মজার কয়েক প্রকার রান্না মাংসের রিভিউ

in আমার বাংলা ব্লগ8 months ago (edited)

হ্যালো,

আমার বাংলা ব্লকবাসি বন্ধুরা, কেমন আছেন সবাই আশা করছি ভাল আছেন। আমিও সৃষ্টিকর্তার আশীর্বাদে ভালো আছি সুস্থ আছি। আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করবো মাংসের রিভিউ।

খাসির মাংস আমার খুব প্রিয়।আমার মতো হয়তোবা অনেকেই এই মাংস খুব পছন্দ করে। আমিও আমার মেয়েরও পছন্দ মাটন। মুরগীর মাংস খাই না তবে বাড়িতে রান্না হয় অন্যরা ভালোবাসে তাই।খাসির মাংস আমার প্রিয় হাঁসের মাংসরান্না বেশি প্রিয়। আজ তাই এই মুরগী, খাসির মাংসও হাঁসের মাংসের রান্নার মজাদার কয়েকটি রিভিউ করবো।

তো আসুন দেখে নেই পোস্ট টি কেমন

প্রথম ধাপ

প্রথমে হাঁসের মাংস দিয়ে শুরু করি।হাঁসের মাংস আমার খুব প্রিয় একটি মাংস।হাঁসের মাংস খেতে খুব ভালো লাগে আমার।তাই মাঝে মাঝেই হাঁসের মাংস রান্না করে খাওয়া হয়ে থাকে।আমি আবার হাঁসের মাংস খুব সুন্দর রান্না করতে পারি।যখন কোনদিন ও রান্না করিনি তখবো হাঁসের মাংস আমি খুব মনোযোগ দিয়ে রান্না করতাম।হাঁসের মাংস আমার মনে হয় সবাই ভালোবাসে।আমি যে হাঁসের মাংস গুলো রান্না করেছিলাম সেগুলো এতোই সুস্বাদু আর তেল যুক্ত ছিলো যে খেয়ে একদম খুব মজা পেয়েছি। এই হাঁসের মাংস গুলো একদম কষিয়ে কষিয়ে সিদ্ধ করে নিয়েছিলাম।খেতে যে কি পরিমাণ সুস্বাদু হয়েছিল তা বোঝাতে পারবো না।

দ্বিতীয় ধাপ

এবার আবার যে ফটোগ্রাফি দেব সেটিও আমার পছন্দের মাংস মাটন।মাটন লাভার আমি।আর আমি রান্না করেছিলাম মজাদার মটকা মাটন।খুব সুস্বাদু এই মটকা মাটন রান্না করেছিলাম জল ছারা শুধু তেল দিয়ে। খেতে অসম্ভব রকমের সুস্বাদু হয়েছিল। মটকা মাটন তেল সব মশলা উপকরণ দিয়ে এক ঘন্টা ম্যারিনেট করে রেখেছিলাম। তারপর একটি মাটির হাঁড়িতে মুখ আটকিয়ে রান্না করেছিলাম এই মজাদার মটকা মাটন গুলো খেতে অসাধারণ সুন্দর ও মজাদার হয়েছিল।

IMG_20231217_093122.jpg

IMG_20231216_143007.jpg

তৃতীয় ধাপ

মাটনের আর একটি মজাদার ও লোভনীয় রেসিপি করেছিলাম আমি সেটা হচ্ছে চুই মাটন।খুব জনপ্রিয় একটা রেসিপি এটি।খেতেও কিন্তুু অসম্ভব রকমের সুস্বাদু। খেতে মজার এই চুই মাটন রেসিপিটি দেখতে যেমন সুন্দর খেতেও ঠিক তেমনি মজাদার। চুই মাটনে দেয়া চুই গুলো খুব সুন্দর চিবিয়ে খেতে ভালো লাগে।

