ঘরোয়া পদ্ধতিতে সুস্বাদু খিচুড়ি রান্নার রেসেপি,,,//.,,১০% প্রিয় লাজুক খ্যাঁকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

"প্রসঙ্গঃরেসেপি"

🇧🇩 বাংলাদেশ থেকে

আমি @shahin05

শনিবার
২৩ এপ্রিল ২০২২

আশা করি আপনারা সবাই ভাল আছেন। আপনাদের দোয়া ও আল্লাহর অশেষ রহমতে আমি ভালো আছি। প্রথমে জানাই আমার বাংলা ব্লগের সকল সদস্যকে শুভেচ্ছা ও অভিনন্দন। অসুস্থতার কারণে কয়েকদিন থেকে আমার প্রিয় কমিউনিটি আমার বাংলা ব্লগ কমেন্ট ও পোস্ট করতে পারিনি । কিন্তু সকল অসুস্থতা কাটিয়ে আবারো আজকে আপনাদের সামনে নিয়ে আসলাম বাড়ীতে বিভিন্ন উপাদান দিয়ে খিচুড়ি রান্নার রেসিপি। খিচুড়ি টি খেতে অনেক মজা ও সুস্বাদু হয়েছিল। তাহলে চলুন বন্ধুরা আর বেশি দেরি না করে আমার তৈরি করা খিচুড়ি রান্নার রেসিপি দেখে নেওয়া যাক:

IMG_20220423_035450_757.jpg

রেসিপিটি তৈরি করার জন্য যা যা প্রয়োজন

  • চাল।
  • কদু ।
  • আলু।
  • তেল।
  • লবণ।
  • মসুর ডাল।
  • রসুন।
  • পেঁয়াজ ।
  • হলুদ।
  • মসলা ।
  • মরিচ।

তাহলে চলুন বন্ধুরা তৈরি করার ধাপগুলো দেখে নেওয়া যাক

🔥ধাপ নং ১ 🔥

IMG_20220422_123945.jpg

প্রথমে আমরা কিছু পরিমাণ চাল ও তার সাথে মসুর ডাল নিয়ে সে গুলোকে ভালোভাবে পরিষ্কার করে নেব। সেগুলো ভালোভাবে পরিষ্কার করার পর আলাদা একটি পরিষ্কার পত্রে একসঙ্গে মিশিয়ে রাখবো।

🔥ধাপ নং ২ 🔥

IMG_20220422_124533.jpg

পরিমাণমতো কদু নিয়ে সে গুলোকে ফালাফালা করে কেটে নিব এবং পরিষ্কার করে একটি পরিষ্কার পাত্রে রেখে দিব ।

🔥ধাপ নং ৩ 🔥

IMG_20220422_125248.jpg

আবার অন্যদিকে কিছু পরিমাণ আলু রসুন পেঁয়াজ মরিচ সেগুলো কেটে নিব এবং পরিষ্কার একটি পাত্রে রেখে দেবো।

🔥ধাপ নং ৪ 🔥

IMG_20220422_125356.jpg

এখন সব গুলোকে আমরা চাল ও ডালের উপর দিয়ে দিব ।

🔥ধাপ নং ৫🔥

IMG_20220422_125514.jpg

সবগুলোকে একসঙ্গে করে দেওয়ার পর সিদ্ধ করার জন্য পরিমাণমতো পানি দিয়ে দিব ।

🔥ধাপ নং ৬🔥

IMG_20220415_190934.jpg

এখন পাত্র টির উপর এটি ঢাকনা দিয়ে তাপ দিতে থাকব।

🔥ধাপ নং ৭🔥

IMG_20220422_182745.jpg

কিছু সময় তাপ দেওয়ার পর যখন দেখব আলু তার সাথে ডালগুলো সিদ্ধ হয়ে গেছে এবং চিত্রের মত রঙ হয়ে আসছে তখন বুঝতে হবে আমাদের খিচুড়ি রান্নার রেসিপি সম্পূর্ণ হয়েছে।

🔥ধাপ নং ৮ 🔥

IMG_20220422_210610_1.jpg

রেসিপিটি সম্পন্ন হওয়ার পর সে গুলোকে আমরা আলাদা একটি পাত্রে রেখে দেবো।


মডেলডিভাইস
আইটেলভিশন ১
ফটোগ্রাফার@shahin05
লোকেশনW3W


আশা করি আমার তৈরি করা খিচুড়ি রান্নার রেসিপি আপনাদের সবার ভালো লাগবে। তাই সবার সুস্থতা দান করে এখানেই শেষ করলাম । তবে লেখার মাঝে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

