রেনডম ফটোগ্রাফি:-) সাতটি এলোমেলো ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম।।

in আমার বাংলা ব্লগlast month
❤️আসসালামু আলাইকুম ❤️

হ্যাল্লো বন্ধুরা,
কেমন আছেন সবাই?আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।আমিও আপনাদের দোয়ায় আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।আমি @shahid540 বাংলাদেশ থেকে।বন্ধুরা আজকে আবারো আপনাদের মাঝে উপস্থিত হলাম নতুন একটি বিষয় নিয়ে।চলুন আজকের ব্লগ টি শুরু করা যাক।

ফটোগ্রাফি পোস্ট

ফটোগ্রাফি করা আমার একটি নেশা বলতো পারেন। আর ফটোগ্রাফিকে আমি একটি আর্ট ও মনে করি। কেননা এই ফটোগ্রাফির মধ্যেও মনে অন্য রকম একটা প্রশান্তি অনুভব করা যায়। কোথাও কোন সৌন্দর্যপূর্ণ জিনিস দেখলেই সেটি ক্যামেরাবন্দি করে নেই আমি। এখানে আপনাদের সাথে শেয়ার করার জন্য। আমি যদিও বা প্রফেশনাল ফটোগ্রাফার না কিন্তু আমি আমার পক্ষ থেকে যথাসাধ্য চেষ্টা করি আমার করা ফটোগ্রাফি গুলি শ্রোতাদের দৃষ্টি আকর্ষণীয় করার জন্য। আশা করি আপনারা আমার করা ফটোগ্রাফি সম্বন্ধে নিচের কমেন্ট বক্সে আপনাদের নিজস্ব মন্তব্য জানাবেন। চলুন তাহলে এবার ফটোগ্রাফির পর্ব টি শুরু করি।

ফটোগ্রাফি:-১

IMG_20240502_172309.jpg

বন্ধুরা প্রথমেই দেখতে পাচ্ছেন এটি একটি সোনালী ফসলের মাঠ। তথা কৃষকদের মনে এখন আনন্দের বন্যা বইছে। কারণ কিছুদিন পরেই তারা সোনালী ধান কেটে নিজেদের ডুলি ভর্তি করবে। প্রতিটি বাড়িতে পড়ে যাবে নতুন ধানের সমাগম। কৃষকদের গিন্নি ও মনের আনন্দে ধানের সমস্ত কাজ করবে। সোনালী ধানের ক্ষেত দেখতে ভীষণ ভালো লাগে আমার কাছে। কিছুদিন আগেই গ্রামের একটি রাস্তা দিয়ে যাচ্ছিলাম এক জায়গায় তো হঠাৎ এরকম সুন্দর একটি পরিবেশ দেখতে পাই তাই ক্যামেরাবন্দি করে নিই এবং আপনাদের মাঝে এখন উপস্থাপন করলাম।

ফটোগ্রাফি:-২

IMG_20240501_110945.jpg
এবার দেখতে পাচ্ছেন একটি চিকন রাস্তা। এই রাস্তাগুলো গ্রামীণ সমাজের সবথেকে বেশি দেখতে পাওয়া যায়। আর রাস্তার দুধার দিয়ে সবুজের প্রকৃতিতে সাজানো দৃশ্য অসম্ভব ভালো লাগে। প্রকৃতির এক অনন্য উদাহরণ গ্রাম বাংলা। তাইতো বরাবরই বিভিন্ন দার্শনিকরা শহরের থেকে গ্রামীণ সমাজকেই বেশি প্রাধান্য দিয়েছে এবং গ্রামীণ সমাজের প্রকৃতির মায়ায় পড়ে গিয়েছিল।

ফটোগ্রাফি:-৩

IMG_20240406_073623.jpg
শিশির ভেজা সকাল কার না ভালো লাগে। কিছুদিন পূর্বেই চলে গেল শীতকাল। শীতকালে প্রকৃতি যেন এক রকমের ঝিম মেরে থাকে। এই ফটোগ্রাফিটি করেছি শীতকালীন সময়ের। গ্রামে থাকা অবস্থায় সকাল বেলা করে জগিং এ বের হতাম। আর বেশিরভাগ সময় এরকম ধানক্ষেতের পাশ দিয়েই রান করতাম। তাই একদিন সময় করে এরকম শিশির ভেজা ধান ক্ষেতের ফটোগ্রাফি করে নিয়েছিলাম। সেটাই শেয়ার করলাম আপনাদের মাঝে।

