মজাদার বোয়াল মাছের রেসিপি। || 10% for shy-fox & 5% for abb-school ||

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আশা করি সকলে মহান আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে আমিও ভাল আছি।


আমি @shabab7 আপনাদের মাঝে আবারো হাজির হয়েছি।আজ আমি আপনাদের মাঝে তুলে ধরতে যাচ্ছি বোয়াল মাছের আলু দিয়ে ঝোল। যদিও মাছ আমি তেমন একটা খাই না তবে তরকারি যদি দেখতে সুস্বাদু হয় সে ক্ষেত্রে ব্যাপারটা ভিন্ন। তবে অনেকেই আছেন যাদের কাছে মাছ খুবই প্রিয় এবং মাছ ছাড়া তাদের ভাত খাওয়ার কথা চিন্তাই করতে পারেন না। আমার মনে হয় বেশিরভাগ বাঙালির কাছেই মাছ খুবই প্রিয়।আর সেটা বেশিরভাগ সময়ই বড় মাছ হয়ে থাকে। তবে আমার মাছ বেশি একটা ভালো না লাগলেও আমার পরিবারের অন্যান্য সদস্যরা মাছ খেতে বেশী স্বাচ্ছন্দ্যবোধ করে থাকেন। আশা করছি আজকের আমার শেয়ার করা বোয়াল মাছের রেসিপি টি আপনাদের সকলের কাছে খুব ভালো লাগবে।


3E7935AC-FAD7-4F7E-9E08-D7F3D2B1528D.jpeg


তো আর দেরি না করে আজকের রেসিপিটি শুরু করা যাক।

রান্নার উপকরণ প্রণালী
উপকরণপরিমাণ
পিয়াজ কুচি১.৫ কাপ
আদা বাটা১ টেবিল চামচ
রসুন বাটা০.৫ টেবিল চামচ
পিয়াজ বাটা১ চেবিল চামচ
হলুদের গুঁড়া১.৫ চা চামচ
মরিচের গুঁড়া১ চা চামচ
ধনিয়ার গুড়া০.৫ চা চামচ
জিরার গুঁড়ো০.৫ চা চামচ
আলু২ টি

1B0F8FAF-D1E5-4CFA-94CA-A5951F376627.jpeg

ধাপ ১

  • প্রথমে মাছ গুলিকে কেটে ভাল করে ধুয়ে নিতে হবে। এতে করে মাছের গন্ধ টি একটু কমে যাবে।

10E709EC-2EE8-4397-A5C2-0BCEBA0F0261.jpeg

ধাপ ২

* প্রথমে পেঁয়াজকুচি গুলো তেলের ভেতর ছেড়ে দিতে হবে। এরপর পেঁয়াজকুচি গুলো হাল্কা বাদামী রং ধারণ করা পর্যন্ত ভেজে নিতে হবে।

DDDDAF0D-C4C8-4F8D-A810-65245A2773AF.jpeg

ধাপ ৩

  • এখন এতে প্রথমে গুঁড়ামসলা গুলো একা একা দিয়ে দিতে হবে। তারপর বাটা মসলা গুলো পর্যায়ক্রম দিয়ে ভালোমতো নেরে চেরে দিতে হবে।

98CCCC89-770D-47F3-8E18-940AB91E2AD1.jpeg

ধাপ ৪

* এ পর্যায়ে এতে কিছু পানি এড করে দিতে হবে এবং মসলা টিকে ভালোভাবে কষিয়ে নিতে হবে। চাইলে কিছু কাঁচা মরিচ দিয়ে দিতে পারেন। এতে করে তরকারির সাতটা কিছু বৃদ্ধি পাবে এবং ঝালের পরিমান টাও বারবে।

4CF0C2BB-2F5F-4A6C-9F9B-B4ACC0FA2471.jpeg

ধাপ ৫

  • এরপর এতে কিছু পানি অ্যাড করতে হবে এবং পর্যায়ক্রমে প্রথমে মাছ ও আলু দিয়ে দিতে হবে। এরপর মাছ এবং আলু ভালোভাবে মসলাটি সাথে কষিয়ে নিতে হবে।

699E4782-62AA-4651-9930-BB7868E92C99.jpeg

ধাপ ৬

* এখন এটিতে ঢোল বানানোর জন্য আরো কিছু পানি দিয়ে দিতে হবে এবং তরকারিটি একটি ঢাকনা দিয়ে ঢেকে দিতে হবে।

19CC0391-2E55-441D-932E-10A23CA9E871.jpeg

ধাপ ৭

  • এ পর্যায়ে ঢাকনাটি উঠে দেখে নিতে হবে বল এসেছে কিনা বল কাঁসার ১০ থেকে ১৫ মিনিটের মধ্যেই তৈরি হয়ে যাবে মজাদার এ বোয়ল মাছের রেসিপিটি।

