ডুমুর ভাজা রেসিপি 🥰

in আমার বাংলা ব্লগ19 hours ago

হ্যালো

আমার বাংলা ব্লগ বন্ধুরা কেমন আছেন সবাই। আশা করছি ভালো আছেন। আমিও ভালো আছি আপনাদের আশীর্বাদ ও সৃষ্টিকর্তার কৃপায়।
আমি @shapladatta বাংলাদেশ থেকে। আমার বাংলা ব্লগের একজন ভেরিফাই নিয়মিত ইউজার। আমি গাইবান্ধা জেলা থেকে আপনাদের সঙ্গে যুক্ত আছি।

IMG_20240813_114114.jpg

আমরা সকলেই জানি ডুমুর ফলে রয়েছেন অনেক পুষ্টিগুণ।ডুমুরফল কে জান্নতি ফল বলে থাকে মুসলিম ধর্মে।
ব্লাড সুগার নিয়ন্ত্রণ করে রক্তে শর্করার মাত্রা ঠিক থাকা খুব জরুরি।
হাড় শক্তিশালী করে হাড়ের যত্নের ডুমুর বেশ কার্যকর
ওজন নিয়ন্ত্রণে সাহায্য করে ডুমুর। ডুমুর নানান ভাবে রেসিপি করে খাওয়া যায়। আমার ডুমুর খুব ভালো লাগে খেতে।আমার সব থেকেক বেশি ভালো লাগে ডুমুরের চাটনি খেতে।

আমি ডুমুর কখনো সবজির সাথে।কখনো বা চাটনি করে ও আলুর মতো কুচি কুচি করে খেয়ে থাকি।পাশের বাড়ির এক কাকা কিছু ডুমুর দিয়ে গেছে। ভাবছিলাম চাটনি করবো না কি ভেজে খাবো হঠাৎ মনে মনে স্থির করলাম ভাজা করি এবং তা আপনাদের সাথে ভাগ করে নেই তাহলে মন্দ হবে না।
যে কথা সেই কাজ। কুচিকুচি করে কাটতে বসে পড়লাম ও রেসিপিটি করে ফেল্লাম।

তো চলুন দেখা যাক রেসিপি টি কেমন।

IMG_20240813_003554.png

PhotoCollage_1723525495049.jpg

ডুমুর
শুকনা মরিচ
পেঁয়াজ
ভোজ্য তেল

প্রথম ধাপ

প্রথমে ডুমুর কুচি করে কেটে নিয়েছি।

IMG_20240813_112720.jpg

দ্বিতীয় ধাপ

এখন চুলায় কড়াই বসিয়েছি ও তাতে পরিমাণ মতো তেল দিয়ে শুকনা মরিচও পেঁয়াজ দিয়েছি ফোঁড়ন।

PhotoCollage_1723527207673.jpg

তৃতীয় ধাপ

এখন ফোঁড়ন দেয়া তেলও পেঁয়াজে ডুমুর কুচি গুলো দিয়েছি।লবন হলুদ দিয়ে নারাচারা করে মিশিয়ে নিয়েছি।

PhotoCollage_1723527382061.jpg

চতুর্থ ধাপ

এখন খুব ভালো করে ভেজে নিয়েছি লো হিটে।

PhotoCollage_1723527516497.jpg

পঞ্চম ধাপ

পরিবেশের জন্য নামিয়ে নিয়েছি।

IMG_20240813_113955.jpg

পরিবেশন

IMG_20240813_114114.jpg

IMG_20240813_114136.jpg

IMG_20240813_114114.jpg
এই ছিলো আমার আজকের সহজ ও অল্প উপকরণ দিয়ে মজাদার একটি রেসিপি ডুমুর ভাজা রেসিপি।আশা করছি আপনাদের ভালো লাগবে আজকের মতো এখানেই শেষ করছি আবারও দেখা হবে অন্যকোন পোস্টের মাধ্যমে। সে পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ ও নিরাপদ থাকুন।

