আলু দিয়ে ব্রকলি ভাজা রেসিপি❤️

in আমার বাংলা ব্লগ2 months ago

হ্যালো

আমার বাংলা ব্লগ বন্ধুরা কেমন আছেন সবাই আশা করছি ভালো আছেন। আমিও সৃষ্টি কর্তার কৃপায় ভালো আছি।আমি শাপলা দত্ত, বাংলাদেশ থেকে আজ আপনাদের মাঝে শেয়ার করবো আলুও ব্রকলি ভাজা রেসিপি।আশা করছি আপনাদের ভালো লাগবে।

ব্রকলি আমার মেয়ের ভীষণ পছন্দের সবজি।আলু দিয়ে ভেজে খেতে খুব ভালোবাসে।আমি যেহেতু গ্রামে থাকি তাই চাইলেও যখন ইচ্ছে তখন ব্রকলি পাই না।ব্রকলি পেতে হলে আমাকে অবশ্যই শহরে যেতে হবে।বেশ কিছুদিন থেকে গাইবান্ধা শহরে গেলে ই মেয়ের পছন্দের সবজি টি খুজে ফিরি।তবে পাইনি একদিনও শুধু বলেন শেষ হয়ে গেছে।
বর দুদিন আগে গাইবান্ধা গিয়েছিল বড়ো মাছ বড়ো ইলিশ মাছ কিনতে কারণ ভাই এর নতুন বউকে নিয়ে এসেছি। নতুন বউ আবার কোন প্রকার মাংস খায় না তাই তার জন্য ইলিশ মাছ এবং বড়ো কার্ফু মাছ, টেংরা,পাবদা কিনতে গিয়েছিল তখন বলেছিলাম ব্রকলি পেলে আনতে। ভাগ্য ভালো পেয়েছে তাই তিনটি ব্রকলি নিয়ে এসেছে। তাই সেই ব্রকলি গুলো ভাজা করেছি মেয়েদের জন্য।।
তো চলুন দেখা যাক রেসিপিটি কেমন।

IMG_20240304_105913.png

১.ব্রকলি
২.আলু
৩.পেঁয়াজ কুচি
৪.কাঁচা মরিচ
৫.লবন
৬.হলুদ
৭.ভোজ্য তেল

PhotoCollage_1709918674323.jpg

প্রথম ধাপ

প্রথমে ব্রকলি ছোট করে কেটে নিয়েছি ও আলু কুচি করে কেটে নিয়েছি।

IMG_20240309_074811.jpg

দ্বিতীয় ধাপ

এখন চুলায় একটি কড়াই বসিয়েছি ও তাতে পরিমাণ মতো তেল দিয়েছি তেল গরম হলে তাতে পেঁয়াজ কুচিও কাঁচামরিচ দিয়েছি।

IMG_20240309_075126.jpg

তৃতীয় ধাপ

এখন পেঁয়াজ কুচি গুলোতে কুচি করে রাখা ব্রকলি দিয়েছিও লবন হলুদ দিয়েছি।

PhotoCollage_1709949281123.jpg

চতুর্থ ধাপ

এখন ব্রকলি গুলো খুব ভালো করে লবন, হলুদ দিয় নারাচারা করে নিয়েছ ভেজে নিচ্ছি।

PhotoCollage_1709949281123.jpg

পঞ্চম ধাপ

ভালো করে ভাজা হয়ে গেলে নামিয়ে নিয়েছি।

PhotoCollage_1709949553669.jpg

পরিবেশন

IMG_20240309_080047.jpg

InShot_20240309_080226380.jpg

InShot_20240309_080203955.jpg
এই ছিলো আমার আজকের মজাদার রেসিপি ব্রকলিও আলু ভাজা রেসিপি।আশা করছি আপনাদের ভালো লাগবে।আজ এপর্যন্তই। আজকের মতো এখানেই শেষ করছি।আবারও দেখা হবে নতুন কোন পোস্ট নিয়ে সে পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন ও নিরাপদে থাকুন।

