শীম ও বেগুন ভাজা রেসিপি

in আমার বাংলা ব্লগ7 months ago (edited)

হ্যালো,

আমার বাংলা ব্লগ বন্ধুরা কেমন আছেন সবাই আশা করছি ভালো আছেন। আমিও সৃষ্টি কর্তার কৃপায় ভালো আছি।আমি শাপলা দত্ত, বাংলাদেশ থেকে আজ আপনাদের মাঝে শেয়ার করবো শিমওবেগুন ভাজা রেসিপি।আশা করছি আপনাদের ভালো লাগবে।তো চলুন দেখা যাক রেসিপিটি কেমন।
শীতকালে কেন জানি আমার ঝল ভাত একদমই খেতে ইচ্ছে করে না রাতে।ভাজা,কিংবা ভর্তা খেতেই মজা লাগে আমার।তাই আমি বেশিরভাগ সময়ে ভর্তা কিংবা ভাজা খাই রাত্রির বেলা।আজকেও শিমও বেগুনের একটি মজাদার ভাজা করেছি।তাই ভাবলাম আপনাদের সাথে শেয়ার করি।

তো চলুন দেখা যাক রেসিপিটি কেমন।

IMG_20231219_183136.jpg

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPbr3NLMLZnhrdRqPwLyGfo67pSFwzw2EEaCftUfSziyJ2xFDia62QkbkJFNz7...xX4hK8ieFFZh8sFdRCNoFpBkuAvG3N8eHd8PXq7t9a7mTbUzUC5gL813RXd81WPUvj47XJZygHxLYQ8C8LKFh8Gug6o3jLjoMerfxUdATkNUBsBUGED6uL86xv.png

শিম
বেগুন
পেঁয়াজ
কাঁচা মরিচ
ভোজ্য তেল

PhotoCollage_1702989414865.jpg

প্রথম ধাপ

প্রথমে আমি শিম ও বেগুন কেটে নিয়ে পরিস্কার করে ধুয়ে নিয়েছি ও পেঁয়াজ কাঁচা মরিচ কেটে নিয়েছি। এরপর চুলায় কড়াই বসিয়েছি এবং পেঁয়াজ গুলো কড়াইয়ে দিয়েছি এবং শিমও বেগুন গুলো দিয়েছি।

PhotoCollage_1702989776802.jpg

দ্বিতীয় ধাপ

এখন সবজি গুলোতে লবন হলুদ দিয়েছি এবং নারাচারা করে লবন হলুদ গুলো মিশিয়ে নিয়েছি।

PhotoCollage_1702989955543.jpg

তৃতীয় ধাপ

এখন আমি লো হিটে শিম বেগুন গুলো খুব ভালো করে ভেজে নিয়েছি। এবং নামিয়ে নিয়েছি পরিবেশের জন্য।

PhotoCollage_1702990098841.jpg

পরিবেশন

এখন আমি বেগুন ও শিম গুলো পরিবেশ করেছি।

IMG_20231219_185033.jpg

InShot_20231219_185123986.jpg

IMG_20231219_185033.jpg
এই ছিলো আমার আজকের রেসিপি মজাদার বেগুনও শিম ভাজা রেসিপি।আজ এ পর্যন্তই আবারও দেখা হবে অন্য কোন পোস্টে।সে পর্যন্ত ভালো থাকুন সুস্থ থাকুন। নিরাপদে থাকুন।

টাটা

পোষ্টবিবরণ
পোস্ট তৈরি@shapladatta
শ্রেণীজেনারেল রাইটিং
ডিভাইসOppoA95
লোকেশনগাইবান্ধা, বাংলাদেশ

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230826_182241.jpg

আমি হৈমন্তী দত্ত। আমার স্টিমিট আইডিরঃshapladatta. জাতীয়তাঃ বাংলাদেশী। শখঃবাগান করাও নিরবে গান শোনা,শপিং করা। ভালো লাগে নীল দিগন্তে কিংবা জোস্না স্নাত খোলা আকাশের নিচে বসে থাকতে।কেউ কটূক্তি করলে হাসি মুখে উড়িয়ে দেই গায়ে মাখি না।পিছু লোকে কিছু বলে এই কথাটি বিশ্বাস করি ও সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করি।বিপদকে ও অসুস্থতার সাথে মোকাবেলা করার সাহস রাখি সহজে ভেঙ্গে পরি না। সবাইকে নিয়ে ভালো থাকার চেষ্টা করি আর মনে প্রাণে বিশ্বাস করি পর হিংসা আপন ক্ষয়। ধন্যবাদ ।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



Sort:  
 7 months ago 

আপনার শিম ও বেগুনের ভাজিটি দেখে খুবই লোভনীয় লাগছে। দেখেই জিভে জল চলে এলো। প্রতিটি ধাপ আপনি আমাদের মাঝে খুবই সুন্দরভাবে শেয়ার করেছেন। আসলে শীতকালে আমারও তেমন একটা ঝোল ভাত খেতে ভালো লাগে না। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এরকম অসাধারণ একটি রেসিপি শেয়ার করার জন্য।

