নাম অজানা কিছু ফুলের ফটোগ্রাফি,,,, ১০% প্রিয় লাজুক খ্যাঁকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো

আমার প্রিয় বন্ধুরা

আমি @shahin05 🇧🇩 বাংলাদেশ থেকে

আশা করি আপনারা সবাই ভাল আছেন। আপনাদের দোয়া ও আল্লাহ তাআলার রহমতে আমিও ভালো আছি। প্রথমে জানি আমার বাংলা ব্লগ এর সকল সদস্যকে শুভেচ্ছা ও অভিনন্দন। তাদের জন্য আজকে আমি নিয়ে আসলাম আমি কিছু ফুলের ফটোগ্রাফি। তাহলে চলুন বন্ধুরা আমার তোলা ফটোগ্রাফি গুলো দেখে নেয়া যাক

IMG_20221006_124538.jpg
IMG_20221006_124535.jpg
IMG_20221006_124514.jpg
IMG_20221006_124459.jpg
IMG_20221006_124448.jpg
IMG_20221006_124434.jpg
IMG_20221006_124430.jpg

itel:vision 1

photographer : @shahin05

location


প্রায় কমবেশি সবাই ফটোগ্রাফি করতে অনেক ভালোবাসে। ঠিক তেমনিভাবে আমাকে ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে। আমি যেদিন রংপুর বাণিজ্য মেলা দেখতে গেছিলাম সেদিন এই ফটোগ্রাফি গুলো সেখানে করেছিলাম। তবে বাণিজ্য মেলা চারিদিকে ঘুরার পরে হঠাৎ করে এই ফুলগুলো চোখে পড়েছিল। তবে ফুল গুলোর নাম আমি জানিনা অজানা ফুলগুলো দেখে আমার কাছে অনেক সুন্দর লেগেছিল। তাই মুঠোফোন দিয়ে হালকা কিছু ফটোগ্রাফি করে নিয়েছিলাম। আর সেগুলো নিয়েছিলাম আমার বাংলা ব্লগ পরিবারের জন্য। তাই আজকে সেই বাংলা ব্লগ পরিবারের জন্য সেগুলো শেয়ার করে দিলাম।
তবে আমাদের যদি ফটোগ্রাফি করার ইচ্ছা থাকে তাহলে যে কোন ফোন দিয়ে আমরা সেটি করতে পারি। ফটোগ্রাফির আসল টপিক হইতেছে ফোকাস। আর এই ফোকাসটা যে কোন ফোন দিয়ে দেওয়া যায়। তবে যদি থাকে সেটা জানা তাহলে দিতে পারা যায়। তাই আমিও সেরকম কিছু ফোকাস দিয়ে আপনাদের সাথে কিছু ফটোগ্রাফি নিয়ে আসলাম।


আশা করি আমার তোলা ফটোগ্রাফি গুলো আপনাদের সরল লাগবে। তাই সবার সুস্থতা কামনা করে আজকে মনে এখানে শেষ করলাম। তবে লেখার মাঝে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

সবাইকে ধন্যবাদ


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

Sort:  
 2 years ago 

অনেক গুলো ফুল দেখতে পেলাম তবে কয়েকটির নাম সম্ভবত ডালিয়া এবং ডালিয়া ফুলের মধ্যে কয়েকটি জাতের হয়ে থাকে। ধন্যবাদ আপনাকে অনেক গুলো সুন্দর ফুল আমাদের সাথে তুলে ধরার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

ভাই,আপনার নাম অজানা কিছু ফুলের ফটোগ্রাফি দেখে ভীষণ রকম ভালো লাগলো। প্রতিটি ফুল খুবই চমৎকার। তবে ফুল গুলো দেখে মনে হচ্ছে সম্ভবত ফুলটির নাম জিনিয়া ফুল। ফুলের নাম যাই হোক না কেন তার অপার সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে যাই। এত সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

সুন্দর কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপনি চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। এই ফুলগুলো আমিও দেখেছি। আমার জানামতে এগুলো কে জিনিয়া ফুল বলা হয়ে থাকে। আপনার ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপনি যে ফুলের ছবিগুলো দিয়েছেন সেগুলোর নাম হচ্ছে জিনিয়া ফুল। জিনিয়া ফুল বিভিন্ন কালারের হয়ে থাকে। একসাথে এত কালারের জিনিয়া ফুল দেখে ভালো লাগছে। আগে দুই তিনটা কালারের জিনিয়া ফুল দেখা হয়েছিল। নতুন আরো দুই তিনটা কালার দেখে নিলাম। ধন্যবাদ আপনাকে এরকম একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপনার মত আমিও ফুলের নাম জানি না। কয়েকটা ছাড়া। আমি তো গাছের নামও জানি না। মনে মনে ভাবি বটানি পিরিয়ডে লাস্ট বেঞ্চে বসে ঘুমোনোর ফল এটা হয়তো। তবে ফুলের নাম অজানা হলেও এর সৌন্দর্য্য কিন্তু কমে নি।😊

 2 years ago 

সুন্দর কমেন্ট মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ফটোগ্রাফি করতে আমি অনেক ভালবাসি। ভাইয়া আপনি নাম না জানা কিছু ফুলের অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন। ফুল গুলো অনেক বেশি কালারফুল।যা দেখে খুবই ভালো লাগছে। আপনার জন্য অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপু

 2 years ago 

বিভিন্ন রঙের ফুলের সৌন্দর্য খুব মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে ফুলের আলোচিত্র করেছেন দেখে খুব ভালো লাগলো। আসলে ডালিয়া ফুলগুলো দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। এত চমৎকার ফুল ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যটি প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া আপনার ফুলের ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে। নাম না জানা হলেও ফটোগুলো বেশ ভাল লাগলো। শেয়ার করার চেষ্টা অনেক ধন্যবাদ। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65269.28
ETH 3441.23
USDT 1.00
SBD 2.62