কুমড়ো ফুলের বড়া❤️

in আমার বাংলা ব্লগ6 months ago

হ্যালো

আমার বাংলা ব্লগ বন্ধুরা কেমন আছেন সবাই আশা করছি ভালো আছেন। আমিও সৃষ্টি কর্তার কৃপায় ভালো আছি।আমি শাপলা দত্ত, বাংলাদেশ থেকে আজ আপনাদের মাঝে শেয়ার করবো মিষ্টি কুমড়ো ফুলের বড়া রেসিপি ।

IMG_20240321_131128.jpg

মিষ্টি কুমড়ো সুস্বাদু ও পুষ্টি গুণে ভরপুর। লাউ এর মতোই এই মিষ্টি কুমড়োরও সবটাই খাওয়া যায়।আমার খুব পছন্দের সবজি মিষ্টি কুমড়ো। তবে সব থেকে এই সবজিটির ভালো লাগে আগাডগাও ফুল।ফুলের বড়া ভীষণ সুস্বাদু লাগে আমার কাছে।ফুলের বোটার শক্ত অংশটা বড়া খাওয়ার সময় মিষ্টি মিষ্টি লাগে যা খুব পছন্দের।

আশা করছি আপনাদের ভালো লাগবে আমার এই রেসিপিটি।

তো চলুন দেখা যাক রেসিপিটি কেমন

IMG_20240319_152636.png

১.মিষ্টি কুমড়ো ফুল
২.চালের গুড়ি
৩.কালো জিরে
৪.লবন
৫.হলুদ
৬.ভোজ্য তেল

PhotoCollage_1710995806604.jpg

প্রথম ধাপ

প্রথমে মিষ্টি কুমড়ো ফুল গুলো ধুয়ে পরিস্কার করে নিয়েছি ও জল ঝড়িয়ে নিয়েছি।

PhotoCollage_1711004029987.jpg

দ্বিতীয় ধাপ

এখন আমি চালের গুড়ি একটি পাত্রে নিয়েছি এবং তাতে লবন,হলুদ ও কালোজিরে দিয়েছি।

PhotoCollage_1711004290655.jpg

তৃতীয় ধাপ

এখন জল দিয়ে ভালো করে মেখে নিয়েছি ও গুলিয়ে নিয়েছি আটা গুলো।

PhotoCollage_1711004397262.jpg

চতুর্থ ধাপ

এখন আমি চুলায় কড়াই বসিয়েছি ও পরিমাণ মতো তেল দিয়েছি বড়া ভাজার জন্য।

InShot_20240321_130331516.jpg

পঞ্চম ধাপ

তেল গরম হয়ে গেলে ধুয়ে রাখা মিষ্টি কুমড়ো ফুল গুলো আটার গোলায় দিয়েছি ও এপিঠওপিঠ করে আটা দিয়ে মেখে নিয়েছি ও গরম তেলে ছেরে দিয়েছি।

PhotoCollage_1711004837899.jpg

ষষ্ঠ ধাপ

এখন এপিঠ ওপিঠ করে ভেজে নিয়েছি। একদম মচমচে সুস্বাদু বড়া তৈরি হয়ে গেছে। পরিবেশের জন্য তৈরি করে নিয়েছি।

PhotoCollage_1711004996709.jpg

পরিবেশন

IMG_20240321_131128.jpg

IMG_20240321_131506.jpg

IMG_20240321_131128.jpg

এই ছিলো আমার মজাদার মিষ্টি কুমড়ো বড়া রেসিপি।আমার তো ভীষণ পছন্দের এই ফুলের বড়া।আপনার পছন্দ না কি জানাতে ভুলবেন না কিন্তুু।আজকের মতো এখানেই শেষ করছি আবারও দেখা হবে অন্য কোন পোস্টের মাধ্যমে সে পর্যন্ত সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, নিরাপদ থাকুন।

টাটা

পোস্টবিবরণ
পোস্ট তৈরি@shapladatta
শ্রেণীরেসিপি
ডিভাইসOppoA95
লোকেশনগাইবান্ধা, বাংলাদেশ

