টমেটো দিয়ে টেংরা মাছের রেসিপি

in আমার বাংলা ব্লগ4 months ago

হ্যালো

আমার বাংলা ব্লগবাসী বন্ধুরা,নমস্কার আদাব, কেমন আছেন সবাই।আশা করছি ভালো আছেন। আমিও মহান সৃষ্টি কর্তার কৃপায় ভালো আছি।আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো টেংরা মাছ দিয়ে টমেটোর মজাদার টেসিপি আশা করছি ভালো লাগবে। টেংরা খুব বেশি পুষ্টিকরও সুস্বাদু একটি মাছ।আর যে কোন তরকারিতে টমেটো দিলে সেই তরকারির স্বাদ দ্বিগুণ বেড়ে যায়।আর আমি সেই পুষ্টিকর মাছও পুষ্টি ও স্বাদ যুক্ত টমেটো দিয়ে খুব সুন্দর একটি লোভনীয় রেসিপি করেছি। তো চলুন দেখা যাক রেসিপিটি কেমন। ![IMG_20240101_122100.jpg]()

IMG_20231220_195833 (1).png

PhotoCollage_1704091931570.jpg

টেংরা মাছ
টমোটো
পেঁয়াজ
মরিচ গুড়া
জিরা গুড়া
হলুদ
লবন

প্রথম ধাপ

প্রথমে টেংরা মাছ গুলো ধুয়ে পরিস্কার করে নিতে হবেও টমেটো কেটে নিতে হবে।

PhotoCollage_1704102178123.jpg

দ্বিতীয় ধাপ

এবার টেংরা মাছ গুলোতে হলুদ, লবন মেখে নিতে হবে।
PhotoCollage_1704102603846.jpg

তৃতীয় ধাপ

এখন টেংরা মাছ গুলো ভালো করে ভেজে নিতে হবে।

PhotoCollage_1704102819545.jpg

চতুর্থ ধাপ

এখন গুড়া মসলা গুলো জল দিয়ে কিছু সময় ম্যারিনেট করে রাখতে হবে।
PhotoCollage_1704103135656.jpg

পঞ্চধাপ

এরপর চুলায় কড়াই বসিয়ে দিতে হবে এবং পরিমাণ মতো তেল দিয়ে তাতে জিরা ও পেঁয়াজ কুচি দিয়ে ভেজে নিতে হবে।
InShot_20240101_170648292.jpg

ষষ্ঠ ধাপ

এরপর পেঁয়াজ একটু ভাজা হয়ে গেলে টমেটো গুলো দিয়ে দিতে হবে এবং একটু সময় ভেজে নিতে হবে।
IMG_20240101_170541.jpg

সপ্তম ধাপ

টমেটো গুলো একটু ভাজা হয়ে গেলে আগে থেকে ম্যারিনেট করা গুড়া মশলা গুলো দিয়ে দিতে হবে এবং কষাতে হবে।
PhotoCollage_1704108210833.jpg

অষ্টম ধাপ

ভালো করে মশলা দিয়ে কষানোর পর পরিমাণ মতো জল দিতে হবে এবং মাছ গুলো দিয়ে দিতে হবে।
PhotoCollage_1704108358473.jpg

নবম ধাপ

মাছ দিয়ে তরকারি গুলো ফুটিয়ে নিতে হবে হাই হিটে জ্বাল করে।এবং ভালো ভাবে হয়ে গেলে নামিয়ে নিতে হবে।
PhotoCollage_1704108549196.jpg

পরিবেশন

IMG_20240101_173101.jpg

IMG_20240101_173040.jpg

IMG_20240101_173040.jpg
এই ছিলো আমার আজকের মজাদার রেসিপি টমেটোও টেংরা মাছের ঝোল রেসিপি।আশা করছি আপনাদের ভালো লাগবে।আজ এপর্যন্তই। আজকের মতো এখানেই শেষ করছি।আবারও দেখা হবে নতুন কোন পোস্ট নিয়ে সে পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন ও নিরাপদে থাকুন।

টাটা

পোস্টবিবরণ
পোস্ট তৈরি@shapladatta
শ্রেণীরেসিপি
ডিভাইসOppoA95
লোকেশনগাইবান্ধা, বাংলাদেশ

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230826_182241.jpg

আমি হৈমন্তী দত্ত। আমার স্টিমিট আইডিরঃshapladatta. জাতীয়তাঃ বাংলাদেশী। শখঃবাগান করাও নিরবে গান শোনা,শপিং করা। ভালো লাগে নীল দিগন্তে কিংবা জোস্না স্নাত খোলা আকাশের নিচে বসে থাকতে।কেউ কটূক্তি করলে হাসি মুখে উড়িয়ে দেই গায়ে মাখি না।পিছু লোকে কিছু বলে এই কথাটি বিশ্বাস করি ও সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করি।বিপদকে ও অসুস্থতার সাথে মোকাবেলা করার সাহস রাখি সহজে ভেঙ্গে পরি না। সবাইকে নিয়ে ভালো থাকার চেষ্টা করি আর মনে প্রাণে বিশ্বাস করি পর হিংসা আপন ক্ষয়। ধন্যবাদ ।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



