কাঁচ কলার কোপ্তা রেসিপিsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year (edited)

হ্যালো,

বন্ধুরা কেমন আছেন সবাই?আশা করছি ভালো আছেন। আমিও ভালো আছি।আজ আপনাদের মাঝে নিয়ে এসেছি কাঁচ কলার কোপ্তা রেসিপি।দুর্দান্ত মুখরোচক স্বাদের রেসিপি এটি, তো চলুন দেখা যাক রেসিপিটি কেমন।
IMG_20230907_154546.jpg

উপকরণ

কাঁচ কলা
আলু সিদ্ধ
পেঁয়াজ কুচি
রসুন বাটা
আদা বাটা
পেঁয়াজ বাটা
কাঁচা মরিচ
টমেটো
লবন
হলুদ
তেজ পাতা
গোটা জিরা
ভোজ্য তেল
চালের গুড়ি

PhotoCollage_1694083760321.jpg

১ম ধাপঃ

প্রথমে আমি কাঁচ কলা গুলো সিদ্ধ কেটে নিয়েছি ও একটি পাতিলে জল দিয়ে সিদ্ধ করতে দিয়েছি।
IMG_20230907_165253.jpg

২য় ধাপঃ

এখন আমি সিদ্ধ করা কাঁচ কলাওআলু সিদ্ধ গুলো খুব মিহি করে চটকিয়ে নিয়েছি।
PhotoCollage_1694084641563.jpg

৩য় ধাপঃ

এখন আমি কাঁচ কলা অনুষদভুক্ত ও আলু চকটানো গুলোতে আদা বাটা,রসুন বাটা,পেঁয়াজ বাটা,চালের গুড়ি,হলুদ,মরিচের গুড়া,লবন একে একে সব উপকরণ গুলো দিয়ে আবারও খুব ভালো করে মেখে নিয়েছি।

PhotoCollage_1694084932406.jpg

৪র্থ ধাপঃ

এখন আমি সব গুলো মাখা মিশ্রণ দিয়ে একে একে বড়া বানিয়ে নিয়েছি।
PhotoCollage_1694085144590.jpg

৫ম ধাপঃ

এখন আমি চুলায় কড়াই বসিয়েছি এবং তেল দিয়েছি, তেল গরম হয়ে গেলে একে একে আগে থেকে তৈরী করে রাখা কাঁচ কলার বড়া গুলো দিয়েছি ও খুব ভালো করে ভেজে নিয়েছি।
PhotoCollage_1694085578103.jpg

৬ষ্ঠ ধাপঃ

বড়া গুলো ভাজা হয়ে গেলে তুলে নিয়েছিও কড়াইয়ে পেঁয়াজ কুচি,জিরা,তেজপাতাও গরম মসলা ফোঁড়ন দিয়েছি এবংআদা,জিরা,পেঁয়াজ,সব বাটা উপকরণ দিয়েছি,লবন,হলুদ, মরিচ গুড়া,টমেটো দিয়ে ভালো করে কষিয়ে নিয়েছি।

PhotoCollage_1694086028410.jpg

৭ম ধাপঃ

এখন আমি কষানো মশলায় একটু জল দিয়ে ফুটিয়ে নিয়েছিও একে একে সব গুলো বড়া দিয়ে ঢেকে দিয়েছি।
PhotoCollage_1694091345554.jpg

৮ম ধাপঃ

আমার কাঁচ কলার কোপ্তা এবার পুরোপুরি ভাবে হয়ে গেছে তাই পরিবেশের জন্য একটি পাত্রে নামিয়ে নিয়েছি।
PhotoCollage_1694091582684.jpg
বন্ধুরা এভাবেই তৈরী করে নিয়েছি আমার কাঁচ কলার কোপ্তা রেসিপিটি।অনেক মজার এই রেসিপিটি খেতে যেমন সুস্বাদু তেমনি দেখতেও কিন্তু বেশ লোভনীয়। এই রেসিপিটি একবার খেলে বার বার খেতে মন চাইবে।আজকের মতো এখানেই শেষ করছি।সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেনও নিরাপদে থাকবেন।টাটা

