সরপুঁটি মাছ দিয়ে আলুর রেসিপি

in আমার বাংলা ব্লগ11 months ago

হ্যালো বন্ধুরা,

কেমন আছেন সবাই আশা করছি ভালো আছেন সুস্থ আছেন।আজ আমি আপনাদের মাঝে নিয়ে এসেছি সরপুঁটিমাছ দিয়ে আলুর তরকারি রেসিপি।আশা করছি আপনাদের সবার ভালো লাগবে আমার সাধারণ রেসিপিটি।

IMG_20230930_121131.jpg

উপকরণ
১.সরপুঁটি মাছ
২.আলু সিদ্ধ
৩.পেঁয়াজ কুচি
৪.লবন
৫.হলুদ
৬.ভোজ্য তেল
৭.আদা বাটা
৮.পেঁয়াজ বাটা
৯.মরিচের গুড়া

PhotoCollage_1696055278381.jpg

প্রথম ধাপঃ

প্রথমে আমি সরপুঁটিমাছ গুলো ধুয়ে পরিস্কার করে নিয়েছিও লবন হলুদ মেখে নিয়েছি।

IMG_20230930_123324.jpg

দ্বিতীয় ধাপঃ

এখন আমি কিছু মাঝারি আকারের দেশি আলু সিদ্ধ করে খোসা ছড়িয়ে নিয়েছি।

IMG_20230930_142045.jpg

তৃতীয় ধাপঃ

এখন আমি একটি কড়াইয়ে তেল গরম করে মাছ গুলো দিয়ে দিয়েছি ও খুব ভালো করে ভেজে নিয়েছি।

PhotoCollage_1696061260093.jpg

চতুর্থ ধাপঃ

এখন আমি কড়াইয়ে পেঁয়াজ কুচি,জিরা,তেজপাতা ফোঁড়ন দিয়েছি এবং তাতে আগে থেকে সিদ্ধ করে রাখা আলু গুলো দিয়ে দিয়েছি এবং লবন হলুদ দিয়েছি।
PhotoCollage_1696056960816.jpg

পঞ্চম ধাপঃ

এখন আমি আলু গুলো ভালো করে ভেজে নিয়েছি এবং একে একে সব গুলো বাটা উপকরণ দিয়েছি।

PhotoCollage_1696057407040.jpg

ষষ্ঠ ধাপঃ

এখন আমি আলু ও সব গুলো উপকরণ এক সাথে খুব ভালো করে কষিয়ে নিয়েছি।
IMG_20230930_130741.jpg

অষ্টম ধাপঃ

এখন আমি কষানো আলু গুলোতে পরিমান মতো জলও মাছ গুলো দিয়েছিও ফুটিয়ে নিয়েছি।
IMG_20230930_141248.jpg

নবম ধাপঃ

তরকারি ও মাছ গুলো সিদ্ধ হয়ে গেলে সেগুলো পরিবেশের জন্য একটি পাত্রে নামিয়ে নিয়েছি।
IMG_20230930_141840.jpg

এভাবেই তৈরী করেছি আমি এই মজাদার আলুও সরপুঁটি দিয়ে মাছের তরকারি। আশা করছি আপনাদের ভালো লেগেছে। ধন্যবাদ সবাই কে। সবার সুস্থতা কামনা করে আজকের মতো এখানেই শেষ করছি।

টাটা

পোস্টবিবরণ
শ্রেণীরেসিপি
ডিভাইসOppoA95
পোস্ট তৈরি@shapladatta
লোকেশনবাংলাদেশ গাইবান্ধা

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230826_182241.jpg

আমি হৈমন্তী দত্ত। আমার স্টিমিট আইডিরঃshapladatta. জাতীয়তাঃ বাংলাদেশী। শখঃবাগান করাও নিরবে গান শোনা,শপিং করা। ভালো লাগে নীল দিগন্তে কিংবা জোস্না স্নাত খোলা আকাশের নিচে বসে থাকতে।কেউ কটূক্তি করলে হাসি মুখে উড়িয়ে দেই গায়ে মাখি না।পিছু লোকে কিছু বলে এই কথাটি বিশ্বাস করি ও সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করি।বিপদকে ও অসুস্থতার সাথে মোকাবেলা করার সাহস রাখি সহজে ভেঙ্গে পরি না। সবাইকে নিয়ে ভালো থাকার চেষ্টা করি আর মনে প্রাণে বিশ্বাস করি পর হিংসা আপন ক্ষয়। ধন্যবাদ ।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



Sort:  
 11 months ago 

সরপুঁটি মাছে কাটা, তাই তেমন একটা খাওয়া হয় না। কারণ আমি কাটা জাতীয় মাছ খুব কম খাই। যাই হোক সরপুঁটি দিয়ে আলুর রেসিপিটা খুব ভালো ছিল। ধন্যবাদ আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ভালো থাকবেন।