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230826_182241.jpg

আমি হৈমন্তী দত্ত। আমার স্টিমিট আইডিরঃshapladatta. জাতীয়তাঃ বাংলাদেশী। শখঃবাগান করাও নিরবে গান শোনা,শপিং করা। ভালো লাগে নীল দিগন্তে কিংবা জোস্না স্নাত খোলা আকাশের নিচে বসে থাকতে।কেউ কটূক্তি করলে হাসি মুখে উড়িয়ে দেই গায়ে মাখি না।পিছু লোকে কিছু বলে এই কথাটি বিশ্বাস করি ও সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করি।বিপদকে ও অসুস্থতার সাথে মোকাবেলা করার সাহস রাখি সহজে ভেঙ্গে পরি না। সবাইকে নিয়ে ভালো থাকার চেষ্টা করি আর মনে প্রাণে বিশ্বাস করি পর হিংসা আপন ক্ষয়। ধন্যবাদ ।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



IMG_20240319_152643.jpg

Sort:  
 6 months ago 

কুমড়ো ফুলের বড়া আমার ভীষণ পছন্দের। তবে অনেক দিন থেকে খাওয়া হয় না। আপু আপনি এত সুন্দর করে এই রেসিপি তৈরি করেছেন দেখেই খেতে ইচ্ছা করছে। দারুন হয়েছে আপনার তৈরি করা এই রেসিপি।

 6 months ago 

আমিও অনেক দিন বাদে ভেজে ছিলাম এই বড়া।খেতে দারুণ হয়েছিল।

 6 months ago 

আপনি আজকে নতুন একটা রেসিপি শেয়ার করেছেন। আমি কোনদিন কুমড়ো ফুলের বড়া খাইনি। আজকে প্রথম আপনাদের মাঝে এই রেসিপি দেখকে পেলাম। যাইহোক আপনি খুবই সুন্দর ভাবে রেসিপি টি শেয়ার করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু পোস্ট টি শেয়ার করার জন্য।

 6 months ago 

কোনদিন খাননি তাতে কি খেয়ে দেখবেন আমার রেসিপিটি অনুসরণ করে বানিয়ে। ধন্যবাদ

দিদি, কুমড়ো ফুলের বড়া রেসিপি খেতে আমার কাছেও ভালো লাগে। দিদি আপনাকে দেখলাম আটার সাথে ফুলের সংমিশ্রণে বরাটি তৈরি করেছেন। আমরা অবশ্য বেসনের সাথে ফুলের সংমিশ্রণে বড়া তৈরি করি। আটা কিংবা বেসন হোক ফুলের এই বড়া খেতে খুবই মজা লাগে তা বলার অপেক্ষায় রাখে না। খুব সুস্বাদু ও মজাদার কুমড়ো ফুলের বড়া রেসিপি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 6 months ago 

বেসনের সাথেও করা হয় চালের গুড়ি দিয়েও করা হয় তবে দুটোর স্বাদ দু'রকম। সত্যি অনেক মজাদার কুমড়ো ফুলের বড়া রেসিপিটি।

 6 months ago 

কুমড়ো ফুলের বড়া আমিও এর আগে কয়েকবার তৈরি করেছিলাম। আমার কাছে খুবই ভালো লেগেছে খেতে। আজকে আপনার পোস্টে এই রেসিপিটি দেখতে পেয়ে ভালো লাগলো। খুব সুন্দর ভাবে আপনি বড়া গুলো তৈরি করেছেন। মচমচে এই বড়া গুলো বিকেলে খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুস্বাদু এবং লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য।

 6 months ago 

ঠিক বলেছেন আপনি মচমচে বড়া গুলো বিকেলে খেতে মজা বেশি আমিও সন্ধ্যায় খেয়েছিলাম গরম গরম ভেজে।

