ফুলের ফটোগ্রাফি ❤️

in আমার বাংলা ব্লগ23 days ago

হ্যালো

আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন সবাই।আশা করছি বেশ ভালো আছেন। আজ আমি আপনাদের সাথে ভাগ করে নোবো কিছু ফুলও ফলের ফটোগ্রাফি। আশা করছি আপনাদের ভালো লাগবে।
মেয়ে অসুস্থ পক্স ভাইরাস পুরা শরীর ছেয়ে গেছে। পরসুও গতকাল বেশ ভালোই ছিলো কিন্তু গতরাতে মাঝ রাত থেকে কেমন জানি অস্থিরতা লক্ষ্য করছি।ভাইরাস গুলো নাকি যন্ত্রণা হচ্ছে। আশেপাশে চুলকাচ্ছে ও জ্বর তো আছেই। কি পোস্ট করবো ভেবে পাচ্ছি না একে তো মেয়ে অসুস্থ তারউপর ইলশেগুঁড়ি বৃষ্টি সারাদিন।
তো বৃষ্টি স্নাত কয়েকটি অলকানন্দা ফুলের, আমের ফটোগ্রাফি করেছিলাম ভাবলাম আজকে ফলও ফুল মিলিয়ে ফটোগ্রাফি শেয়ার করি আপনাদের সাথে।সব গুলো ফলও ফুল আমার বাড়ির গাছের এবং আমার নিজ হাতে লাগানো গাছের ফটোগ্রাফি।

তো চলুন দেখা যাক কেমন ফটোগ্রাফি গুলো

🥰অলকানন্দা

এই ফুলটির নাম অলকানন্দা। এই ফলটি আমার বাবার বাড়ির গাছ থেকে ডাল নিয়ে এসে খুব যত্নসহকারে আমার বাড়ির গেইটে লাগিয়েছিলাম।পুরা গেইট জুড়ে শুধু এই সুন্দরী অলকানন্দা রাজত্ব করতো।ভীষণ চমৎকার লাগতো গেইট টি।বাড়ির সামন দিয়ে যাওয়ার সময় একবার হলেও এই অলকানন্দার সৌন্দর্যের দিকে তাকাতো মানুষ। বাড়ি রং করার সময় গেইট থেকে পুরা গাছটি কেটে নামানো হয় এবং গোড়ার কিছু অংশ রেখে দেয় সেখান থেকে এই সুন্দর ফুল গাছে ডাল,লতাপাতা গজিয়ে চমৎকার ফুল হয়েছে। আমার ভীষণ পছন্দের ফুল এটি ফুলটির গায়ের কালার তো একদমই টসটসে কাঁচা হলুদ। বৃষ্টি পড়ে এই অলকানন্দা সুন্দরীর যেন সৌন্দর্য বেড়ে গেছে বহু। আমি বৃষ্টিস্নাত আলকানন্দার ফটোগ্রাফি করেছি এবং তা আপনাদের সঙ্গে ভাগ করে নিলাম। খুব সুন্দর লাগছে কিন্তু তাইনা বন্ধুরা।

InShot_20240701_185719238.jpg

🥰ছোট টগর

অলকানন্দা গাছের পাশেই সারি সারি করে লাগিয়েছিলাম টগর।টগর ফল বেশ কয়েক প্রকার। বড়ো জাতের টগরওআছে আমার বাড়িতে তবে এখন আর তেমন ধরে না কারণ গাছটি ছায়ায় পড়েছে জন্য আর ফুল ধরছে না।এই ছোট জাতের টগরফুল গুলো গাছ ভর্তি হয়ে ধরে থাকে।দেখতে ভীষণ সুন্দর লাগে এই ছোট জাতের টগর ফুল গুলো।সবুজের মাঝে সাদা দারুণ চমৎকার। শীতে এই ফুল গুলো বেশি ফোটে এখনো ধরেছে তবে তুলনামুলক কম।এই গাছটিও বৃষ্টি স্নাত একটি ছোট জাতের টগর ফুলের গাছ।এই টগর ফুলের গাছ দিয়ে কিন্তুু বাগানের প্রচির দেয়া যায়।বাগানে সারি সারি করে লাগালে দেখতে চমৎকার লাগে এবং প্রচিরের কাজ করে।

