ এভাবে না খেলে পরবর্তীতে দেখবেন খুব বেশি সমস্যা দেখা দিবে।

 2 days ago 

ঠিক বলেছেন আপু খাবার চিবিয়ে না খেলে পুষ্টিগুণ থাকে না একদমই। ডাক্তার ও বলেছে চিবিয়ে খেতে হবে নইলে পুষ্টি হবে হবে না।মেয়ের বয়স আট বছর।ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 days ago 

এভাবে হলে তো মেয়ে অসুস্থ হবে বারবার।অভ্যাস পরিবর্তনের চেষ্টা করুন।

 2 days ago 

আপু আপনার মেয়ের পক্স হয়েছে এটা জেনে খারাপ লাগছে। তবে এখন অনেকটাই শুকিয়ে গেছে এটা যেন খুবই ভালো লাগলো। আশা করছি খুব দ্রুত সুস্থ হয়ে উঠবে। পক্স হলে লেবু জাতীয় কিছু খেতে বলে এর জন্য আপনি কমলা কিনে বেশ ভালই করছেন। তবে লটকন গুলো দেখে আমার তো খেতে ইচ্ছা করছে লটকন আমার ভীষণ পছন্দ। আপনার এবং আপনার মেয়েরও পছন্দ তাই বাড়িতে থাকার পরেও আবার কিনেছেন। তবে লটকন গুলো শুকিয়ে গেলেও খাওয়া যায়। আপনার মেয়ের জন্য অনেক অনেক দোয়া রইল আপু।

 2 days ago 

একদমই ঠিক বলেছেন আপু লেবু জাতীয় খাবার বেশি বেশি খেতে হয়। প্রতিদিন একটি করে লেবু খাওয়াই।লটকন গুলো সত্যি লোভনীয় আপু আর উপরে শুখিয়ে গেলেও ভীতরে সব ঠিকই থাকে।ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 12 hours ago 

আপনার মেয়েদের জন্য ফল ও মাছ কিনতে যাওয়ার অনুভূতি আমাদের সাথে শেয়ার করেছেন দেখে অনেক ভালো লাগলো। মাছের ফটোগ্রাফি গুলো দেখতে খুব চমৎকার লাগছে এবং দেখে মনে হচ্ছে মাছগুলো তাজা ছিল। লটকন ফল আমার ভীষণ পছন্দ। বাজার করার মুহূর্তগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58248.35
ETH 3136.18
USDT 1.00
SBD 2.36