 6 months ago 

কুমড়ো ফুলের বড়া খেতে দারুন স্বাদ লাগে। আমি অনেক বার এই কুমড়ো ফুলের বড়া তৈরি করে খেয়েছিলাম। বিশেষ করে গরম ভাতের সাথে এই কুমড়ো ফুলের বড়া খেতে দারুন লাগে। এতো মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

ঠিক বলেছেন কুমড়ো ফুলের বড়া খেতে দারুণ লাগে।

 6 months ago 

মিষ্টি কুমড়ার ফুলের বড়া খেতে যে কি মজাদার সেটা আমি খুব ভালো করে জানি ।আমার কাছে এই রেসিপিটা খেতে অনেক ভালো লাগে‌ সব থেকে গরম ভাতের সাথে খেতে বেশি মজা লাগে ।আমি মাঝেমধ্যে সকালবেলায় মিষ্টি কুমড়ার ফুল তুলে এনে ভেজে থাকি।

Posted using SteemPro Mobile

 6 months ago 

সকালের মিষ্টি কুমড়ো ফুল তো ভীষন তরতাজা হয়ে থাকে।গাছ থেকে তুলে এনে বড়া ভেজে গরম ভাতের সাথে সকালে জমে যায়।

 6 months ago 

আপু আপনি আজকে অনেক সুন্দর ভাবে কুমড়ো ফুলের বড়া তৈরি করেছেন। তবে আমরা এভাবেই বড়া তৈরি করি কিন্তু ফুলগুলো একটু ছোট ছোট করে কেটে নেই। বা গোলানো আটা সাথে সাথে ভালোভাবে মিশিয়ে নিয়ে। তবে আপনি যেভাবে তৈরি করেছেন এভাবে খেতে ও বেশ ভালো। ধন্যবাদ আপু লোভনীয় একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 6 months ago 

ছোট ছোট করে নেই না আমরা এভাবে খেতে মজা লাগে আমার কাছে। ধন্যবাদ

 6 months ago 

আমার খুবই প্রিয় একটা রেসিপি আপনি আজকে তৈরি করে শেয়ার করেছেন আপু। এই রেসিপিটা যে আমার কতটা বেশি প্রিয় তা আপনাকে বলে বোঝাতে পারবো না। কুমড়ো ফুলের বড়া খেতে আসলেই অনেক সুস্বাদু হয়। আপনিও খুবই সুন্দর ভাবে রেসিপিটা তৈরি করেছেন।

 6 months ago 

আপনার খুব প্রিয় এই বড়া তা জেনে খুব ভালো লাগলো।আমার রেসিপিতে সুন্দর কমেন্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

বাহ আপনি তো অনেক সুন্দর করে মিষ্টি কুমড়ো ফুল দিয়ে বড়া রেসিপি করেছেন। তবে মিষ্টি কুমড়ার ফুল দিয়ে বড়া রেসিপি আমি অনেকবার খেয়েছি। মিষ্টি কুমড়া ফুল দিয়ে বড়া বা ভাজি করলে কিছু খেতে খুব মজা লাগে। তবে মিষ্টি কুমড়া খেতে আমি নিজে অনেক পছন্দ করি। সত্যিই আপনার মিষ্টি কুমড়ো ফুলের বড়া গুলো দেখে আমার খেতে খুব ইচ্ছে করতেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে মিষ্টি কুমড়ো ফুলের বড়া রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

মিষ্টি কুমড়ো ফুলের বড়া আপনি অনেক খেয়েছেন জেনে ভালো লাগলো।

 6 months ago 

মিষ্টি কুমড়ার ফুলের বড়া খেতে খুব ভালো লাগে।আমার খুব পছন্দ কুমড়ার ফুলের বড়া।খেতে ভীষণ ভালো লাগে।আপনার বড়া গুলো দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। আপনার ফুলের বড়া গুলো দেখে খুব লোভনীয় লাগছে।ধন্যবাদ আপু সুন্দর একটি রেসিপি সকলের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

আমারও পছন্দের বড়া আপনার সাথে মিলে গেলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59893.00
ETH 2414.92
USDT 1.00
SBD 2.43