পোস্টবিবরণ
পোস্টরেসিপি
ক্যামেরাOppo A95
লোকেশনগাইবান্ধা

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230826_182241.jpg

আমি হৈমন্তী দত্ত। আমার স্টিমিট আইডিরঃshapladatta. জাতীয়তাঃ বাংলাদেশী। শখঃবাগান করাও নিরবে গান শোনা,শপিং করা। ভালো লাগে নীল দিগন্তে কিংবা জোস্না স্নাত খোলা আকাশের নিচে বসে থাকতে।কেউ কটূক্তি করলে হাসি মুখে উড়িয়ে দেই গায়ে মাখি না।পিছু লোকে কিছু বলে এই কথাটি বিশ্বাস করি ও সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করি।বিপদকে ও অসুস্থতার সাথে মোকাবেলা করার সাহস রাখি সহজে ভেঙ্গে পরি না। সবাইকে নিয়ে ভালো থাকার চেষ্টা করি আর মনে প্রাণে বিশ্বাস করি পর হিংসা আপন ক্ষয়। ধন্যবাদ ।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



Sort:  
 last year 

কাঁচা কলা অনেক রকম ভাবেই খাওয়া যায় তবে আপনার মত করে এরকম ভাবে আমি কখনো কাঁচা কলার কোপ্তা তৈরি করে খাইনি। রেসিপিটি আমার কাছে একদম নতুন এবং ইউনিক লেগেছে তবে দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু এবং লোভনীয় ছিল। মজাদার এই রেসিপিটি আমাদের সকলের মাঝে চমৎকারভাবে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

ঠিক বলেছেন কাঁচকলা অনেক ভাবেই খাওয়া যায় এবং যে ভাবেই রেসিপি তৈরী করা হোক না কেন ভালো লাগে খেতে।ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

কাঁচ কলার কোপ্তা বেশ কয়েকবার খেয়েছিলাম খেতে ভীষণ সুস্বাদু লাগে। কাঁচা কলা শরীরের জন্য উপকারী। এধরনের পুষ্টিকর খাবার গুলো খেতে সব সময়ই ভীষণ ভালো লাগে। আপনার চমৎকার রেসিপি দেখে ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনাকেও ধন্যবাদ আমার পোস্ট টি ভালো লাগার জন্য ও সুন্দর কমেন্ট করার জন্য। হ্যা ঠিক বলেছেন ভাইয়া কাঁচকলা একটি পুষ্টিকর খাবার প্রচুর পরিমান আয়রন সমৃদ্ধ খাদ্য এটি।

 last year 

কাচ কলার কোপ্তা রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন৷ কাচ কলার কোপ্তা কখুনো খাইনি তাই এর স্বাদ সম্পর্কে বলতে পারছি না।ধন্যবাদ সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

কাঁচকলার কোপ্তা অনেক মজাদার একটি রেসিপি।খেতে বেশ ভালো। ধন্যবাদ আপনাকে।

 last year 

কাঁচ কলার কোপ্তা রেসিপি দারুন হয়েছে আপু। খুবই লোভনীয় লাগছে। আপনি অনেক সুন্দর করে দক্ষতার সাথে এই রেসিপি তৈরি করেছেন আপু। রেসিপি তৈরির পদ্ধতি ধাপে ধাপে তুলে ধরেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

সুন্দর কমেন্ট এর জন্য আপনাকেও ধন্যবাদ।দেখতে যেমন লোভনীয় লাগছে খেতেও কিন্তুু ভালো ছিলো।

 last year 

কাঁচা কলার কোপ্তা রান্নার দারুন একটা রেসিপি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার তৈরি করা এই রেসিপির সাথে টমেটো ব্যবহার করার ফলে এটা খেতে আরো বেশি সুস্বাদু হয়েছিল বলে আমার কাছে মনে হয়।

 last year 

হ্যাঁ ভাইয়া ঠিক বলেছেন, টমেটোর ব্যাবহারের ফলে খেতে বেশি মজাদার হয়েছে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65725.56
ETH 2673.18
USDT 1.00
SBD 2.90