বিয়ে বাড়ির হলুদের অনুষ্ঠানের কিছু মুহূর্ত। | 10% for @shy-fox & 5% @abb-school | |

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনেরা সকলে কেমন আছেন? আশা করি মহান রাব্বুল আলামিনের দোয়া এবং মেহেরবানীতে সকলে ভালো আছেন। আমি @shabab7 আজ আপনাদের মাঝে হাজির হয়েছি নতুন একটি ব্লগ নিয়ে। আপনাদের দোয়ায় এবং আল্লাহর মেহেরবাণীতে আমিও ভালো আছি।

আজ অনেকদিন পর আপনাদের মাঝে আবার হাজির হলাম। তবে এর মাঝে আমি বেশ কিছু বিয়ের অনুষ্ঠানে অংশগ্রহণ করেছিলাম। বিয়ে বাসায় কাটানো কিছু মুহূর্ত এবং ছবি আজ আমি আপনাদের মাঝে তুলে ধরব। এর আগে আমি একটি গায়ে হলুদের অনুষ্ঠানের দৃশ্য এবং ছবি আপনাদের মাঝে তুলে ধরেছিলাম। আজও তেমনি আমার এক নিকটাত্মীয়ের বিয়ের গায়ে হলুদের কিছু ছবি শেয়ার করতে চলেছি। বাঙালি বিয়ে মানেই গায়ে হলুদ আর গায়ে হলুদ মানেই আনন্দ আর সে আনন্দ সকলের সাথে ভাগাভাগি করার একটি অন্যরকম অভিজ্ঞতা থাকে।


IMG-20220514-WA0024.jpg

যদিও বিয়ের আয়োজনটি গ্রামে করা হয়েছিল তবে সবকিছু মিলিয়ে সাজানো-গোছানো অবস্থায় দেখে তা বোঝার উপায় ছিল না। দেখে মনে হচ্ছিল শহরে কোন এক জায়গায় করা হয়েছে এবং অনুষ্ঠানটি খুবই আনন্দময় এবং আলো ঝলমলে পরিবেশেই হয়েছে। স্টেজ থেকে শুরু করে বাড়ির চারপাশ খুবই সুন্দরভাবে গুছিয়ে রাখা হয়েছিল যাতে করে বোঝাই যাচ্ছিল না এটি কোন গ্রামের বাসা।


IMG-20220514-WA0031.jpg

অনুষ্ঠানটি আমার নিকটাত্মীয় হলেও তার সাথে একাকী কোন ছবি হলুদের দিন তোলা হয়নি, তবে তার ছবি ঠিকই তুলেছিলাম সেটি আপনাদের মাঝে তুলে ধরলাম। হলুদের এই অনুষ্ঠানটি শুরু হয়েছিল রাত ৯টার দিকে এবং আমার বাসা থেকে সেই বাশাটি অনেকটাই দূরে হওয়ায় পুরো বিয়ের দিনগুলি সেখানে থাকতে হয়েছিল। তবে অনুষ্ঠানটি আমি বেশ উপভোগ করেছি।


IMG-20220514-WA0030.jpg

হলুদের অনুষ্ঠানে আগত অতিথিরা যাতে বিরক্ত না হয়ে যান তাদের জন্য সেখানে একটি সেলফি কর্নার করে দেয়া হয়েছিল। সেখানে সকল অতিথিরা তাদের মুহূর্তগুলোকে ধরে রাখার জন্য সেলফি কর্নারটি ব্যবহার করেছিলেন। এই ব্যাপারটি আমার কাছে বেশ ভালো লেগেছে। এতে করে আগত অতিথিরাও তাদের কিছু সময় সুন্দর ভাবে অতিবাহিত করতে পেরেছেন। আর সেলফি রিংটাও দেখতে খুব সুন্দর লাগছিল এবং সেখানে তোলা ছবিগুলো খুব সুন্দর উঠছিল।


IMG-20220514-WA0028.jpg

আমার এ পোস্টটি আমি আগেই বলেছি তাদের বাশাটি দেখে বোঝা যাচ্ছিল না এটি একটি গ্রামের বাসা। খুব সুন্দর ভাবে পরিপাটিভাবে তাদের পুরো বাসাটি সাজানো ছিল এবং অনুষ্ঠানটি তাদের বাসার ছাদে হয়েছিল এবং পুরো ছাদটি প্যান্ডেল দিয়ে ঘেরাও করা ছিল।


IMG-20220514-WA0035.jpg

আর এ সময় টিকে মূলত বাঙালি বিয়ের একটি সিজন বলা চলে। অধিকাংশ বাঙালি বিয়ে রমজানের শেষে ঈদের পরপর হয়ে থাকে। এসময় সকলেরই কোন না কোন আত্মীয় স্বজনের বিয়ের দাওয়াত থাকে। তাই আমার কাটানো বিয়ে বাড়ির কিছু মুহূর্ত আপনাদের সাথে শেয়ার করলাম । এখানে বিভিন্ন উৎসবের আয়োজন করা হয়েছিল এবং অনুষ্ঠানের শেষ দিকে নিত্য আয়োজনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।


IMG-20220514-WA0036.jpg

তবে আজ এ পর্যন্তই সকলে ভালো থাকবেন সুস্থ থাকবেন এই আশা ব্যক্ত করে বিদায় নিচ্ছি। দেখা হবে পরবর্তী কোন পোস্টে নতুন কিছু নিয়ে।

DeviceIphone 13pro Max
Losoulfulhttps://w3w.co/foil.roped.freeform

সময় নিয়ে পোস্টটি পড়ার জন্য সকলকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

বাঙালি বিয়ে মানেই গায়ে হলুদ আর গায়ে হলুদ মানেই আনন্দ আর সে আনন্দ সকলের সাথে ভাগাভাগি করার একটি অন্যরকম অভিজ্ঞতা থাকে।

আপনি একদম ঠিক বলেছেন ভাইয়া বাঙালির বিয়ে মানেই হলুদের অনুষ্ঠান থাকতেই হবে। হলুদের অনুষ্ঠান না থাকলে বিয়ে যেন কেমন অন্যরকম লাগে আমার কাছে। আপনি খুবই সুন্দর ভাবে হলুদের দিনের কিছু আনন্দঘন মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago 

অনেকদিন পরে আপনার পোস্ট দেখে ভালই লাগলো। আসলে আমার নিজেরই অনেকদিন বিয়ের দাওয়াত খাওয়া হয়না। তাই আপনার এই পোস্টটি দেখেই বিয়ের দাওয়াত খেতে ইচ্ছে করছে। আশা করছি আপনি এখন থেকে নিয়মিত একটিভ থাকার চেষ্টা করবেন, ধন্যবাদ।

 2 years ago 

বিয়েবাড়ির হলুদের অনুষ্ঠানে গিয়ে অনেক আনন্দ করেছেন দেখে মনে হচ্ছে। বিয়ে বাড়িতে গিয়ে আনন্দ করার মুহূর্তটাই একদমই আলাদা। খুবই চমৎকার একটি পোস্ট আমাদের মাঝে নিয়ে আসলেন আজকে। এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ জানাই। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি বিয়ে বাড়ির হলুদের অনুষ্ঠানে ভালো সময় কাটিয়েছেন। আর আমাদের সাথে সেই মুহূর্তগুলো শেয়ার করেছেন খুবই ভালো লাগছে। সাথে কিছু ফটোগ্রাফি
দেখতে পাচ্ছি খুব সুন্দর করে আপনি ফটোগ্রাফি করেছেন অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 55255.10
ETH 2314.82
USDT 1.00
SBD 2.33