ঠান্ডা পানি দিয়ে রুটি পিঠা তৈরি... //..১০% লাজুক খ্যাঁকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

"প্রসঙ্গঃপিঠা তৈরি"

🇧🇩 বাংলাদেশ থেকে

আমি @shahin05

রোজঃ শুক্রবার
২৫ শে মার্চ ২০২২

আশা করি আপনারা সবাই ভাল আছেন। আপনাদের দোয়া ও আল্লাহর অশেষ রহমতে আমিও ভাল আছি । প্রথমে জানাই আমার বাংলা ব্লগ এর সকল সদস্যকে শুভেচ্ছা ও অভিনন্দন । আমরা সবাই রুটি পিঠা তৈরি করি গরম পানি দিয়ে । কিন্তু আমি আজকে আপনাদের সামনে নিয়ে আসলাম ঠান্ডা পানি দিয়ে রুটি পিঠা তৈরি রেসিপি । যেটা খুব অল্প সময়ে তৈরি করা যায় । সেটা খেতে অনেক সুস্বাদু ও মজা। তাহলে চলুন বন্ধুরা আর দেরি না করে আমার তৈরি করা রুটি পিঠা রেসিপি দেখে নেওয়া যাক

IMG_20220325_084610.jpg

তৈরি করার জন্য যা যা প্রয়োজন


  • আটা
  • লবণ

তাহলে চলুন বন্ধুরা রেসিপিটি তাহলে দেখে নেওয়া যাক

🔥ধাপ নং ১ 🔥

IMG_20220325_080814.jpg

প্রথমে আমরা একটি পরিষ্কার পাত্র নিব । পাত্র এর মধ্যে ঠান্ডা পানি ও পরিমাণমতো লবণ দিয়ে দিব ।

🔥ধাপ নং ২ 🔥

IMG_20220325_080907.jpg

এখন সেগুলোর উপর পরিমাণমতো আটা দিয়ে দিব এবং সবগুলোকে মিশাতে থাকবো

🔥ধাপ নং ৩ 🔥

IMG_20220325_081307.jpg

মিশাতে মিশাতে যখন দেখব সেগুলো চিত্রের মত হয়ে আসছে তখন বুঝব সেগুলো হয়ে গেছে ।

🔥ধাপ নং ৪ 🔥

IMG_20220325_180556_722.jpg

মিশানো অংশগুলো থেকে অল্প পরিমাণ নিয়ে চিত্রের মত করে নেব ।

🔥ধাপ নং ৫ 🔥

IMG_20220325_082032.jpg

এখন সেটাকে ডলতে থাকবো ।

🔥ধাপ নং ৬ 🔥

IMG_20220325_082124.jpg

এক পর্যায়ে সেটা চিত্রের মত হয়ে যাবে ।

🔥ধাপ নং ৭🔥

IMG_20220325_082144.jpg

এখন আমরা অন্যদিকে পিঠা একটি তাওয়া এর মধ্যে দিয়ে দিব ।

🔥ধাপ নং ৮ 🔥

IMG_20220325_082822_1.jpg

যখন পিঠাটি ভাজা হয়ে যাবে তখন বুঝতে হবে পিঠা রেসিপি আমাদের সম্পূর্ণ হয়েছে । তাই সেটা অন্য একটি পরিষ্কার করে নিয়ে নিব ।


মডেলডিভাইস
আইটেলভিশন ১
ফটোগ্রাফার@shahin05
লোকেশনW3W


আশা করি আমার তৈরি করা পিঠা রেসিপি টি আপনাদের সবার ভালো লাগবে । তাই সবার সুস্থতা দান করে এখানেই শেষ করলাম । তবে লেখার মাঝে ভুল ত্রুটি থাকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন ।

