নাটক রিভিউ//গরীবের বউ (পর্ব ২)//

in আমার বাংলা ব্লগ6 months ago (edited)
আসসালামু আলাইকুম,

হ্যাল্লো,

আমার বাংলা ব্লগ এর সকল বন্ধুরা,, আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভালো আছি।আমি @shahid540 বাংলাদেশ থেকে।আমার আজকের ব্লগের বিষয় হচ্ছে নাটক রিভিউ।নাটকের নাম হচ্ছে গরীবের বউ।আশা করি আমার আজকের নাটক রিভিউ ব্লগ টি আপনাদের ভালো লাগবে। এটি হচ্ছে দ্বিতীয় পর্ব।চুলুন শুরু করি তাহলে।

IMG_20231230_082557.jpg

নাটকটির গুরুত্ববহ তথ্যসমূহ:

নাটকের নাম:গরীবের বউ
পর্ব নং:দুই
পরিচালক:কচি আহমেদ
প্রযোজক:ইগল টিম
অভিনয়:ইফতিখার ইফতি,আফরিবা খান মুমু,অদিতি জামান স্নেহা,লিপু মামা,মনি ইত্যাদি
রচনা:সোলায়মান
চিত্র গ্রহণ:নয়ন মোল্লা
সম্পাদনা:অনিক ইসলাম ও শাহিন জামান
নাটকটির দৈর্ঘ্য৪১ মিনিট
ভাষাবাংলা
দেশবাংলাদেশ
নাটকটির সংক্ষিপ্ত বর্ণনা:

নাটকের নায়ক ইফতিখার ইফতি নাটকের মধ্যে রাতুল নামে পরিচিত আর নায়িকা আফরিবা খান মুমু নাজমা নামে পরিচিত।

IMG_20231230_082726.jpg
বন্ধুরা গরীবের বউ নাটকের এই দ্বিতীয় পর্বে শুরুতেই রাস্তায় নাজমার বড় দুই বোন এবং বোন জামাইদের সাথে রাতুলের দেখা হয়ে যায়,আর তারা তাদের ব্যাগ গুলো রাতুল কে বয়ে নিয়ে যাইতে বলে,কিন্তু রাতুল তাতে না করে চলে যায় ওখান হতে।

IMG_20231230_083529.jpg

IMG_20231230_083204.jpg
নাজমা আসলেই একজন পরিশ্রমী আর উদ্যমী মে ছিল, নজমাও তার জামাই রাতুলের পাশাপাশি পুরোদমে ফেরি করা শুরু করে দেয়।নাজমা ফেরি করার সময় রাস্তায় তার বড় বোন আর জামাইদের সাথে তার দেখা হয়ে যায়।তার বোনরা তাকে খুব করে অপমান করে আর তাকে নিয়ে বিভিন্ন ধরনের কু মন্তব্য করে বলে যে নাজমাকে তাদের বোন হিসেবে পরিচয় দিতে ঘৃনা করে তাদের।কিন্তু নাজমা তাদের সেখান হতে বলে আসে আজকে আমাকে বোন পরিচয় দিতে লজ্জা করতেছো একদিন আমার পরিচয় দিয়েই তোমরা চলবে।

IMG_20231230_083929.jpg

এরই মাঝে রাতুল একদিন তার শশুর এলাকার দিকে ফেরি করতে যায় আর প্রতিমধ্যেই রাস্তায় রাতুলের শশুরের সাথে রাতুলের দেখা হয়ে যায়।সেখানে রাতুলের শশুর তাকে তার এলাকায় ফেরি করতে আসতে নিষেধ করে দেয়।
IMG_20231230_084125.jpg

IMG_20231230_085643.jpg

এদিকে নাজমা ফেরি করতে গিয়ে অসুস্থ হয়ে যায়,আবার নাজমার বাবা তার এলাকায় তাদের ফেরি করতে দেখে রেগে যায়,এই বিষয়টা নাজমার মা নাজমার বাড়িতে এসে বলে যায়,আর নিষেধ করে তারা যেনো আর নাজমার বাবার এলাকায় ফেরি করতে না যায়।কিন্তু নাজমা তার মার মুখের উপর বলে দেয় যে আমার জামাই ফেরি করতে যাবে তোমরা কি করতে পারো করিও।এদিকে আবার নাজমার বোন আর তাদের জামাইরা মিলে বুদ্ধি করে যেনো নাজমারা কোনো ভাবেই বড়লোক হতে না পারে সেই বিষয়টি কিভাবে করা যায়। নাজমার বোনেরা নাজমাকে একদম সহ্য করতে পারতোনা।নাজমাকে তারা সব সময় হিংসা করতো।অবশেষে তারা প্ল্যানিং করে আর রাতুল কে গুন্ডা দিয়ে মার খাওয়ায়।আর সব জিনিস কেড়ে নেয়।
IMG_20231230_090543.jpg

IMG_20231230_091211.jpg

নাজমার বোনেরা এত কিছু করেও তারা থেমে থাকেনি,আবার নাজমার বাড়িতে এসে নাজমাকে উস্কানি মূলক কথাবার্তা বলে যায় তারা।আর তারা বলে যে আমরাই তোর জামাইরে গুন্ডা দিয়ে মার খাওয়াইছি।আর তাকে বলে যায় তাদের সাথে যেনো তারা পাঙা না নেয় নইলে আরো বড় ক্ষতি করবে।আর নাজমার ফেরি করা দেখে তার বাবা সেটা সহ্য করতে না পেরে নাজমার সংসারের সব খরচ দিতে চায়,তাকে ফেরি করতে নিষেধ করে,কিন্তু নাজমা সেটা না করে দেয়।এত বাধা বিপত্তির পরও নাজমা আর রাতুল হার মানেনি,তারা তাদের কাজ একাগ্রতার সাথে করে যাচ্ছিল।

