মোবাইল চুড়ি ও ফেরত পাওয়ার ঘটনা প্রথম পর্ব।

in আমার বাংলা ব্লগ4 months ago

হ্যালো,

আমার বাংলা ব্লগ বন্ধুরা কেমন আছেন সবাই।আশা করছি ভালো আছেন। আমিও সৃষ্টি কর্তার কৃপায় ভালো আছি।আজ আমি আপনাদের সাথে শেয়ার করেবো আমার ভাইয়ের বিয়েতে ঘটে যাওয়া মোবাইল চুরির ঘটনা।

IMG_20240322_234331.jpg

আমার ভাইয়ের
বিয়ের বৌভাত ছিলো দুদিন। বাড়ির একমাত্র ছেলের বিয়ে তাই আত্নয়ীয় স্বজন, পাড়াপ্রতিবেশী ও এলাকার কাউকে নিমন্ত্র করতে বাকি রাখেনি।বৌভাত ছিলো দুদিন। আগের দিন ও পারের দিন মুসলমান ধর্মাবলম্বীদের।তো আগের দিন ভালো ভাবেই বৌভাত সম্পূর্ণ হলো।
পরের দিনের বৌভাতের আয়োজন শুরু হয়ে গেছে। যথাসময়ে রান্না শেষ হয়ে খাওয়াদাওয়া শুরু হয়ে গেছে। আমরাও খেয়ে এসে বৌকে আশির্বাদের জন্য বসিয়েছি। আমি,আমার মেয়ে, আমার দেওরের ছেলে,আমার পিসাত দিদি ও আমার কাকাত বোন বৌয়ের সাথে বসে ছিলাম। গ্রামের রীতি অনুযায়ী খাওয়ার পর বৌকে আশির্বাদ করতে আসেন এবং বৌ এর সামনে পান রাখা হয়ে থাকে আর আশির্বাদ করার পর পান খেয়ে যান সবাই।
তো অনেক মানুষের সমাগম। সবাই খেয়ে খেয়ে আসছেন আর আশির্বাদ করে পান খাচ্ছেন। এর মধ্যে আমরা সবাই একটি জরুরি কাজে বউয়ের স্টেজ থেকে উঠে গেছি। তখন শুধু আমার কাকাত বোন, আমার মেয়ে ও আমার দেওরের ছেলে বসে ছিল নতুন বউ এর পাশে।
আমার কাকাত বোন ফোন কিনেছে নতুন। বিয়ে উপলক্ষে কেনা।ফোনটি সামনের সোফায় টেবিলে রেখে অন্যমনস্ক হয়েছিল আর সেই সুযোগ টি কাজে লাগিয়ে পাশের গ্রামের এক ছেলে ফোনটি তুলে নিয়েছে। অনেক খোজাখুজি করা হলো এবং ফোন দেয়া হলো ফোনে দুবার রিং বাজার পর বন্ধ হয়ে গেলো।জানতে বাকি রইল না যে ফোনটি চোর বন্ধ করে ফেলেছে। ফোন হারিয়ে আমার ওই বোনের সে কি কান্না। নতুন ফোন। সখের ফোন। বিয়েতে ছবি ওঠাবে হাতে নিয়ে ঘুরবে জন্য কিনেছে আর সেই বিয়েতেই কিনা হারিয়ে গেলো।আমাদের ও সবার খুব খারাপ লাগছে।হাজার মানুষের ভিতরে কাউকে বলতে পারছি না।তবে আশেপাশের ছেলেমেয়েদের সন্দেহ পাশের গ্রামের এক উঠতি বয়সি ছেলের দিকে।যেহেতু আমরা দেখিনি কাউকে নিতে তাই তো কারো নাম ধরে ফোন নেয়ার কথাটা বলার কোন রাইট নেই আমাদের। এদিকে সবাই বলাবলি করছিলো ফোন বের হবে থানায় জানাতে হবে।আমার পিসাত দাদা যেহেতু ওসি সে ঘটনাটি শোনার পর ফোনের কাগজ পত্র চাইলো। আমরাও ওর হোয়াটসঅ্যাপে পাঠালাম।এদিকে আমাদের স্থানীয় থানায় জানানো হলো।কেউ বা বলছে বাড়িতে এতো পুলিশ, আর্মি থাকতে ফোন হারাবে কেন বের তো হবেই চোরের ও সাজা হবে।আর এসব কথা বার্তা চোর খাবারের তদারকির করছিলো আর শুনছিলো।আমার মেয়ে একবার আমাকে ডেকে দেখিয়েছে যে এই লাল টি-শার্ট পড়া ছেলে টা ফোনের কাছে ছিলো। আমি রাগ করে চুপ করিয়েছি। বলেছি কাউকে নিতে না দেখে বলতে নেই।