টাটা

পোস্টবিবরণ
পোস্ট তৈরি@shapladatta
শ্রেণীরেসিপি
ডিভাইসOppoA95
লোকেশনগাইবান্ধা, বাংলাদেশ

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230826_182241.jpg

আমি হৈমন্তী দত্ত। আমার স্টিমিট আইডিরঃshapladatta. জাতীয়তাঃ বাংলাদেশী। শখঃবাগান করাও নিরবে গান শোনা,শপিং করা। ভালো লাগে নীল দিগন্তে কিংবা জোস্না স্নাত খোলা আকাশের নিচে বসে থাকতে।কেউ কটূক্তি করলে হাসি মুখে উড়িয়ে দেই গায়ে মাখি না।পিছু লোকে কিছু বলে এই কথাটি বিশ্বাস করি ও সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করি।বিপদকে ও অসুস্থতার সাথে মোকাবেলা করার সাহস রাখি সহজে ভেঙ্গে পরি না। সবাইকে নিয়ে ভালো থাকার চেষ্টা করি আর মনে প্রাণে বিশ্বাস করি পর হিংসা আপন ক্ষয়। ধন্যবাদ ।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



IMG_20240309_081304.jpg

Sort:  
 2 months ago 

সত্যি আপু মাঝে মাঝে কিছু সবজি গ্রামের দিকে পাওয়া যায় না। আর সেগুলো শহরের দিকে পাওয়া যায়। আলু দিয়ে ব্রকলি ভাজা রেসিপি দারুন হয়েছে। মনে হচ্ছে খেতে চমৎকার হয়েছিল। খুবই লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন আপনি।

 2 months ago 

আসলেই শহরে সব পাওয়া সম্ভব গ্রামে সবটা অনেক সময় পাওয়া মুসকিল।

 2 months ago 

ব্রোকলি আসলে কখনো খাইনি,কিন্তু এটা দেখে মনে হচ্ছে স্বাদ ও অনেকটাই ভালো হয়েছে।গ্রামের ব্রোকলি পাওয়াটা কঠিন বিষয় ,ব্রোকলি আপনি সচরাচর তৈরি করতে পারেন না।ভাইয়া যে বাজারে মাছ কিনতে যেয়ে ব্রোকলি পেয়েছিলেন আর এটা দিয়ে আপনার মের প্রিয় খাবার টি তৈরি করতে পেরেছেন শুনে ভালো লাগলো।যাইহোক ব্রোকলি রেসিপিটি তৈরির প্রক্রিয়াটি আমার কাছে বেশ ভালো লেগেছে আপু।ধন্যবাদ আপনাকে ব্রোকলি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্যে।

 2 months ago 

খেয়ে দেখবেন খুব ভালো লাগবে।

 2 months ago 

ব্রকলি শহরে সব সময় পাওয়া যায়। আর আলুর সমন্বয়ে যে কোন রেসিপি তৈরি করলে সেটা খেতে খুব সুস্বাদু হয়। আপনি আলু আর ব্রকলি একসাথে ভাজি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখতে বেশ লোভনীয় লাগছে দিদি। বিশেষ করে আলু ভাজি রেসিপিগুলো ছোটদের বেশি পছন্দ, এইজন্যই রেসিপি টা আপনার মেয়ে বেশ পছন্দ করে।

Posted using SteemPro Mobile

 2 months ago 

বাহ আপু আপনি বেশ চমৎকার একটি রেসিপি তৈরি করেছেন। আজকে আপনি আমাদের মাঝে আলু দিয়ে ব্রকলি ভাজা রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি কৃত রেসিপি টি আমার কাছে অনেক বেশি ভালো লাগলো। আপনি বেশ কয়েকটি উপকরণ দিয়ে আলুর ব্রকলি রেসিপি টি সম্পন্ন করেছেন। আসলে আলু এমন একটি সবজি, যা প্রতিটি তরকারির সাথে মেশানো যায়।

