।।বাজার হতে মাছ কেনার অনুভূতি।।

in আমার বাংলা ব্লগ7 months ago
❤️আসসালামু আলাইকুম ❤️
হ্যাল্লো বন্ধুরা, কেমন আছেন সবাই?আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।আমিও আপনাদের দোয়ায় আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।আমি @shahid540 বাংলাদেশ থেকে।বন্ধুরা আজকে আবারো আপনাদের মাঝে উপস্থিত হলাম নতুন একটি বিষয় নিয়ে।বাজার হতে মাছ ক্রয় করার কিছু মুহূর্ত নিয়ে।আশা করি আজকের ব্লগ টি আপনাদের ভালো লাগবে।
বাজারে মাছ কেনার সময়ের অনুভূতি

মাছ হলো আমাদের খাদ্য তালিকার একটি প্রধান উপাদান।যেই মাছ আমাদের খাদ্য তালিকায় সচরাচর থেকেই যায়।কারণ আমরা হলাম বাঙ্গালী,আর এই কারণেই আমাদের বলা হয় মাছে ভাতে বাঙালি। মানে আমাদের ভাত থাকলে সাথে মাছটাও থাকতে হবে।আর এটাইতো হলো আমাদের গর্বিত ঐতিহ্য। বন্ধুরা কিছুদিন আগেই রংপুর পৌর বাজারে গিয়েছিলাম মাছ ক্রয় করার জন্যে। মাছ কেনার সময় কিছু ফটোগ্রাফিও করেছিলাম সেগুলো আপনাদের সাথে শেয়ার করবো এবং মাছ ক্রয় এর অনুভূতিটাও আপনাদের সাথে শেয়ার করবো।

IMG_20231121_205735.jpg

IMG_20231121_205633.jpg
বন্ধুরা মাছ কিনতে গেলে আমাকে প্রথমেই যে সমস্যাটিতে পড়তে হয় সেটি হচ্ছে আমি সব মাছের নাম সেরকমভাবে জানি না বা কোনটা মাছের নাম কী সব গুলিয়ে যায়।তাই মাছ ক্রয় করতে হলে কাউকে না কাউকে অবশ্যই সাথে করে নিয়ে যেতে হয় আমাকে কিন্তু আজকে আমাকে একাই বাজার করতে হবে।কিন্তু আমি যেগুলো মাছ পছন্দ করি বা খেতে ভালো লাগে ওই মাছ গুলার নাম আবার ঠিকই মনে থাকে এবং ঐ মাছ গুলো দেখলেই চিনি আমি।বন্ধুরা গলদা চিংড়ি আমার অনেক একটা প্রিয় মাছ তাই প্রথমেই আমি বাজারে গিয়ে গলদা চিংড়ি খুঁজি আর এক পর্যায়ে পেয়েও যাই।যেহেতু চিংড়ি আমার অনেক প্রিয় তাই বেশি দামাদামি না করেই ২কেজি গলদা ৯০০টাকা দরে ১৮০০ টাকা দিয়ে ক্রয় করে নিলাম।বন্ধুরা আমার পছন্দের প্রিয় মাছ কেনা শেষ।মনে মনে ভাবতেছি আজকে হেব্বি খাওয়া হবে।

IMG_20231121_205950.jpg

IMG_20231121_205903.jpg

বন্ধুরা বাসা থেকে বলে দেওয়া ছিল কিছু জীবিত মাছ ক্রয় করার জন্যে।আর কিছু ছোট মাছ নিতে বলেছিল। তাই চলে গেলাম অন্য দোকানে।বাসা থেকে যেই মাছ গুলো নিতে বলেছিল সেগুলোতেই হলো এক বিড়ম্বনা।কিছু ছোট মাছ কিনে নিলাম দেখে,কিন্তু যে মাছ গুলা জীবিত ছিল আমি ঘুরে দেখলাম ঐ মাছ গুলার নাম আমার জানা নেই।অবশেষে দোকানিকে বলে মাছের নাম শুনে নিয়ে ১কেজি মত একটি কার্ফু মাছ কিনে নিলাম ।অনেকক্ষণ মাছ বাজারে ঘুরাঘুরির পর বিরক্ত লাগছিল,তাই আর দেরি না করেই বাজার থেকে বের হয়ে বাসার উদ্দেশ্যে রওনা দিলাম।

বন্ধুরা আজকের মত আমার ব্লগটি এখানেই শেষ করছি।আশা করি আপনাদের ভালো লেগেছে।দেখা হবে আবারো আপনাদের সাথে নতুন কোনো পর্বে।আল্লাহ হাফেজ।

পোস্ট টি ভিজিট করার জন্যে অসংখ্য ধন্যবাদ

DeviceRedmi 9A
Camera13 MP
CountryBangladesh
LocationRangpur, Bangladesh

received_150935148111922.jpeg

received_6740871932674823.jpeg

vote@bangla.witness as a witness

received_686410693469029.jpeg

or

received_1423949511668636.jpeg

Sort:  
 7 months ago 

মাছ বাজারে গিয়ে মাছের ফটোগ্রাফিও মাছ কেনার অনুভুতি গুলো খুব ভালো লাগছে ভাইয়া।গলদা চিংড়ি ভালোবাসেন জন্য দুই কেজি কিনেছেন মজা করে খাবেন তাহলে এই চিংড়ি।নাম জানেন না মাছের দুঃখজনক ঘটনা।আমার মেয়েকে সব মাছের নাম শেখাই যাতে করে নাম বলতে পারে মাছের। কার্ফু মাছ খুব মজাদার ও সুস্বাদু মাছ।আপনি জেন্ত কার্ফু মাছ কিনেছেন জেনে বেশ ভালো লাগলো।ধন্যবাদ।

 7 months ago 

জি দিদি ভালই করছেন আপনি এখন থেকে মাছের নাম শিখিয়ে আপনার মেকে।আমি যেই মাছ গুলা পছন্দ করি অগলার নাম ঠিকই মনে থাকে আর দেখলেই চিনি।আপনাকেও ধন্যবাদ দিদি সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60482.94
ETH 2613.04
USDT 1.00
SBD 2.63