টাটা

পোস্টবিবরণ
পোস্ট তৈরি@shapladatta
শ্রেণীরেসিপি
ডিভাইসOppoA95
লোকেশনবাংলাদেশ

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230826_182241.jpg

আমি হৈমন্তী দত্ত। আমার স্টিমিট আইডিরঃshapladatta. জাতীয়তাঃ বাংলাদেশী। শখঃবাগান করাও নিরবে গান শোনা,শপিং করা। ভালো লাগে নীল দিগন্তে কিংবা জোস্না স্নাত খোলা আকাশের নিচে বসে থাকতে।কেউ কটূক্তি করলে হাসি মুখে উড়িয়ে দেই গায়ে মাখি না।পিছু লোকে কিছু বলে এই কথাটি বিশ্বাস করি ও সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করি।বিপদকে ও অসুস্থতার সাথে মোকাবেলা করার সাহস রাখি সহজে ভেঙ্গে পরি না। সবাইকে নিয়ে ভালো থাকার চেষ্টা করি আর মনে প্রাণে বিশ্বাস করি পর হিংসা আপন ক্ষয়। ধন্যবাদ ।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



IMG_20240812_163609.png

Sort:  
 19 hours ago 

যদিও এই ডুমুরের রেসিপি কখনো খাওয়া হয়নি তবে আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে খুবই দুর্দান্ত হয়েছে। খুবই সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন আপু। যা দেখে ভীষণ লোভ লেগে গেল। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 19 hours ago 
 18 hours ago 

ডুমুর ফলগুলো খেতে অনেক বেশি মজার আর এর মধ্যে পুষ্টিগুণ অনেক বেশি থাকে। আমরা এভাবে কখনো খাইনি। তবে ডুমুর গুলোকে সিদ্ধ করে ব্লেন্ড করে তারপর ভাজি করে খাওয়া হয়েছে। ডুমুর খেতে কিন্তু অনেক মজা হয়। আর আপনার আজকের শেয়ার করার রেসিপিটা আমার কাছে নতুন লেগেছে আপু। এভাবে একদিন ট্রাই করবো।

 15 hours ago 

ডুমুর ফল কে আমাদের ইসলাম ধর্মে জান্নাতি ফল বলা হয়। তবে সেগুলো অন্য জাতের। সেগুলোকে তীন ফল বলা হয়। এই ফলটা এভাবে রান্না করে কখনো খাওয়া হয়নি। বেশ ভালো লাগলো আপনার রেসিপিটা দেখে। খুব সুন্দর ভাবে পুরো রেসিপিটা উপস্থাপন করেছেন। খেতেও নিশ্চয়ই সুস্বাদু হয়েছে।

 10 hours ago 

এই জব ডুমুর গাছ আমাদের বাড়িতে একটা ছিল। শুনেছি এই ডুমুর খেতে খুবই ভালো লাগে। কিন্তু আমাদের এলাকায় তেমন আর দেখা যায় না এই গাছগুলো। বুনো ডুমুর গাছ রয়েছে প্রচুর। জানিনা সেগুলো খাওয়া যায় কিনা। তবে যাই হোক সুন্দর এই রেসিপি প্রস্তুত করতে দেখে খুবই ভালো লাগলো আমার। আশা করি অনেক সুস্বাদু হয়েছে।

 10 hours ago 

আমি কখনো ডুমুর ভাজি বা রান্না করে খাই নাই। তবে আপনি তো বেশ চমৎকারভাবে ডুমুর ভাজা রেসিপি করেছেন। তবে আমাদের এই দিকে অনেক ডুমুর গাছ আছে। আমি চেষ্টা করব একদিন এভাবেই ডুমুর ভাজি করতে। আর মনে হয় এই ধরনের রেসিপি দিয়ে রুটি খেতে বেশ মজাই লাগবে। রেসিপিটি অনেক সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 10 hours ago 

নতুন একটা রেসিপি দেখলাম। এই ডুমুর ভাজা রেসিপি টা দেখে আমার কাছে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে আপু। আসলে এই ডুমুর ভাজা রেসিপি আমি কখনো খাইনি। আমার বাসাতেও কখনো এই ডুমুর ভাজি রেসিপিটা তৈরি করা হয় না। আপনার এই রেসিপি তৈরি করা দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে এই ডুমুর ভাজিটা। আপনি খুব সুন্দরভাবে উপস্থাপনা করেছেন দেখে আমার অনেক ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ সুস্বাদু একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60814.60
ETH 2715.64
USDT 1.00
SBD 2.44