 11 months ago 

আপনার কথা শুনে একটু হাসলাম ভাইয়া বাচ্চাদের মতো বলছেন সরপুঁটি মাছে কাটা,তবে ঠিক বলেছেন কাটা কিন্তু খেতে বেশ মজাদার।

 11 months ago 

কাটা আছে এমন মাছ আমি আসলেই কম খাই। তবে ইলিশ মাছ হলে কষ্ট করে হলেও খাই।🤣🤣

 11 months ago 

ইলিশ মাছ বলে কথা যতো কষ্টই হোক খেতে হবেই🙂🙂ধন্যবাদ ভাইয়া সুন্দর কমেন্ট করার জন্য।

 11 months ago 

সরপুটি মাছ আমারও খুব ফেভারিট।
মাঝে মাঝেই ভেজে নিয়ে ভুনা করে খাওয়া হয়।
আপনি আলু দিয়ে অনেক মজাদার ভাবে রেসিপিটি প্রস্তুত করেছেন। দেখে সত্যি লোভ সামলানো মুশকিল।

 11 months ago 

হ্যাঁ ভাইয়া সরপুঁটি মাছ ভাজা খেতে খুব মজা লাগে।ধন্যবাদ সুন্দর কমেন্ট করার জন্য।

 11 months ago 

আগে সরপুঁটি মাছ অনেক খাওয়া হতো পুকুরের মাছ।এখন বাজারের কেনা সরপুঁটি খেতে একদম ভালো লাগেনা তাই আর খাওয়াও হয় না।সিদ্ধ আলু দিয়ে সরপুঁটি মাছের রেসিপিটি দেখতে খুবই লোভনীয় হয়েছে।আলু দিয়ে যে কোন মাছের রেসিপি খেতে খুবই ভালো লাগে,আমিও মাঝে মাঝে এভাবে রান্না করি।লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই তোমাকে।

 11 months ago 

হ্যাঁ ঠিক বলেছেন সরপুঁটি পুকুরের মতে স্বাদ বাজার থেকে কিনে আনা মাছে থাকে না।বাড়িতে আসলে পুকুরের সরপুঁটি খাওয়া হবে আসেন।

 11 months ago 

আলু সেদ্ধ করে যেকোন মাছ রান্না করলে খেতে অনেক ভালো লাগে। আলু দিয়ে সরপুঁটি মাছের রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে। দারুন একটি রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 11 months ago 

হ্যাঁ ঠিক বলেছেন আপু আলু সিদ্ধ করে যে কোন মাছ দিয়ে রান্না করলেই খুব সুস্বাদু হয় খেতে।

 11 months ago 

সরপুঁটি মাছ অনেক দিন ধরে খাওয়া হয়নি।আমার এক চাচার পুকুর ছিল। সেই পুকুর থেকে মাঝে মাঝে সরপুঁটি নিয়ে আসতাম।এখন সরপুঁটি তেমন একটা চাষ করে না।আপনার রেসিপি দেখে খুব ভালো লাগলো দিদি।আপনি রেসিপির প্রতিটা ধাপ দারুণ ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ দিদি।

 11 months ago 

গ্রামের পুকুরে সরপুঁটি মাছ চাষ হয় অনেক এবং পুকুরের সরপুঁটি মাছ গুলো স্বাদে ভরপুর হয়ে থাকে।আপনার চাচার পুকুর থেকে এনে খেতেন শুনে ভালো লাগলো।ধন্যবাদ সুন্দর কমেন্ট করার জন্য।

 11 months ago 

আলু সবজিটি আমার বেশ পছন্দের। তবে সরপুটি মাছ দিয়ে কখনো এভাবে রান্না করে খাওয়া হয়নি। আপনার রেসিপিটি দেখে লোভনীয় লাগছে। দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। রান্না করা ধাপগুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 11 months ago 

প্রথমেই বলবো এভাবে আলু দিয়ে সরপুঁটি মাছ রান্না করে খেয়ে দেখবেন কোন একদিন ভালো লাগবে আপনার।এই তরকারি টি সত্যি সুস্বাদু হয় অনেক।

 11 months ago 

সরপুঁটি মাছ খেতে অনেক ভালো লাগে। আমার কড়া করে ভেজে খেতে বেশি ভালো লাগে। এছাড়া জলপাই দিয়ে টক রান্না খেতে আরও বেশি ভালো লাগে। আপনার উপস্থাপনা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 11 months ago 

হ্যাঁ ঠিক বলেছেন আপনি কড়া করে ভেজে খেতে খুব ভালো লাগে সরপুঁটি মাছ।টক দিয়ে দেশি ছোট পুঁটি খেয়েছিলাম অনেক আগে তবে সরপুঁটি দিয়ে খাওয়া হয়নি কখনো, তবে একদিন রান্না করে খাবো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60460.59
ETH 2624.41
USDT 1.00
SBD 2.55