❤️ সবাইকে ধন্যবাদ ❤️

Sort:  
 2 years ago 

ঠান্ডা পানি দিয়ে হোক কিংবা গরম পানি দিয়ে যেভাবেই রুটি করা হোক না কেন আমার খেতে খুব ভালোই লাগে। বাইরে কোথাও কাজে গেলে আমি দুপুরে ভাত খাওয়ার পরিবর্তে মাংস দিয়ে রুটি খাই কারণ দুপুরে ভাত খেলেই আমার ঘুম পায়। আবার রুটি পিঠা তৈরি রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

রুটি পিঠা আমার খুব ই ফেভারিট বিশেষ করে সকাল অথবা বিকেলের নাস্তায় মাংসের ঝোল অথবা আলু ভাজি কে আপনি খুব লোভনীয় হবে' পিঠার রেসিপি প্রস্তুত করে আমাদের সাথে শেয়ার করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল

 2 years ago 

সুন্দর কমেন্ট করার জন্য ধন্যবাদ

 2 years ago 

রুটি পিঠা তৈরি করার পদ্ধতি শেয়ার করেছেন। দেখে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

সকালের নাস্তা অথবা বিকেলের নাস্তায় রুটি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনি খুবই সুন্দর ভাবে রুটি তৈরির প্রসেস টা আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ হওয়ার জন্য

 2 years ago 

ভাই ঠান্ডা পানি মানে কি ভাই আপনি ফ্রিজের পানি ব্যবহার করেছেন ? জল গরম করে আটা গুলে রুটি বানালে আমি খেতে পারি না। আবার নরমাল জল দিয়ে রুটি বানালে গরম গরম খাওয়া যায় । রুটি ঠান্ডা হয়ে গেলে দাত দিয়ে ছেড়া যায় না। আগামীতে নুতন কিছুর আশায় মন্তব্য শেষ করলাম । শুভেচ্ছা।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আমাকে উৎসাহ দাও

 2 years ago 

আপনার পিঠে তৈরি দেখে খুবই ভালো লাগলো ।আপনি খুব সুন্দর করে পিঠা তৈরি করেছেন। সকালবেলা গরম গরম পিঠা দিয়ে সবজি ভাজি খেতে খুবই ভালো লাগে। এত সুন্দর রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

তোমাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

ভাই প্রতিদিন সকালে এই রুটি পিঠা দিয়েই নাস্তা করি। তবে ঠাণ্ডা পানি দিয়ে কাল তৈরি করার চেষ্টা করবো। আপনার প্রসেস আমার ভালো লাগলো। সবজি দিয়ে ভালো জমবে খাবারটি।

 2 years ago 

সুন্দর কমেন্ট মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

রুটি আমরা সচরাচর খায় কিন্তু আপনার টাইটেল আমাকে নতুনত্ব খুঁজতে বলছে।ভাল ছিল।আপনি ঠান্ডা পানি দিয়ে রুটি পিঠা তৈরি করেছেন। প্রতিটি ধাপ খুব দক্ষতার সহিত তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

সুন্দর কমেন্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ঠান্ডা পানি দিয়ে রুটি পিঠা তৈরি দেখে ভালো লাগলো ভাইয়া। আপনি রুটি বানাতে পারেন এটা দেখে আমার অনেক ভালো লেগেছে। আপনার তৈরি করা রুটিগুলো অনেক সুন্দর গোল গোল হয়েছে। আমি চেষ্টা করেছিলাম রুটি বানানোর কিন্তু রুটি বানাতে পারিনি। আপনি আপনার দক্ষতা এই রুটিগুলো বানিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য

 2 years ago 

রুটি খেতে আমার অনেক ভালো লাগে। বিশেষ করে মুরগির মাংস দিয়ে রুটি খেতে আমি সবথেকে বেশি পছন্দ করি। আজকে আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে রুটি তৈরি করার পদ্ধতি শেয়ার করেছেন ভাইয়া।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া।
আপনাকে অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 52760.21
ETH 2328.59
USDT 1.00
SBD 2.12