লুচি রেসিপি

in আমার বাংলা ব্লগ10 months ago

হ্যাল্লো বন্ধুরা,

কেমন আছেন সবাই। আশা করছি ভালো আছেন সুস্থ আছেন। আমি ভালো আছি সুস্থ আছি।লুচি আমাদের সবার প্রিয় একটি খাবার।কোন অনুষ্ঠানে কিংবা অথিতি আপ্যায়নে লুচির কোন জুড়ি নাই।লুচি, আলুর দম, লুচি কষা চিকেন,লুচি, মাটন,লুচি, পায়েস ইত্যাদি আমাদের খুব প্রিয় খাবার।আমার তো লুচি খেতে খুব ভালো লাগে।আপনাদের ও নিশ্চই খুব ভালো লাগে লুচি খেতে।তো চলুন দেখি আজকের লুচি বানানোর রেসিপিটি।

উপকরণ

আটাদুই কেজি
ভোজ্য তেলদুই লিটার

প্রথম ধাপ

প্রথমে আমি একটি পাত্রে আটা নিয়েছিলামও আটা গুলোতে তেল দিয়েছিলাম।ময়াম দেয়ার জন্য।

দ্বিতীয় ধাপ

ময়াম দেয়ার পর আমি আটা গুলোতে ঠান্ডা জল দিয়ে ভালো করে মেখে মেখে একটি আটার ডো তৈরি করে নিয়েছিলাম।

তৃতীয় ধাপ

এখন আমি আটার ডো থেকে লুচির তৈরি করার মতো একটু একটু করে লেচি কেটে নিয়েছিলাম।

চতুর্থ ধাপ

এখন আমি আটা গুলো লুচি করার জন্য গোল গোল করে নিয়েছিলাম।

পঞ্চম ধাপ

এখন আমি একটি বেলনি চাকতির সাহায্যে লুচি তৈরি করে নিয়েছিলামও একটি পাত্রে বেলে বেলে রেখে দিয়েছিলাম।

ষষ্ঠ ধাপ

এখন আমি চুলায় একটি কড়াই বসিয়ে দিয়েছিলাম ও করাইয়ে লুচি ভাজার জন্য পর্যাপ্ত তেল ঢেলে দিয়েছিলাম।

সপ্তম ধাপ

তেল গরম হয়ে গেলে আমি বেলে রাখা লুচি গুলো একটি একটি করে কড়াই এর গরম তেলে দিয়েছিলাম।দেখুন কেমন ফুলে উঠেছে লুচি গুলো কড়াইয়ে এবং লাল লাল ভাজা হয়েছিলো।

অষ্টম ধাপ

এখন আমি লুচি গুলো ভালো করে ভেজে ভেজে একটি পাত্রে তুলে নিয়েছিলাম।

দশম ধাপ

এখন আমি পরিবেশের জন্য একটি প্লেটে পায়েস দিয়ে পরিবেশ করেছিলাম।

এই ছিলো আমার আজকের লুচি রেসিপি। অসাধারণ খেতে এই লুচি গুলো।আশা করছি আপনাদের ভালো লেগেছে। আজ এ পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন নিরাপদে থাকবেন। এই কামনায় আজকের মতো এখানেই শেষ করছি।

টাটা

পোস্টবিবরণ
পোস্ট তৈরি@shapladatta
ডিভাইসOppoA95
শ্রেণীরেসিপি
লোকেশনগাইবান্ধা, বাংলাদেশ

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230826_182241.jpg

আমি হৈমন্তী দত্ত। আমার স্টিমিট আইডিরঃshapladatta. জাতীয়তাঃ বাংলাদেশী। শখঃবাগান করাও নিরবে গান শোনা,শপিং করা। ভালো লাগে নীল দিগন্তে কিংবা জোস্না স্নাত খোলা আকাশের নিচে বসে থাকতে।কেউ কটূক্তি করলে হাসি মুখে উড়িয়ে দেই গায়ে মাখি না।পিছু লোকে কিছু বলে এই কথাটি বিশ্বাস করি ও সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করি।বিপদকে ও অসুস্থতার সাথে মোকাবেলা করার সাহস রাখি সহজে ভেঙ্গে পরি না। সবাইকে নিয়ে ভালো থাকার চেষ্টা করি আর মনে প্রাণে বিশ্বাস করি পর হিংসা আপন ক্ষয়। ধন্যবাদ ।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



Sort:  
 10 months ago 

আহ পায়েস আর লুচি কতই না স্বাদ হয়েছিলো। আপনার তৈরি লুচির রেসিপি দেখে তো অনেক লোভনীয় লাগছে। অনেক সুন্দরভাবে আমাদের সাথে লুচির রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

হ্যাঁ লুচি আর পায়েস সত্যি লোভনীয় ছিলো।ধন্যবাদ সুন্দর কমেন্ট করার জন্য।

 10 months ago 

বেশ দারুন একটি রেসিপি নিয়ে উপস্থিত হয়েছেন আপু আপনার রেসিপি বেশ ভালো লাগলো। খুব সুন্দর ভাবে আপনি ধাপে ধাপে তৈরি করার কার্যক্রম আমাদের মাঝে তুলে ধরে দেখিয়েছেন। আর এই থেকে বুঝতে পারলাম এই বিষয়ে আপনার অভিজ্ঞতা কেমন আর কিভাবে তৈরি করেন।

 10 months ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্য করার জন্য।

 10 months ago 

লুচি খেতে আমি খুব পছন্দ করি। কিন্তু ছেলে বিরক্ত করে বলে এখন আর ঘরে তৈরি করা হয় না। তবে দোকান থেকে মাঝে মাঝেই কিনে আনা হয়। বিশেষ করে মাংসের ঝোল কিংবা আলুর দমের সাথে এই লুচি খেতে অনেক ভালো লাগে। আপনার উপস্থাপনা খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 10 months ago 

ছোট বাচ্চা থাকলে সাধ হলেও করা হয়ে ওঠেনা অনেক কিছুই।ঠিক বলেছেন মাংস দিয়েও খেতে মজা লাগে।ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.030
BTC 59020.34
ETH 2514.65
USDT 1.00
SBD 2.47