ফটোগ্রাফি:-৪

IMG_20240326_102315_1.jpg
প্রকৃতি: জীবনে যখন খারাপ সময় গুলো চলে আসবে তখন আমাদের সম্ভব হলে প্রকৃতির সাথে কিছুটা সময় অতিবাহিত করা। চোখ যেমন জুড়িয়ে যাবে প্রকৃতির প্রেমে ,ঠিক তেমনি মনের এবং আত্মার প্রশান্তি মিলবে। কেননা আপনি প্রকৃতির মাঝে যখন অবস্থান করবেন তখন যেদিকেই দেখবেন সেদিকেই শুধু সবুজের সমারোহ। এজন্যই বিভিন্ন দার্শনিকরা বরাবরই প্রকৃতির দিকে আকর্ষিত হয়।

ফটোগ্রাফি:-৫

IMG_20240310_123100.jpg
বন্ধুরা এটি হচ্ছে একটি লেক এর ফটোগ্রাফি। এই ফটোগ্রাফিটি হচ্ছে নন্দন ইকো পার্কের। এই লেকটিতে দারুন রকমের একটা সৌন্দর্য বিদ্যমান ছিল। যেমন লেকটিতে দেখতে পাচ্ছেন কিছু প্যাডেল থ্রেসার দিয়ে লোকজন ঘুরে বেড়াচ্ছিল। আর পার্কটির চতুর্দিকে সৌন্দর্য উপভোগ করছিল। আমরা অবশ্য এটাতে উঠেছিলাম।

ফটোগ্রাফি:-৬

IMG_20240225_135751.jpg
এখন যে ভবনটি দেখতে পাচ্ছেন হয়তোবা অনেকেই ভাবতে পারেন ভবনের ফটোগ্রাফি কেন করেছি। আসলে বেশ কয়েক মাস হল দিনাজপুর শিক্ষা বোর্ডে গিয়েছিলাম এক ছোট ভাইয়ের সার্টিফিকেট নিয়ে আসতে। তো ওখানে যাওয়ার পর ভবনটির ডিজাইন আমার কাছে বেশ ভালো লাগে যার কারণে ভবনটির ফটোগ্রাফি করে নিয়েছিলাম। আর আপনাদের মাঝে শেয়ার করলাম এখন।

ফটোগ্রাফি:-৭

IMG_20240307_094944_1.jpg
আমের মুকুল: কিছুদিন আগেই আমরা দেখতে পেয়েছিলাম প্রতিটি আম গাছের মধ্যে আমের মুকুলের সুন্দর একটি সৌন্দর্য। যেটা বর্তমান সময়ে আর নেই। এখন আম গুটি গুটি আকার ধারণ করেছে। তবে যখন প্রতিটি আম গাছে এরকম আমের মুকুলের অবস্থান থাকে তখন কিন্তু প্রকৃতি আরো একটি নতুন রঙে সেজে থাকে। আম বাগানে ঘুরতে যেয়ে ফটোগ্রাফিটি করে রেখেছিলাম অনেকদিন আগেই। সেটা আপনাদের মাঝে উপস্থাপন করলাম। এরই মধ্য দিয়ে আজকের ফটোগ্রাফি পোস্টটির সমাপ্তি ঘটালাম।

বন্ধুরা আজকের মত আমার ব্লগটি এখানেই শেষ করছি।আশা করি আপনাদের ভালো লেগেছে।দেখা হবে আবারো আপনাদের সাথে নতুন কোনো পর্বে।আল্লাহ হাফেজ।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPgGed8pU4cH2rA8Hx16HqG9PMWGnM3gfjBmGCHeMt4UCtucTcrF7jmweXEpitrkM5o7Ka2gDojhT36rGg...Fx9wg6WUb5ejzqWUBqpBKiA2y7re32cBUTqU7ofQL67evTq1REgbByXj7Asx7nJbFjm8HNBCUTP9MYtRkUtcV4Bp9AotapzRgntKKd2PJdU3zrH4oAwouB99Qr.png