InShot_20240701_192845847.jpg

🥰সাদাও গোলাপি জবা

এই জবা ফুলটি একটি খুব সুন্দর সাদা জবা গাছ।অসংখ্য ফুল ধরে এই সাদা জবা গাছে।গাছটি বেশ বড়ো।আমি এবার গাছটির মাথা কেটে দিয়েছি।আমার বাড়ির আঙ্গিনায় এই সাদা জবা গাছটি।এই গাছের ফুল দিয়েই আমার নিত্যদিনের ঠাকুর পূজা হয়ে থাকে।সাদা জবা গাছে সাদা ফুল ফোটে এটাই স্বাভাবিক কিন্তুু মাঝে মাঝে এই সাদা ফুল গাছে গেলাপি ফুল ও ফুটে থাকে।বেশ আশ্চর্য কিন্তুু।কখনে পুরা গেলাপি আবার কখনো অর্ধেক গোলাপি অর্ধেক সাদা ফুল হয়ে থাকে।হাস্যজ্বল কোন একদিন এই সুন্দর সাদাও গোলাপি একই গাছের ফুল দুটো ক্যামেরা বন্দী করে ফেলেছিলাম।দেখুন ভীষণ সুন্দর লাগছে কিন্তুু ফুল দুটো।এই ফুল গাছটির গোড়ার ডালপালা কেটে দিতে গিয়ে সাপের লেজ ধরেছিলাম কয়েকদিন আগে।

InShot_20240701_193209796.jpg

🥰গন্ধরাজ

এই ফুলটির নাম গন্ধরাজ।নামের সাথে ফুলটির গন্ধের মিল অনেক।এই গন্ধরাজ ফুল ফুটলে পুরা বাড়ি ফুলের ঘ্রাণে ম-ম করে।আমার বাড়ির আঙ্গিনায় এই মিষ ঘন্ধরাজ ফুলের বসবাস। গ্রামের লোকেরা বলে এই ফুলের কড়া গন্ধে না কি সাপ আসে তবে কোনদিন দেখিনি সাপ। এই গন্ধরাজ ফুল সারাবছর গাছ ভর্তি ফুটে থাকে কিন্তুু শীতকালে এই ফুল এতোটাই ফোঁটে যে মনে হয় ফুলের ভারে গাছে ভেঙ্গে মাটিতে পড়বে।

IMG_20240701_194541.jpg

InShot_20240701_204029899.jpg

🥰কামিনী

কামিনী ফুল চমৎকার সুন্দর একটি ফুল।খুব সুন্দর মিষ্টি ঘ্রাণ এই কামিনী ফুলের।গাছটি কিনে এনে বাইরে আমার ঘরের জানালার পাশে লাগিয়েছিলাম যাতে করে এই কামিনী ফুলের সুঘ্রাণ পেতে পারি ঘরে বসে।হয়েছে ও তাই আমার ঘর ঘ্রাণে মোহিত হয়ে যায় যদি এই কামিনী ফুলের গন্ধে।জানালার পাশে বসে এই ফুলের সৌন্দর্য ও উপভোগ করি বসে বসে।

IMG_20240701_194357.jpg

পদ্নফুল

পদ্ম বিল হ্যাঁ আমার বাড়ির পাশেই একটা বিশাল বড়ো বিল আছে যার নাম কাতলির বিল।এই বিলে অনেক শাপলাও পদ্মফুল ফোটে।গতবছর এই পদ্ম বিল ভাইরাল হয়ে গিয়েছিল আর তারপর থেকে দূর দূরান্ত থেকে ছেলে মেয়েরা ও পরিবার পরিজন নিয়ে দেখতে ও ঘুরতে আসতেন।ফুলও ফুটেছিল অসংখ্য সত্যি পদ্ম বিল হয়ে গিয়েছিল পুরাপুরি ভাবে।নৌকা নিয়ে সবাই ঘুরে ঘুরে বিলের অবস্থা আস্তানাবুদ করে ফেলেছিলো।এবছর আর সেরকম ফুল লক্ষ্য করা যায় না তবে আমার বাড়ির সামনের এক ব্যাক্তি কৃষিকাজ করতে এবং গরু চরাতে জান বিলে। আর বিলে গেলেই আমারও আমার ও মেয়ের জন্য একগুচ্ছ পদ্ম ফুল তুলে এনে দেন। সেই পদ্মের ফটোগ্রাফি করে আপনাদের সঙ্গে শেয়ার করলাম।

