নাটক রিভিউ//গরীবের বউ (পর্ব ১)// 10%shy-fox&5%abb-school beneficiary

in আমার বাংলা ব্লগ5 months ago
আসসালামু আলাইকুম,

হ্যাল্লো,

আমার বাংলা ব্লগ এর সকল বন্ধুরা,, আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভালো আছি।আমি @shahid540 বাংলাদেশ থেকে।আমার আজকের ব্লগের বিষয় হচ্ছে নাটক রিভিউ।নাটকের নাম হচ্ছে গরীবের বউ।আশা করি আমার আজকের নাটক রিভিউ ব্লগ টি আপনাদের ভালো লাগবে।আর এই নাটক থেকে কিছু গরুত্বপূর্ণ শিক্ষণীয় বিষয় তুলে ধরবো শেষে।রিভিউটি ভিজিট করার অনুরোধ রইল,আর নাটকটি আমি পর্ব আকারে তুলে ধরেছি, এটি হচ্ছে প্রথম পর্ব।চুলুন শুরু করি তাহলে।

IMG_20231216_191907.jpg

নাটকটির গুরুত্ববহ তথ্যসমূহ:

নাটকের নাম:গরীবের বউ
পর্ব নং:এক
পরিচালক:কচি আহমেদ
প্রযোজক:ইগল টিম
অভিনয়:ইফতিখার ইফতি,আফরিবা খান মুমু,অদিতি জামান স্নেহা,লিপু মামা,মনি ইত্যাদি
রচনা:সোলায়মান
চিত্র গ্রহণ:নয়ন মোল্লা
সম্পাদনা:অনিক ইসলাম ও শাহিন জামান
নাটকটির দৈর্ঘ্য৩৭ মিনিট
ভাষাবাংলা
দেশবাংলাদেশ
নাটকটির সংক্ষিপ্ত বর্ণনা:

নাটকের নায়ক ইফতিখার ইফতি নাটকের মধ্যে রাতুল নামে পরিচিত আর নায়িকা আফরিবা খান মুমু নাজমা নামে পরিচিত।

IMG_20231216_192749.jpg

IMG_20231217_100558.jpg

IMG_20231216_192019.jpg

IMG_20231216_192202.jpg

IMG_20231216_192245.jpg

রাতুল ছিল একজন ফেরি ব্যাবসায়ী।নাজমা হলো চেয়ারম্যান এর মে।তাদের প্রেম প্রণয় ছিল পূর্ব থেকেই।রাতুল একদিন একটি অচেনা গ্রামে ফেরি করতে ঢুকে পড়ে আর এই গ্রাম টি ছিল তার প্রেমিকা নাজমাদের সে সেটা জানতোনা। প্রতি মধ্যেই রাতুলের সাথে নাজমার রাস্তায় দেখা হয়ে যায়। তখন নাজমা রাতুল কে বলে তুমি এসব করো আগে তো বলনি ।রাতুল তখন বলে আমরা গরিব মানুষ আমাদের এগুলা করেই জীবিকা নির্বাহ করতে হয়। এটা তোমাদের গ্রাম আগে জানলে আসতাম না।নাজমা বলে কেন আসবেনা তুমি তো ব্যবসা করতেছো চুরি তো করতেছেনা এবং নাজমা সেখান থেকে চলে যায়।
তার কিছুদিন পরেই নাজমার বিয়ে ঠিক হয়ে যায় একটি ধনী পরিবারের ছেলের সাথে। তখন নাজমা তার ছোট বোনকে বলে সে রাতুলের সাথে পালিয়ে যাবে। আর সে তার ছোট বোনের সাহায্য নিয়ে বাসা থেকে পালিয়ে যায় রাতুলের কাছে রাতের আঁধারে ।আর নাজমার বাড়ির পাশেই রাতুল আগে থেকেই অপেক্ষা করছিল,নাজমা যাওয়ার পর রাতুল বলে নাজমা কাজটা ঠিক হচ্ছেনা,তুমি চেয়ারম্যান এর মে হয়ে একটা ফেরিওয়ালার সাথে ঘর সংসার করবে?নাজমা বলে তুমি ফেরিওয়ালা বলে কি মানুষ নও,আর আমি তোমায় ভালোবাসি রাতুল।তারপর তারা দুজন মিলে কাজী অফিসে বিবাহ করে নেয়। আর এই খবরটি নাজমার ছোট বোন বাসায় এসে বলে দেয় যে তার নাজমা আপু একটা ছেলের সাথে পালিয়ে গেছে। তখন নাজমার বাবা এসব শুনে অসুস্থ হয়ে পড়েন।