(চলবে)

আজকের মতো এখানেই শেষ করছি।আবারও দেখা হবে পরবর্তী পর্বে।সে পর্যন্ত সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, নিরাপদ থাকুন।

টাটা

পোস্টবিবরণ
পোস্ট তৈরি@shapladatta
শ্রেণীরেসিপি
ডিভাইসOppoA95
লোকেশনগাইবান্ধা, বাংলাদেশ

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230826_182241.jpg

আমি হৈমন্তী দত্ত। আমার স্টিমিট আইডিরঃshapladatta. জাতীয়তাঃ বাংলাদেশী। শখঃবাগান করাও নিরবে গান শোনা,শপিং করা। ভালো লাগে নীল দিগন্তে কিংবা জোস্না স্নাত খোলা আকাশের নিচে বসে থাকতে।কেউ কটূক্তি করলে হাসি মুখে উড়িয়ে দেই গায়ে মাখি না।পিছু লোকে কিছু বলে এই কথাটি বিশ্বাস করি ও সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করি।বিপদকে ও অসুস্থতার সাথে মোকাবেলা করার সাহস রাখি সহজে ভেঙ্গে পরি না। সবাইকে নিয়ে ভালো থাকার চেষ্টা করি আর মনে প্রাণে বিশ্বাস করি পর হিংসা আপন ক্ষয়। ধন্যবাদ ।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



IMG_20240319_152643.jpg

Sort:  
 4 months ago 

আসলে এরকম বিয়ে বাড়িতে অনেক লোকের সমাগম হয়। এই জাতীয় জিনিস গুলো খুব সাবধানে রাখতে হয়। সবাই তো আর ভালো মানুষ আসে না তার মধ্যে এরকম চোর টাইপের লোকও আসে। চোর যেহেতু পুলিশের খবর সব শুনছে তাহলে কি সে নিজেই আবার ফোন দিয়ে গেল নাকি। জানার আগ্রহ বেড়ে গেল। পরবর্তী পর্বের অপেক্ষায় রইলাম।

 4 months ago 

বাহ অনেক কিছু জানতে পারলাম আপনার এই ফোন চুরি হওয়ার পূর্বের মুহূর্ত থেকে শুরু করে এতদূর পর্যন্ত। আসলে এমনটা সুযোগ পেলেই মানুষের করে বসে। অনেক সময় লক্ষ্য করা যায় বাইরের চোর,আবার দেখা যায় নিকটস্থ মানুষ এই কাজ করে থাকে। আমাদের এখানে ঠিক এমনই একটা ঘটনা ঘটেছিল পরবর্তীতে দেখা যায় পাশের বাড়ির ভাবি এই কাজ করেছে। তবে বিস্তারিত জানার অপেক্ষায় থাকলাম।

 4 months ago 

ঠিক বলেছেন ভাইয়া সুযোগ পেলে বাইরের কিংবা নিকটস্থ মানুষ এমন ঘটনা করে থাকে।

 4 months ago 

শুভ অনুষ্ঠানে অশুভ কাজ।আপনার কাকাতো বোনের আনন্দ টাই মাটি করে দিয়েছে।এখন তো ফোনই মানুষের বেশি প্রিয়। আনন্দের দিনে ফোন হারিয়ে যাওয়াতে মনটা খারাপ হয়েছে। পরবর্তী পর্ব তাড়াতাড়ি দেখতে চাই চোরোর কি হলো।ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ঠিক বলেছেন শুভ অনুষ্ঠানে অশুভ কাজ। কিছু সময়ের জন্য আনন্দটাই মাটি হয়ে গেছিলো ওর।

 4 months ago 

প্রথমেই সমবেদনা জানাচ্ছি আপু আপনার কাকাতো বোনের ফোনটি হারিয়ে যাওয়ার জন্য। আসলে যে বিয়ে উপলক্ষে কোনটি কিনেছিল সেই বিয়েতেই যদি ফোন হারিয়ে যায় তাহলে এমনিতেই মন খারাপ হওয়ার কথা। অবশ্য তারও একটু গাফিলতির কারণে এরকমটা হয়েছে এরকম একটি বড় অনুষ্ঠানে ফোন এক জায়গায় রেখে অন্যমনস্ক হয়ে থাকাটা মোটেই উচিত হয়নি আপু। যার কারণে চোর ও সুযোগ এর সদ্ব্যবহার করেছে। তো যাই হোক যেহেতু ওসি আপনার আত্মীয়-স্বজনদের মধ্যেই রয়েছে সেহেতু আশা করি ফোনটি খুব তাড়াতাড়ি বের হয়ে আসবে। আর আপনার মেয়েকে ঠিকই বলছেন আপনি কাউকে নিতে না দেখে বলতে নেই। পরবর্তী পর্বে অপেক্ষায় রইলাম বাবু কিভাবে ফোনটি দিয়েছিলেন তা জানার জন্য।

