জমি থেকে পটল তোলার কিছু অনুভূতি,,,, ১০% প্রিয় লাজুক খ্যাঁকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো

আমার প্রিয় বন্ধুরা

আমি @shahin05 🇧🇩 বাংলাদেশ থেকে

রোজঃ সোমবার
৩ অক্টোবর ২০২২

আশা করি আপনারা সবাই ভাল আছেন। আপনাদের দোয়া ও আল্লাহতালা অশেষ রহমতে আমিও ভাল আছি। প্রথমে জানাই আমার বাংলা ব্লগ এর সকল শুভেচ্ছা ও অভিনন্দন। তাদের সাহায্য ও অনুপ্রেরণার জন্য আজকে আমি এতদূর আসতে পেরেছি। তাই তাদের জন্য আজকে নিয়ে আসলাম আমার কাটানো কিছু সময়। তাহলে চলুন বন্ধুরা জেনে নেওয়া যাক

আজকে ভোর পাঁচটার দিকে মা ডাক দিল। আমি আগেই জানতাম না যে আজকে আমাদের জমির পটল তুলতে হবে। সকাল বেলা মায়ের ডাকে ঘুম ভাঙলো। আমার ঘুম ভাঙ্গার পর মা এবং বাবা চলে গেল পটলের জমির উদ্দেশ্যে এবং আমাকে বলে গেল একটু পরে চলে আসতে। তাই আমি তাদের কথা মত একটু পরেই ঘুম থেকে উঠেই পটলের জমির দিকে রওনা দিলাম। বাসার কাছেই জমি তাই যেতে বেশি সময় লাগলো না একটু সময়ের মধ্যে সেখানে পৌঁছে গেলাম। এরপর শুরু করে দিলাম পটল তুলতে। পরিবারের তিনজন মানুষ একসাথে পটল তুলতে তুলতে অনেক সময় পার হয়ে গেল।

IMG_20221003_065156.jpg

তিনজন মানুষ মিলে একদিকে পটল তুলতেছি অপরদিকে পারিবারিক বিভিন্ন ধরনের কথা শেয়ার করতেছি। হঠাৎ করে দেখলাম আমার বড় মামা সেখানে এসে পড়ল। এরপর আবার বড় মামাও আমাদের সাথে যোগ দিল। এখন আমরা মোটে চারজন হয়ে গেলাম। তারপর সবাই মিলে একদিকে গল্প করি অপরদিকে কাজ করি। কারণ একটি কাজের মধ্যে যদি আনন্দ না থাকে তাহলে সে কাজের প্রতি মন বসে না। তাই কাজের মাঝে মাঝে কিছুটা আনন্দ উপভোগ করতেছি।

IMG_20221003_065106.jpg

তাছাড়া গল্প করার মাঝে মাঝে আমি কিছু ফটোগ্রাফি করতেছি। তখন আমার মামা বলল ফোনে এত ছবি তুলে কি করবি। তখন আমি কোন কথা না বলে বললাম এমনিতেই তুলতেছি।

IMG_20221003_065207_1.jpg
IMG_20221003_065200.jpg

অবশেষে যখন সম্পূর্ণ জমিতে পটল তোলা শেষ হলো তখন বস্তার মধ্যে সবগুলোকে ভরতে থাকলাম ।

IMG_20221003_070058.jpg

সবগুলো ঠিকঠাক বস্তায় ভরার পর সেগুলোকে বাজারজাত করার জন্য বাবা একটি ভ্যানের মধ্যে পটলগুলোকে নিয়ে বাজারে উদ্দেশ্যে রওনা দিল। আর আমরা সবাই বাসায় চলে আসলাম।


আইটেলভিশন ১
ফটোগ্রাফার@shahin05
লোকেশনW3W


আশা করি আমার কাটানো সময়টুকু আপনাদের সবার ভালো লাগবে। তাই সবার সুস্থতা কামনা করে আজকের মনে এখানে শেষ করলাম। তবে লেখার মাঝে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

সবাইকে ধন্যবাদ

Sort:  
 2 years ago 

আপনি ঠিকই বলেছেন যে কাজে কোন আনন্দ থাকে না আর সেই কাজটা করেও মজা পাওয়া যায় না। দারুন ছিল আপনার পটল তোলা ফটোগ্রাফি গুলো। আর মা-বাবাকে যে সন্তান কাজে সহযোগিতা করে সেই হচ্ছে আদর্শ সন্তান। আপনার ফটল তোলার অনুভূতিগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যটি প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

জমি থেকে টাটকা পটল তোলা এবং সেই পটলের রেসিপি খেতে পারা সত্যিই ভাগ্যের ব্যাপার। কেননা আমরা সবসময় বাজার থেকে যে পটল গুলো কিনে আনি তা সব সময় টাটকা থাকে না। আপনার জমি থেকে পটল তোলার অনুভূতিটুকু পড়ে খুবই ভালো লাগলো ভাই। বাবা মা ও মামা সহকারে বেশ আনন্দেই পটল তুলেছেন। আর সেই পটল আপনার বাবা বস্তায় করে ভ্যানে তুলে বাজারে নিয়ে গেছেন। মনে হচ্ছে এই পটলের স্বাদ অনেক অনেক বেশি হবে। জমি থেকে পটল তোলার অনুভূতিটুকু আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

ঠিকই কি বলেছেন আপনি কাজের মধ্যে আনন্দ না থাকলে সে কাজে মন বসে না। সরাসরি জমি থেকে পটল তোলা কখনো দেখেনি। নিজের জমি থেকে পটল তোলার মজাটাই অন্যরকম। সাথে খুব চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ কথা খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য

 2 years ago 

আমার ছাদে ছোট্ট একটা সব্জি বাগান আছে। তাই এই অনুভূতি কিছুটা হলেও বুঝি। দারুণ লাগে ফসলগুলো তুলতে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

একেবারে তাজা পটল খাওয়ার সুযোগ হলো আপনার। আসলে কোন ফসল নিজ হাতে জমি থেকে তোলার অনুভূতিগুলো অন্যরকম হয়ে থাকে। ফসল তোলার মুহূর্তগুলো খুবই আনন্দের হয়ে থাকে। আপনার ফটোগ্রাফি গুলো বেশ ভাল ছিলো। দেখে খুব ভালো লাগলো। এত চমৎকার পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61497.04
ETH 2478.29
USDT 1.00
SBD 2.66