পোস্ট টি ভিজিট করার জন্যে অসংখ্য ধন্যবাদ

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPmPayXPfM22kXaj3xKw37oQ9tua3JfrnuMRWWqGHfhuyA1UYheY5qjiFbP3BWKv98gTbE1TzYxKxSHqXe...V7eyR4ehZ7HBqvyv657jfHCLMnEAB8MruzVgozd15RWmndU3qYkpqG2zn5qGYM7whsCdMbNHAQvmZR2fhuzTAG6mhHkGfGFPWgrBXuMgB7vsdcpwJZdbYT5Bbk.png

DeviceRedmi 9A
Camera13 MP
CountryBangladesh
LocationRangpur, Bangladesh

received_150935148111922.jpeg

received_6740871932674823.jpeg

Kr46w9bCovvQgnn4p1L5GP59DU1X6DTbnPPA7mu47hNJ8eM1vxCGwpzLFdUADHMvug5wJForktSN61TvG1ekLahfDyAJVnRqPnP7Uz7j74b6kDtcK947Vx3vBbQJoP...nnkvHaippgddbRCsk6KVuao8eNGDw1yKPV6fnjJdu2G34BnKnaQkMNsGTodbGy51YB1zjn1feB14TKaBiVB3CTxgUwwwSXfnP8i2oDrWCnEWTPqTeJ2pHAT1Vo.gif

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81R73dHAE6Ew3WjyveXn6UfQ8ahESLfvvdHjthdnPNKJby2matSBUDur7QMrVroCpwxQmohTSZHpBAXjQT9ZkpEa.png

vote@bangla.witness as a witness

received_686410693469029.jpeg

or

Set@rme as your proxy

received_1423949511668636.jpeg

Sort:  
 last month 

আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করতে পারেন। সাতটি এলোমেলো ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম তৈরি করেছেন দেখে মুগ্ধ হলাম ভাই। আমের মুকুল ও
শিশির ভেজা সকাল আমার কাছেও খুব ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই, গ্রামীণ প্রকৃতির মাঝে নিজের ফটোগ্রাফির দক্ষতা তুলে ধরার জন্য।

 last month 

উৎসাহ লোক মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ ভাইয়া। আপনার মন্তব্য পেয়ে ফটোগ্রাফির প্রতি আরো বেশি আকর্ষণ বেড়ে গেল আমার। চেষ্টা করব পরবর্তীতে আরো নতুন সব ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last month 

দারুন কিছু এলোমেলো ফটোগ্রাফি শেয়ার করেছেন।তবে ভাইয়া ফটোগ্রাফিতে কিছু নতুনত্ব আনা জরুরি জাতে করে অন্যরা উপভোগ করতে পারে।ধন্যবাদ আপনাকে দারুন ভাবে আমাদের মাঝে সব গুলো ফটোগ্রাফি উপস্থাপন করার জন্য।

 last month 

আমি সর্বদা সবকিছুতে নতুনত্বের দিকে বেশি মনোযোগী। অবশ্যই চেষ্টা করব পরবর্তীতে আরো নতুনভাবে সবকিছুকে উপস্থাপন করার জন্য।

 last month 

আমি অবশ্য নিজে প্রাকৃতিক দৃশ্যের উপর অনেক দুর্বল।আর আপনার প্রথম সোনালী ধানের ফটোগ্রাফিটি আমার অনেক ভালো লেগেছে।এত সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি আমাদের সঙ্গে শেয়ার করেছেন যা দেখে নয়ন জুড়িয়ে গেল।

 last month 

কাজের প্রতি তখনই চাহিদা দ্বিগুণ হয় যখন সেই কাজের মধ্যে অন্যদের থেকে উৎসাহ পাওয়া যায়। আপনি কিন্তু মন্তব্যের মাধ্যমে দারুন ভাবে উৎসাহ দিয়েছেন আপু। ধন্যবাদ আপনাকে।

