ভালোবাসার গল্প❤️

in আমার বাংলা ব্লগ10 months ago

হ্যালো,

আমার বাংলা ব্লগবাসী, বন্ধুরা নমস্কার, আদাব, কেমন আছেন সবাই।আশা করছি ভালো আছেন। আমিও মহান সৃষ্টি কর্তার কৃপায় ভালো আছি।আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো আমার প্রতি গ্রামের মানুষের ভালোবাসা নিয়ে কিছু কথা।

IMG_20231209_101911.jpg
আমি যে গ্রামের জন্মেছি সেখানেও ছোট বেলা থেকে দেখে আসতাম এবং পেতাম আশেপাশের মানুষের ভালোবাসা।কোথাও গেলেও খুব ভালোবাসতো সবাই।দাদুর নাতনি পরিচয়ে আদর যত্নের পরিমান বেড়েই যেতো সব সময়।এখন শ্বশুর বাড়িতে এসেও ঠিক তেমনি বড়োদের ভালোবাসা ও ছোটদের সন্মান পেয়ে আসছি।একবাক্যেে যেমন বাবা,দাদুকে সবাই চিনতেন ঠিক তেমনি শ্বশুর ও দাদু শ্বশুর কেও এক বাক্যেই সবাই চেনেন এবং সবাই তাই একটু বেশি ভালোবাসা দেন।যখন কোথাও যাওয়ার সময় রিক্সাওলার মুখে একযোগে দাদু,দাদু শ্বশুর ও বাবা,ও শ্বশুরের প্রসংসা শুনি তখন মনটা ভরে যায়।গ্রামের কারো কাছে কোনদিন ভালোবাসার কমতি হয়নি।আমি অবাহ হয়ে যাই মাঝে মাঝে তাদের ভালোবাসার জন্য।গ্রামের কেউ যদি ডিম বিক্রি করে কিংবা শাক সবজি,ফলমূল। আগে আমাদের বাড়িতে আসবে বলতে কিনবো কি না।আমি কখনো বাজার থেকে দুধ, ডিম কিনি না। বাড়িতে এসেই দিয়ে যায় সবাই।ছোট মাছও দিয়ে যায় বাড়িতে।এমন কি আমাদের মাছ কাটাকাটির ঝামেলাও করতে হয় না। বাজার থেকে মাছ আনলেই গ্রামের মহিলারা এসে মাছ কেটে ধুয়ে দিয়ে যায়।তাঁরা কিন্তুু অন্য ধর্মাবলম্বী লোক।তাদের ভালোবাসায় মুগ্ধ আমি।এমনও হয়েছে যে আমি বাজারে গিয়েছিলাম এসেছি এই সময় আশেপাশে কেউ ছিলো ভাবি কিংবা চাচি। ওনারা আমি ভ্যান থেকে নামার আগেই এসে ব্যাগ নামিয়ে বাড়িতে দিয়ে যায়।বর বাড়িতে আসলে মাঝে মাঝে অনেক মাছ কিনে দিয়ে যায় তো তখন ওনারা কেটে ধুয়ে পরিস্কার করে দেন।বেশ ভালো লাগে আমার এতো আন্তরিকতা দেখলে।মাথায় তেল দিয়ে দেয়া।মাথা ব্যাথায় মাথা ম্যাসাজ করে দেয়া সব ওনারা করে থাকেন।এমনকি আমার কর্তা শ্বশুড়ি বেঁচে থাকাকালিন প্রতি সপ্তাহে ওনার হাত পায়ের নখ কেটে দিয়ে যেতেন।

IMG_20231209_101856.jpg

IMG20231026082922.jpg

কিছুদিন আগে বাড়িতে অনেক মাছ এনেছি বাজার থেকে সচরাচর পুকুরের মাছ খাই আমরা তো মাঝে মধ্যে বাজারের মাছ।তো সবাই যখন কাটছিলো আর আমি গেটে বসে ছিলাম। তখন কয়েকটা ফটোগ্রাফি করে নিলাম। সবাই আবার আদর করে আমাকে ডাকে কনে,বউ,বৌদি,বৌ মা আরাধ্যার মা।গ্রামের প্রতি টা মানুষ আমাদের কে সব কাজে সাহায্য করে থাকে তাও আবার না চাইতেও।হয় তো কোথাও যাবো ভ্যানের জন্য ওয়েট করছি ঠিক এটা কেউ ফলো করে ভ্যান পাঠিয়ে দেবে।এতো ভালোবাসা পেয়েছি, পাচ্ছি তা অকল্পনীয়। আজ তাই মনে হলো এনাদের কে নিয়ে কিছু লিখি তাই লেখা এই আর কি।আমাদের এলাকায় ধর্মীয় কোন বৈষম্য নেই।সবাই সবার জন্য। এটা দেখলে মনটা জুড়িয়ে যায়।
আজ এ পর্যন্ত আবার দেখা হবে অন্য কোন পোস্ট নিয়ে সে পযন্ত সবাই ভালো থাকবেন।

টাটা

Sort:  
 10 months ago 

আসলে আপু ভালোবাসা কখনো ধর্ম নিয়ে বিচার করা হয় না। আসলে আপনারা না চাইতে লোকজন চলে আসে সত্যি ভালোবাসা থাকলে যা হয় আরকি। যাইহোক লোকজন আপনাদের কাছে আসে আসলে আপনাদের থেকে অবশ্যই অনেক উপকার পেয়ে থাকে। যাইহোক মানুষ মানুষের জন্য। ধন্যবাদ আপু।

 10 months ago 

ঠিক বলেছেন আপু।হ্যাঁ আমার থেকেও তারা উপকার পেয়ে থাকে অবশ্যই কিন্তুু আমি মনে করি শুধু উপকারের জন্য নয় ভালোবেসে তারা এসব করে।ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 10 months ago 

মানুষ ভালো মানুষদের সব সময় ভালোবাসে ৷ যারা প্রসংশার যোগ্য তাদের তো মানুষ প্রসংশা করবেই ৷ আপনার বাবা , দাদু , শ্বশুর এবং দাদু শ্বশুর নিশ্চয়ই অনেক ভালো মনের মানুষ ৷ তাই তো গ্রামের মানুষজন আপনাদের এতো ভালোবাসে প্রসংশা করে ৷ আসলে সবার আগে মানুষ সত্য ৷ ধর্ম বর্ণ দিয়ে ভালোবাসা হয় না ৷ আন্তরিকতা আর ভালোবাসা দিয়েই ভালোবাসা হয় ৷ যাই হোক , অনেক ভালো লাগলো দিদি আপনার এই পোস্টটি ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 10 months ago 

একদমই ঠিক বলেছেন সববার উপরে মানুষ সত্য।ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 65631.30
ETH 2609.36
USDT 1.00
SBD 2.70