ক্লে দিয়ে ফুল, ফুলের গাছ তৈরি 🥰

in আমার বাংলা ব্লগ4 months ago

হ্যালো,

আমার বাংলা ব্লগ বন্ধুরা কেমন আছেন সবাই আশা করছি ভালো আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে ভাগ করে নিতে এসেছি প্রথমবার ক্লে দিয়ে ফুলের গাছ বানানো পদ্ধতি।

IMG_20240613_135310.jpg

আসলে কোন মানুষ জন্ম থেকে কোন কাজ শিখে পৃথিবীতে আসেন না।দাদা সেদিন বাংলা ব্লগের জন্মদিনে বলেছেন যে সব মানুষের মাঝেই মেধা থাকে কোন না কোন ।সবাই সব পারে তাও না আবার পারে না তাও না।আসলেই ঠিক সব মানুষ সব কাজ পারে না আবার অনেকেই অনেক কিছুই পারেন।মানুষ চেষ্টা করলে কোন না কোন কিছু অবশ্যই সুন্দর ভাবে করতে পারেন।সবাই প্রাকটিস করলে দক্ষতা অর্জন করতে পারেন অবশ্যই। আমি প্রথম ক্লে দিয়ে ফুলের গাছ তৈরি করছি আজ একরকম হয়েছে অন্যদিন আরো ভালো হবে।আজকের থেকে সুন্দর করে বানাতে পারবো।এভাবেই আমাদের কাজ শেখা হয়ে যাবে।
কমিউনিটিতে সবাই বেশ সুন্দর সুন্দর ক্লে দিয়ে ফুল বানিয়ে থাকেন সেসব দেখেই মূলত আমার প্রবল ইচ্ছে জাগলো এবং আমিও ক্লে কিনে এনে বানানোর চেষ্টা করলাম এবং বানিয়ে ফেল্লাম ও বানানো পদ্ধতি আপনাদের সাথে করে নিতে চলে আসলাম।

তো চলুন দেখা যাক কেমন বানিয়েছি ফুলের গাছও ফুল।

IMG_20240607_203123.png

কার্ড বোর্ড
ক্লে
রঙ্গিন কাগজ
আঠা

IMG_20240613_132811.jpg

প্রথম ধাপ

প্রথমে আমি কার্ডবোর্ডটি কেটে নিয়েছি কাঁচির সাহায্যে।

IMG_20240613_133202.jpg

দ্বিতীয় ধাপ

এখন কার্ড বোর্ড টিতে আঠা লাগিয়ে নিয়েছি ও রঙ্গিন কাগজ লাগিয়ে নিয়েছি।

PhotoCollage_1718264114380.jpg

তৃতীয় ধাপ

এখন আমি হলুদ কালারের ক্লে নিয়েছি ও তা ছোট ছোট গোল করে বল বানিয়ে নিয়েছি।

PhotoCollage_1718264292450.jpg

চতুর্থ ধাপ

এভাবে বল বানিয়ে নিয়ে কার্ডবোর্ডে একটি একটি করে বসিয়ে ফুলের আকৃতি করে নিয়েছি।

PhotoCollage_1718264460839.jpg

পঞ্চম ধাপ

এখন লাল কালারের ক্লে নিয়েছি ও বল বানিয়ে নিয়েছি ও ফুলের মাঝে বসিয়ে দিয়েছি।

PhotoCollage_1718264625251.jpg

ষষ্ঠ ধাপ

এখন সবুজ কালার ক্লে নিয়েছি ও হাতের সাহায্যে লম্বা করে নিয়েছি ও ফুলের গাছ বানিয়ে নিয়েছি।

PhotoCollage_1718264794105.jpg

সপ্তম ধাপ

এভাবে একে একে সব গুলো গাছ বানিয়ে নিয়েছি।

PhotoCollage_1718264969885.jpg

অষ্টম ধাপ

এখন পাতা বানিয়ে নিয়েছি ও লাগিয়ে দিয়েছি।পাতা লাগানো হয়েছে আর আমার ফুলের গাছও ফুলও বানানো হয়ে গেছে।