 last month 

বেশ কয়েকটি প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফী দিয়ে একটি অ্যালবাম সাজিয়েছেন। আপনার মোবাইল ক্যামেরার মাধ্যমে ধারণ করা প্রতিটি ফটোগ্ৰাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।আর আমার কাছে প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফী গুলো একটু বেশি ভালো লাগে। আপনি বেশ দারুন ভাবে ফটোগ্রাফী গুলো সম্পন্ন করেছেন। আমার কাছে ধান ক্ষেতের ফটোগ্রাফী টি একটু বেশি ভালো লেগেছে।

 last month 

প্রকৃতি বরাবরই সবাইকে তার দিকে আকর্ষিত করে। যেটা আপনিসহ প্রতিটা প্রকৃতিপ্রেমিক মানুষের ক্ষেত্রেই হয়ে থাকে। গঠনমূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।।

 last month 

বরাবরই প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে বেশি ভালো লাগে। আপনি সবুজ ধান ক্ষেতের কিছু প্রাকৃতিক সৌন্দর্য আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই সুন্দর লাগছে ভাই। স্বচ্ছ ফটোগ্রাফি গুলো তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

আপনার গঠনমূলক মন্তব্য পেয়ে বেশ অনুপ্রাণিত হলাম ভাইয়া। খুব সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 last month 

অসাধারণ সুন্দর সুন্দর দৃশ্যের ফটোগ্রাফি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে এরকম সৌন্দর্যময় ফটোগ্রাফি গুলো দেখলে প্রাণটা জুড়িয়ে যায়। আপনার তোলা সব কয়টি ফটোগ্রাফির মধ্যে সোনালী ধান ক্ষেতের ফটোগ্রাফিটি আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে। দারুন একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

সুন্দর একটি মন্তব্য করেছেন ভাইয়া আমার ফটোগ্রাফি পোস্ট সম্বন্ধে, আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

আজ আপনি অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করে নিয়েছেন। যেগুলো দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে। শিশির ভেজা সকাল উপভোগ করতে আমি অনেক বেশি পছন্দ করি। আর যখন এরকম কোন কিছুর ফটোগ্রাফি করা হয়, তখন তো দেখতে আরো বেশি ভালো লাগে। শিশির ভেজা ধানের ফটোগ্রাফি আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন, যেটা অনেক সুন্দর হয়েছে। অন্য ফটোগ্রাফি গুলো ও কিন্তু কম ছিল না। দেখতে ভালোই লাগছিল সবগুলো ফটোগ্রাফি।

 last month 

আমার করা ফটোগ্রাফি গুলি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম। গঠনমূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last month 

ধানক্ষেত টা বেশ চমৎকার লাগছে। কী সুন্দর সোনালী ধান ফলে আছে। কিছুদিনের মধ্যেই কৃষকেরা ধান কাটতে লেগে যাবে। ধাপের উপর হালকা পানির আস্তরণ ঐটাও বেশ সুন্দর লাগছে। অন্য ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর ছিল। বেশ চমৎকার করেছেন ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আমাদের সাথে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

 last month 

মন্তব্যের মধ্য দিয়ে সুন্দর করে উৎসাহ দিয়েছেন আপনি যেটা বেশ ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 last month 

খুবই সুন্দর কিছু ফটোগ্রাফি ধারণ করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে আমের মুকুলের ফটোগ্রাফি এবং ধান ক্ষেতের উপর শিশির এর ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে।

 last month 

আমের মুকুলের ফটোগ্রাফি আসলে আমার কাছেও প্রিয় ছিল। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 last month 

এটা জেনে খুবই ভালো লাগলো যে আপনি কোথাও কোন কিছু সুন্দর জিনিস দেখলে সেটা ফটোগ্রাফি করার চেষ্টা করেন। আমিও আপনার মত কোথাও কোনো সুন্দর জিনিস দেখলে সেটা ফোনে ক্যামেরাবন্দি করে রাখি, দারুন কিছু রেনডম ফটোগ্রাফি আমাদের মধ্যে তুলে ধরেছেন দেখে মুগ্ধ হলাম। সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last month 

আপনার উৎসাহ মন্তব্যের জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64807.94
ETH 3507.27
USDT 1.00
SBD 2.37