IMG_20231230_091618.jpg
এরই মাঝে রাতুল যেই দোকান হতে ফেরি করার জিনিসপাতি ক্রয় করতো সেই দোকানের মালিক রাতুলকে দোকান টি দিয়ে বিদেশ চলে যায়,আর বলে বেচা বিক্রি করে সে যেনো আস্তে আস্তে দোকানের টাকা দিয়ে দেয়।

IMG_20231230_091811.jpg
অন্যদিকে নাজমার দুই বড় বোন জামাই বিভিন্ন দেনায় পড়ে যায়।আর তাদের অবস্থা শোচনীয় হয়ে যায়।কথায় আছেনা,কারোর খারাপ চাইলে নিজের ক্ষতিকে আমন্ত্রণ জানানো হয়। ঠিক তেমনটি হয়েছে।

আজকের মত এখানেই শেষ করলাম বন্ধুরা।দেখা হবে পরবর্তী পর্বে। আল্লাহ হাফেজ।

নাটকের এই পর্বকে নিয়ে আমার মন্তব্য:

আসলেই কেউ কোনোদিন হিংসা করে বা কারোর ক্ষতি করে বড় হতে পারেনি,বরং নিজেরই ক্ষতি করেছে।আর পরিস্তিতি কে মোকাবেলা করেই চলতে পারলে যেকোনো পরিস্থিতি ভালোবাসার মানুষ কে নিজের থেকে আলাদা করতে পারেনা।
নাটকের সব পিকচার গুলা ইউটিউব থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে এবং নাটকের লিংক টিও ইউটিউব থেকে কপি লিংক করা হয়েছে
নাটকের লিংক:

নাটকে আমার ব্যাক্তিগত রেটিং:

১০/৮

পোস্টটি ভিজিট করার জন্যে ধন্যবাদ


received_6947720268583036.jpeg

received_1367280553871425.jpeg

DeviceRedmi 9A
Camera13 MP
CountryBangladesh
LocationRangpur, Bangladesh

vote@bangla.witness as a witness

received_1423949511668636.jpeg

Or

received_686410693469029.jpeg

Sort:  
 6 months ago 

গরিবের বউ নাটকটার দ্বিতীয় পর্ব আপনি আমাদের মাঝে সুন্দর করে তুলে ধরেছেন দেখে, সম্পূর্ণ রিভিউ পড়তে আমার কাছে খুবই ভালো লেগেছে। আসলে একটা মানুষ অন্যের ক্ষতি করে নিজে কখনো বড় হতে পারে না এটা সবথেকে বড় সত্যি কথা। আর এর ফলে নিজেরই অনেক বেশি ক্ষতি হয়। এই নাটকটা কিন্তু অনেক সুন্দর লেগেছে, তাই আমি নাটকটা দেখার চেষ্টা করব।

 6 months ago 

জি ভাইয়া নাটক টি দেখার আমন্ত্রণ রইলো।আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া।

 6 months ago 

গরিব বউ নাটকটা দ্বিতীয় পর্ব আমি দেখেছি। নাটকটি আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনি আজ গরিব বউ নাটকটি দ্বিতীয় পর্ব আমাদের মাঝে তুলে ধরেছেন। আসলে একজন মানুষ অন্যের ক্ষতি করে নিজে কখনোই বড় বড় হতে পারে না। এই নাটকে তাই উল্লেখ করা হয়েছে। নাটকটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। পরবর্তী পর্বের অপেক্ষায় রইলাম।

 6 months ago 

অবশ্যই আপু খুব তাড়াতাড়ি দ্বিতীয় পর্ব আসবে।

 6 months ago 

এই নাটকটার রিভিউ যেরকম আমি পড়েছি, তেমনি এই নাটকটা আমি দেখেছিলাম। গতকালকে রাতের বেলায় দেখেছিলাম এই নাটকটা আমি। এই নাটকটা যত দেখছিলাম আমার কাছে ততই ভালো লাগছিল। আমি তো এখন এই নাটকের তৃতীয় পর্ব দেখার অপেক্ষায় রয়েছি। আসলে কিছু কিছু মানুষ মনে করে হিংসা করে অথবা কারো ক্ষতি করে নিজে অনেক দূর পৌঁছে যেতে পারবে, এবং নিজে সবকিছু করে ফেলতে পারবে তবে এই ধারণাটা ভুল। অন্যের ক্ষতি করে কখনো ভালো থাকা সম্ভব না। রিভিউটা দারুন ভাবে লিখেছেন।

 6 months ago 

আপনি চমৎকার একটা নাটকের রিভিউ উপস্থাপন করেছেন ভাই। গরিবের বউ নাটক টি আমি দেখছি।তার ৩ টা পর্ব বের হয়েছে ৩ টায় দেখা হয়েছে। খুবই সুন্দর একটি নাটক। আপনার নাটক রিভিউ পড়ে খুবই ভালো লাগলো।আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57849.42
ETH 3122.29
USDT 1.00
SBD 2.43