PhotoCollage_1718265101157.jpg

ফাইনাল লুক

IMG_20240613_135310.jpg

IMG_20240613_140513.jpg
এই ছিলো আমার আজকের সুন্দর ফুলের গাছও ফুল।আশা করছি আপনাদের ভালো লাগবে।আমার বানানো ক্লে দিয়ে ফুলের গাছ ও ফুল গুলো কেমন হয়েছে তা অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাতে ভুলবেন না আজকের মত এখানেই শেষ করছি আবারও দেখা হবে অন্য কোন পোস্টের মাধ্যমে সে পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন নিরাপদে থাকুন।

টাটা

পোস্টবিবরণ
পোস্ট তৈরি@shapladatta
শ্রেণীক্লে দিয়ে ফুল তৈরি
ডিভাইসOppoA95
লোকেশনবাংলাদেশ

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230826_182241.jpg

আমি হৈমন্তী দত্ত। আমার স্টিমিট আইডিরঃshapladatta. জাতীয়তাঃ বাংলাদেশী। শখঃবাগান করাও নিরবে গান শোনা,শপিং করা। ভালো লাগে নীল দিগন্তে কিংবা জোস্না স্নাত খোলা আকাশের নিচে বসে থাকতে।কেউ কটূক্তি করলে হাসি মুখে উড়িয়ে দেই গায়ে মাখি না।পিছু লোকে কিছু বলে এই কথাটি বিশ্বাস করি ও সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করি।বিপদকে ও অসুস্থতার সাথে মোকাবেলা করার সাহস রাখি সহজে ভেঙ্গে পরি না। সবাইকে নিয়ে ভালো থাকার চেষ্টা করি আর মনে প্রাণে বিশ্বাস করি পর হিংসা আপন ক্ষয়। ধন্যবাদ ।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



IMG_20240526_180422.jpg

Sort:  
 4 months ago 

ক্লে দিয়ে এখন আমার বাংলা ব্লগের সবাই দারুন দারুন জিনিস তৈরি করছে দেখতেও অনেক ভালো লাগছে।আপনি আজ চমৎকার ফুলসহ ফুলের গাছ তৈরি করেছেন।দেখতে খুবই সুন্দর লাগছে।ধন্যবাদ শেয়ার করার জন্য।

 4 months ago 

সত্যি সুন্দর লাগছে কিন্তুু🙂

 4 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে ক্লে দিয়ে ফুলের গাছ তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি পোস্ট দেখতে আমার কাছে বেশ চমৎকার লেগেছে। ক্লে দিয়ে যে কোন জিনিস তৈরি করতে হলে অনেক সময়ের প্রয়োজন হয় এবং অভিজ্ঞতার প্রয়োজন হয়। এত সুন্দর ভাবে পোস্ট তৈরি করে প্রত্যেকটি স্টেপ আমাদের মাঝে পর্যায়ক্রমে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 4 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য আমার পোস্টে।

 4 months ago 

বর্তমান সময়ে ক্লে ব্যবহার করে ফুল তৈরি করার‌ একটি ধুম পড়ে গিয়েছে কমিউনিটির মধ্যে। আপনি দেখছি আজকে খুবই সুন্দর করে ক্লে দিয়ে ফুল, ফুলের গাছ তৈরি করেছেন। আপনার তৈরি করা ফুল গাছের দৃশ্য টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি ধারাবাহিক ভাবে প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন, এটা দেখে বেশ ভালো লাগলো আমার কাছে।

 4 months ago 

কমিউনিটির সুন্দর সুন্দর ক্লে ব্যবহার করে ফুল তৈরি দেখে আমারও আজকে প্রথমবার ক্লে ব্যাবহার করে ফুল তৈরি করা। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 4 months ago 