চতুর্থ ধাপ

এখন আমি রান্না করেছিলাম মজার দেশি মুরগির ঝোল। মুরগিতে রয়েছে অনেক প্রেটিন। এই প্রেটিনে ভরপুর মুরগীর মাংস বাচ্চাদের জন্য খুব উপকারী। তাই মাঝে মাঝেই রান্না হয় এই দেশি মুরগীর মাংস।এটি ছিলো অনেক বড়ো সাইজের দেশি মুরগী। আর খুব সুন্দর লোভনীয় করে রান্না করেছিলাম মুরগির মাংস গুলো।খেয়ে সবাই বাহবা দিয়েছে কারণ খুব সুস্বাদু হয়েছিল মুরগির মাংসে রেসিপি টি।

IMG_20231216_150715.jpg

পোস্টবিবরণ
পোস্ট তৈরি@shapladatta
শ্রেণীজেনারেল রাইটিং
ডিভাইসOppoA95
লোকেশনগাইবান্ধা, বাংলাদেশ

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230826_182241.jpg

আমি হৈমন্তী দত্ত। আমার স্টিমিট আইডিরঃshapladatta. জাতীয়তাঃ বাংলাদেশী। শখঃবাগান করাও নিরবে গান শোনা,শপিং করা। ভালো লাগে নীল দিগন্তে কিংবা জোস্না স্নাত খোলা আকাশের নিচে বসে থাকতে।কেউ কটূক্তি করলে হাসি মুখে উড়িয়ে দেই গায়ে মাখি না।পিছু লোকে কিছু বলে এই কথাটি বিশ্বাস করি ও সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করি।বিপদকে ও অসুস্থতার সাথে মোকাবেলা করার সাহস রাখি সহজে ভেঙ্গে পরি না। সবাইকে নিয়ে ভালো থাকার চেষ্টা করি আর মনে প্রাণে বিশ্বাস করি পর হিংসা আপন ক্ষয়। ধন্যবাদ

Sort:  
 8 months ago 

আহ্ লোভনীয় ছিল প্রতিটি খাবার 😋
বিশেষ করে মাটন রান্নার কৌশল আমার কাছে অসাধারণ লেগেছে, মাটির হাঁড়িতে এভাবে কখনো রান্না করা হয়নি। যাইহোক একদিন হয়তো আমিও এটা চেষ্টা করে দেখবো। তাছাড়াও প্রতিটি রেসিপি অসাধারণ ছিল।

Posted using SteemPro Mobile

 8 months ago 

মটকা মাটন খেতেও খুব অসাধারণ সুন্দর লাগে খেতে। আপনি চেষ্টা করতে পারেন। খুব মজা লাগে।

 8 months ago 

খুব মজার কয়েকটি মজার রেসিপির রিভিউ করেছেন। হাঁসের মাংস এবং দেশি মুরগির রেসিপি আমার খুব প্রিয়। তবে আপনার সবগুলো রেসিপি খুব লোভনীয় ছিল। সত্যি বলতে আপনার রেসিপির রিভিউ দেখে আমার জিভে জল এসে গেল। খুব সুন্দর করে রেসিপিগুলো আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

হাঁসের মাংস আমারও খুব পছন্দ। শীতকালে বিশেষ করে বেশি মজা লাগে হাঁসের মাংস খেতে। প্রত্যেকটি মাংসের রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে। ভিন্ন ধরনের কিছু মাংস রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 8 months ago 

আমারও পছন্দের মাংস হাঁসের মাংস।ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 8 months ago (edited)

ইস্ আপু এত মজার মজার খাবার দেখে কারও লোভ না লেগে পারে? আর বিশেষ করে মাটন আর হাঁসের গোশত পছন্দ করেনা এমন মানুষ কমই আছে। আর রান্নার কালার ও পরিবেশন গুলো এত সুন্দর লাগছিল যে মনে হচ্ছিল কোন চাইনিজের রান্না করা খাবার। ধন্যবাদ আপু আপনাকে এত লোভনীয় কিছু খাবার আমাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ধন্যবাদ আপু এত্তো সুন্দর করে আমার পোস্টে মন্তব্য করার জন্য।