IMG_20231216_192535.jpg

IMG_20231217_103059.jpg

IMG_20231217_103218.jpg

পরের দিন সকালে তাদের কে খুজে নাজমার বাবা তার বাড়িতে নিয়ে আসেন ।আর বাকি জামাইদের নিয়ে বৈঠক বসান।আর বলেন তুই এটা কি করলি মা আমি চেয়ারম্যান মানুষ গ্রামের আমার সম্মানের কথা একবারও ভাবলিনা।আর রাতুলের কাছ থেকে তার কর্মের কথা শুনে সবাই নাজমাকে ধিক্কার জানায় এত গরিবকে বিয়ে করার জন্যে।কিন্তু নাজমা বলে রাতুল ফেরিওয়ালা হলেও লেখাপড়া করছে।নাজমার বোনেরা নাজমা এবং রাতুল কে নিয়ে কটুক্তি করায় নাজমা সেখান হতে রাতুল কে নিয়ে চলে যায়।তার কিছুদিন পরই নাজমার ছোট বোনের এস এস সি পরীক্ষা শুরু হওয়ায় নাজমার বাবা সব জামাইদের তার বাসায় আসতে বলে ফোন করে ।আর নাজমার ফোন না থাকায় নাজমার বাড়িতে যায় তাদেরকে দাওয়াত দিতে।নাজমার বাড়িতে গিয়ে খুব আফোসোস করে তার মের জামাইর ভাঙ্গা বাড়ি দেখে। তখন নাজমাকে তার বাবা বলে মারে তুই কেনো আমার রাজপ্রাসাদ ছেড়ে এই ভাঙ্গা বাড়িতে আসছিস ।তখন নাজমা বলে আমার স্বামীর ভাঙ্গা বাড়ীই আমার কাছে রাজপ্রাসাদ।তখন তার বাবা তাদের দাওয়াত দিয়ে চলে যায়।

IMG_20231216_183839.jpg

IMG_20231216_184039.jpg

IMG_20231216_185508.jpg

IMG_20231216_185344.jpg

IMG_20231216_185018.jpg

IMG_20231216_184838.jpg

Screenshot_2023-12-16-18-41-55-117_com.google.android.youtube.jpg

IMG_20231216_185616.jpg
তারপর যখন নাজমা তার বাবার বাড়িতে যায় তার বোনরা তাকে দেখে এবং তার উপহার দেখে তাকে বিভিন্ন কথা বলে।নাজমা তাদের যথোপযুক্ত উত্তর দেয়।আবার রাতুল যখন তার শশুর বাড়ী আসে তখন বাসায় না ঢুকতেই নাজমার বড় বোনদের হাসবেন্ড দের সাথে দেখা হয়ে যায় তখন তারাও রাতুল কে বিভিন্ন ভাবে অপদস্ত করে,এভাবেই নাজমা এবং রাতুল তার শশুর বাড়ির সবার ব্যবহারে অতিষ্ঠ হয়ে ওঠে।রাতুল ও মন খারাপ করে ছিল এসব এ ।আর নাজমাকে বলে চলো নাজমা আমরা এখান হতে চলে যাই। খাওয়া ,রাতে শোয়ার ঘর,কথা বলার ধরন সব দিক থেকেই তারা অপদস্থ হচ্চিলো।অবশেষে তারা দুজনেই সেখান হতে চলে যায় রাতুলের বাড়িতে।আর বলে যায় অহংকার করে কেউ বেশিদিন টিকতে পরেনা আর এই বাড়িতে সেদিন এ আসবো যেদিন বড় লোক হতে পারবো এই প্রতিজ্ঞা করে চলে যায়।

IMG_20231216_185705.jpg

IMG_20231216_185820.jpg
এরপর শুরু হয় তাদের জীবনের নতুন পথ চলা, রাতুলের সাথে নাজমাও ফেরি করা শুরু করে,যেটা রাতুলের মোটেও পছন্দ হয়না। কিন্তূ নাজমার জেদ ছিল সে রাতুলের পাশাপাশি ফেরি করবে,আর তাদের দুজনের জীবন যুদ্ধ শুরু হয়ে যায়।আর নাজমার এরকম ফেরি করা দেখে তার বাকি বোন এবং দুলাভাইরা তাকে কুটুক্তি করতে থাকে।বন্ধুরা এরপরের পর্বে থাকবে এক নতুন ধামাকা,তাই আজকের মত এখানেই শেষ করছি।পরের পর্ব অতিশীঘ্রই আসবে,কি হয়েছিল নাজমার জীবনে?জানতে সাথেই থাকুন।দেখা হবে পরবর্তী পর্বে।

নাটকের সব পিকচার গুলা ইউটিউব থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে এবং নাটকের লিংক টিও ইউটিউব থেকে কপি লিংক করা হয়েছে
নাটক টি হতে শিক্ষণীয় বিষয়:

