আমি কবি গোলাম মোস্তফার একটি কবিতা আবৃতি করেছি।

in আমার বাংলা ব্লগ5 days ago

সবাইকে শুভেচ্ছা, আমি শাহরিয়ার। আমি বাংলাদেশ থেকে । আমার এই কবিতা আবৃতি পোস্টে আপনাকে স্বাগতম

বন্ধুরা আশা করি তোমরা ভালো আছো। আল্লাহর অশেষ রহমতে আমিও ভাল আছি। আজ আমি কবি গোলাম মোস্তফার লেখা শিশুর পন কবিতাটি আবৃতি করে শোনাতে চলেছি।

Pink and Purple Gradient Vlogger Simple Youtube Channel Art.png
কভার ফটোটি কেনভা দ্বারা ডিজাইন করা

কোমলমতি শিশুদের আপনি যা শেখাবেন সে তাই শিখবে। বর্তমানে এখন প্রত্যেকটা শিশুই ভিডিও গেমস এবং অন্যান্য বৈদ্যুতিক যান্ত্রিক খেলাধুলা এবং মুঠোফোনে আসক্ত হয়ে যাচ্ছে। আমাদের উচিত তাদেকে এই সমস্ত খেলাধুলা থেকে বাইরে বের করে নিয়ে আসা। তাদেরকে বইমুখী করা।

তাদেরকে এমন কিছু শেখানো যা তাদের ভবিষ্যতে জীবন গড়তে সহায়তা করবে। আর এই চেতনা থেকেই কবি গোলাম মোস্তফা লেখা শিশুদের জীবন গড়ার সুন্দর এই কবিতা। যা প্রত্যেকটি শিশুর পর্ন হওয়া উচিত বলে তিনি মনে করেন। তাইতো তিনি কবিতার নাম দিয়েছেন শিশুর পন। চলুন কবিতাটি আবৃতি করে শোনানো যাক।

শিশুর পন !

✍ গোলাম মোস্তফা।

এই করিনু পণ
মোরা এই করিনু পণ
ফুলের মতো গড়ব মোরা
মোদের এই জীবন।
হাসব মোরা সহজ সুখে
গন্ধ রবে লুকিয়ে বুকে
মোদের কাছে এলে সবার
জুড়িয়ে যাবে মন।

নদী যেমন দুই কূলে তার
বিলিয়ে চলে জল,
ফুটিয়ে তোলে সবার তরে
শস্য, ফুল ও ফল।
তেমনি করে মোরাও সবে
পরের ভাল করব ভবে
মোদের সেবায় উঠবে হেসে
এই ধরণীতল।

সূর্য যেমন নিখিল ধরায়
করে কিরণ দান,
আঁধার দূরে যায় পালিয়ে
জাগে পাখির গান।
তেমনি মোদের জ্ঞানের আলো
দূর করিবে সকল কালো
উঠবে জেগে ঘুমিয়ে আছে
যে সব নীরব প্রাণ।

সোর্স

Support @bangla.Witness by Casting your witness vote


VOTE @bangla.witness as witness


witness_vote.png

SET @ rme as your proxy

শাহারিয়ার রানার পক্ষ থেকে শুভেচ্ছা

Sort:  
 5 days ago 

এই কবিতাটা আগে কোনদিন দেখি নাই। খুব সুন্দর কবিতা তো। বেশি দারুণভাবে আপনি আবৃত্তি করেছেন। অনেক ভালো লাগলো। আমি কবিতা পছন্দ করি। আশা করব এভাবে আরও সুন্দর সুন্দর কবিতা নিয়ে উপস্থিত হবেন।

 5 days ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে কবি গোলাম মোস্তফার লেখা বেশ সুন্দর একটি কবিতা আবৃত্তি করে শেয়ার করেছেন। আপনার সুমধুর কন্ঠে আবৃত্তি শুনতে আমার কাছে বেশ ভালো লেগেছে। এত সুন্দর ভাবে কবিতাটি আবৃত্তি করে প্রতিটি লাইনের রিলিক্স আমাদের মাঝে এত সুন্দর ভাবে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 59488.68
ETH 2538.17
USDT 1.00
SBD 2.52