 7 months ago 

ধন্যবাদ আপু।

 7 months ago 

শিম ও বেগুনের দারুণ একটি রেসিপি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই অসাধারণ রেসিপি কিন্তু আমার কাছে বেশ ভালো লেগেছে। কারণ এখানে আপনি সুন্দর করে ভাজি করে দেখানোর চেষ্টা করেছেন। আর এই জাতীয় রেসিপিগুলো আমার খুবই প্রিয়।

 7 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর কমেন্ট করার জন্য।

 7 months ago 

শীম ও বেগুন ভাজা রেসিপি দেখে তো খেতে ইচ্ছে করছে আপু। এভাবে রান্না করে গরম ভাতের সাথে খেতে ভীষণ মজা লাগে। তবে আমি এভাবে কখনো খাইনি। নতুন একটি রেসিপি শিখতে পেরে ভীষণ ভালো লাগলো ধন্যবাদ আপনাকে আপু।

Posted using SteemPro Mobile

 7 months ago 

এভাবে খেয়ে দেখবেন খুব ভালো লাগবে। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 7 months ago 

আমারও দিদি , শীতের দিনে গরম ভাত সাথে ভর্তা কিংবা ভাজি অসম্ভব ভালো লাগে ৷ যাই হোক , আজ দারুণ একটি রেসিপি শেয়ার করেছেন ৷ শীতের সবজি বেগুন আর সিমের দারুণ একটি ভাজি রেসিপি শেয়ার করেছেন ৷ আপনার রেসিপি দেখে অনেক ভালো লাগলো ৷ ধন্যবাদ আপনাকে এতো সুন্দর এবং মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনাকেও ধন্যবাদ সুন্দর কমেন্ট করার জবাব।

 7 months ago 

সিম ও বেগুন দিয়ে বেশ সুন্দর ভাজি করলেন। এরকম ভাজি গুলো খেতেও বেশ মজা হয়। বিশেষ করে সকালবেলা অথবা দুপুর বেলা রুটি আর গরম ভাতের সাথে খেতে বেশ মজা লাগে। দেখে মনে হচ্ছে আপনার ভাজি বেশ সুস্বাদু হয়েছে। এরকম মজাদার রেসিপি তৈরি করে মাঝেমধ্যে আমাদের মাঝে মাঝে শেয়ার করলে আমার কাছে বেশ ভালো লাগে। সুন্দর রেসিপি তৈরি করার জন্য ধন্যবাদ।

 7 months ago 

ঠিক বলেছেন রুটির সাথেও খেতে বেশ লাগে।

 7 months ago 

সিম ও বেগুন ভাজি রেসিপি দেখে খুবই ভালো লাগলো। আপনি খুবই সুন্দর ভাবে এই ভাজি রেসিপি তৈরি করেছেন। গরম ভাতের সাথে এই ভাজি রেসিপি খেতে খুবই মজা লাগে। আপনার রেসিপি পরিবেশন আমার খুবই ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আমার রেসুপি পরিবেশন আপনার ভালো লেগেছে জেনে আমারও খুব ভালো লাগলো।

 7 months ago 

শীম ও বেগুন ভাজার দারুন একটা পদ্ধতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার পোষ্টের মাধ্যমে নতুন ধরনের একটা রেসিপি শিখতে পারলাম। এর আগে আমি কোনদিন দুইটা জিনিস এভাবে একত্রিত করে ভাজি করে খাইনি।

 7 months ago 

শিখতে পেলেন জেনে ভালো লাগছে।

 7 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন শীতকালীন সবজি ভাজি করে রেসিপি তৈরির মাধ্যমে। আসলে যে কোন জিনিস ভাজি খেতে আমি বেশ পছন্দ করি। কিন্তু আমার সব থেকে পছন্দ হচ্ছে বেগুন ভাজি। ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আমারও পছন্দের বড়ো বেগুন ভাজা।

 7 months ago 

সত্যি আপু শীতকালে ঝোল ভাত খেতে ভালো লাগে না। ভর্তা কিংবা ভাজি খেতে অনেক ভালো লাগে। শীম ও বেগুন ভাজা রেসিপি দারুন হয়েছে আপু। দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 7 months ago 

ধন্যবাদ আপু একমত হওয়ার জন্য।

 7 months ago 

আপনি তো খুবই সুন্দর সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করেন যেগুলো দেখে সত্যি জিভে জল চলে আসে। সিম আর বেগুনের ভাজি দেখে মনে হচ্ছে রেসিপিটা অনেক মজাদার হয়েছে। ধন্যবাদ আপু সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58051.31
ETH 3136.86
USDT 1.00
SBD 2.44