সালাদ রেসিপি❤️

in আমার বাংলা ব্লগ5 months ago

হ্যালো

আমার বাংলা ব্লগ বন্ধুরা কেমন আছেন সবাই আশা করছি ভালো আছেন। আমিও সৃষ্টি কর্তার কৃপায় ভালো আছি।আমি শাপলা দত্ত, বাংলাদেশ থেকে আজ আপনাদের মাঝে শেয়ার করবো সালাদ রেসিপি।আশা করছি আপনাদের ভালো লাগবে।
সালাদ খুব জনপ্রিয়। সালাদ পছন্দের তালিকায় নেই এমন মানুষ পাওয়া মুসকিল। সালাদ খাবারের রুচি অনেক অংশে বেড়ে দেয়।বর্তমানে সবজি সালাদ না হলে খাবারের টেবিল যেন শূন্যতা অনুভব হয়। সালাদ নানা প্রকারের সবজি দিয়ে বানানোর কারণে তা খুব জনপ্রিয়। আর আজকে আমি এই জনপ্রিয় সালাদের খুব সহজ উপকরণ ও সহজ পদ্ধতিতে রেসিপিটি শেয়ার করবো।
আশা করছি আপনাদের ভালো লাগবে।

তো চালুন দেখা যাক রেসিপিটি কেমন

InShot_20240315_225109205.jpg

IMG_20240311_114135.png

খিরা
টমেটো
গাজর
মরিচ
লবন
সরিষার তেল
চিজ

PhotoCollage_1710521396234.jpg

প্রথম ধাপ

প্রথমে খিরা,টমেটো,গাজর,পেঁয়াজ ও ছিলে নিয়েছি।

IMG_20240315_225607.jpg

দ্বিতীয় ধাপ

এখন সবজি গুলো কুচি কুচি করে কেটে নিয়েছি। মরিচ, পেঁয়াজ কুচি করে নিয়েছি।

PhotoCollage_1710554602348.jpg

তৃতীয় ধাপ

এখন চিজ কুচি করে নিয়েছি ও লবন ও সরিষার তেল দিয়েছি।

PhotoCollage_1710556279558.jpg

চতুর্থ ধাপ

এখন সব গুলো উপকরণ দিয়ে খুব ভালো করে মেখে নিয়েছি। তৈরি হয়ে গেছে আমার সলাদ রেসিপি।

PhotoCollage_1710556407062.jpg

পরিবেশন

InShot_20240315_225109205.jpg

PhotoCollage_1710556407062.jpg

InShot_20240315_225109205.jpg
এই ছিলো আমার আজকের মজাদার সালাদ রেসিপি।আশা করছি আপনাদের ভালো লাগবে।আবারও কোন পোস্ট নিয়ে হাজির হতো আপনাদের কাছে। সে পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন, নিরাপদ থাকুন।

টাটা

পোস্টবিবরণ
পোস্ট তৈরি@shapladatta
শ্রেণীরেসিপি
ডিভাইসOppoA95
লোকেশনগাইবান্ধা, বাংলাদেশ

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230826_182241.jpg

আমি হৈমন্তী দত্ত। আমার স্টিমিট আইডিরঃshapladatta. জাতীয়তাঃ বাংলাদেশী। শখঃবাগান করাও নিরবে গান শোনা,শপিং করা। ভালো লাগে নীল দিগন্তে কিংবা জোস্না স্নাত খোলা আকাশের নিচে বসে থাকতে।কেউ কটূক্তি করলে হাসি মুখে উড়িয়ে দেই গায়ে মাখি না।পিছু লোকে কিছু বলে এই কথাটি বিশ্বাস করি ও সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করি।বিপদকে ও অসুস্থতার সাথে মোকাবেলা করার সাহস রাখি সহজে ভেঙ্গে পরি না। সবাইকে নিয়ে ভালো থাকার চেষ্টা করি আর মনে প্রাণে বিশ্বাস করি পর হিংসা আপন ক্ষয়। ধন্যবাদ ।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



IMG_20240309_081304.jpg

Sort:  
 5 months ago 

সত্যি সালাদ এর আলাদা একটা গুরুত্ব আছে। যেমন আমি নিজেই খেতে বসলে অতিরিক্ত সালাদ খেয়ে ফেলি হা হা। অনেক সময় তো খাবারের থেকে আমি সালাদ বেশি খাই। আপনি এখানে সালাদ তৈরি তে শসা বা ক্ষীরা টমেটো গাজর সবকিছুই ব‍্যবহার করেছেন। বেশ চমৎকার। সালাদ টা দেখেও বেশ ভালো লাগছে কিন্তু আপু। ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

শাসাও ক্ষীরা দুটো দুই প্রজাতির সবজি ভাইয়া।সালাদ খাওয়া তো ভালো। খাবারের থেকে সালাদ বেশি খান জেনে ভালো লাগলো।

 5 months ago 

খুব দারুণ একটা রেসিপি তৈরি করেছেন আপু। আমার হাজব্যান্ড সালাদ খেতে খুব বেশি পছন্দ করে। সেজন্য মাঝে মাঝেই এটি তৈরি করি তবে কখনো চিজ দিয়ে তৈরি করা হয়নি। আর আমার জানা ছিল না যে চিজ দিয়ে সালাদ তৈরি করা যায়, একদিন ট্রাই করবো।

 5 months ago 

ভাইয়া সালাদ ভালোবাসে জন্য আপনিও মাঝে মাখে তৈরি করেন জেনে ভালো লাগলো।চিজ দিয়ে খেয়ে দেখবেন ভীষণ ভালো লাগবে।আমি চিজ দিয়ে সালাদ বানাই।