 2 months ago 

ঠিক বলেছেন আলু প্রতিটি তরকারি সাথে মেশানে যায়।

 2 months ago 

আপু আপনার ব্রকলি ভাজা রেসিপি টা আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে ব্রকলি ও আলু গুলো সুন্দর করে কুচি কুচি করে কেটে নেওয়াটা আমার কাছে অনেক ভালো লেগেছে। দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। এমন স্বাস্থ্যকর ও সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আমার রেসিপিটি ভালো গেলেছে জেনে ভালো লাগলো।হ্যাঁ খেতে অনেক সুস্বাদু হয়েছিল।

 2 months ago 

আপু আপনার 'আলু দিয়ে ব্রকলি ভাজা' রেসিপি আমার খুবই পছন্দ হয়েছে। এরকম একটি রেসিপি আমি কখনো ভেবে দেখিনি। রেসিপিটি দেখে আমার মুখে পানি এসে পড়ল । আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ এরকম একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ সুন্দর কমেন্ট করার জন্য।

 2 months ago 

ছোট ছোট বাচ্চাদের যে কোন সবজি রেসিপি খাওয়াতে পারলে তা শারীরিক গঠনে খুবই সহায়তা করে। তবে সব বাচ্চারা কিন্তু সবজি খেতে চায় না। আমার ছেলে ও মেয়েকে সবজি সব সময় জোর করে খাওয়াতে হয়। আপনার মেয়ে ব্রকলি সবজি খেতে পছন্দ করে তা শুনে বেশ ভালো লাগলো। আর হ্যাঁ আমার কাছে ব্রকলি ঝোল রেসিপি করে না খেয়ে, বরং ভাজি করে খেতেই বেশি ভালো লাগে। তাই আপনার তৈরি আলু দিয়ে ব্রকলি ভাজি রেসিপি দেখে আমার তো খাওয়ার ইচ্ছে হচ্ছে। অনেক অনেক ধন্যবাদ দিদি ভাই, মাজার এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 months ago 

ঠিক বলেছেন ছোট বাচ্চাদের সবজি খাওয়ানো যায় না সহজে।আমার মেয়ের চোখেই পছন্দ মুখে একদম নয়।খুব অল্প পরিমানে খায়। ঠিক বলেছেন ব্রকলি ভাজা খেতেই বেশি মজা হয়।

 2 months ago 

গরম ভাত বা রুটির সাথে এরকমই ভাজি পেলে আর কোন কথাই থাকে না। আপনার মেয়ে ও আলু দিয়ে ব্রকলি ভাজি খেতে খুব পছন্দ করে। আপনি রান্নার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে দেখিয়েছেন। অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ঠিক বলেছেন গরম ভাত বা রুটির সাথে ভীষণ চমৎকার লাগে ব্রকলির এই রেসিপিটি।

 2 months ago 

এ ধরনের ভাজি জাতীয় খাবার আমার খুবই প্রিয় বিশেষ করে রুটি অথবা পরোটা দিয়ে খেতে খুব ভালো লাগে।
আপনি অনেক মজাদার ভাবে রেসিপিটি প্রস্তুত করে শেয়ার করেছেন দেখে বোঝা যাচ্ছে খেতে খুব মজা হয়েছিল।

Posted using SteemPro Mobile

 2 months ago 

একদম ঠিক রুটি বা পরোটা দিয়ে খেতে চমৎকার লাগে এই রেসিপিটি।

 2 months ago 

ব্রাকলি ভাজা রেসিপি আমি আজও কখনো খাইনি তবে আপনি ব্রাকলি এবং আলু দিয়ে অনেক সুন্দর একটি রেসিপি উপস্থাপন করে আমাদের মাঝে শেয়ার করেছেন এটা খুবই চমৎকার দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু এবং পুষ্টিকর খাবার।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ব্রকলি ভাজা খেতেই বেশি ভালো লাগে।সুস্বাদু ও পুষ্টিকর বটে।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 59179.00
ETH 2969.17
USDT 1.00
SBD 3.75