 4 months ago 

ঠিক বলেছেন ভাইয়া গাফিলতির কারণে এমনটি হয়েছিল নতুন ফোন তো বুঝতে পারেনি বেখেয়ালি হয়ে গিয়েছিল।

 4 months ago 

আসলে শখের ফোনগুলো প্রায়ই এমননি হয়,আর এত মানুষের সমাগমে কে নিয়েছে সেটা বুঝায়ও যাই না।পরবর্তী পর্বের অপেক্ষায় থাকবো।ভালো লাগলো।ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 4 months ago 

অসংখ্য ধন্যবাদ কমেন্ট করার জন্য।

 4 months ago 

আসলে আপু পুরাতন কিংবা নতুন ফোন যাইহোক না কেন হারালে অনেক খারাপ লাগে। যাইহোক যেহেতু বিয়ে বাড়ির ছিল তাই হয়তো সাথে সাথে জোর দিয়ে খুজলে পাওয়া যেত।আসলে এগুলো পরিচিত মানুষ চুরি করে থাকে।দেখা যাক পরবর্তী পর্বে চোর কিভাবে ধরা পড়ল অপেক্ষায় থাকলাম।

 4 months ago 

ঠিক বলেছেন আপু নিজের ফোন পুরাতন হোক বা নতুন হারিয়ে গেলে খুব খারাপ লাগে।

 4 months ago 

অনুষ্ঠানে এই ধরনের ঘটনাগুলো বেশি ঘটে দিদি।তবে আশা করি মোবাইলটি ফিরে পাবে।আর এই ঘটনা থেকে আমাদের সবারই শিক্ষা নেওয়া উচিত। যে জন বহুল স্থানে অবশ্যই নিজের জিনিসপত্র হেফাজতে রাখা দরকার।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনার কাকাতো বোনের বিয়ে উপলক্ষে এই ফোনটি ছোফাই রেখেছিলেন। আসলে বিয়ে উপলক্ষে সাবধানে থাকতে হবে।কারণ বিয়ের সময় ফোন বেশি হারিয়ে যায়। যায় কারণ এই সময় সকলের সাবধানের থাকে হয়। যাই হোক গ্রামের এই উড়তি বয়সী ছেলের দিকে আপনার সন্দেহ হয়েছে। সেই ফোনটি নিয়েছে, তবে পুলিশের কথা শুনে হয়তো বা তার মনটা অনেক নরম হয়ে গেছে। সে হয়তো ফোনটা ফেরত দেবে। দেখা যাক আগামী পর্বে কি হয়।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ঠিক বলেছেন ভাইয়া বিয়েতে ফোন বেশি হারায় যারা চোর তারা টার্গেটেই থাকে এই রকম দিনে কি করে চুরি করা যায়।

 4 months ago 

নতুন ফোন শখের ফোন হারালে সত্যি খুব খারাপ লাগে। এই অনূভুতি আমার জানা আছে। আর বিয়ে বাড়ি থেকে এগুলো হয়ে থাকে। যেহেতু অনেক লোকের সমাগম হয় সেজন্য কার মনে কী আছে সেটা না আপনি জানেন আর না আমি জানি। আর কথা ঠিক বলেছেন কাউকে নিতে না দেখে সরাসরি দোষারোপ করাও ঠিক না। পুলিশ কমপ্লেইন করে ঠিকই করেছেন। পরবর্তী পোস্টে জানা যাবে পুরো বিষয়টা।

Posted using SteemPro Mobile

 4 months ago 

হ্যাঁ ভাইয়া পরবর্তী পোস্টে জানতে পারবেন অবশ্যই। ধন্যবাদ।

 4 months ago 

শখের কোন কিছু হারালে খুবই খারাপ লাগে আপু। প্রথম পর্বটি পড়ে বেশ খারাপ লাগলো। এখন দেখা যাক পরের পর্বে ফোনটি ফেরত পান কিনা। বেচারি মন খুলে আনন্দ করার বদলে ফোন নিয়ে টেনশনে পরে গেছে। দেখা যাক কি হয় পরবর্তীতে।

 4 months ago 

ঠিক বলেছেন সখের কিছু হারালে খুব খারাপ লাগে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 67310.11
ETH 3522.28
USDT 1.00
SBD 2.71