 8 months ago 

আপনার রেসিপির রিভিউ দেখে জিভে পানি চলে আসলো। আপনার রেসিপি গুলো সবগুলো আমার অনেক প্রিয়। হাঁসের মাংস খেতে আমার কাছে অনেক ভালো লাগে। মুরগির মাংস খেতে খুব সুস্বাদু লাগে। এই রেসিপিগুলো খুব মজা করে খেয়েছেন। খুব সুন্দর করে রেসিপির রিভিউ আমাদের মাঝে শেয়ার করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

শীতকালে হাঁসের মাংস একটু বেশি ভালো লাগে। ‌হাঁসের মাংস আমার মনে হয় সবাই ভালোবাসে। মাটনও খুব পছন্দ আমার। এ সময় এত লোভনীয় খাবার দেখে লোভ সামলানো কঠিন হয়ে পড়ছে আপু।

 8 months ago 

একদমই ঠিক কথা বলেছেন শীত কালে হাঁসের মাংস একটু বেশি ভালো লাগে।ধন্যবাদ আমার পোষ্ট টি পড়ে সুন্দর কমেন্ট করার জন্য।

 8 months ago 

খাসির মাংস আমার নিজেরও অনেক বেশি ফেভারিট। মুরগির মাংস এবং হাঁসের মাংসও আমার খুবই পছন্দের। আপনি আমার পছন্দের তিন রকমের মাংসের রিভিউ শেয়ার করেছেন। যা দেখেই দুপুরবেলায় জিভে জল চলে এসেছে। দুপুরবেলায় এরকম মজাদার মাংসের রেসিপি দেখলে কার না লোভ লাগবে বলুন তো। এই সময়টাকে যদি গরম গরম মাংসগুলো পাওয়া যেত, তাহলে কব্জি ডুবিয়ে খাওয়া যেত। আপনি মাটন লাভার এটা শুনে খুব ভালো লেগেছে।

 8 months ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 8 months ago 

মাংসের প্রতিটি রেসিপি অনেক লোভনীয়। বিশেষ করে আপনার মত হাঁসের মাংসটাও আমার অনেক বেশি প্রিয়। শীতের মধ্যে বেশি সুস্বাদু লাগে মাংসটা। তাছাড়া মাটনের চুই ঝাল উফ জিভে জল চলে আসলো। দারুন একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 8 months ago 

হ্যাঁ হাঁসের মাংস খেতে শীতে সত্যি খুব ভালো লাগে।ধন্যবাদ সুন্দর কমেন্ট করার জন্য।

 8 months ago 

সব গুলোা রেসিপিই লোভনীয় ছিল। কোনটা রেখে কোনটা খাবো বুঝতেছিলাম না। তবে মাঝখানের চতুর্থ নাম্বার খাবারের ফটোগ্রাফিটা হারিয়ে ফেলেছি,হি হি হি। একদিন বাসায় দাওয়াত দিয়ে এভাবে খাওয়ালে মানা করবো না,হা হা হা। ধন্যবাদ।

 8 months ago 

আপনি হারিয়ে ফেলেননি আমি গুলিয়ে ফেলেছি।ধন্যবাদ আপনাকে হাসির ছলে আমার ভুল ধরিয়ে দেয়ার জন্য।

 8 months ago 

মাংস আমারও খুব প্রিয় বিশেষ করে দেশি মুরগি এবং খাসির মাংস।
আপনার পোষ্টের মাধ্যমে বেশ কয়েক ধরনের মাংস রেসিপি সাথে পরিচিত হলাম।
এতগুলো লোভনীয় রেসিপি একসাথে লোভ সামলানো মুশকিল।

 8 months ago 

সত্যি সব গুলো রেসিপি খুব সুস্বাদু ও লোভনীয় ছিলো।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57372.40
ETH 2456.19
USDT 1.00
SBD 2.41