ক্লে দিয়ে খুব সুন্দর ফুল তৈরি করেছেন ফুল গুলো দেখতে বেশ চমৎকার লাগছে। ক্লে যেকোনো ফুল বানালে ফুল গুলো দারুন লাগে। খুব সুন্দর ভাবে উপকরণ এবং ধাপগুলো উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে আপনার এত সুন্দর দক্ষতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

একদমই ঠিক বলেছেন ভাই ক্লে দিয়ে ফুল তৈরি করলে দেখতে অনেক সুন্দর লাগে।

 4 months ago 

ক্লে দিয়ে খুব সুন্দর ভাবে ফুল ও গাছ তৈরি করেছেন আপু। আপনার তৈরি করা ফুল ও গাছ দেখতে অসম্ভব সুন্দর হয়েছে। খুবই নিখুঁতভাবে ধাপগুলো উপস্থাপন করেছেন।পোস্টটি দেখে ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 4 months ago 

ধন্যবাদ আপু আমার পোস্টে খুব সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 4 months ago 

ক্লে দিয়ে ফুল ও ফুলের গাছ তৈরি করে আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার তৈরি করা ফুল ও ফুলের গাছ বেশ সুন্দর হয়েছে। আপনি বেশ দক্ষতার সাথে ফুল ও ফুলের গাছ তৈরি করেছেন দেখে বুঝতে পারছি। ফুল ও ফুলের গাছ তৈরি করার প্রতিটি ধাপ সুন্দরভাবে উল্লেখ করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর করে ফুল ও ফুলের গাছ তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 4 months ago 

ধন্যবাদ আপু আমার আমার পোষ্টে খুব সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য।

 4 months ago 

আপু আপনি ঠিক বলেছেন কেউ জন্ম থেকে কোন কিছু শিখে আসে না। আর ক্ষুদ্র থেকে বৃহত্তরের সৃষ্টি।মানুষ চেষ্টা করলে পারে না এমন কিছু নেই। আপনার ক্লে দিয়ে ফুল ও গাছ দেখতে চমৎকার হয়েছে। এভাবে এগিয়ে যান। ধন্যবাদ আপু সুন্দর একটা ডাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 4 months ago 

অনেক সুন্দর করে ক্লে দিয়ে ফুল এবং ফুলের গাছ দুটোই আপনি তৈরি করেছেন। আমার কাছে তো অনেক সুন্দর লেগেছে আপনার তৈরি করা ফুল এবং ফুলের গাছ দেখতে। বুঝতে পারছি আপনি নিজের দক্ষতাকে অনেক বেশি ব্যবহার করেছেন। ফুলগুলো হলুদ কালারের হওয়াতে আমার কাছে দেখতে একটু বেশি ভালো লেগেছে। অনেক সুন্দর ভাবে এটা ফুটে উঠেছে। ক্লে দিয়ে ফুল এবং ফুলের গাছ তৈরি করার পদ্ধতি সুন্দর করে সবার মাঝে শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ।

 4 months ago 

ঠিক বলেছেন আপু হলুদ কালার হওয়াতে ফুল গুলে সুন্দর লাগছে বেশি।

 4 months ago 

ক্লে দিয়ে খুব সুন্দর ফুল গাছ তৈরি করেছেন। হলুদ রঙের ফুলগুলো খুবই সুন্দর লাগছে দেখতে। ক্লে দিয়ে যেকোনো জিনিস তৈরি করলে দেখতে বেশ ভালো লাগে। প্রথমবারের মতো তৈরি করেছেন তবে খুব সুন্দর ভাবে তৈরি করেছেন আপনি। বেশ ভালো লাগছে দেখতে। ধন্যবাদ আপু।

 4 months ago 

একদমই ঠিক বলেছেন ক্লে দিয়ে যে কোন জিনিস তৈরি করলে খুব ভালো লাগে দেখতে।

 4 months ago 

ক্লে দিয়ে ফুল, ফুলের গাছ তৈরি কিরে অসাধারণ হয়েছে। দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। এত সুন্দর একটি ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 61248.96
ETH 2375.80
USDT 1.00
SBD 2.55