 5 months ago 

সালাদ আমারও ভীষণ পছন্দ। মাঝেমধ্যে বাসায় রান্না করা তরকারি পছন্দ না হলে আমি এরকম সালাদ তৈরি করে ভাত খেয়ে থাকি। সরিষার তেল দিয়ে এরকম সালাদ মেখে ভালই লাগে খেতে। সালাদ তৈরিতে চিজ ব্যবহার করাটা বেশ ভালো লেগেছে আমার কাছে। সালাদ তৈরিতে চিজ ব্যবহার করা হয় এটা আমার জানা ছিল না।

 5 months ago 

সালাদ দিয়ে ভাত খেয়ে থাকেন জেনে ভালো লাগলো। আসলে সালাদ খাবারের রুচি বাড়িয়ে দেয়। চিজ দিয়ে সালাদ ব্যাবহার করলে খুব সুস্বাদু হয়।

 5 months ago 

খুবই চমৎকার ভাবে আপনি আমাদের মাঝে সালাদ রেসিপি তৈরি করে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। আসলেই সালাদ পছন্দ করে না এরকম মানুষ খুব কমই আছে ব্যক্তিগতভাবে আমার মনে হয় আপনি যেরকম ভাবে সালাদ তৈরি করেছেন এরকমভাবে সালাদ সকলেই পছন্দ করে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শুরু থেকে শেষ পর্যন্ত চমৎকারভাবে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ঠিক বলেছেন ভাইয়া এরকম সালাদ সবারই পছন্দের।

 5 months ago 

বিভিন্ন ধরনের সবজি দিয়ে চমৎকার সালাদ তৈরি করেছেন আপু। মাংসের সাথে এই ধরনের সালাত খেতে খুবই ভালো লাগে। সালাদ তৈরীর প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। অনেক ভালো লাগলো আপু আপনার সালাত তৈরি দেখে।

 5 months ago 

ঠিক বলেছেন মাংসের সাথে এই সালাদ খুব ভালো লাগে।

 5 months ago 

আপু একদম সালাদ ছাড়া খাবার টেবিল একদম শূন্য লাগে। আর খাবারের তেমন কোনো স্বাদ পাওয়া যায় না।আর আপনি দেখছি অনেক মজাদার করে একটি সালাদ করেছেন। এমন সালাদ দিয়ে খাবার খেতে ভালোই লাগবে। শিখে নিলাম অনেক অনেক ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ঠিক সালাদ ছারা খাবার টেবিল
শূন্যতা লাগে।

 5 months ago 

আপনার সালাদ রেসিপির পোস্টটি পড়ে মনে হচ্ছে এটি অত্যন্ত সুস্বাদু এবং স্বাস্থ্যকর। আপনি যেভাবে প্রতিটি ধাপ বর্ণনা করেছেন, তা খুবই বোঝার সহজ এবং অনুসরণ করা যায়। চিজের অনন্য ব্যবহার সালাদকে আরও মজাদার করে তুলেছে। আপনার রেসিপি অনুসরণ করে নিশ্চয়ই সবাই তাদের খাবারের টেবিলে একটি সুন্দর সংযোজন পাবে আপু।

 5 months ago 

অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

দিদি, তিন বেলা খাবারের সাথে যদি আমাকে সালাদ দেয়া হয়, তাহলেও কোনদিন আমার সালাদ খেতে অরুচি আসবে না। কেননা খাবারের সাথে সালাদ খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আমার বাসায় সব সময় খাবারের সাথে সালাদ পরিবেশন করা হয়। তবে কখনো চিজ মিশিয়ে আপনার মত ইউনিক করে তৈরি করা হয়নি। নতুন করে সালাদের রেসিপি শিখে নিতে পারলাম দিদি। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 5 months ago 

জেনে ভালো লাগলো তিনবেলা সালাদ দিলেও অরুচি আসবে না।চিজ দিয়ে খেয়ে দেখবেন ভীষণ ভালো লাগবে খেতে সালাদ।

 5 months ago 

সত্যি কথা আপু সালাত পছন্দ করে না কম মানুষই আছে। আমিও প্রতিদিন খাবারের সাথে কমবেশি সালাতের আইটেম করি। এক কথা বলতে গেলে বলবো খাবারের তালিকায় সালাত না হলে আমার চলেই না। আজ কিন্তু আপনার সালাতটি দেখে খেতে ইচ্ছা করছে। দেখে বুঝা যাচ্ছে যে, অনেক স্বাদ হয়েছে । আপনি কিন্তু খুব সহজ করে সবার পছন্দের সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করলেন। ধন্যবাদ আপু। এত সুন্দর একটি লোভনীয় রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

সালাদ ছারা আপনার চলেই না জেনে খুব ভালো লাগলো।ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 5 months ago 

ঠিক বলছেন আপু খাবারের টেবিলে সালাদ না থাকলে ভালো লাগেনা। তাছাড়া ও ডায়েট কন্ট্রোলের জন্য সালাদ সবচেয়ে পারফেক্ট একটি খাবার। বেশি পরিমাণ সালাদ খেলে তাহলে অন্যান্য খাবার একটু কম খাওয়া যায়। কিন্তু আপনার সালাদের রেসিপিটি দেখে আমার এখন খেয়ে নিতে ইচ্ছে করতেছে। অনেক গুলো সবজির মিশ্রণে আপনি সালাদ করলেন অনেক ভালো লাগলো দেখে।

 5 months ago 

ঠিক বলেছেন আপু ডায়েট কন্ট্রোলের জন্য সালাদ পারফেক্ট। ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59926.69
ETH 2622.88
USDT 1.00
SBD 2.38