নাটকটির এই পর্বটি সত্যি বর্তমান সময়ের সমাজের একটি গতানুগতিক চিত্র বহন করে বলে আমি মনে করি।বর্তমানে ছেড়ে যাওয়ার সময়ও কিছু কিছু এমন প্রেমিক প্রেমিকা আছেন যারা যেকোনো পরিস্থিতিতেও তাদের প্রিয় মানুষদের ছেড়ে যায় না,বরং তাকে আপন করে বা নিজের করে পাওয়ার জন্যে সব বাধা, অপমান ,কটুক্তি সহ্য করে হলেও তার সাথেই জীবন কাটানোর জন্যে বদ্ধ পরিকর।কিন্তু আমাদের নিজেেরই সেই সঠিক,খাঁটি মানুষটাকে খুঁজে নিতে হবে।তাহলেই জীবন সুন্দর হবে।কারণ সঠিক জিনিস সর্বদা সঠিক গুরুত্বই বহন করে এটাই ঠিক।জানিনা আপনাদের কাছে আমার আজকের এই নাটক রিভিউ টি কেমন লেগেছে।তবে পূর্ণ আশা রাখি ভালো লেগেছে।

নাটকের লিংক:

নাটকে আমার ব্যাক্তিগত রেটিং:

১০/৯

পোস্টটি ভিজিট করার জন্যে ধন্যবাদ


received_6947720268583036.jpeg

received_1367280553871425.jpeg

DeviceRedmi 9A
Camera13 MP
CountryBangladesh
LocationRangpur, Bangladesh

vote@bangla.witness as a witness

received_1423949511668636.jpeg

Or

received_686410693469029.jpeg

Sort:  
 5 months ago 

চমৎকারভাবে আজকে আপনি একটি নাটক রিভিউ করে আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। লেভেল টু এর ইউজার হয়ে এত সুন্দর একটি রিভিউ পোস্ট দেখে সত্যি আমি অনেক খুশি হয়েছি। আশা করি খুব দ্রুত সুন্দরভাবে আপনি ভেরিফাইড হতে পারবেন আপনার প্রচেষ্টা সাকসেস হবে।

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া ,,আপনার কমেন্ট টির মাধ্যমে আমি সত্যি বলছি ভাইয়া অনেক উৎসাহ পাইলাম।আমার সম্পূর্ণ ইচ্ছা ভাইয়া আমি আমার বাংলা ব্লগ পরিবারের একজন সক্রিয় সদস্য হয়ে কাজ করবো।কিন্তু ভাইয়া আমার তো রেফারেল নাই ভাইয়া🥺আর এই বিষয়টা নিয়ে আমি খুবই চিন্তিত ভাইয়া।কয়েকজনের সাথে কোথাও বলছি কোনো কাজ হয়নি।এভাবে আমি আমার কাজ করার সক্রিয়তা হারায় ফেলতেছি🥺।এখন আমি শেষ পর্যন্ত চেষ্টা করে যাবো। আপনার কমেন্ট টি অনেক উৎসাহপূর্ণ ছিল ভাইয়া,ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

ভাই আপনি দারুণ একটা নাটকের রিভিউ উপস্থাপন করেছেন। আপনার পুরো নাটকের রিভিউ পড়ে খুবই ভালো লাগলো। আমি কালকেই এই নাটকটি দেখছি।খুবই সুন্দর একটা নাটক। তবে এটার দ্বিতীয় পর্ব বের হবে।যাইহোক এতো সুন্দর ভাবে নাটকটির রিভিউ শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

খুব সুন্দর ভাবে আপনি এই নাটক এর রিভিউ করেছেন৷ এই নাটকের প্রথম পর্বটি আমি দেখে নিয়েছি৷ একই সাথে ইতিমধ্যে এই নাটকের দ্বিতীয় পর্ব বের হয়ে গিয়েছে৷ আমি এই দ্বিতীয় পর্বও দেখে নিয়েছি৷ খুবই সুন্দর হয়েছে এই নাটক৷ অসংখ্য ধন্যবাদ সুন্দরভাবে এই নাটকের রিভিউ শেয়ার করার জন্য।

 5 months ago 

সুন্দর একটি নাটকের রিভিউ শেয়ার করেছেন আপনি। যদিও নাটকটি এখনো দেখা হয়নি । তবে নাটকের রিভিউ পড়ে আমার কাছে বেশ ভালো লেগেছে। সময় করে নাটকটি দেখার চেষ্টা করব। সুন্দর একটি নাটকের রিভিউ শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 60693.34
ETH 3032.06
USDT 1.00
SBD 3.81