Sort:  
 4 months ago 

বেশ মজাদার একটি রেসিপি তৈরি করেছেন ৷ আসলে টেংরা মাছ আর টমেটো দু'টোই বেশ পছন্দের আমার ৷ আপনি টমেটো দিয়ে টেংরা মাছের দারুন একটি রেসিপি তৈরি করেছেন ৷ আপনার রেসিপি দেখতে অনেক সুন্দর এবং লোভনীয় হয়েছে ৷ খেতেও নিশ্চয়ই ভীষণ সুস্বাদু ও মজাদার হয়েছে ৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে এতো সুন্দর এবং মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 4 months ago 

অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 4 months ago 

আপু আমার অনেক পছন্দের একটা রেসিপি শেয়ার করেছেন। টেংরা মাছ আমার অনেক পছন্দের। আমার বাসায় টেংরা মাছ রান্না করলে আমি সবার প্রথম খাবো।যাইহোক আপনার রেসিপি দেখে বুঝা যাচ্ছে রান্না টি দারুণ হয়েছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 4 months ago 

সবার প্রথমে খান জেনে ভালো লাগলো।

 4 months ago 

আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক মজা হয়েছে। আসলে টেংরা মাছ গুলো দেখে অনেক ভালো লেগেছে। সত্যি বলেছেন আপু টমেটো দিলে স্বাদ দ্বিগুণ বেড়ে যায়।ধন্যবাদ আপু সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

ঠিক বলেছেন টমোটো দিলে তরকারির স্বাদ বেড়ে যায়।

 4 months ago 

দিদি টেংরা মাছ খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আর সেই টেংরা মাছের খুবই সুস্বাদু ও মজার রেসিপি আপনি তৈরি করেছেন। আপনার তৈরি টেংরা মাছের মজার রেসিপি দেখে মনে হচ্ছে গরম গরম ভাতের সাথে খেতে দুর্দান্ত স্বাদ লাগবে। আর হ্যাঁ দিদি, টেংরা মাছের সাথে টমেটো যোগ করাতে রেসিপির কালারটা দেখতে খুবই লোভনীয় লাগছে। মনে হচ্ছে এখনই খেয়ে ফেলি। যাইহোক দিদি, অসংখ্য ধন্যবাদ আপনাকে মজার এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

সত্যি টমোটো ব্যাবহার করলে তরকারির স্বাদ বেড়ে যাওয়ার পাশাপাশি কালারও খুব সুন্দর হয়।

 4 months ago 

টমেটো দিয়ে টেংরা মাছের রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে ভীষণ সুস্বাদু হয়েছে। টেংরা মাছ আমি ছোট বেলায় থেকে খেতে ভীষণ পছন্দ করি। টেংরা মাছ এভাবে রান্না করে জমিয়ে খাওয়া যায়। আপনার এধরনের চমৎকার চমৎকার রেসিপি গুলো ভালো লাগে ধন্যবাদ আপনাকে আপু।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমার মেয়েও খুব পছন্দ করে টেংরা মাছ।

 4 months ago 

টেংরা মাছের ঝোল খেতে ভীষণ মজার হয়।আপনি টমেটো দিয়ে টেংরা মাছের রেসিপিটি শেয়ার করলেন দিদি।দেখেই মনে হচ্ছে খেতে দারুন হয়েছিল।আপনি রেসিপিটি ধাপে ধাপে তুলে ধরেছেন। আপনার শেয়ার কর রেসিপিটি দেখে ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ দিদি মজার এই রেসিপিটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

খেতে সত্যি দারুন হয়েছিল।

 4 months ago 

এটা আপনি একদম ঠিক কথা বলেছেন আপু টেংরা মাছ অনেক পুষ্টি সমৃদ্ধ একটা মাছ। আর এই পুষ্টি সমৃদ্ধ মাছটি আপনি টমেটো দিয়ে রান্না করেছেন। আসলে টমেটো দিয়ে যে কোন জিনিস রান্না করলে সেটা খেতে খুবই সুস্বাদু হয়ে যায়।

 4 months ago 

ঠিক বলেছেন তরকারিতে টমেটো ব্যাবহার করলে খুবই সুস্বাদু হয়।

 4 months ago 

আপনি টমেটো দিয়ে টেংরা মাছের রেসিপি করেছেন, মাছটির কালারটি অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে। আমার ভীষণ ভালো লাগতো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল

Posted using SteemPro Mobile

 4 months ago 

ধন্যবাদ

 4 months ago 

আপু আপনার তৈরি টেংরা মাছের রেসিপি দেখে খুবই লোভনীয় লাগছে। টেংরা মাছ খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। টমেটো দিয়ে টেংরা মাছ এভাবে বেশ কয়েকবার খাওয়া হয়েছে। এধরনের রেসিপি গুলো আমি একটু বেশি পছন্দ করি। ধন্যবাদ মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 4 months ago 

অসংখ্য ধন্যবাদ আমর পোস্টে সুন্দর একটা কমেন্ট করার জন্য।

 4 months ago 

টেংরা মাছ আমার খুবই কম খাওয়া হয়েছে তাই এটার স্বাদ কেমন হয় সেটা আমি ভুলে গিয়েছি। তবে মনে আছে যে একদিন বন্ধুদের সাথে বেশ কয়েকটা টেংরা মাছ ধরেছিলাম। যাই হোক আজকে আপনার টেংরা মাছ দিয়ে টমেটো রান্নার রেসিপি টা দেখে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর রেসিপিটা আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য।

 4 months ago 

আবার খাওয়া শুরু করেন অনেক ভালো লাগবে।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 60345.08
ETH 2986.57
USDT 1.00
SBD 3.81