❤️ সবাইকে ধন্যবাদ ❤️

Sort:  
 2 years ago 

খিচুড়ি বরাবরই আমার খুব ফেভারিট আপনি লোভনীয় ভাবে খিচুড়ি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ঘরোয়া পদ্ধতিতে আপনি অনেক সুস্বাদু একটি খিচুড়ি রেসিপি তৈরি করেছেন। খিচুড়ি আমার খুবই ফেভারিট একটি খাবার। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

খিচুড়ি খেতে আমি অনেক ভালবাসি। খিচুড়ির প্রতি আমার আলাদা একটা টান আছে।কেন জানি অনেক ভালো লাগে আমার কাছে।আর বিশেষ করে সবজি খিচুড়ি হলে তো কোন কথায় নাই। কাল সবজি দিয়ে খিচুড়ি রান্না করলে অনেক সুস্বাদু হয়ে থাকে এবং নরম হয়ে থাকে। তবে কদু দিয়ে কখনো খিচুড়ি রান্না করে খাই নি।আপনার খিচুড়ি রেসিপি আমার কাছে অনেক ভালো লেগেছে ভাই।কারণ এরকম নরম খিচুড়ি খেতে অনেক সুস্বাদু লাগে।ধন্যবাদ এরকম একটি খিচুড়ি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

খিচুড়ি খেতে অনেক সুস্বাদু। ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে খিচুড়ি রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। দেখে অনেক ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর কমেন্ট মন্তব্য করার জন্য

 2 years ago 

ভাইয়া আপনার খিচুড়ি দেখতে খুবই লোভনীয় দেখাচ্ছে। এভাবে খিচুড়ি রান্না করে মাংসের ঝোল দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে। বৃষ্টির দিনে এরকম খিচুড়ি খেতে আরো বেশি ভালো লাগে। আপনার খিচুড়ির কালার খুব সুন্দর হয়েছে। আমার কাছে অনেক ভালো লাগে এমন খিচুড়ি খেতে। আপনি খিচুড়ি তৈরির ধাপগুলো খুব সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চোখ জুড়ানো কমেন্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

খিচুড়ি আমার পছন্দের একটি খাবার, আমি খেতে অনেক ভালোবাসি। আর আমি ভালো রান্না ও করতে পারি কেননা আমার পছন্দের খাবার বলে কথা।ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করার

 2 years ago 

লাউ ও আলু দিয়ে খিচুড়ি রান্নার রেসিপি দারুন ছিল ভাইয়া। লাউ ও আলু দিয়ে খিচুড়ি রান্না করে কখনো খাওয়া হয়নি। আপনার তৈরি করা এই খিচুড়ি রেসিপি দেখে মনে হচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। এছাড়াও আপনি আপনার এই রেসিপি তৈরির সম্পূর্ণ প্রসেস অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। দেখতে খুবই ভালো লাগছে। অনেক সুন্দরভাবে মজার রেসিপি শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপনি সুস্থ হয়ে আবার আমাদের মাঝে ফিরে এসেছেন জেনে খুবই ভালো লাগলো।
খিচুড়ি খুবই পছন্দ আমার। বৃষ্টির দিনে এরকম খিচুড়ি খুবই ভালো লাগে। দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল এটি। খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছে আমাদের সাথে। তবে আমি লাউ দিয়ে কখনো খিচুড়ি রান্না খাইনি। একদিন খেয়ে দেখব। সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ এত সুন্দর একটি কমেন্ট করার জন্য

 2 years ago 

বৃষ্টির দিনে খিচুড়ি রান্না খুবই ভালো লাগে। কদু ও মসুর ডাল দিয়ে খিচুড়ি রান্না অনেককেই চমতকার এবং মজাদার হয়ে থাকে। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপনার এটা খিচুড়ি আমি হঠাৎ করে দেখে আলু ভাজি মনে করেছিলাম, কিন্তু এটা মনে হয় একটু বেশি নরম হয়ে গিয়েছে। ধরনের নরম খিচুড়ি খেতে ভালো লাগে ।বিভিন্ন ধরনের সবজি দিয়ে খিচুড়ি রান্না করলে আমার কাছেও খেতে অনেক ভালো লাগে। আপনি অনেক মজা করে খিচুড়ি রান্না করেছেন।

 2 years ago 

ধন্যবাদ আপু অনেক সুন্দর একটি মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60872.67
ETH 2913.85
USDT 1.00
SBD 2.32