দেশী মোরগ এর তেল ঝোল রেসিপি

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো,
কেমন আছেন সবাই,আশা করছি ভালো আছেন। আমিও ভালো আছি।

আজ আমি আপনাদের মাঝে নিয়ে এসেছি দেশি মোরগের ঝোল রেসিপি।

IMG_20230726_145803.jpg

উপকরণঃ
১.দেশি মোরগের মাংস
২.লবন
৩.হলুদ
৪.পেয়াজ
৫.রসুন
৬.আলু
৭.ভোজ্য তেল
৮জিরা,তেজপাতা
৯.আদা বাটা।
১০.মরিচের গুড়া

PhotoCollage_1690366967547.jpg

প্রথম ধাপঃ
প্রথমে মোরগের মাংস গুলো ভালো করে ধুয়ে নিয়েছি।মাংসের জন্য আলু ও গোটা রসুন নিয়েছি।
PhotoCollage_1690362648499.jpg

দ্বিতীয় ধাপঃ
চুলায় একটি কড়াই বসিয়ে দিয়েছি ও তাতে তেল দিয়ে গরম করে নিয়েছি। তেল গরম হয়ে গেলে সেখানে পেয়াজকুচি তেজপাতা,গোটা জিরা দিয়ে ফোঁরন দিয়েছি।

PhotoCollage_1690363239551.jpg

তৃতীয় ধাপঃ
এখন আমি একে একে সব গুলো বাটা উপকরণ দিয়ে দিয়েছি কড়াইয়ে।

PhotoCollage_1690363050476.jpg

চতুর্থ ধাপঃ
এখন আমি কড়াইয়ে সব গুলো বাটা উপকরণ ও মরিচের গুড়া লবন হলুদ দিয়ে খুব ভালো করে কষিয়ে নিয়েছি।
PhotoCollage_1690364398595.jpg

পঞ্চম ধাপঃ

এখন আমি কষানো মশলায়,মোরগের মাংস, আলু,ওআস্তা রসুন গুলো দিয়েছি এবং খুব ভালো করে কষিয়ে নিয়েছি।
PhotoCollage_1690364668877.jpg

ষষ্ঠ ধাপঃ

মাংসো গুলো খুব ভালো ভাবে কষিয়ে নেয়ার পর প্রেসার কুকারে দিয়ে সিদ্ধ করে নিব কারন দেশি মোরগ এবং অনেকটাই বড়ো ছিলো তাই সিদ্ধ করতে অনেকটা সময় লেগে যাবে আর প্রেসার কুকাড়ে ঝটপট হয়ে যাবে সিদ্ধ ও রান্নাটা এজন্য কষানো মাংস গুলো প্রেসার কুকারে দিয়ে দিয়েছি।
PhotoCollage_1690365331559.jpg

সপ্তম ধাপঃ

এখন আমি প্রেসারের মাংসো গুলোতে পরিমাণ মতো জল দিয়ে দিয়েছি যাতে করে সুসিদ্ধ হয় এবং মাংসে ঝোল কিছুটা রয়ে যায়।বেশ চার পাচটা সিটি দিয়ে নিয়েছি তাতেই সিদ্ধ হয়ে গেছে মাংসো।
PhotoCollage_1690365776882.jpg

অষ্টম ধাপঃ
এখন আমি পরিবেশের জন্য একটি পাত্রে নামিয়ে নিয়েছি দেশী মোরগের তেল, ঝোল রেসিপিটি।এভাবে বড়ো মোরগের মাংস রান্না করলে অসাধারণ লাগে খেতে।
IMG_20230726_160022.jpg

আশা করছি রেসিপি আপনাদের ভালো লাগবে যদিও বা কমন একটি রেসিপি তবুও আপনাদের মাঝে শেয়ার করলাম আমার ভালো লাগা থেকে।ধন্যবাদ সবাইকে।ভালো থাকবেন সুস্থ থাকবেন।নিরাপদ থাকবেন এই কামনায় আজকের মতো এখানেই শেষ করছি।

আমি শাপলা দত্ত, বাংলাদেশ থেকে।

Sort:  
 last year 

খুবই কমন রেসিপি হলেও এ ধরনের রেসিপি বেশ ভালো লাগে আমার কাছে। দেশি মুরগির তেল ঝোল রেসিপি দেখে তো খেতে ইচ্ছা করছে। খুবই সুন্দর একটি রেসিপি ধাপে ধাপে পর্যায়ক্রমে আমাদের সাথে শেয়ার করেছেন এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আসলে আপু দেশি মোরগের বা মুরগির মাংস পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। আর এই মাংস গুলো সিদ্ধ হতে সময় লাগে। যাইহোক আপনার রেসিপির কালারটা দারুণ এসেছে।ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

দেশি মুরগির মাংস রেসিপি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আর তাই আপনার পোস্টে দেশি মোরগের তেল ঝোল রেসিপি দেখে খাওয়ার খুব লোভ হচ্ছে। অনেক অনেক ধন্যবাদ আপু লোভনীয় এই রেসিপির- প্রতিটি ধাপ শেয়ার করার জন্য

 last year 

দেশি মুরগি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। কারণ দেশি মুরগিতে থাকে পুষ্টিতে ভরা এবং স্বাদে ভরপুর। দেশি মুরগির তেল ঝোল রান্না করে খুব সুন্দরভাবে শেয়ার করেছেন ।দেখেই খেতে ইচ্ছে করছে ধন্যবাদ।

 last year 

আলু দিয়ে দেশি মোরগ রান্না করলে খেতে অনেক ভালো লাগে। দেশি মোরগ কিংবা মুরগির টেস্ট অন্যরকম। আপু আপনি এত সুন্দর করে এই রেসিপি তৈরি করেছেন দেখে অনেক ভালো লাগলো। খুবই লোভনীয় লাগছে দেখতে। দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56697.29
ETH 2390.51
USDT 1.00
SBD 2.29