ফুলের রেনডম ফটোগ্রাফি,,, ১০% লাজুক খ্যাঁকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

"প্রসঙ্গঃ ফটোগ্রাফি"

🇧🇩 বাংলাদেশ থেকে

আমি @shahin05

রোজঃ শুক্রবার
২ রা সেপ্টেম্বর ২০২২

আশা করি আপনারা সবাই ভাল আছেন। আপনাদের দোয়া ও আল্লাহ তায়ালা রহমতে আমিও ভাল আছি
। প্রথমে জানাই আমার বাংলা ব্লগ এর সকল সদস্যকে শুভেচ্ছা ও অভিনন্দন। তাদের জন্য আজকে আবারো নিয়ে আসলাম আমার মুঠোফোন দিয়ে তোলা কয়েকটি ফটোগ্রাফি। তাহলে বন্ধুরা আর দেরি না করে আমার তোলা ফটোগ্রাফি গুলো দেখে নেয়া যাক।

🔥ফটো নং ১ 🔥

IMG_20220620_161544.jpg

লোকেশন

এই ফুলটি সাধারণত আমরা সবাই জানি। তবুও বলতেছি ফুলটির নাম হল সূর্যমুখী ফুল। এই ফুলে ঠিক মাঝের অংশ দিয়ে সয়াবিন তেল তৈরি করা হয় । ফুলটি দেখতে যেমন সুন্দর ঠিক সুগন্ধীয় মনকে কেড়ে নেয়। বাগানে কিছু সময় হাঁটতে গিয়ে ফুলটি ছবি তুলেছিলাম।

🔥ফটো নং ২ 🔥

IMG_20220620_161455.jpg

লোকেশন

এটি একটি নাম অজানা ফুল। যেটার নাম যদি কেউ জেনে থাকেন তাহলে অবশ্যই কমেন্টের মাধ্যমে বলে দিবেন। ফুলটি দেখতে অনেক সুন্দর এবং তার সুগন্ধি অনেক ভাবে নিজের মনকে কেটে নেয়। বাগানে হাঁটতে গিয়ে এই ফুলটি ছবি তুলেছিলাম।

🔥ফটো নং ৩ 🔥

IMG_20220620_161529.jpg

লোকেশন

এটিও সেই আগের মত নাম অজানা ফুল। যেটা দেখতে অন্য ফুলদের থেকে থেকে একেবারেই ভিন্ন। দেখে বোঝা যায় উপরের ফুলের অংশ মাটিতে পড়ে গেছে এবং নিচের অংশ গাছ রয়েছে গেছে। কিন্তু আসলেই ফুলটা এরকম যেটা দেখতে একেবারে ভিন্নধর্ম।

🔥ফটো নং ৪ 🔥

IMG_20220808_091042_312.jpg

লোকেশন

এই ফুলটি নাম হচ্ছে Dahlia imperialis . ফুলটি দেখতে অনেক সুন্দর লাগে। দেখতে যেমন সুন্দর তার সুগন্ধিও নিজের মনকে অনেক সুন্দর ভাবে কেড়ে নেয়। খালাতো বোনের বাসায় গিয়ে ফুলের ছবি তুলেছিলাম।

🔥ফটো নং ৫ 🔥

IMG_20220620_161518.jpg

লোকেশন

এই ফুলটি নাম হচ্ছে Arabian jasmine । ফুলটি দেখতে পাতাযুক্ত এবং তার ডালে অনেক কাটা। ফুলটির সুগন্ধিও অনেক সুন্দর।

🔥ফটো নং ৬🔥

IMG_20220820_121849.jpg

লোকেশন

এই ফুলটি নাম হচ্ছে Carolina horsenettle. এই ফুলটি সাধারণত বিভিন্ন জায়গায় হয়ে থাকে। তবে রাস্তার পাশে এই ফুলটির গাছ অনেক বেশি হয়ে থাকে। এই ফুলটির গাছ সম্পূর্ণ কাটাযুক্ত। ফুলটি ও দেখতে অনেক সুন্দর।