290B852D-7B5E-4816-B1DE-867BA7083486.jpeg

ব্যাস এভাবেই আপনিও তৈরি করে নিতে পারবেন মজাদার এই বোয়াল মাছের আলু দিয়ে ঝোল রেসিপি। আশাকরি আপনাদের মাঝে আমি আমার দেয়া রেসিপিটি পরিপূর্ণভাবে তুলে ধরতে পেরেছি। তবে আজ এপর্যন্তই দেখা হবে পরবর্তী কোন ব্লগে ততদিন ভালো থাকুন সুস্থ থাকুন।

Device : iphone x

সময় নিয়ে পোস্টটি পড়ার জন্য সকলকে অসংখ্য ধন্যবাদ।

logo.gif

Sort:  
 2 years ago 

বোয়াল মাছের রেসিপি দেখে খুব লোভ লাগছে মনে হচ্ছে খুব সুস্বাদু হয়েছে। আপনার রান্নার পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার রেসিপি টা দেখে জিভে জল চলে আসলো। দেখে লোভ সামলাতে পারছিনা। কালারটা জাস্ট দারুন হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর এই রেসিপিটা আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এখন বোয়াল মাছ সব সময় সব জায়গায় পাওয়া যায় না বলে মনে করি । তবে আপনি আজ বোয়াল মাছের রেসিপি করেছেন যা দেখে অনেক খানি লোভ লেগে গেলো। সুন্দর ছিল ধাপ গুলো ।রান্নাও বেশ লোভনীয় ভাবে প্রকাশ পাচ্ছে । শুভকামনা

 2 years ago 

বোয়াল মাছ আমার অত্যন্ত পছন্দের আমি খেতে খুব পছন্দ করি। আপনার আজকের বোয়াল মাছের রেসিপি দেখে আমার ছোটবেলার কথা মনে পড়ে গেল। এই কয়েক বছর আগেও নদীতে অনেক বড় বড় বোয়াল মাছ ধরা পড়ত। আর এখন যে ধরনের বোয়াল মাছ আমরা বাজারে দেখতে পাই সেগুলো সাইজে অনেক ছোট। আমি ছোটবেলায় যখন নানা বাড়িতে যেতাম তখন পার্শ্ববর্তী নদীর কম করে হলেও ১০ কেজি ওজনের বড় বড় বোয়াল মাছ খেয়েছি। যাইহোক আপনি খুব চমৎকার করে বোয়াল মাছের রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রেসিপিটাও দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ।

 2 years ago 

বোয়াল মাছ খেয়েছি সেই অনেক সিন আগে। এর পর আর বোয়াল মাছ খাওয়া হয় নাই। আপনার রেসিপি লুক দেখে মনে হচ্ছে বোয়াল মাছ খাওয়া দরকার। আপনি পুরো লোভ লাগিয়ে দিলেন ভাই।

 2 years ago 

বোয়াল মাছ খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে, আপনার বোয়াল মাছের রেসিপি দেখে একদম জিভে জল চলে আসলো। অনেক সুন্দর ভাবে এই রেসিপিটি উপস্থাপন করেছেন। তাছাড়া রান্নার কালার টা দেখেই বোঝা যাচ্ছে কতটা টেস্টটি হয়েছে খেতে। আমাদের মাঝে এত সুন্দর একটি রেসিপি নিয়ে আসার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

বোয়াল মাছের খুবই মজার একটি রেসিপি তৈরি করেছেন আপনি। বোয়াল মাছ খেতে অনেক ভালো লাগে আমার। আপনার তৈরি করা রেসিপি খুবই লোভনীয় লাগছে। অনেক সুন্দর করে আপনি আপনার রেসিপি তৈরির প্রসেস উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বোয়াল মাছের রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে। বোয়াল মাছ খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার রেসিপির ধরনটা আমার কাছে বেশ ভালো লেগেছে। শুভকামনা রইল।।

 2 years ago 

বোয়াল মাছের রেসিপি দেখে জিভে জল চলে আসলো, কারণ বোয়াল মাছ আমার খুবই প্রিয়। আপনি খুবই সুন্দর ভাবে বোয়াল মাছের রেসিপি তৈরি করলেন এবং উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

বোয়াল মাছ শেষ কবে যে খেয়েছি মনে নাই রেসিপি দেখে লোভ লেগে গেল দারুন হয়েছে রেসিপিটা। খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপনা করেছেন ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66244.62
ETH 3320.00
USDT 1.00
SBD 2.70