বাতাসী মাছের ভাপা চর্চরী

in আমার বাংলা ব্লগlast year (edited)

হ্যালো, আমার বাংলা ব্লগের সব বন্ধুরা কেমন আছেন আপনারা আশা করছি খুব ভালো আছেন। সৃষ্টি কর্তার কৃপায় ও আপনাদের আশির্বাদে আমিও ভালো আছি।আজ আমি আপনাদের মাঝে বাতাসী মাছের রেসিপি নিয়ে এসেছি।আশা করছি আপনাদের সবার ভালো লাগবে রেসিপিটি।
IMG20230529230005.jpg

১ম ধাপঃ

উপকর
বাতাসী মাছ
আলু
বেগুন
টমেটো
কাঁচা লঙ্কা
পেয়াজ
লবন
হলুদ
ভোজ্য তেল
ধনেপাতা
২য় ধাপঃ
প্রথমে আমি মাছ গুলো কেটে পরিস্কার করে ধুয়ে নিয়েছি।তারপর সবজি গুলো কেটে নিয়েছিও পেয়াজ মরিচ কেটে নিয়েছি সাথে ধনেপাতা নিয়েছি।
PhotoCollage_1685463966190.jpg
৩য় ধাপঃ
তারপর আমি সবজি গুলোতে কাচা বাতাসী মাছ,পেয়াজ,মরিচ,হলুদ, লবন, তেল দিয়ে ভালো করে মেখে নিয়েছি যেহেতু ভাপা চর্চরী হবে তাই কিছুই ভাজতে হবে না পুরা রান্নাই ভাপে করতে হবে।
PhotoCollage_1685638503997.jpg
৪র্থ ধাপঃ
এবার আমি সবজি,মাছ এক সাথে মাখানো সব গুলো উপকরন কড়াইএ দিয়ে দিয়েছি এবং হালকা পরিমানে জল দিয়ে ঢেকে দিয়েছি,এখানে বেশি জল দেয়ার দরকার হয়নি কারন উপকরণ গুলো সব মাখানোর সময় তেল একটু বেশি দিতে হয়েছে তাই জল কম দিয়েছি এবং ঢাকনা খুলে নেরে চেরে দিয়েছি।
PhotoCollage_1685639457410.jpg

৫ম ধাপঃ
এখন আমি চর্চরী গুলোতে ধনেপাতা গুলো ছড়িয়ে দিয়েছি এবং অল্প সময়ের জন্য ঢেকে দিয়েছি,ধনে পাতা অল্প আচেই সিদ্ধ হয়ে যায় তাই বেশিক্ষন অপেক্ষা করতে হয়নি সিদ্ধ হওয়ার জন্য।
PhotoCollage_1685382205433.jpg
৬ষ্ঠ ধাপঃ
এবার আমি কড়াই থেকে চর্চরী গুলো নামিয়ে নিয়েছি একটি পাত্রে পরিবেশের জন্য

PhotoCollage_1685641860530.jpg

IMG20230529230005.jpg

এই ছিলো বন্ধুরা আমার আজকের রেসিপি বাতাসী মাছের ভাপা চর্চরী, আশা করছি আপনাদের ভালো লাগবে রেসিপিটি এই কামনায় আজকের মতো এখানেই শেষ করছি। আপনারা সবাই ভালো থাকুন,সুস্থ থাকুন,ধন্যবাদ সবাইকে।

Sort:  
 last year 

বাতাসি মাছের সুস্বাদু রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। বাতাসি মাছ আমারও খুবই প্রিয়। আর এই রেসিপির পরিবেশের অনেক ভালো লেগেছে। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

সত্যি কথা বলতে বাতাসী মাছের নামটা আমি আজকে প্রথম শুনেছি। এই মাছের নাম আজকে প্রথম শুনেছি, তাই মনে হচ্ছে আগে কখনো খাওয়া হয়নি। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে এই মাছগুলো রান্না করার কারণে। খুবই লোভনীয় দেখাচ্ছে রেসিপিটা। আমার তো এখন খুব খেতে ইচ্ছে করছে এই বাতাসী মাছের ভাপা চর্চরি রেসিপি দেখে। প্রত্যেকটা ধাপ ও খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন আপনি। আমি ভাবছি এই মাছগুলো বাজার থেকে নিয়ে আসব রান্না করার জন্য। আপনার রেসিপিটা দেখে অনেক বেশি ভালো লেগেছে আমার কাছে।

 last year 

পোস্ট যতই সুন্দর হোক না কেন পোস্টে বেনেফিশিয়ারি না দিলে আপনার পোস্ট কিউরেশনে যাবে না। খেয়াল করে পোস্ট করুন।

 last year 

বাতাসি মাছের নাম এই প্রথম আমি শুনলাম। যাক আপনি বাতাসি মাছ আলু এবং বেগুন দিয়ে খুব সুন্দর করে চচ্চড়ি রেসিপি করেছেন। আসলে ছোট মাছগুলো খেতে অনেক মজাই লাগে। আর যে কোন চচ্চড়ি বানালে খাবার মজাই আলাদা। আপনার রেসিপি কালার দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক মজাই হয়েছে। অনেক সুন্দর করে রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last year 

আপনি অনেক সুন্দর করে বাতাসী মাছের ভাপা চর্চরী রেসিপি করেছেন। তবে আপু এই মাছগুলোর নাম আমি এই প্রথম শুনলাম। হয়তোবা এই মাছগুলো এক এক জায়গায় এক এক নাম। তবে আপনি বাতাসী মাছের সাথে আলু এবং বেগুন দাওয়াতে খেতে মনে হয় অনেক মজাই হয়েছে। আর আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক মজাই হয়েছে। অনেক সুন্দর করে রেসিপিটি শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করেছেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63061.76
ETH 2602.70
USDT 1.00
SBD 2.75