মডেলডিভাইস
আইটেলভিশন ১
ফটোগ্রাফার@shahin05


আশা করি আমার দেখানো ফটোগ্রাফি গুলো আপনাদের সবার ভালো লাগবে। তাই সবার সুস্থতা দান করে এখানেই শেষ করলাম।
তবে লেখার মাঝে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টি দেখবেন।

❤️ সবাইকে ধন্যবাদ ❤️

Sort:  
 2 years ago (edited)

ভাই আপনার দ্বিতীয় ফুলটির নাম হচ্ছে করবী।এটি হলুদ ছাড়াও লাল ও গোলাপী রংয়ের হয়।সব গুলো আলোকচিত্র অনেক সুন্দর হয়েছে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপনি এখানে যতগুলো ফুলের ফটোগ্রাফি করেছেন সবগুলোই আমার কাছে অজানা। ফুলগুলো যেমন নতুন দেখছি তেমনি নামও নতুন শুনছি। খুবই আকর্ষণীয় ফুল দেখছি। এগুলো একেবারে টসটসা হয়ে ফুটে আছে। ৪ নং ফুলটি আমার বেশি পছন্দ হয়েছে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফি গুলো বেশ ভালো লেগেছে। বোঝা যাচ্ছে অনেক যত্ন সহকারে কাজটি সম্পন্ন করেছেন। ফুল দেখলে অন্যরকম ভালো লাগা কাজ করে আমার। অনেক পছন্দ আমার ফুল।Dahlia imperialis ফুলটি অনেক দিন পর দেখলাম।সূর্যমুখী ফুলের ফটোগ্রাফি টা দারুন হয়েছে। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর কমেন্ট করার জন্য ধন্যবাদ

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি দেখতে এবং ফুলের ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে। আপনার প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে। তবে আমার কাছে এক এবং চার নাম্বার ফুলটি সব থেকে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপনার সবগুলো ফুলের রেনডম ফটোগ্রাফি গুলো আমার ভীষণ ভালো লেগেছে। কিন্তু এই সবগুলো ফুলের মধ্যে আমার দুইটি পছন্দের ফুল রয়েছে। একটি হলো সূর্যমুখী। আর অপরটি হলো ডালিয়া ফুল। এ দুটি ফুল আমার ভীষণ পছন্দের। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর কমেন্ট ও মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

সবগুলো ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। এমনিতে ফুলের ফটোগ্রাফি দেখলে আমার খুবই ভালো লাগে। তবে এই ফুলগুলোর নাম আমার কাছে অজানা। আগে কখনো দেখিনি। বিশেষ করে আমার কাছে প্রথম এবং চতুর্থ ফটোগ্রাফিটি খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপনার রেনডম ফটোগ্রাফি গুলা দেখে খুবই ভালো লাগলো খুব সুন্দরভাবে ক্যামেরাবন্দি করেছেন সেই সাথে খুব সুন্দর উপস্থাপনা করেছেন।। তবে ভাইয়া ফটোগ্রাফি পোস্ট করতে হলে সর্বনিম্ন ৭ টা ফটো দিতে হয় আপনি ছয়টা ফটো দিয়ে পোস্ট করেছেন।।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া উৎসাহ দেওয়ার জন্য

 2 years ago 

ফুল দেখলে বরাবরই আমি মোহিত হয়ে যায়। সত্যি ফুলের মত আর সুন্দর কি আছে। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুব ভালো লাগলো। কিন্তু ডালিয়া ফুলের চিত্রটি সত্যি অনবদ্য ছিল। অসাধারণ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপনার রেনডম ফটোগ্রাফির মাধ্যমে অনেক নাম না জানা ফুল দেখতে পেলাম।আপনার ফটোগ্রাফির কয়েকটি ফুলের নাম জানতাম না।সেটা জানতে পেরেও খুব ভালো লাগছে।ভালে থাকবেন ভাইয়া।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যটি প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

সুন্দর সব ফুলের ফটোগ্রাফি গুলো দেখে চোখ জুড়িয়ে গেল। এই ফটোগ্রাফি গুলো সত্যি অনেক সুন্দর হয়েছে। সূর্যমুখী ফুলের এবং ডালিয়া ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68559.31
ETH 2695.07
USDT 1.00
SBD 2.73