IMG_20240701_205922.jpg

IMG_20240701_210118.jpg
এই ছিল আমার আজকের ফুলের ফটোগ্রাফি। আমার কাছে তো খুব ভালো লেগেছে এই ফুলগুলো সব আমার বাড়ির গাছের শুধুমাত্র পদ্ম ফুলটি বিলের।সম্ভব হলে পদ্ম ফুলো বাড়িতে লাগাতাম এরকম ফুলের প্রতি আমার ভালোবাসা ও টান। আজকের মত এখানেই শেষ করছি আবারও দেখা হবে অন্য কোন পোষ্টের মাধ্যমে সে পর্যন্ত সবাই ভালো থাকুন। সুস্থ থাকুন ও নিরাপদে থাকুন।

টাটা

পোস্টবিবরণ
পোস্ট তৈরি@shapladatta
শ্রেণীফটোগ্রাফি
ডিভাইসOppoA95
লোকেশনবাংলাদেশ

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230826_182241.jpg

আমি হৈমন্তী দত্ত। আমার স্টিমিট আইডিরঃshapladatta. জাতীয়তাঃ বাংলাদেশী। শখঃবাগান করাও নিরবে গান শোনা,শপিং করা। ভালো লাগে নীল দিগন্তে কিংবা জোস্না স্নাত খোলা আকাশের নিচে বসে থাকতে।কেউ কটূক্তি করলে হাসি মুখে উড়িয়ে দেই গায়ে মাখি না।পিছু লোকে কিছু বলে এই কথাটি বিশ্বাস করি ও সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করি।বিপদকে ও অসুস্থতার সাথে মোকাবেলা করার সাহস রাখি সহজে ভেঙ্গে পরি না। সবাইকে নিয়ে ভালো থাকার চেষ্টা করি আর মনে প্রাণে বিশ্বাস করি পর হিংসা আপন ক্ষয়। ধন্যবাদ ।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



IMG_20240701_215319.png

Sort:  
 22 days ago 

দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন দেখি সত্যি অনেক ভালো লাগলো।
বিশেষ করে বৃষ্টি ভেজা ফুলটি দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে।
তাছাড়া সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে।
উপস্থাপনাটা অনেক সুন্দর করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।

 21 days ago 

একদমেই ঠিক বলেছেন ভাইয়া বৃষ্টি ভেজা ফুলটি দেখতে ইচ্ছে করছে বারবার সত্যি আমারও। ধন্যবাদ চমৎকার মন্তব্য করার জন্য।

 23 days ago 

বেশ অনেকগুলো সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। যেখানে জবা টগর পদ্মফুল সহ আরো অনেক ফুলের দেখা মিলেছে আপনার এই পোস্টে। খুবই ভালো লাগলো আমার সুন্দর ফুলের ফটোগ্রাফি মূলক পোস্ট দেখে।

 23 days ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 23 days ago 

আমাদের গ্রামেও বড় একটি পুকুর আছে যেখানে অনেক পদ্মফুল ফোটে। তবে এবার দেখলাম একটিও ফোটেনি। হয়তো বর্ষাকালে দেখতে পাওয়া যাবে।যাইহোক অনেক সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু। প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ ছিল। ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 22 days ago 

পুকুরে পদ্ম ফুল আরো বেশি সুন্দর লাগে দেখতে। ঠিক বলেছেন বর্ষাকালে দেখতে পাওয়া যাবে হয়তো বা পদ্ম ফুল। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 23 days ago 

আপু আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন যা দেখে একেবারে মুগ্ধ হয়েছি।আপনার তোলা সবগুলো ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ফটোগ্রাফির সাথে অনেক সুন্দর বর্ণনা শেয়ার করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 22 days ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে এজন্য।

 23 days ago 

ফুল দেখলে মন ভালো হয়ে যায়। অলকানন্দা ফুল আগে দেখিনি। হলুদ আমার প্রিয় একটি রঙ। ফুলটি ভালো লেগেছে৷ খুজবো এবং বাসায় লাগাবো।

 22 days ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া ফুল দেখলে মন ভালো হয়ে যায়।হলুদ আপনার প্রিয় রং জেনে ভালো লাগলো অবশ্যই বাসায় লাগাবেন খুব সুন্দর একটি ফুল অলকানন্দা।

 22 days ago 

অবশ্যই লাগাবো খোজ নিয়ে।

 22 days ago 

প্রথমে আপনার মেয়ের জন্য সুস্থতা কামনা করছি। আপনি আজকে বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দারুন লেগেছে। আসলে ফুল হলো সৌন্দর্যের প্রতিক। ফুলের ফটোগ্রাফি গুলো সবারই ভালো লাগে। এত চমৎকার ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 22 days ago 

ঠিক বলেছেন ভাইয়া সৌন্দর্যের প্রতীক। ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 22 days ago 

অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলি আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রত্যেকটা ফটোগ্রাফি এতটাই সুন্দর হয়েছে যা দেখে আমি মুগ্ধ হয়ে গিয়েছি। বিশেষ করে জবা ফুলের ফটোগ্রাফি এবং পদ্মফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে।

 22 days ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার ফুলের ফটোগ্রাফি ভালো লেগেছে জন্য এবং খুব সুন্দর সাবলীল মন্তব্য করে পাশে থাকার জন্য।

 22 days ago 

পক্স ব‍্যাপার টা খুবই বাজে। আমার একেবারেই ভালো লাগে না। নিজের ভেতরে একেবারে একটা অস্বস্তি এর সৃষ্টি করে।

ফটোগ্রাফি গুলো বেশ দারুণ করেছেন আপু। বৃষ্টি ভেজা ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর লাগছে। ফুলের সৌন্দর্য যেন অনেক গুণে বেড়ে গিয়েছে। অলকানন্দা জবা, গন্ধরাজ প্রত‍্যেকটা ফুলের ফটোগ্রাফি বেশ অসাধারণ ছিল। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।

 22 days ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া পক্স অনেক বাজে একটা ভাইরাস। অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার ফটোগ্রাফি ভালো লাগার জন্য।

 23 days ago 

খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপু। আপনার আজকের এই পোষ্টের মাঝে অনেকগুলো ফুল দেখতে পেরে খুবই ভালো লেগেছে। এদিকে বিশেষ করে পদ্মফুল তো আমার কাছে আরো ভালো লাগলো। পাশাপাশি জবা ফুল টগর ফুল দারুন ফটোগ্রাফি করেছেন।

 23 days ago 

আমারও পদ্মফুল খুব পছন্দের। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 22 days ago 

আপু পক্স খুবই যন্ত্রনাদায়ক একটি রোগ। আমার ছোট বেলায় হয়েছিল আর আমার ছেলেও একদম যখন ছোট ছিল তখন হয়েছিল। এটি আবার ছোঁয়াচেও বটে। আপনার মেয়েকে সাবধানে রাখবেন। যাই হোক আপনার বাড়িতে দেখছি ফুলের গাছে ভরে রয়েছে। আপু ফুলের ফটোগ্রাফি দেখেছি কিন্তু আমার সেই প্রতিটা ফুল গাছের ভিডিওগ্রাফি দেখতে খুব ইচ্ছে করছে। আপনাদের বাড়িতে যেহেতু এত ধরনের ফুলের গাছ রয়েছে তাহলে নিশ্চয়ই রাতের বেলা ফুলের ঘ্রাণে সম্পূর্ণ বাড়ি মৌ মৌ করে। প্রতিটা ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপু এত চমৎকার সব ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 21 days ago 

ঠিক বলেছেন আপু অনেক ছোঁয়াচে হয় পক্স গ্রামের অন্য বাচ্চাদের থেকেই আমার মেয়ে সংক্রমণিত হয়েছে। অবশ্যই কোন একদিন ভিডিও গ্রাফি করে আপনাদের সামনে হাজির হব আপু। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66498.47
ETH 3469.97
USDT 1.00
SBD 2.62